ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায় ?

ফেসবুক আপনি এতদিন কি কাজে ব্যবহার করেছেন হয়তো সারাদিন স্ক্রল করার কাজে কিংবা বন্ধু-বান্ধবের সাথে সারাক্ষণ ম্যাসেঞ্জারে চ্যাটিং করার কাজে তবে এই ফেসবুক কি আপনাকে কখনো কোন টাকা পাইয়ে দিয়েছে?

 
আপনি কি জানেন ফেসবুকের কিছু  ব্যবহার সম্পর্কে যেগুলোর মাধ্যমে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন? 
 
আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চান এবং এই টাকা আয় করতে চান কিছু গুরুত্বপূর্ণ মাধ্যমে যেগুলো আপনি খুব সহজেই সম্পাদন করতে পারবেন, তাহলে আজকের এই পোস্টটি অবশ্যই শেষ পর্যন্ত দেখবেন।
 
কারণ এই পোস্টটিতে আমি আলোচনা করবো ফেসবুক থেকে টাকা আয় করার কিছু গুরুত্বপূর্ণ উপায় সম্পর্কে যেগুলো আপনি আগে কখনোই জানতেন না। 
 

ফেসবুক পেইজ থেকে

 
আপনি ফেসবুকে ভিজিট করার পর এখানে একদম বিনামূল্যে একটি ফেসবুক পেজ খুলতে পারবেন, হয়তো আপনি এটা ব্যবহার করবেন আপনার মনের ব্যক্ত গুলো শেয়ার করার জন্য।
 
কিন্তু আপনি কি জানেন এ ফেইসবুক পেজ ব্যবহার করার মাধ্যমে কিছু সিম্পল ট্রিক ফলো করে আপনি আয় করতে পারেন ফেসবুক থেকে, কিভাবে আয় করবেন ফেসবুক পেজ থেকে?
 
ফেসবুক পেজ থেকে আয় করতে হলে প্রথমে আপনাকে একটি ফেসবুক বিজনেস পেজ খুলতে হবে। 
 
আর কিভাবে আপনি খুব সহজে একদম ফ্রীতে ফেসবুকে একটি বিজনেস পেজ খুলবেন সেটি জানতে হলে নিচের দেয়া পোস্ট দেখে আসতে পারেন।
 
 
আপনি যখনই ফেসবুকে একটি বিজনেস পেজ খুলে ফেলবেন তখন আপনাকে এই পেইজটিকে প্রমোট করতে হবে এবং এই পেইজে লাইক অনেকাংশে বাড়িয়ে নিতে হবে।
 
আপনি চাইলে ফ্রিতে এবং ডলার খরচ করার মাধ্যমে ফেসবুক পেজ প্রমোট করতে পারেন, তবে বর্তমানের ফ্রিতে ফেসবুক পেজ প্রমোট করা অস্থায়ীভাবে বন্ধ রয়েছে এবং এটি বর্তমানে কাজ করছে না।
 
সে যাই হোক আপনার প্রথম টার্গেট থাকবে আপনার ফেসবুক পেইজের লাইক কমপক্ষে 10 হাজারের উপরে নেয়ার।
 
যখনই আপনি আপনার ফেসবুক পেইজে লাইক 10 হাজারের উপরে নিয়ে নিবেন, তখন আপনি এখানে থেকে ভিডিও মনিটাইজেশন করতে পারবেন, আর ভিডিও মনিটাইজেশন করে আপনি ফেসবুক থেকে আয় করতে পারবেন।
 
যখনই আপনার মনিটাইজেশন এনাবেল হয়ে যাবে তখন ফেসবুক কর্তৃপক্ষ আপনার ভিডিও এর মধ্যে বিভিন্ন সময়ের কিছু শর্ট ads বসিয়ে দিবে।
 
যখনই যে কেউ এটি ভিউ করবে তখন আপনি এখান থেকে কিছু কমিশন পাবেন, যা আপনার ফেসবুক পেজ থেকে আয় করার জন্য যথেষ্ট।
 
অন্যের প্রোডাক্ট প্রমোট করে
 
যদি আপনার ফেসবুকে একটি প্রফেশনাল প্রফাইল থাকে তাহলে আপনি যে কোন বিজনেস কিংবা ব্যান্ডের প্রোডাক্টগুলো প্রমোট করার মাধ্যমে আয় করতে পারেন, একে সাধারণত এফিলিয়েট মার্কেটিং বলা হয়।
 
এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি বিভিন্ন ইন্টার্নেশনাল প্রডাক্ট প্রমোট করতে পারবেন এবং অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের দ্বারা মূলত অনেকগুলো রয়েছে।
 
যখনই আপনি যেকোন কোম্পানির প্রোডাক্ট কে প্রমোট করবেন তখন আপনি এখান থেকে কিছু পার্সেন্টেজ আকারে টাকা আয় করতে পারবেন।
 
তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই আপনার প্রোফাইল থেকে পুরোপুরি প্রফেশনাল ভাবে সাজিয়ে তুলতে হবে এবং এতে ফলোয়ার এবং view সংখ্যা বৃদ্ধি করতে হবে, তাহলেই আপনার আয় দ্বিগুণ তিনগুণ কিংবা তার চেয়েও বেশী হতে পারে। 
 
সিপিএ মার্কেটিং
 
সিপিএ মার্কেটিং হলো এমন একটি আর্নিং সিস্টেম যার মাধ্যমে আপনি শুধুমাত্র যে কাউকে কোন একটি লিংকের মাধ্যমে সাইন আপ করার পরিবর্তে আয় করতে পারবেন।
 
এক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের ভ্যালুয়েবল ইনফর্মেশন দেয়ার মাধ্যমে ওই ব্যক্তিকে আপনার লিংকের সাইন আপ করতে বলতে হবে।
 
আর সিপিএ মার্কেটিং এর ক্ষেত্রে সবচেয়ে ভালো ব্যাপার হলো আপনি এখানে থাকার যে সমস্ত পাবেন এর মধ্যে প্রায় 99% আপনাকে আপনার ক্লায়েন্টের কাছ থেকে তাদের ইমেইল এবং ইউজার নেম সংগ্রহ করে সম্পন্ন করতে হবে।
 
আর যখনই তারা তাদের ইমেইল এবং ইউজার নেম দিয়ে সাইন আপ করে নিবে তখনই আপনার লিড সম্পন্ন হয়ে যাবে।
 
এবং এখান থেকে আপনি প্রতিটি ইমেইল এবং ইউজার নেম এর পরিবর্তে দুই ডলার থেকে শুরু করে 10 ডলার আয় করতে পারবেন।
 
তবে এ ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ব্যাপার রয়েছে: সেটা হল আপনাকে অবশ্যই তাদের দেয়া টার্গেটে কান্ট্রি থেকে ইমেইল সংগ্রহ করতে হবে এবং ওই দেশের লোকজন কে  আপনার লিঙ্কে সাইনআপ করতে বলতে হবে।
 
সিপিএ মার্কেটিং করতে হলে আপনি মূলত একটি ফেসবুক পেজ খুলবেন এবং তারপর এখানে টাকা আপনার ফ্যান ফলোয়ার্স এর কাছে আপনার কাঙ্খিত লিংক থেকে কিছুটা অফারের মত সাইনআপ করতে বলতে হবে।
 
কিছু জনপ্রিয় সিপিএ মার্কেটিং ওয়েবসাইটের লিঙ্ক আমি নিচে দিয়ে দিচ্ছি এখান থেকে আপনি চাইলে সিপিএ মার্কেটিং করতে পারেন।
 
 
 
উপরে উল্লিখিত দুটি ওয়েবসাইট থেকে আপনি বিভিন্ন ধরনের লিড সংগ্রহ করে তারপরে এগুলো আপনার ক্লায়েন্টের সামনে তুলে ধরতে পারেন এবং সাইন আপ করার মাধ্যমে ডলার আয় করতে পারেন।
 
আর এভাবে আপনি খুব সহজেই ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন এবং এগুলো খুবই জনপ্রিয় এবং সহজ মাধ্যম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =

close
Scroll to Top
Share via
Copy link