bkash customer care number and Live chat 2021 |

আপনি যদি আপনার বিকাশ একাউন্ট সংক্রান্ত যে কোনো রকমের সমস্যার মধ্যে পতিত হন ; তাহলে আপনার প্রয়োজন হয় bkash customer care এর সর্বোচ্চ সাপোর্ট, তার জন্য দরকার bkash customer care number.

কারণ আপনি যদি বিকাশ সংক্রান্ত সমস্যার মধ্যে পতিত হন; তাহলে আপনাকে নতুন বিকাশ কাস্টমার কেয়ার এর লোকজন সাহায্য করতে পারে।

আর আপনি যদি বিকাশ কাস্টমার কেয়ার এর কাছ থেকে সর্বাধিক সাপোর্ট পেতে চান; তাহলে আপনার প্রয়োজন হবে bkash customer care number.

আজকের এই আর্টিকেল এর মাদ্ধমে আপনি খুব সহজে bkash customer care number সম্পর্কিত যাবতীয় তথ্য কালেক্ট করে নিতে পারবেন।

যাতে করে পরবর্তী সময়ে সমস্যার সম্মুখীন হওয়ার পরেই সমাধান দিতে পারেন।

বিকাশ কাস্টমার কেয়ার কেন প্রয়োজন?

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার তখনই প্রয়োজন হয় যখন আপনি বিকাশ সম্পর্কিত যেকোন রকমের সমস্যার মধ্যে পতিত হন।

কারণ এরকম অনেক সিচুয়েশন অনেক সময় বিরাজমান হয়; যে সমস্ত অবস্থা দেখে আমাদের একমাত্র বিকাশের অথরিটি টিম মুক্ত করে দিতে পারে।

যার কারণে আপনি যদি কোন রকমের রিস্ক ছাড়াই আপনার সমস্যার পুরোপুরি সমাধান নিয়ে নিতে চান, তাহলে আপনার অবশ্যই bkash customer care number সম্পূর্ণরূপে কালেক্ট করে নিতে হবে।

এছাড়াও আপনার পিন ব্লক সহ আরও বিভিন্ন রকমের সমস্যার সমাধান থেকে উত্তোলনের জন্য বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার আপনার জন্য একটি স্বর্গীয় উপহার।

এছাড়াও আপনি যে যে কারণে বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার ব্যবহার করতে পারবেন সেগুলো হলোঃ

  • আপনার বিকাশ একাউন্টের পিন রিসেট।
  • পাসওয়ার্ড ভুলে গেলে; পিন ব্লক হলে।
  • বিকাশ কার এনআইডি দিয়ে খোলা সেটা জানতে হলে।
  • বিকাশ একাউন্ট ব্লক হলে।
  • ট্রানজেকশন সম্পর্কে জানতে হলে।

এছাড়াও আরও বিভিন্ন বিকাশ সংক্রান্ত সমসাময়ীক বিষয় সম্পর্কে আপনি যদি পুরোপুরি ধারণা নিতে চান কিংবা সমস্যার সমাধান নিতে চান তাহলে অবশ্যই বিকাশ হেল্পলাইন নাম্বার প্রয়োজন।

bkash customer care number

আপনি যদি দিনে ২৪ ঘন্টা সপ্তাহের ৭ দিন, পুরোপুরি ভাবে বিকাশ অথরিটি টিমের কাছ থেকে সাপোর্ট নিতে চান তাহলে আপনার বিকাশ হেল্পলাইন নাম্বার কালেক্ট করে নিতে হবে।

আর দিনে 24 ঘন্টা এবং সপ্তাহের সাত দিন যে কোনো রকমের বিকাশ সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য যে bkash customer care number রয়েছে সেটি হল “16247”।

Bkash Helpline Number
16247

মূলত এটি একটি অফিশিয়াল নাম্বার যে নাম্বারে আপনি যদি কল দেন, তাহলে আপনার নির্দিষ্ট কল রেট এর চেয়ে আরো বেশি পরিমাণ কলরেট আপনার সিম ব্যালেন্স থেকে চার্জ করা হবে।

তবে আপনি যে শুধুমাত্র বিকাশ কাস্টমার কেয়ার এর নাম্বার এর দ্বারা তাদের কাছ থেকে সেবা উপভোগ করতে পারবেন সেটা কিন্তু নয়।

আপনি চাইলে আরো বিভিন্ন পন্থা অবলম্বন করে তাদের কাছ থেকে সেবা উপভোগ করতে পারেন।

এসমস্ত হেলপ্লাইন সেবাগুলো মধ্যে থেকে হল ফেসবুক, সার্ভিস পয়েন্ট, লাইভ চ্যাট, ইমেইল আরো বিভিন্ন রকমের হেল্পলাইন সেবা।

লাইভ চ্যাট সম্পর্কে নিম্নরূপে বিশদ আলোচনা করা হবে তবে এর আগে এই উপায়গুলো সম্পর্কে জেনে নেয়া যাক।

ফেইসবুকঃ বর্তমান সময়ে সবাই ফেসবুকের মাধ্যমে তাদের সমস্ত কার্যকলাপ নিয়ন্ত্রণ করছে।

তার মধ্যে থেকে বিকাশ এরকম ফেসবুকের মধ্যে থেকে তাদের কার্যকলাপ সম্পাদন করেছে।

আর আপনি চাইলে বিকাশ ফেসবুকের যে পেইজ রয়েছে তাতে এসএমএস করার মাধ্যমে আপনার সমস্যার সমাধান পেতে পারেন। সেজন্য নিচের দেয়া লিঙ্ক ব্যবহার করুন।

ফেসবুক

 

E-mail: যদি খুব সহজে বিকাশ এর যে অথরিটি টিম রয়েছে তাদেরকে ইমেইল করার মাধ্যমে ইন্সট্যান্টলি সমস্যার সমাধান পেতে চান; তাহলে তাদের দেয়া অফিশিয়াল ইমেইল এড্রেস ব্যবহার করুন।

ইমেইল

 

সার্ভিস সেন্টারঃ আপনি যদি চান বিকাশ সার্ভিস সেন্টার এর সহযোগিতায় খুব সহজেই যেকোন সমস্যার সমাধান নিতে। তাহলে তাদের সার্ভিস সেন্টারের অনুসন্ধান করুন।

আর বিকাশ সার্ভিস সেন্টার মূলত বাংলাদেশের বিভিন্ন রকমের জেলা-উপজেলায় অবস্থিত রয়েছে; যেটা আপনাকে আপনার জেলা অনুযায়ী খুঁজে বের করতে হবে।

আপনি যদি আপনার আশেপাশে থাকা বিকাশ সার্ভিস সেন্টার খুঁজে নিতে চান এবং আপনার সমস্যার সমাধান পেতে চান তাহলে নিচের দেওয়া লিংকে ভিজিট করুন।

বিকাশ সার্ভিস সেন্টার

 

আপনি যদি আপনার আশেপাশে থাকা বিকাশ সার্ভিস সেন্টার খুঁজে নিতে চান তাহলে আপনাকে মূলত প্রথম বক্সটিতে আপনার জেলা এবং দ্বিতীয় বক্সটিতে আপনার উপজেলা সিলেক্ট করতে হবে।

যখনই আপনি আপনার জেলা এবং উপজেলা সিলেক্ট করে নিবেন তখন বিকাশ এর ওয়েবসাইট অটোমেটিকলি আপনার জেলা কিংবা উপজেলাতে থাকা সমস্ত সার্ভিস পয়েন্ট এর এড্রেস দিয়ে দিবে।

bkash customer care number

শুধু তাই নয়; আপনি চাইলে বিকাশ সার্ভিস সেন্টার এর যে লিংক করে দেয়া হয়েছে তার সহযোগিতায় আপনার আশেপাশে বিকাশ এটিএম ক্যাশ আউট বুথ সহ বিভিন্ন রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

এ সমস্ত সুযোগ সুবিধা উপভোগের জন্য শুধুমাত্র আপনাকে আপনার যে সমস্যা রয়েছে সেটি সার্ভিস সেন্টারের লিংকে গিয়ে সিলেক্ট করে নিতে হবে এবং তারপরে আপনার এড্রেস দিয়ে খুঁজে নিতে হবে।

অথবা আপনি যদি জেলা-উপজেলা না সিলেক্ট করে শুধুমাত্র আপনার লোকেশন সার্চ করার মাধ্যমে সুযোগ সুবিধা উপভোগ করতে চান তাহলে পাশের দেয়া সার্চ বক্স ব্যবহার করতে পারেন।

bkash customer care
bkash customer care

সবমিলিয়ে বিকাশ সার্ভিস সেন্টার এর মাধ্যমে আপনার সমস্ত সমস্যার সমাধান হতে এক মিনিটও সময় লাগবে না; যে সার্ভিস সেন্টার হেল্পলাইন নাম্বার এর মত কার্যকরী।

চিঠি পাঠানোঃ যদিও বর্তমান সময়ে এরকম চিঠি পাঠানোর যুগ নয়; তবুও আপনি যদি বিকাশের অথরিটি টিমের কাছে চিঠি পাঠাতে চান তাহলে তাদের এড্রেসে চিঠি লিখে দিতে পারেন।

আপনি যদি সফলভাবে তাদের কাছে চিঠি প্রেরণ করতে চান তাহলে আপনাকে নিচের দেয়া এড্রেসে তা লিখে পাঠিয়ে দিতে হবেঃ

চিঠি পাঠানোর ঠিকানা
bKash Limited RAOWA COMPLEX (LEVEL – 6), VIP ROAD, MOHAKHALI DHAKA – 1206.

আপনার চিঠি পাঠানো সফলভাবে সম্পাদন হয়ে গেলে, বিকাশ এর অথরিটি টিম খুব তাড়াতাড়ি আপনার সাথে সম্পৃক্ত হবে আপনার সমস্যার সমাধান নিয়ে।

bkash customer care live chat

অপেক্ষা জিনিসটা আমাদের কারোরই পছন্দের বিষয় হতে পারে না। আমরা চাই যে কোন বিষয়ে ইনস্ট্যান্ট সমাধান নিতে সেটা যেই হোক না কেন।

আর আপনি তখনই যেকোনো বিষয়ে ইনস্ট্যান্ট সমাধান নিতে পারবেন যখন আপনি যে কারো সাথে লাইভ যোগাযোগ করতে পারবেন।

আর আপনার এই ইনস্ট্যান্ট সমাধানের জন্য বিকাশ লাঞ্চ করেছে bkash customer care live chat.

যার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই বিকাশের যে ওয়েবসাইট রয়েছে তাতে লাইভ চ্যাট করার মাধ্যমে আপনার সমস্যার ইনস্ট্যান্ট সমাধান নিয়ে নিতে পারেন।

আপনি যদি বিকাশ অথরিটি টিমের সাথে লাইভ চ্যাট করতে চান এবং আপনার সমস্যার সমাধান নিতে চান; তাহলে আপনাকে প্রথমত নিচের দেওয়া লিংকে ভিজিট করতে হবে।

Bkash Live chat

 

যখনই আপনি উপরে দেওয়া লিংকে ভিজিট করবেন তখন আপনার সামনে নিচের দেয়া স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হবে। যেখানে থেকে আপনাকে পেজটিকে একটু নিচের দিকে নিয়ে যেতে হবে।

যখনই আপনি পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রল করবেন; তখন আপনি এখানে একটি লাইভ চ্যাট বক্স পাবেন যেখানে আপনি আপনার সমস্যার কথা লিখতে পারবেন এবং লাইভ সমাধান নিতে পারবেন।

bkash customer care live chat
bkash customer care live chat

মূলত এখানে আপনি যখনই কোন মেসেজ লিখবেন, তখন কয়েক মিনিটের মধ্যে bkash customer care আপনার সাথে সম্পৃক্ত হয়ে যাবে আপনার সমস্যার সমাধান দেয়ার জন্য।

আপনি যদি চান bkash customer care live chat এর মধ্যে আপনার যেকোন রকমের গুরুত্বপূর্ণ ফাইল কিংবা স্ক্রিনশট শেয়ার করতে তাহলে আপনি সেটা পারবেন।

এজন্য আপনি যে চ্যাট বক্স পাবেন তার বামপাশে একটি আইকন পাবেন তাতে ক্লিক করে দিবেন তারপরে এই আইকনটি আপনাকে আপনার ফাইল সিলেক্ট করার জন্য করার গ্যালারিতে নিয়ে যাবে।

এই অপশনটি সাহায্যে মূলত আপনি আপনার বিকাশ একাউন্ট সম্পর্কিত বিভিন্ন রকমের সমস্যার স্ক্রিনশট অথরিটি টিমের কাছে তুলে ধরতে পারবেন।

আর বিকাশ কাস্টমার কেয়ার লাইভ চ্যাটের যে ভালো সুযোগ-সুবিধা রয়েছে তার মধ্যে থেকে একটি হলো আপনার স্ক্রিনশট শেয়ার করার মত অপশন।

কারণ আপনি যখন নাম্বারে কল দিয়ে কথা বলবেন তখন কোন স্ক্রিনশট শেয়ার করতে পারবেন না।

বিকাশ কাস্টমার care Address কিভাবে পাবেন?

আপনি যদি আপনার আশেপাশে থাকা বিকাশ কাস্টমার কেয়ার এর সমস্ত এজেন্ট এর অনুসন্ধান করতে চান ; যাতে করে আপনি সমস্যার সমাধান পাবেন তাহলে আপনি সহজ একটি প্রসেস ফলো করতে পারেন।

এই কাজটি করার জন্য আপনাকে প্রথমে নিচের দেওয়া লিংকে ভিজিট করতে হবে; এবং তারপরে আমার দেওয়া প্রসেস ফলো করতে হবে।

 

Find Address

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করে নিবেন ; তখন আপনার সামনে নিচে দেয়া স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হবে এবং এখানে একটি অপশন থাকবে “Type Location” নামের।

টাইপ লোকেশন নামের অপশন এর নিচের দিকে আপনি আপনার লোকেশন লিখতে পারবেন এবং তাদের কাছে সাবমিট করতে পারবেন।

এখানে আপনি আপনার আশেপাশে থাকা একটি লোকেশন এর নাম উল্লেখ করুন এবং তারপরে “Find” অপশনটির উপরে ক্লিক করে নিশ্চিত করুন।

তাহলে আপনি খুব সহজেই আপনার আশেপাশে থাকা সমস্ত কাস্টমার কেয়ার বা এজেন্ট এর অনুসন্ধান করে নিতে পারবেন এবং তাদের সহায়তা নিতে পারবেন।

আর এই গাইডলাইন টি হল মূলত bkash customer care বা bkash customer care number সম্পর্কে সর্বশেষ তথ্য।যার মাধ্যমে আপনি আপনার সমস্যার সমাধানের লক্ষ্যে এগোতে পারবেন।

Leave a Comment

17 − 11 =