ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার সম্পূর্ণ নিয়ম

Advertisements

আমাদের সামনে এরকম অনেক সময় এসে উপনীত হয়, যে সময়গুলোতে আমরা ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করা কিংবা মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করতে চাই।

কারণ, আপনার মোবাইল ফোন যদি হারিয়ে যায় কিংবা আপনাকে যে কল করেছে সেই কল কৃত ব্যক্তিকে আপনি যদি চেক করতে চান, তাহলে ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার প্রয়োজন হয়।

তবে আপনি যদি মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করতে চান, তাহলে কিছু স্টেপ আপনাকে ফলো করতে হয়, আপনি যদি সঠিক স্টেপ করো না করেন তাহলে লোকেশন বের করতে পারেন না।

আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম রয়েছে সেই নিয়ম সম্পর্কে সর্বশেষ তথ্য।

আপনি যদি এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান তাহলে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখিনিন।

Advertisements

ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করা কি সম্ভব?

আপনি যদি বিভিন্ন রকমের ক্রাইমসিন কিংবা ক্রাইম মুভি দেখে থাকেন, তাহলে এই সমস্ত মুভিতে হয়তো লক্ষ্য করবেন ক্রিমিনাল কে ধরার জন্য মোবাইল নাম্বার ট্র্যাক করা হয়।

ক্রিমিনাল এর মোবাইল নাম্বার যদি হাতে থাকে, তাহলে সহজেই ক্রিমিনাল হাতেনাতে ধরা পড়ে তার লোকেশন বের করার মাধ্যমে।

আপনি হয়তো তাদের মত এত নিখুত ভাবে লোকেশন ট্র্যাক করতে পারবেন না ঠিক , কিন্তু আপনি চাইলে কাঙ্খিত লোকেশন বের করতে পারবেন অর্থাৎ ব্যক্তি বর্তমানে কোন অবস্থানে রয়েছে সেই লোকেশন বের করতে পারবেন।

মোট কথা হল, আপনি যদি সঠিক পদ্ধতি অনুসরণ করতে পারেন তাহলে সহজেই মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করতে পারবেন।

আর এই আর্টিকেলে মূলত আলোচনা করা হবে, এমন একটি ওয়েবসাইট এবং অ্যাপ সম্পর্কে যে ওয়েবসাইটে কোন ক্ষেত্রে সহযোগিতা আপনি চাইলে সহজেই লোকেশন বের করতে পারবেন।

ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম

আপনি চাইলে একটি অ্যাপস এর মোবাইল ভার্সন কিংবা একটি ওয়েবসাইটের সহযোগিতায় লোকেশন বের করতে পারবেন।

ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার যে অ্যাপস বর্তমানে সবচেয়ে ট্রাস্টেড এবং বহুল ব্যবহৃত বলে মনে হয় সেই অ্যাপটির নাম হল ট্রুকলার।

এই অ্যাপসটি নিম্নলিখিত লিংক থেকে ডাউনলোড করে নিন।

আপনি চাইলে অ্যাপটি ডাউনলোড করার পরে লগইন করে অ্যাপসটির এক্সেস নিতে পারবেন। কিংবা আপনি চাইলে এই অ্যাপটির যে ওয়েব ভার্সন রয়েছে সেই ওয়েব ভার্সন এর মাধ্যমে কাজ হাসিল করে নিতে পারবেন।

এই অ্যাপসটির ওয়েব ভার্শন এর মাধ্যমে আপনি যদি কাজ হাসিল করে নিতে চান, তাহলে প্রথমে নিম্নলিখিত লিংকে ভিজিট করুন এবং তারপরে আমার দেয়া নির্দেশনা অনুযায়ী কাজ চালিয়ে যান।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন আপনার সামনে একটি ওয়েব পেজ ওপেন হবে। সেখান থেকে এই ওয়েবসাইটে সাইন আপ করার কাজ সম্পন্ন করে দিতে হবে।

অর্থাৎ এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি যদি লোকেশন ট্র্যাক করতে চান, তাহলে প্রথমত আপনাকে এই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

একাউন্ট তৈরি করার জন্য প্রথমত উপরে উল্লেখিত লিংক থেকে ওয়েবসাইটে ভিজিট করুন এবং তারপরে Sign in নামে যে বাটন রয়েছে সেই বাটনের উপরে ক্লিক করুন।

যখনই আপনি সাইন-ইন নামে যে বাটন রয়েছে, সেই বাটন এর উপরে ক্লিক করবেন তখন আপনি চাইলে গুগল একাউন্ট কিংবা মাইক্রোসফটের একাউন্টের মাধ্যমে একাউন্ট তৈরীর কাজ সম্পন্ন করে নিতে পারবেন।
ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার সম্পূর্ণ নিয়ম
আপনি যদি গুগল একাউন্টের মাধ্যমে একাউন্ট তৈরী করতে চান , তাহলে Sign in with google এবং মাইক্রোসফট একাউন্ট এর মাধ্যমে একাউন্ট তৈরি করতে চাইলে সাইনইন মাইক্রোসফট এর উপরে ক্লিক করুন।

তাহলে আপনাকে অন্য আরেকটি পেইজ রি-ডাইরেক্ট করে নেয়া হবে, যে পেইজ থেকে আপনি আপনার গুগল অ্যাকাউন্ট সিলেক্ট করতে পারবেন এবং অ্যাকাউন্ট তৈরি কাজ সম্পন্ন করে নিতে পারবেন।
ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার সম্পূর্ণ নিয়ম
তার উপরে উল্লেখিত উপায় যখনই আপনি একাউন্ট তৈরি করে নিবেন, তখন আপনার একাউন্টের যেকোন একসেস চাইলে, তার সবটুকু এলাও করে দিন।

যখন আপনি অ্যাকাউন্ট তৈরি করার কার্যক্রম সম্পন্ন করে নিবেন, তখন আপনি এই ওয়েবসাইটের হোমপেজে চলে আসতে পারবেন এখান থেকে আপনি যে কোন ফোন নাম্বার ট্র্যাক করতে পারবেন।

ফোন নাম্বার ট্র্যাক করার জন্য ওয়েবসাইটের একদম উপরের দিকে নাম্বার টাইপ করার একটি অপশন পাবেন , সেখানে আপনি যে নাম্বার ট্র্যাক করতে চান সেই নাম্বারটি বসিয়ে দিন।

নাম্বারটি যদি বাংলাদেশে হয়ে থাকে তাহলে থেকে বাংলাদেশেের কান্ট্রি কোড সিলেক্ট করে নিবেন এবং তারপরে নাম্বারটি পরিপূর্ণভাবে বসিয়ে তারপরে পাশে যে সার্চ বাটন রয়েছে, সেই সার্চ বাটনে ক্লিক করুন।
ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার সম্পূর্ণ নিয়ম
যখনই আপনি সার্চ বাটনে ক্লিক করবেন তখন আপনি এই নাম্বার রিলেটেড যাবতীয় তথ্য সহজেই জেনে নিতে পারবেন।

মূলত, নাম্বার দেয়ার পর এই সিমটি কোন অপারেটরের সিম এবং এই সিম রিলেটেড আরো যাবতীয় তথ্য আপনি জানতে পারবেন।

এবার আপনি যদি লোকেশন সংক্রান্ত সমস্ত বিষয় জেনে নিতে চান, তাহলে নিচের দিকে যে লোকেশন বাটন দেয়া হবে, তার উপরে ক্লিক করুন

তাহলে আপনাকে ডাইরেক্টলি গুগল ম্যাপ এর যে ওয়েবসাইট রয়েছে কিংবা যে এপস আপনার ডিভাইসে রয়েছে সেখানে নিয়ে যাওয়া হবে।

আর রিডাইরেক্ট সম্পন্ন হয়ে গেলে এখান থেকে আপনাকে লোকেশন সম্পর্কে যাবতীয় তথ্য দেয়া হবে।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করতে পারবেন। তাও আবার মাত্র কয়েক মিনিটের মধ্যে।

আর কিভাবে খুব সহজে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করা যায় এ সম্পর্কে আশা করি আপনি বিস্তারিত তথ্য জেনে নিতে পেরেছেন।

Also read:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =

close
Scroll to Top
Share via
Copy link