মোবাইল দিয়ে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট (৪টি উপায়ে)

মোবাইল দিয়ে অনলাইনে আয় করতে কে না চায়। এছাড়াও মোবাইল দিয়ে আয় করে বিকাশে পেমেন্ট নিলে তো ষোলআনা একেবারেই পূর্ণ হয়ে যায়।

আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে আলোচনা করা হবে বেশ কয়েকটি ট্রাস্টেড ওয়েবসাইট সম্পর্কে, যেগুলো থেকে আপনি অনলাইনে আয় বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

এখানে বর্ণিত যে সমস্ত অ্যাপস/ওয়েবসাইট রয়েছে, সে সমস্ত অ্যাপস/ওয়েবসাইট হয়তো আজকের বর্ণনায় পুরোপুরি ঠিক রয়েছে। কিন্তু আপনি যদি আর্টিকেলটি আরো কয়েক মাস পরে দেখেন তাহলে সাইট পরিবর্তন হতে পারে।

এ কথাটি বলার মূল কারণ হলো, এরকম অনেক ওয়েব সাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইট শুরুর দিকে পেমেন্ট দেয়, কিন্তু কিছু মাস অতিক্রান্ত হওয়ার পরে স্প্যামিং শুরু করে দেয়।

যার কারণে সময় যত ঘনিয়ে যাবে আপনার এ সমস্ত সাইটগুলোর পুনরায় চ্যাক করে নেয়ার প্রবাবিলিটি তত বেশি বৃদ্ধি করে নিতে হবে। অবশ্যই তাদের পেমেন্ট প্রুফ দেখে নিবেন।

ভিডিও দেখে টাকা আয়

আপনি যদি একজন ভিডিও  প্রেমিক হয়ে থাকেন এবং অনলাইনে মোবাইল দিয়ে ভিডিও দেখে টাকা আয় বিকাশে পেমেন্ট নিতে চান, তাহলে এই কাজটি করতে পারবেন।

ভিডিও দেখে টাকা আয় করার ক্ষেত্রে যে অ্যাপসটি বর্তমানে সর্বাধিক ট্রাস্টেড এবং সবাই ব্যবহার করে আসছে সেই অ্যাপটির লিঙ্ক নিচে দেয়া হল।

Download APP

উপরে উল্লেখিত লিংক থেকে আপনার এন্ড্রয়েড ফোনের জন্য অ্যাপস টি ডাউনলোড করা সম্পন্ন করে নিলে, এই অ্যাপসটিতে প্রবেশ করুন এবং তারপরে সাইনআপ কার্য সম্পাদন করুন।

এই অ্যাপসটিতে প্রতিনিয়ত আপনি অনেক মজার ভিডিও দেখতে পারবেন, যেগুলো দেখার মাধ্যমে নির্দিষ্ট পরিমাণে কয়েন আপনার একাউন্টে যুক্ত করতে পারবেন।

এছাড়াও এই অ্যাপসটির ভিডিও দেখার টাইম ডিউরেশন শেষ করার পরে বিভিন্ন রকমের গিফট বক্স পাবেন, যেগুলো অপেন করার মাধ্যমে আপনি ডলার আয় করতে পারবেন।

বলাবাহুল্য, আপনি চাইলে এই অ্যাপসটিতে আপনার নিজস্ব ভিডিও আপলোড করতে পারবেন এবং এই ভিডিওটিতে যত বেশি হবে তত বেশি কয়েন কালেক্ট করতে পারবেন।

মোবাইল দিয়ে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট
মোবাইল দিয়ে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট

বর্তমানে মোবাইল দিয়ে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট নেওয়ার ক্ষেত্রে যে সমস্ত বিশ্বস্ত অ্যাপস বিদ্যমান রয়েছে সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি অ্যাপস ক্লাপক্লিপস।

উপরে উল্লেখিত অ্যাপস থেকে শুধুমাত্র যে আপনি ডলার আয় করতে পারবেন তেমনটা নয়, আপনি চাইলে এই অ্যাপসটি থেকে আমাজন কিংবা গুগল প্লে গিফট কার্ড আয় করতে পারেন।

বিজ্ঞাপন দেখে আয়

বাংলাদেশে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে, সে সমস্ত ওয়েবসাইটগুলোতে বিজ্ঞাপন দেখে অনলাইনে মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে বিজ্ঞাপন দেখে টাকা এবং বিকাশে পেমেন্ট নেওয়ার জন্য যে ওয়েবসাইট এবং তথ্যবহুল টিউটোরিয়াল রয়েছে সে সম্পর্কে নিম্নলিখিত আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বিজ্ঞাপন দেখে অনলাইনে আয়

উপরে উল্লেখিত আর্টিকেল দেখে নিলে আপনি খুব সহজে বিজ্ঞাপন দেখে টাকা আয় করার যে নিয়ম রয়েছে, সেটি দেখে নিতে পারবেন এবং আয়কৃত টাকা বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

গেস্ট পোস্টিং

আপনি যদি বাংলায় ব্লগ লিখতে পারেন কিংবা যে কোন টেকনোলজি রিলেটেড আর্টিকেল পাবলিশ করতে পারেন, তাহলে গেস্ট পোস্ট করার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।

অর্থাৎ বাংলাদেশে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইট আপনার আর্টিকেল লেখার মাধ্যমে পেমেন্ট করে থাকে। মূলত ইউনিক আর্টিকেল লিখলেই আপনি এই সমস্ত সাইট থেকে আয় করতে পারবেন।

বাংলাদেশে যে সমস্ত ওয়েবসাইটগুলোতে ব্লগ লেখার মাধ্যমে আপনি খুব বেশি পরিমাণে মোবাইল দিয়ে অনলাইনে আয় বিকাশে পেমেন্ট নিতে পারবেন, সেগুলোর লিংক নিচে দেয়া হল।

  1. https://trickbd.com
  2. https://hoicoibangla.com

উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলোতে গেস্ট পোষ্ট পাবলিশ করার মাধ্যমে টাকা আয় করতে চাইলে যে সমস্ত বিধিনিষেধ মানতে হবে সেগুলো নিচে বর্ণনা করা হলো।

  • আর্টিকেল অবশ্যই নিজে থেকে লিখতে হবে।
  • আর্টিকেল লেখার ক্ষেত্রে অবশ্যই সৃজনশীলতার প্রমাণ দিতে হবে।
  • প্রত্যেকটি আর্টিকেল অবশ্যই ৫০০ শব্দ বা তার চেয়ে বেশি হতে হবে।
  • টেকনোলজি রিলেটেড কিংবা যে ব্লগ সাইটে লিখবেন, সেই ব্লগ সাইট রিলেটেড আর্টিকেল পাবলিশ করতে হবে।

মূলত উপরে উল্লেখিত যে বিধি-নিষেধ রয়েছে সেই সমস্ত বিধি-নিষেধ প্রায় প্রত্যেকটি ওয়েবসাইটে রয়েছে; তাই আর্টিকেল পাবলিশ করার ক্ষেত্রে উপরে উল্লেখিত নিয়ম মেনে চলুন।

ফ্রিল্যান্সিং

এছাড়াও আপনি যদি ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং সম্পর্কে এডভান্স লেভেলের ধারণা রাখেন, তাহলে বাংলাদেশে এরকম অনেক আউটসোর্সিং ওয়েবসাইট রয়েছে যেগুলো সহযোগিতায় আপনি আয় করতে পারবেন।

এসমস্ত ওয়েবসাইটগুলো থেকে আপনি চাইলে টাকা আয় করার পরে বিকাশের মাধ্যমে পেমেন্ট কার্য সম্পাদন করতে পারবেন; কি সেই সমস্ত সাইট গুলো?

একজন বাংলাদেশী হিসেবে ফ্রিল্যান্সিং সেক্টরে কাজ করার মাধ্যমে বিকাশের মাধ্যমে পেমেন্ট নেওয়ার জন্য যে সমস্ত ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম রয়েছে সেগুলি নিচে দেয়া হল।

  1. Shadinkaj
  2. Kajkey

উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলোতে আপনি যখন একজন ফ্রিল্যান্সার হিসেবে কাজ করবেন, তখন আপনার কার্যসম্পাদনের পরে বিকাশের মাধ্যমে আপনি পেমেন্ট নিতে পারবেন।

আশা করি, মোবাইল দিয়ে অনলাইনে আয় এবং বিকাশে পেমেন্ট নেওয়ার ক্ষেত্রে যে সমস্ত উপায় রয়েছে সেগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

one × one =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap