রকেট মোবাইল ব্যাংকিং | রকেট মোবাইল ব্যাংকিং সুবিধা |

আমাদের মধ্যে যে বা যারা ঘরে বসে ইন্টারনেটে সহযোগিতায় ব্যাংকিং খাত পরিচালনা করতে চান; তারা নিশ্চয়ই রকেটের নাম কম করে হলেও একবার শুনেছে।

রকেট একটি মোবাইল ব্যাংকিং সেবা, যার মাধ্যমে আপনি চাইলে ঘরে বসে খুব সহজে যেকোনো ধরনের লেনদেন করতে পারেন;  ব্যাংকিং এই সেবাটি বর্তমানে খুব বেশি লক্ষণীয় রয়েছে।

এই সেবাটি উপভোগের জন্য ম্যাক্সিমাম রিকোয়ারমেন্ট হিসেবে আপনাকে শুধুমাত্র বিনামুল্যে একটি রকেট একাউন্ট খুলতে হবে। এটি চাইলে আপনি রকেট অ্যাপস এর মাধ্যমে সম্পাদন করতে পারেন।

এছাড়াও আপনি যদি খুব সহজে রকেট একাউন্ট খুলতে চান তাহলে নিচের দেয়া আর্টিকেল শেষ পর্যন্ত দেখে আসুন। তাহলে আপনি সফলভাবে রকেট একাউন্ট খুলতে পারবেন।

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২০ | ফ্রি ২০ টাকা রিচার্জ |

রকেট একাউন্ট খোলা হয়ে গেলে আপনি এই মোবাইল ব্যাংকিং এর যে সমস্ত সুযোগ সুবিধা রয়েছে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

 

রকেট মোবাইল ব্যাংকিং সুবিধা

মোবাইল ব্যাংকিংয়ের ক্ষেত্রে নানাবিধ সুযোগ-সুবিধা আপনি চাইলে উপভোগ করতে পারেন; মোবাইল ব্যাংকিং সুবিধা এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি আমি নিচে আলোচনা।

  • নতুন গ্রাহক নিবন্ধন।
  • যেকোন দেশ থেকে টাকা লেনদেন।
  • স্বল্পমূল্যে টাকাগুলো বের করে আনা বা উইথড্র করা।
  • প্রকৃত অনলাইন ব্যাংকিং সেবা।
  • টাকা সঞ্চয় করা বা জমা করা।
  • বেতন কিংবা যে কোন ভাতা বিতরণ।
  • প্রয়োজনে মোবাইলে রিচার্জ করা।

উপরে উল্লেখিত সুযোগ সুবিধা ছাড়াও আরো বহুবিধ সুযোগ-সুবিধা রয়েছে যেগুলো আপনি মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার মাধ্যমে নিশ্চিত ভাবে উপভোগ করতে পারবেন।

 

রকেট মোবাইল ব্যাংকিং এপস

 

আপনি যদি রকেট এর ব্যাংকিং এর পরিপূর্ণ সেবা উপভোগ করতে চান তাহলে আপনাকে অবশ্যই মোবাইল ব্যাংকিং অ্যাপস এর সহযোগিতা নিতে হবে।

আর রকেট ব্যাংকিং অ্যাপস গুলোর মধ্যে যেগুলো সবচেয়ে বেশি কার্যকরী এবং আপনার কাজকে আরো কিছু সহজতর করে তুলবে; সে সম্পর্কে একটি পোস্টে আলোচনা করা হয়েছে।

 

রকেট মোবাইল ব্যাংকিং app ডাউনলোড করে নিন |

উপরোক্ত আর্টিকেলে দেখানো মোবাইল ব্যাংকিং অ্যাপ গুলো সহযোগিতায় আপনি ব্যাংকিং এর সমস্ত কার্যাদি সম্পাদন করতে পারবেন।

 

রকেট মোবাইল ব্যাংকিং খরচ

 

যেকোনো ধরনের ব্যাংকিং খাত পরিচালনার ক্ষেত্রে আপনাকে অবশ্যই তাদের পারিশ্রমিক হিসেবে কিছু চার্জ দিতে হয়।

ঠিক একই রকমভাবে রকেট ব্যাংকিং আপনি যদি ব্যবহার করে তাহলে যখন আপনি এই অ্যাকাউন্টে টাকা উইথড্র করবেন তখন আপনার জন্য কিছু চার্জ প্রযোজ্য হবে।

এই চার্জ সমপরিমাণ টাকা আপনার একাউন্ট থেকে কেটে নেয়া হবে; তবে এক্ষেত্রে চার্জের ধরন দুই ধরনের অ্যাকাউন্টের জন্য দুই রকমের হয়ে থাকে।

কারণ আপনি মোবাইল ব্যাংকিং এর আওতাধীন দুই রকমের একাউন্ট খুলতে পারেন; সমস্ত অ্যাকাউন্টের জন্য যেকোন উপায়ে আপনি যখন টাকা উইথড্র করবেন তখন ভিন্ন ভিন্ন চার্জ প্রযোজ্য হবে।

রকেট ক্যাশ আউট চার্জ ২০২০ | Rocket cash out charge |

আশা করি আপনি এই আর্টিকেলের সহযোগিতায় মোবাইল ব্যাংকিং খাতে যে চার্জ রয়েছে সেই সম্পর্কে পুরোপুরি জেনে নিতে পেরেছেন; তবে সময় বেধে এটি পরিবর্তন হতে পারে।

 

রকেট মোবাইল ব্যাংকিং লিমিট

 

মোবাইল ব্যাংকিং সেবা আপনি যখন উপভোগ করবেন; তখন আপনাকে কিছু লিমিটেশন এর মধ্যে এই সেবা উপভোগ করতে হবে।

ব্যাপারটা এরকম যে; আপনি চাইলে প্রতিদিন কিছু লিমিটেশন এর মধ্যে যে কারো সাথে লেনদেন করতে পারবেন এবং অন্যান্য ব্যাংকিং খাত পরিচালনা করতে পারবেন।

লিমিটেশন গুলো আপনাকে অবশ্যই জেনে নিতে হবে যদি আপনি রকেট একাউন্ট থেকে পরিপূর্ন সুবিধা উপভোগ করতে চান।

প্রতিদিন আপনি কতটা ট্রানজেকশন করতে পারবেন? কত টাকা লেনদেন করতে পারবেন? প্রতি ঘন্টায় আপনি কতটা লেনদেন করতে পারবেন? সমস্ত তথ্য আপনি ডাচ বাংলা ব্যাংকের কাছ থেকে নিয়ে নিতে পারেন।

রকেট মোবাইল ব্যাংকিং লিমিট

উপরে উল্লেখিত আর্টিকেল এর মাধ্যমে আপনি রকেট  একাউন্ট এর যে সমস্ত ট্রানজেকশন লিমিট রয়েছে সে সম্পর্কে জেনে নিতে পারবেন।

এছাড়াও আপনি প্রতিদিন কত টাকা মোবাইল রিচার্জ করতে পারবেন; এই সংক্রান্ত বিভিন্ন তথ্য উপরে উল্লেখিত লিংকের মাধ্যমে আপনি সহজে দেখে নিতে পারবেন।

 

রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট চেক

 

আপনি যখন একাউন্ট খুলবেন; তখন নিশ্চয়ই আপনাকে ওই অ্যাকাউন্টে ইনকোয়ারি করার জন্য মোবাইল ব্যাংকিং একাউন্ট চেক করার কোড সম্পর্কে জেনে নিতে হবে।

রকেট একাউন্ট এর যাবতীয় তথ্য সম্পর্কে আপনি যদি জানতে চান; তাহলে আপনার ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *322#

আর নাম্বারটি আপনি যখন খেয়াল করবেন তখন আপনি আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত সমস্ত তথ্য জেনে নিতে পারবেন।

তবে এই কাজগুলোকে একদম সহজ করার জন্য আপনি চাইলে রকেট মোবাইল ব্যাংকিং খাতের যে সমস্ত অ্যাপস হয়েছে সেগুলো ব্যবহার করতে পারেন; যা আমি উপরে আলোচনা করেছি।

 

রকেট মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নম্বর

 

এই সেবার জন্য যে একাউন্ট রয়েছে এই অ্যাকাউন্ট নিয়ে আপনি যদি কোনো রকমের সমস্যার মধ্যে পড়েন; তাহলে আপনি তাদেরকে হেল্পলাইন নাম্বার রয়েছে তাতে যোগাযোগ করতে পারেন।

এতে করে আপনি যে সমস্যার মধ্যে পড়েছেন সেই সমস্যা থেকে উত্তোলনের জন্য যে সঠিক সমাধান রয়েছে তা সম্পর্কে আপনি জেনে নিতে পারবেন।

রকেট একাউন্ট সম্পর্কিত যেকোন রকমের তথ্য কিংবা সমস্যার সমাধান 24 ঘন্টা আপনি যদি পেতে চান তাহলে “16216” এই নাম্বারে কল দিন।

আর উপরোক্ত নাম্বারটি রকেট একাউন্ট সম্পর্কিত যেকোন তথ্য কিংবা ডাচ-বাংলা ব্যাংক সম্পর্কিত যেকোন তথ্য সম্পর্কে আপনাকে পুরোপুরি সহায়তা করবে; এছাড়াও একাউন্ট সংক্রান্ত বিভিন্ন সমস্যা সমাধানের একমাত্র হাতিয়ার এই নাম্বারটি।

 

রকেট মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক

 

আপনার রকেট  একাউন্ট এর ব্যালেন্স যদি আপনি check করতে চান তাহলে আপনার ফোনের ডায়াল প্যাড। থেকে ডায়াল করুন *322#

এছাড়াও আপনি যদি মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক সহজেই করতে চান; তাহলে তাদের যে অফিশিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপস রয়েছে তার সহযোগিতা নিতে পারেন।

আশাকরি রকেট মোবাইল ব্যাংকিং সংক্রান্ত যে সমস্ত তথ্য আপনার জানা দরকার সেগুলো সম্পর্কে আমি আপনাকে অবগত করতে সাহায্য করেছি।

Leave a Comment

five × 4 =