Skrill থেকে বিকাশ | দেখে নিন কিভাবে করবেন?

Skrill থেকে বিকাশ | দেখে নিন কিভাবে করবেন?

 

Skrill সম্পর্কে ইতিমধ্যে আমাদের প্রায় সকলেরই ধারণা হয়েছে, এটির মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন দেশ থেকে ডলার আপনার ব্যাংক একাউন্টে জমা রাখতে পারবেন।
 
এটি একটি ই-কমার্স সাইট এবং এর কাজ হলো ডলার ট্রান্সফার করা আপনার কাজ কৃত যে সমস্ত টাকা আপনি জমিয়েছিলেন এই টাকাগুলো এই পেমেন্ট মেথড এর সহযোগিতায় আপনি খুব সহজেই আপনার কাছে নিয়ে আসতে পারেন।
 
টাকা টান্সফার করার ক্ষেত্রে এই মাধ্যমটি সবচেয়ে জনপ্রিয় হওয়ার কারণ হলো যে প্ল্যাটফর্ম দিয়ে আপনি যদি টাকা টান্সফার করেন তাহলে আপনি খুব কম ট্যাক্স দেওয়ার মাধ্যমে টাকা গুলো সহজেই ঝুঁকি এড়িয়ে ট্রানস্ফার করতে পারবেন।
 
এছাড়াও আপনি যদি একজন ফ্রিল্যান্সার হোন অথবা অনলাইনের যেকোন ধরনের কাজে সম্পৃক্ত থাকেন আর টাকাগুলো আপনার কাছে নিয়ে আসতে চান তাহলে আপনি এই স্ক্রিল ব্যবহার করতে পারেন।
 
স্ক্রিল এমন একটি পেমেন্ট ট্রান্সফার সিস্টেম যার মাধ্যমে আপনি মাত্র এক সেকেন্ডের মধ্যে যে কারো সাথে টাকা লেনদেন করতে পারবেন।
 
তবে এটা সবার ক্ষেত্রে প্রযোজ্য হয় না, এর কারণ একটাই তা হলো যে আমাদের সবার কাছে হয়তো ভার্চুয়াল মাস্টার কার্ড কিংবা অন্য যে কোন ইন্টার্নেশনাল পেমেন্ট মেথড এর কার্ডগুলো থাকেনা।
 
যার ফলে প্রায় সেই আমাদের নানা রকমের অসুবিধার সম্মুখীন হতে হয় এবং পরিশেষে আমরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছে কিভাবে skrill থেকে বিকাশ এর মাধ্যমে টাকা আপনার কাছে নিয়ে আসবেন?
 
এখানে প্রথমে একটি বিষয়ে একেবারেই স্পষ্ট করা যাক আর সেটা হল স্ক্রিল প্ল্যাটফর্মটিতে skrill থেকে বিকাশ এর মাধ্যমে সরাসরি টাকা আনার কোনো সিস্টেম নেই।
 
যার ফলে আপনি যদি স্ক্রিল থেকে বিকাশে টাকা আনতে চান তাহলে আপনাকে কিছু টেকনিক অনুসরণ করার মাধ্যমে সেই কাজটিকে সম্পাদন করতে হয়।
 
কি সেই টেকনিকগুলো? তা আমি এই পোস্টটিতে আলোচনা করব
 

Skrill থেকে বিকাশ কিভাবে করবেন?

 
আপনি যদি আপনার আয়কৃত টাকা গুলো স্ক্রিল থেকে বিকাশে নিয়ে আসতে চান, তাহলে আপনি প্রথমে আপনার ডলারের পরিমাণ গুলোকে এক্সচেঞ্জ করার মাধ্যমে এগুলোকে টাকায় রূপান্তর করতে হবে।
 
সমস্যার কোন কার নেই, আপনি যদি আপনার ডলার গুলোকে ঢাকায় এক্সচেঞ্জ করতে চান তাহলে আপনি বাংলাদেশে একটি বিশ্বাসযোগ্য ডলার এক্সচেঞ্জ ওয়েবসাইটের সহযোগিতা নিতে পারবেন।
 
আর এ কাজটি করতে হলে প্রথমে আপনাকে নিচের দেয়া লিঙ্কে ভিজিট করতে হবে, এবং এখানে ভিজিট করার পরে আপনার কাজগুলো কিভাবে সম্পাদন করবেন তা আমি step-by-step আলোচনা করব? 
 
 
উপরে উল্লেখিত ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনাকে প্রথমে রেজিষ্ট্রেশন করে নিতে হবে আর কিভাবে রেজিস্ট্রেশন করবেন তার একটি লিঙ্ক আপনি এই ওয়েব সাইটের উপরের দিকে পেয়ে যাবেন।
 
অথবা আপনার কাজের সুবিধার্থে আপনি চাইলে নিচের দেয়া লিঙ্কে ক্লিক করার মাধ্যমে এই ওয়েবসাইটে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।
 
 
যখনই আপনি আপনার সমস্ত ইনফরমেশন দেয়ার মাধ্যমে অ্যাকাউন্ট লগইন করে নিবেন তখন আপনি ওয়েবসাইটে ভিজিট করবেন।
 
এরপর যখনই ওয়েব সাইটটিতে প্রবেশ করবেন তখন আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন এই অপশন গুলোর মধ্য থেকে আপনি যেহেতু Skrill থেকে বিকাশ এর মাধ্যমে টাকা নিয়ে আসতে চান তাই এই অপশনটি বেছে নিন।
 
এই অপশনটিতে যাওয়ার পরে আপনি প্রথমে তাদের কাছে যেভাবে টাকা পাঠাতে চান সেটি সিলেক্ট করে নিন অর্থাৎ প্রথম অপশনটি সিলেক্ট করুন Skrill. USD এই মাধ্যমে আপনি তাদের কাছে টাকা পাঠাতে চান।
 
এর পরে আপনি এর ডান পাশের যেভাবে আপনার নিজের কাছে টাকা নিয়ে আসতে চান আমি সেই অপশনটি সিলেক্ট করুন, এখান থেকে আপনাকে অবশ্যই Bkash Personal BDT এই অপশনটি সিলেক্ট করে নিতে হবে।
 
আপনি যখনই এই দুটি অপশন সিলেক্ট করে নিবেন তখন আপনি স্ক্রিল থেকে বিকাশের মাধ্যমে কত টাকা নিয়ে আসতে চান সেটি সিলেক্ট করে নিন আপনি যেহেতু স্ক্রিল থেকে ডলারগুলো আপনার কাছে নিয়ে আসবেন, তাই এখানে ডলারের পরিমান উল্লেখ করুন।
 
এবং সবকিছু ঠিক করার পরে আপনাকে একদম শেষের দিকে Exchange নামের যে বাটন রয়েছে তার উপর ক্লিক করতে হবে।
 
Skrill থেকে বিকাশ | দেখে নিন কিভাবে করবেন?
 
এরপর যখন আপনি এক্সচেঞ্জ নামের অপশনটিতে ক্লিক করবেন তখন আপনাকে পূর্বের সমস্ত ডকুমেন্ট দিয়ে এই ওয়েবসাইটে লগইন করতে হবে।
 
Skrill থেকে বিকাশ | দেখে নিন কিভাবে করবেন?
আর আপনি যখনই লগইন করে নিবেন তখন আপনি খুব সহজেই আপনার স্ক্রিল একাউন্ট এর সমস্ত ডকুমেন্ট দেয়ার মাধ্যমে স্ক্রিল থেকে বিকাশে টাকা গুলো নিয়ে আসতে পারবেন।
 
আর এভাবেই মূলত আপনি যদি চান তাহলে খুব সহজেই Skrill থেকে বিকাশ এর মাধ্যমে খুব সহজেই টাকাগুলো এক্সচেঞ্জ করতে পারবেন এবং আপনার টাকা গুলো নিজের কাছে নিয়ে আসতে পারবেন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

one × five =