২ টি উপায়ে ছবি দিয়ে গুগল সার্চ মাত্র ১০ সেকেন্ডে |

২ টি উপায়ে ছবি দিয়ে গুগল সার্চ মাত্র ১০ সেকেন্ডে |


গুগল নামক সার্চ ইঞ্জিনে আপনি হয়তো এতদিন ধরে শুধু মাত্র যেকোনো একটি কিওয়ার্ড সার্চ করার পরে আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে গিয়েছেন।

তবে আপনি কি জানেন শুধুমাত্র একটি কিওয়ার্ড দিয়ে সার্চ করা ছাড়াও আপনি চাইলে খুব সহজেই যেকোনো একটি ছবি দিয়ে গুগলে সার্চ করতে পারেন। 

আর এ সার্চ করার পরে আপনি যখনই সার্চিং বাটনে ক্লিক করবেন তখন আপনি ওই ছবির সাথে সম্পৃক্ত সমস্ত তথ্য পেয়ে যাবেন।

এছাড়াও আপনি যদি ফেসবুকে ফেক আইডি খুজে বের করতে চান তাহলে গুগলে ছবি দিয়ে সার্চ করার বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

কারণ আপনি ফেসবুকে কারো প্রোফাইল পিকচারে যে ধরনের ছবি দেখতে পান সেই ছবিগুলো অন্য কারো কিনা সেই সম্পর্কে আপনি গুগলে সার্চ দিয়ে পুরোপুরি জেনে নিতে পারবেন।

আর আপনি এ সম্পর্কে পুরোপুরি জানতে হলে অবশ্যই আপনাকে ছবি দিয়ে গুগলে সার্চ করতে হবে, এবং তারপরে ওই প্রোফাইল পিকচারের ব্যবহৃত যে কোন একটি ছবির পুরোপুরি ডিটেলস আপনার নিজের কাছে নিয়ে আসতে হবে।

তাহলে আর দেরি কেন এখনই আজকের এই পোস্টটি শুরু করা যাক এবং পুরোপুরি আলোচনা করা যাক কিভাবে আপনি খুব সহজেই গুগলে ছবি দিয়ে সার্চ করে যেকোনো একটি রেজাল্ট বের করে আনবেন।

গুগলে ছবি দিয়ে সার্চ করতে হলে প্রথমে আপনাকে নিচের দেয়া লিঙ্কে ভিজিট করতে হবে এবং তারপরে আপনার পছন্দের একটি ছবি আপলোড দিতে হবে যে ছবি আপনি সনাক্ত করতে চান।


যখনই আপনি উপরোক্ত লিংকে ভিজিট করবেন তখন আপনি যে অবস্থানে পৌঁছান না কেন সেই অবস্থান থেকে আপনাকে অবশ্যই আপনার ব্রাউজারে ডেক্সটপ মোডে নিয়ে দিতে হবে।

যখনই আপনি আপনার ব্রাউজারটিকে ডেক্সটপ মোডে নিয়ে দিবেন তখন আপনি এখানে ক্যামেরার মত একটি অপশন পাবেন এই অপশনটির উপরে ক্লিক করার পরে আপনার পছন্দের ছবিটি আপলোড করার মতো একটি উপায় দেখতে পারবেন।

২ টি উপায়ে ছবি দিয়ে গুগল সার্চ মাত্র ১০ সেকেন্ডে |


গুগলের ছবি দিয়ে সার্চ করতে হলে প্রথমে আপনি ক্যামেরার মত যে আইকন রয়েছে সেই আইকনের উপরে ক্লিক করুন এবং তারপরে আপনি দুইটি অপশন দেখতে পারবেন। 

একটি হলো আপনি চাইলে আপনার ছবির লিংক দিয়ে গুগলে সার্চ করতে পারবেন অথবা আপনি চাইলে আপনার স্টোরেজ থেকে যে কোন একটি ছবি নির্বাচন করে এখানে আপলোড করার মাধ্যমে ছবি দিয়ে গুগলে সার্চ করতে পারবেন।

এই দুইটি কাজের মধ্যে আপনি চাইলে যেকোনো একটি কাজ করতে পারবেন আপনি যদি আপনার ফোনের স্টোরেজ থেকে যে কোন একটি ছবি নিয়ে তথ্যবলি দেখতে চান তাহলে আপনাকে upload an image এই অপশনটি উপরে ক্লিক করতে হবে। 

এবং তারপরে আপনাকে আপনার গ্যালারিতে নিয়ে যাওয়া হবে এখান থেকে আপনাকে একটি ছবি নির্বাচন করতে হবে।

২ টি উপায়ে ছবি দিয়ে গুগল সার্চ মাত্র ১০ সেকেন্ডে |

আপনি যখনই যেকোনো একটি ছবি নির্বাচন করে নিবেন তখন আপনি এই ছবির সমস্ত ডিটেইলস সম্পর্কে জানতে পারবেন।

এছাড়াও আপনি যদি এটা চান ফেসবুকের ফেক আইডি কিংবা রিয়েল আইডি সম্পর্কে পুরোপুরি ধারণা নিতে তাহলে আপনি ছবি দিয়ে গুগলে সার্চ করে যেকোন ধরনের তথ্য খুঁজে বের করতে পারেন।

যখনই আপনার স্ক্রিনশট আপলোড করা হয়ে যাবে তখন আপনাকে রিডাইরেক্ট করে ডাইরেক্টলি গুগলের পেইজে নিয়ে যাওয়া হবে এবং এখানেও ছবি সম্পর্কে পুরোপুরি তথ্য জানিয়ে দেয়া হবে।

২ টি উপায়ে ছবি দিয়ে গুগল সার্চ মাত্র ১০ সেকেন্ডে |
আর আপনি এভাবে খুব সহজেই চাইলে গুগোল ছবি দিয়ে সার্চ করার মাধ্যমে যে কোন ছবি সম্পর্কে পুরোপুরি জেনে নিতে পারবেন এবং তারপরে এই সম্পর্কে প্রপার স্টেপ নিতে পারবেন।

তাহলে আর দেরি কেন এখনই আপনি যদি ছবি দিয়ে গুগলে সার্চ করতে চান তাহলে উপরোক্ত আলোচনা অনুযায়ী step-by-step ছবি দিয়ে গুগলে সার্চ করে আপনার প্রয়োজনীয় তথ্য বের করে নিন।

Leave a Comment

eight − six =