মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

এরকম অনেক মানুষ আপনি খুঁজে পাবেন, যাদের কাছে একটি সংযোগ বিচ্ছিন্ন মোবাইল নাম্বার থাকে এবং তারা মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা নিয়ম সম্পর্কে জেনে নিতে চান।

তবে আপনার ক্ষেত্রে রকম নাও হতে পারে। আপনার কাছে সচল একটি নাম্বার থাকতে পারে, যে নাম্বারটি মাধ্যমে আপনি ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে বের করতে চান।

কিভাবে আপনি চাইলে খুব সহজেই মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা নিয়ম জেনে একাউন্ট বের করতে পারবেন? সেই সম্পর্কে এই আর্টিকেলে আলোচনা করা হবে।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

আপনি যদি আপনার ফোন নাম্বার ব্যাবহার করার মাধ্যমে ফেসবুক একাউন্টে বের করে নিতে চান, তাহলে নিম্নলিখিত পদক্ষেপগুলো অনুসরণ করতে পারেন।

মোবাইল নাম্বার সার্চ করার মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট বের করে নেয়ার জন্য প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

Search with Number

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করে নিবেন, তখন নিম্নলিখিত স্ক্রীনশটের মত একটি পেজ দেখতে পারবেন।

উপরে উল্লেখিত লিঙ্কটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে আপনার ফেসবুক একাউন্টক কিংবা অন্য যেকারো ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে বের করে নিতে পারবেন।

আপনি যেহেতু মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে বের করে নিতে চান, সে জন্য ডিফল্ট ভাবে যে বক্সটি থাকবে, সেই বক্সে মোবাইল নম্বরটি বসিয়ে দিন।

তবে ডিফল্ট ভাবে আপনাকে যদি ইমেইল এড্রেস দেয়া বক্স থাকে, তাহলে সেটি পরিবর্তন করে মোবাইল নাম্বার পাওয়ার জন্য নিচের অপশনটির মধ্যে ঠিক করে দিলে, অটোমেটিক পরিবর্তন হয়ে যাবে।

সে যাই হোক, আপনার কাছে যে মোবাইল নাম্বারটি রয়েছে সে মোবাইল নাম্বার ব্যবহার করার মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে বের করার জন্য মোবাইল নাম্বারটি এখানে বসিয়ে দিন।

মোবাইল নাম্বার দিয়ে বসিয়ে দেয়ার পরে SEARCH নামের যে বাটনটি পাবেন, সেই বাটনের উপরে ক্লিক করে দিন।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

যদি আপনার দেওয়া ফোন নাম্বারে কোন একটি ফেসবুক একাউন্ট তৈরি করা থেকে থাকে, তাহলে আপনি ম্যাজিক দেখতে পারবেন।

আপনার এই ফোন নাম্বারে যদি কোনো একটি অ্যাকাউন্ট থেকে থাকে,  তাহলে সেই ফোন নাম্বার দিয়ে তৈরিকৃত ফেসবুক অ্যাকাউন্টে আপনি দেখে নিতে পারবেন।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

যখনই আপনি ফেসবুক একাউন্টে প্রোফাইল পিকচার সহ পেয়ে যাবেন, তখন এই একাউন্টে খুঁজে বের করা আপনার জন্য আরো বেশি সহজতর হয়ে যাবে।

তবে আপনি যদি এখান থেকে আপনার ফেসবুক একাউন্ট রিকভার করে নিতে চান, তাহলে সেটিও পারবেন।

এক্ষেত্রে, ফরগোটেন পাসওয়ার্ড এর উপরে ক্লিক করার মাধ্যমে আপনার ফেসবুক একাউন্ট রিকভার করে নিতে পারবেন। এবং পুনরায় ফেসবুক একাউন্ট ব্যবহার করতে পারবেন।

উপরে যে টিপস সম্পর্কে আলোচনা করা হয়েছে,  সেটি ফলো করার মাধ্যমে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা সম্ভব।

ফেসবুক একাউন্ট বের করা নিয়ে আরো কিছু কথা

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা ফোন নাম্বার পাওয়ার পরে, ফোন নাম্বার দিয়ে ডাইরেক্টলি সার্চবারে সার্চ করার মাধ্যমে অ্যাকাউন্ট খুঁজে বের করতে চান।

আপনিও যদি তাদের মত একই রকম ভাবে সার্চ বারে সেই ফোন নাম্বার ব্যবহার করার মাধ্যমে সার্চ করেন এবং ফেসবুক আইডি খুঁজে বের করতে চান, তাহলে আপনি ব্যর্থ হবেন।

পূর্বে আপনি যদি সার্চ করার মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে বের করে নিতে পারেন, তাহলে এখন সেটি করতে পারবেন না।

কারণ, ফেসবুকের যে সার্চ বার হয়েছে, সেই সার্চ বারে এই রিলেটেড ডাটা গুলো সরিয়ে নেয়া হয়েছে। যাতে করে আপনি চাইলেও সার্চবারে,  সার্চ করার মাধ্যমে অ্যাকাউন্ট খুঁজে বের করতে ব্যর্থ হবেন।

তবে, আপনি যদি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করেন এবং তারপরে আপনার প্রয়োজনীয় কোন নাম্বার ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্ট খুঁজে বের করে নিতে চান, তাহলে সেটি নিমিষেই করতে পারবেন।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা নিয়ে যে তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া দরকার ছিল, সেই সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link