ফেসবুক গ্রুপে মেম্বার এড হচ্ছে না? নিয়ে নিন সমাধান

বর্তমান সময়ে ফেসবুকের  আপডেটের কারণে একটি সমস্যা দেখা দিয়েছে, যে সমস্যাটি সম্মুখিন আমরা পায় একটা গ্রুপ এডমিন এবং মডারেটর হচ্ছে।

সমস্যাটি এরকম যে যখন আমাদের গ্রুপে কোন মেম্বার রিকোয়েস্ট আসে এবং আমরা এটাকে অ্যাপ্রুভ করে নেয়, তবুও দেখা যায় আমাদের গ্রুপের আগে যতগুলো মেম্বারস আছে ঠিক ততগুলো ই থেকে যায়।

উদাহরণস্বরূপ আপনার গ্রুপে যদি ১০০ টি মেম্বার রিকুয়েস্ট আসে, এবং আপনার গ্রুপে থাকা পূর্বের মেম্বারের সংখ্যা যদি ২৫০ হয় তাহলে আপনি ওই ১০০ জনের মেম্বার রিকুয়েস্ট একসেপ্ট করার পরেও এগুলো কাউন্ট হয় না।

এই সমস্যাটি হওয়ার কারণ প্রধানত দুইটি, এখান থেকে একটি কারণ হলো কয়েক বছর আগের ফেসবুকের নতুন আপডেট করার রুলস।

আর দ্বিতীয়ত হলো, আপনার ফেসবুক গ্রুপে একটি সিক্রেট সেটিং, যেই সেটিং টি আপনার গ্রুপে না করার কারণে আপনার গ্রুপে মেম্বার এড হচ্ছে না।

পোস্টের ভিতরে যা থাকছে

 ফেসবুক আপডেট   

প্রথমে আমি যে বিষয়টি বলেছি সেটা হল ফেসবুক নতুন অ্যালগরিদম সম্পর্কে, আপনি হয়তো একটি বিষয় পরিলক্ষিত করেছেন আর সেটা হল আগে আপনি চাইলে ফেসবুক গ্রুপে আপনার ফ্রেন্ডলিস্টের সমস্ত মেম্বারকে অ্যাড করতে পারতেন।

আর এখন যখন আপনি আপনার ফ্রেন্ড লিস্টের কোন মেম্বার এড করেন তাহলে দেখা যায় যে এই সমস্ত মেম্বারদের অ্যাড করার পরেও, তাদের সংখ্যা কাউন্ট হয় না।

আর এটাই হলো ফেসবুক প্রদত্ত সর্বশেষ আপডেট, ফেসবুকের বর্তমান আপডেট এইরকম যে আপনি যাকে আপনার গ্রুপে এড করবেন, সে আপনার রিকোয়েস্ট একসেপ্ট করতে হবে।

বিষয়টা এরকম যে যদি আপনি আমাকে আপনার গ্রুপে মেম্বার রিকুয়েস্ট দেন তাহলে আপনার মেম্বার রিকুয়েস্ট আমার কাছে নোটিফিকেশন আকারে চলে আসবে, আর যখনই আমি এটাকে অ্যাপ্রুভ করব তখনি আমি আপনার গ্রুপের সদস্য হয়ে যাবো।

আর এটাই হল ফেইসবুক প্রদত্ত সর্বশেষ অ্যালগরিদম আপডেট। আপনি যে কালকে আপনার গ্রুপে এড করতে হলে তার পারমিশন অবশ্যই লাগবে।

এছাড়াও গ্রুপে মেম্বার এড না হওয়ার কারণ আরেকটি আছে, যদি আপনার গ্রুপের কোন মেম্বার তার ফ্রেন্ডলিস্টের কাউকে এড করে নেয় তাহলে এটাও আপনার কাছে ইনভাইটেশন হিসেবে আসবে।

আপনার গ্রুপে নোটিফিকেশন অপশনে আপনি দেখতে পারবেন, মেম্বার এড হওয়ার রিকোয়েস্টগুলো, আর এগুলো প্রধানত আপনার নোটিফিকেশন বারে মেম্বার রিকুয়েস্ট হিসেবে আসবে।

 

ফেসবুক গ্রুপে মেম্বার এড হচ্ছে না? নিয়ে নিন সমাধান |

আর এগুলো যখন আপনি এপ্রুভ করবেন তখন কিন্তু এই মেম্বার গুলো আপনার গ্রুপে সরাসরি কাউন্ট হবে না, এক্ষেত্রে ওই ব্যক্তিটি রিকোয়েস্ট একসেপ্ট করতে হবে।

 গ্রুপ সেটিং

আপনার গ্রুপে এই সমস্যাগুলো হওয়ার মূল কারণ প্রধানত একটি সেটিং, যার কারণে আপনি প্রতিনিয়ত এই সমস্যাটির সম্মুখীন হচ্ছেন।

আর এই সেটিং টি পরিবর্তন করলে এই সমস্যাটি আপনি আর কখনো দেখতে পারবেন না, এক্ষেত্রে আপনাকে প্রথমে আপনার গ্রুপের ড্যাশবোর্ডে চলে যেতে হবে।

এরপর আপনি যখন More-Edit group setting নামক অপশনটিতে ক্লিক করবেন তখন আপনাকে পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রলিং করতে হবে।

 

ফেসবুক গ্রুপে মেম্বার এড হচ্ছে না? নিয়ে নিন সমাধান |

 

তাহলে আপনি দেখতে পারবেন Membership Approval নামক একটি অপশন,  আর যদি আপনাদের গ্রুপে উপরোক্ত সমস্যাটি হয় তাহলে আপনি দেখতে পারবেন এই অপশনটি Only Admin And moderator  সিলেক্ট করে সেভ করা।

এই সমস্যাটি থেকে উত্তোলনের জন্য আপনাকে অবশ্যই Anyone in group এটাকে সিলেক্ট করতে হবে। তাহলে আপনি আর এই সমস্যাটি কখনো দেখতে পারবেন না।

 

ফেসবুক গ্রুপে মেম্বার এড হচ্ছে না? নিয়ে নিন সমাধান |

এর মানে হলো আপনার গ্রুপে পূর্বে যে সমস্যাটি হয়েছিল অর্থাৎ গ্রুপে মেম্বার এড হচ্ছে না? এই সমস্যাটি থেকে আপনি সফলভাবে মুক্তি লাভ করেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 7 =

close
Scroll to Top
Share via
Copy link