ফেসবুক ফিশিং সাইট তৈরী করার নিয়ম |

ফিশিং সাইট সম্পর্কে আমাদের অনেকেরই ধারণা রয়েছে, এটি ব্যবহারকারীকে প্রলোভন দেখিয়ে তাদের গুরুত্বপূর্ন ডাটা হ্যাক করে নেয়।। সেরকম ফেসবুক ফিশিং সাইট তৈরী করে আপনিও এ কাজগুলো করে ফেলতে পারেন।

এই সমস্ত ফিশিং সাইট গুলো আপনি যদি ব্যবহার করতে চান তাহলে নিশ্চয়ই আপনি অন্যের দেয়া সাইটগুলোতে এক্সপ্রেস নিয়ে তার পরে তাদের ওয়েবসাইটে সহযোগিতায় হ্যাক করেন।

তবে আপনি যদি এটা চান যে এই সমস্ত ফিশিং সাইট নিজে থেকে তৈরি করে, তারপরে আপনার সাইটের মাধ্যমে অন্যের ডাটা লুফে নিতে তাহলে আপনি পারবেন।

আর আজকের এই পোস্টটিতে আমি পুরোপুরিভাবে আলোচনা করব কিভাবে আপনি ফেসবুক ফিশিং সাইট তৈরি করবেন, এবং এর দ্বারা পুরোপুরি আপনার কাজ সম্পাদন করবেন।

 

ফেসবুক ফিশিং সাইট আসলে কি?

 

ফেসবুক ফিশিং সাইট হল এমন এক ধরনের ওয়েবসাইট, যেখানে মূলত ব্যবহারকারীদের আকর্ষিত করা হয় বিভিন্ন অফার দানের মাধ্যমে এবং তার পরে তাদের ডকুমেন্টগুলো হ্যাক করে নেয়া হয়।

এক্ষেত্রে আপনি যখনই কোনো একটি অফার এর মধ্যে ক্লিক করবেন তখন তারা আপনাকে রিডাইরেক্ট করে অন্য একটি ওয়েবসাইটে নিয়ে যাবে।

হতে পারে তারা যদি আপনার ফেসবুক আইডি হ্যাক করতে চায় তাহলে এখানে আপনার আইডির সমস্ত লগইন ইনফর্মেশন দেয়ার কথা বলবে, এবং এগুলো দিলেই আপনি লগইন করতে পারবেন।

এবং আপনাকে যে প্রলোভন দেখিয়ে তারা এই সাইটের এক্সেস দেয়ার কথা বলেছিল, আপনি যখনই তাদেরকে আপনার ফেসবুক ইনফরমেশন দিয়ে দিবেন তখন পুরো পেইজটি ইনভ্যালিড হয়ে যাবে।

মোট কথা হল আপনাকে এই প্রলোভন দেখানো মূল উদ্দেশ্যই হলো আপনার ফেসবুক আইডি ইনফর্মেশন গুলো হাতিয়ে নেয়া, এবং আপনার ফেসবুক আইডি পুরোপুরি এক্সপ্রেস নিয়ে আপনার আইডি নিজের করে নেয়া।

 

আপনি কি ফেসবুক ফিশিং সাইট তৈরি করতে পারবেন?

 

আমাদের মধ্যে এরকম অনেকেই আছেন যারা নিজের থেকে ফেসবুক ফিশিং সাইট তৈরী করতে চান, এটার মূল উদ্দেশ্য হলো আপনি যে ফিশিং সাইট তৈরী করবেন তার মাধ্যমে আপনার নিজের ডাটা গুলো নিজে সুরক্ষিত রেখে নিতে পারেন।

ব্যাপারটা এরকম হতে পারে আপনি যে অন্যের ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে এই সমস্ত ফিশিং লিংকের মাধ্যমে মানুষকে আকৃষ্ট করছেন, তারা হয়তো ওই ডকুমেন্টগুলো নিজের আয়ত্বে নিয়ে নিয়েছে।

ব্যাপারটা এরকম যে , এরকম ওয়েবসাইটগুলো আপনার নিজস্ব পার্সোনাল ডাটা হ্যাক করবে এটাও ঠিক আছে, এছাড়াও আপনার কালেক্ট করা অন্যদের ডাটাও নিজের হাতে নিয়ে নিতে পারে।

সে যাই হোক আপনি হয়তো এরকম বিষয়গুলো ডিপলি চিন্তা ভাবনা করে এবার এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে আপনি নিজে থেকে একটি ফেসবুক ফিশিং সাইট তৈরী করবেন।

আর আজকের এই পোস্টের মাধ্যমে আপনি খুব সহজেই নিজেই ফেসবুক ফিশিং সাইট তৈরি করতে পারবেন, কিভাবে তৈরি করতে হবে এটা জানতে পোষ্টটি কন্টিনিউ করুন।

 

নিজেই বানান ফেসবুক ফিশিং সাইট

 

আপনি নিজেই যদি ফেসবুক ফিশিং সাইট তৈরী করতে চান তাহলে আপনাকে যে বিষয়গুলো সবচেয়ে বেশি প্রয়োজন হবে, সেগুলো লিস্ট আমি নিচে দিয়ে দিচ্ছি।

একটি ফ্রি অথবা পেইড ডোমেইন
▪ একটি হোস্টিং প্লান
▪ একটি ফ্রি স্ক্রিপ্ট

আপনি পুরো কাজ সম্পাদন করার জন্য প্রথমে নিচের দেয়া লিঙ্ক থেকে স্ক্রিপ্ট ফ্রিতে ডাউনলোড করে নিন, এবং ডাউনলোড সম্পন্ন হয়ে গেলে আমার দেখানো নিচের স্টেপ গুলো ফলো করুন।

Download Script

 

যখনই উপরোক্ত লিঙ্ক থেকে আপনি ওই স্ক্রিপ্ট ডাউনলোড করে নিবেন তখন আপনাকে আপনার ওয়েবসাইটের সি-প্যানেলে লগইন করতে হবে।

আপনি যখনই যেকোনো একটি প্রোভাইডার এর কাছ থেকে ডোমেইন এবং হোস্টিং ক্রয় করে নিবেন, তখন আপনি তাদের দেয়া একটি নিজস্ব সিপ্যানেল পাবেন, যেটা আপনি নিজে কন্ট্রোল করতে পারবেন।

ওয়েবসাইটে সি-প্যানেলে লগইন করার জন্য আপনাকে নিম্নোক্ত লিংকটি আপনার এড্রেস বার এ পেস্ট করতে, https://yourdomain.com/cpanel

Your domain এর জায়গায় আপনার ডোমেইন নেমটি দিতে হবে এবং তারপরে ইন্টার press করতে হবে. তাহলে আপনি আপনার সি-প্যানেলে লগইন করতে পারবেন।

যখনই আপনি আপনার Cpanel আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিবেন তখন আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে।

এবং আপনি যখন আপনার ওয়েবসাইটের সি-প্যানেলে লগইন করবেন তখন আপনি এখানে অনেকগুলো অপশন এর মধ্যে থেকে File manager নামের যে অপশন রয়েছে সেটি সিলেক্ট করুন।

ফেসবুক ফিশিং সাইট তৈরী
ফেসবুক ফিশিং সাইট তৈরী

যখনই আপনি ফাইল ম্যানেজার সিলেক্ট করে নিবেন তখন আপনাকে আপনার ডাউনলোডকৃত স্ক্রিপ্ট ফাইল থেকে এখানে আপলোড করে দিতে হবে।

ফাইলটি আপলোড করার জন্য আপনাকে উপরে দেয়া যে আপলোড বাটন রয়েছে সেই বাটন এর উপরে ক্লিক করে তারপর আপনার ওই ফাইল এখানে আপলোড করতে হবে।

ফেসবুক ফিশিং সাইট তৈরী
ফেসবুক ফিশিং সাইট তৈরী

যখনই আপনার ওই ফাইলটি আপলোড করা সম্পন্ন হয়ে যাবে তখন আপনাকে এই ফাইলটি এক্সট্রাক্ট করতে হবে এবং তারপরে এটিকে আপনার ওয়েবসাইটে ব্যবহারের উপযোগী করে তুলতে হবে।

ফাইলটি এক্সট্রাক্ট করার জন্য আপনাকে ওইফাইল সিলেক্ট করে নিতে হবে এবং তারপর আপনি এখানে এক্সট্রাক্ট করার একটি অপশন পেয়ে যাবেন।

ফেসবুক ফিশিং সাইট তৈরী

যখনই আপনি ফাইলটি এক্সট্রাক্ট করে নিবেন তখন আপনাকে এই জিপ ফাইলস আনজিপ করে নিতে হবে, তাহলে এই ফাইলটি ব্যবহারের জন্য পুরোপুরি উপযোগী হয়ে উঠবে।

এবং তারপরে আপনি যখন আপনার ওই ডোমেইন নেমের ওয়েবসাইটে ভিজিট করবেন তখন দেখতে পারবেন যে এখানে একটি লগইন ফেসবুক পেজ চলে এসেছে।

এবার কথা হল যে, আপনি এই ফেসবুক ফিশিং সাইট এর দ্বারা কাউকে যদি বেড়াজালে আটকে দেন তাহলে তাদের দেয়া ডকুমেন্টগুলো কোথায় পাবেন, সেজন্য আপনাকে আপনার সিপ্যানেলে আবার লগইন করতে হবে।

তাহলে আপনি এই সিপ্যানেলে ড্যাশবোর্ডে যেখানে আপনি প্রোফাইল পিক আপলোড দিয়েছেন সেখানে যে কেউ লগইন করলে তার পাসওয়ার্ড দেখতে পারবেন।

ফেসবুক ফিশিং সাইট তৈরী

আর এভাবেই মূলত আপনি খুব সহজেই নিজে থেকে ফেসবুক ফিশিং সাইট তৈরি করতে পারবেন, এবং এই ফেসবুক ফিশিং সাইট এর বেড়াজালে সবাইকে আটকে ফেলতে পারবেন।

আশা করি কিভাবে আপনি এই কাজটি পুরোপুরি সম্পাদন করবেন এই সম্পর্কে জেনে নিতে সক্ষম হয়েছেন এবং আপনি নিজে থেকে এবার ফেসবুক ফিশিং সাইট তৈরি করতে পারবেন।

Leave a Comment

11 − five =