টাকা ইনকাম করার ওয়েবসাইট? চরম বাস্তবতা

আপনি যদি ইন্টারনেটে চলে যান এবং তারপরে টাকা ইনকাম করার জন্য ওয়েবসাইট অনুসন্ধান করেন, তাহলে সে ক্ষেত্রে ইনকাম করার কয়েক হাজার সাইট পেয়ে যাবেন।

তবে এই সমস্ত ইনকাম করার ওয়েবসাইট গুলো আড়ালে আসলে কি চলছে? কিংবা এই সমস্ত ওয়েবসাইট থেকে আপনি যদি টাকা ইনকাম করেন সেক্ষেত্রে টাকা পেমেন্ট পাওয়া নিশ্চয়তা কতটুকু? কিংবা তারা আপনাকে কাজ করিয়ে কত টাকা দিতে পারে?

এই সংক্রান্ত যতগুলো রহস্য রয়েছে প্রায় প্রত্যেকটি রহস্যের উন্মোচন হবে আজকের এই আর্টিকেলে। সেজন্য আপনি যদি টাকা ইনকাম করার ওয়েবসাইটের চরম বাস্তবতা সম্পর্কে অবগত হতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য সম্পর্কে এখান থেকে অবগত হয়ে যেতে পারবেন।

টাকা ইনকাম করার ওয়েবসাইট আসলে কি?

টাকা ইনকাম করার ওয়েবসাইটের সহজ সংজ্ঞা হলো: যে এই ওয়েবসাইট থেকে আপনি ইনকাম করতে পারেন সেই ওয়েবসাইট হলে টাকা ইনকাম করার ওয়েবসাইট।

অর্থাৎ যেকোনোভাবে আপনি যদি একটু ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে বিভিন্ন রকমের কাজ সম্পন্ন করে টাকা ইনকাম করার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারেন তাহলে সেটিকে টাকা ইনকাম করার সাইট বলে আখ্যায়িত করা হয়।

টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো কতটুকু সত্য?

এই প্রশ্নের জবাব দেয়ার আগে, একটি বিষয় বলে রাখা ভালো আর সেটি হল পাঁচটি আঙ্গুল যেভাবে সমান হয় না, ঠিক একইরকমভাবে পৃথিবীতে অবস্থানরত প্রত্যেক মানুষের মনোভাব কিংবা কার্যক্রম সমান হয় না।

তবে পৃথিবীতে এরকম কিছু অসৎ লোক রয়েছে, যাদের কারণে ভালো মানুষের বদনাম হতে আর কিছু বাকি থাকে না। যার কারনে মানুষের সাথে সম্পর্কযুক্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় বিশ্বস্ততা, যা প্রায় বিলীন হওয়ার পথে।

এবার চলুন কথার মেইন পয়েন্টে। টাকা ইনকাম করার যে সমস্ত ওয়েবসাইট রয়েছে সে সমস্ত ওয়েবসাইটের মধ্যে প্রায় ওয়েবসাইট হলো স্প্যামিং ওয়েবসাইট। এ সমস্ত ওয়েবসাইট থেকে আপনি কোন রকমের বেনিফিট পাবেন না।

অর্থাৎ দেখা যাবে আপনি গরুর মত খাটবেন, কিন্তু দিনশেষে পেমেন্ট পাওয়ার যখন সময় এসে যাবে, তখন আপনি সেরকম কোন রেসপন্স পাবেন না। রেজাল্ট হল আপনি ধোকার শিকার হয়েছেন।

সেজন্য টাকা ইনকাম করার ওয়েবসাইটের দিকে পদচরণ করার পূর্বে আপনাকে অবশ্যই কয়েকশতবার ভেবে নিতে হয় এবং এ সমস্ত ওয়েবসাইটের মেজরিটি ট্রাস্ট বিবেচনা করে তারপরে টাকা ইনকাম করার ওয়েবসাইটে পদচরণ করতে হয়।

টাকা ইনকাম করার ওয়েবসাইট থেকে কি টাকা ইনকাম করা যায়?

টাকা ইনকাম করার ওয়েবসাইট থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন কিনা সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন ওয়েবসাইটে বর্তমানে টাকা ইনকাম করার উদ্দেশ্যে কাজ করছেন সেই ওয়েবসাইটের উপর।

সেজন্য আপনাকে সর্বপ্রথম যে বিষয়টি দিকে নজর রাখতে হয় সেটি হল, টাকা ইনকাম করার ওয়েবসাইট নির্বাচন। অর্থাৎ আপনাকে এমন একটি ওয়েবসাইট নির্বাচন করে নিতে হবে যে ওয়েবসাইট আসলেই পেমেন্ট দেয়।

আর যখন আপনি সঠিক ওয়েবসাইট নির্বাচন করতে সক্ষম হবেন তখন আপনি ইনকাম করার সাইট থেকে ইনকাম করার ক্ষেত্রে কোন রকমের সমস্যার মধ্যে পড়বেন না।

ইনকাম করার ওয়েবসাইটে চরম সত্য কিছু কথা

যে সমস্ত ওয়েবসাইট থেকে সচরাচর পেমেন্ট দেয় সে সমস্ত ওয়েবসাইট থেকে আসলে কত টাকা পেমেন্ট দিতে পারে? পুরো একদিনের পুরো ২৪ ঘন্টা কাজ করেন সেক্ষেত্রে আপনি কত টাকা ইনকাম করতে পারেন?

যে সমস্ত অবিশ্বাসযোগ্য ওয়েবসাইট বিদ্যমান রয়েছে, সেই সমস্ত ওয়েবসাইটে আপনি যদি দেখেন তাহলে দেখতে পারবেন এই সমস্ত ওয়েবসাইটে আপনি যদি একদিন কাজ করেন তাহলে সে ক্ষেত্রে আপনার ওয়ালেটের মধ্যে কয়েক হাজার ডলার যুক্ত হয়ে যায়। আর ওয়েবসাইটের স্প্যামিং যাচাই করে নেয়ার জন্য এটি একটি অন্যতম উপায়।

কারণ এখানে চরম বাস্তবতা বিদ্যমান রয়েছে আর সেটি হল, কোন কোন ওয়েবসাইট এর পক্ষে যেখানে ১০০০ ডলার প্রতিদিন ইনকাম করা প্রায় অসম্ভব, সে ক্ষেত্রে কিভাবে সে তার লাভ-আসল সবকিছু বিলীন করে দিয়ে আপনাকে প্রতিদিন ১০০০ ডলার ইনকাম করিয়ে দিবে?

এছাড়াও যে সমস্ত ওয়েবসাইট পেমেন্ট দেয় কিংবা যে সমস্ত ওয়েবসাইট ট্রাস্টেড হিসেবে বিবেচিত হয়েছে সে সমস্ত ওয়েবসাইটে আপনি যদি পুরো একদিন কাজ করেন তাহলে আপনি এখান থেকে ১ ডলার ইনকাম করতে পারবেন কিনা সেটা পুরোপুরি নিশ্চিতভাবে বলা প্রায় অসম্ভব।

অর্থাৎ আপনি যদি প্রতিদিন ২৪ ঘণ্টা কাজ করেন সেক্ষেত্রে দিনশেষে বাংলাদেশি টাকায় আপনি হয়তো বা ৫০ থেকে ৬০ টাকা পেতে পারেন কিংবা ১০০ টাকার ভিতরে সেই টাকা এমাউন্ট হতে পারে।

সে ক্ষেত্রে আপনার কাজ করার সময় আপনার পরিশ্রম এবং অন্যান্য সবকিছু বিবেচনা করলে এই টাকা হাতের নখের সমানও হয় না। আর ইনকাম করার ওয়েবসাইটের অন্যতম চরম সত্য হলো এটি।

আমার কি ইনকাম করার ওয়েবসাইটে কাজ করা উচিত?

আর্টিকেলের মধ্যাংশে এই বিষয়টি বলা হয়েছে যে আপনি একটি ওয়েবসাইট থেকে কত টাকা ইনকাম করতে পারেন যে সমস্ত ওয়েবসাইটে আপনি কিছু মাইক্রো ট্রাস্ক সম্পন্ন করার মাধ্যমে কাজ সম্পন্ন করেন।

এক্ষেত্রে চরম বাস্তবতা হলো, ওয়েবসাইট থেকে আপনি যখন কাজ করবেন তখন হয়তো বা আপনি আপনার সমস্ত পরিশ্রমটাই দিবেন এবং সমস্ত সময় নষ্ট করার মাধ্যমে আপনি এখান থেকে কাজ করতে চাইবেন।

তবে দিনশেষে এখান থেকে যে ইনকাম হবে সেই ইনকাম আপনার মনে ধরবেনা। কিংবা এই ইনকাম আপনার জন্য যথেষ্ট নয়।

সেজন্য এটা বলা যায় যে টাকা আয় করার ওয়েবসাইট এর মধ্যে সময় নষ্ট না করে অন্য কিছু স্কিল শিখতে সময় নষ্ট করুন। যেমন সেটা হতে পারে ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডেভেলপমেন্ট কিংবা অন্য যে কোন রকমের ফ্রিল্যান্সিং পেশা।

আপনি যদি এই সমস্ত স্কিল নিজের হাতে আনতে পারেন তাহলে সেটি আপনার ভবিষ্যতের জন্য কাজে দিবে এবং এটা সময় নষ্ট করা হয়েছে সেই হিসেবে বিবেচিত হবে না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top