ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়

ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায় কি? কিংবা ফেসবুকে আপনাকে বর্তমানে কারা ফলো করছে সেই সম্পর্কিত তথ্য দেখে নেয়ার কোন উপায় রয়েছে কি?

আপনার ফেসবুক অ্যাকাউন্টে যদি ফলোয়ার অপশন চালু করা থাকে, তাহলে আপনি নিশ্চয়ই এই সম্পর্কে তথ্য জেনে নিতে চাইবেন যে আপনাকে আসলে কারা ফলো করছে?

আর এই সম্পর্কে আমাদের অনেকেরই কৌতুহল থাকে এবং দেখে নিতে ইচ্ছে হয় ফেসবুকে ফলোয়ারকৃত ব্যক্তিবর্গরা আসলে কারা? যারা আমাদের এত বড় ফ্যান?

ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়?

আপনি চাইলে খুব সহজ একটি পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনার ফেইসবুক আইডি তে ফলো করে নেয়া ব্যক্তিবর্গ কে দেখে নিতে পারবেন।

এই কাজটি করার জন্য আপনাদের সর্বপ্রথম আপনার ফেসবুক আইডিতে লগইন করতে হবে এবং তার ফলে আপনার ফেইসবুক আইডির প্রোফাইলে চলে যেতে হবে।

যখনই আপনি ফেইসবুক আইডির প্রোফাইলে চলে যাবেন, তারপরে আপনার প্রোফাইলে যদি ইতিমধ্যে ফলো বাটন চালু করা থাকে এবং আপনাকে ফলোয়ার কৃত ব্যক্তির সংখ্যা দেখানো থাকে, তাহলে সেই অপশনটির উপরে ক্লিক করতে হবে।

বিষয়টিকে ভালোভাবে অনুধাবন করার জন্য নিম্নলিখিত স্ক্রিনশটের দিকে নজর দিতে পারেন এবং এই অপশনটির উপরে ক্লিক করতে পারেন।

ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়

যখনই আপনার ফলোয়ার এর সংখ্যার উপরে আপনি ক্লিক করে দিবেন, তখন এর পরবর্তী পেজে আপনার ফলোয়ার কারা কারা, সেই সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

আর, উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে যেকোন ফেসবুক প্রোফাইলে ফলোয়ার সংখ্যা দেখে নিতে পারবেন। এছাড়াও আপনার বন্ধু-বান্ধবের ফলোয়ার সংখ্যাও আপনি এভাবে দেখে নিতে পারবেন।

অর্থাৎ যেকোন প্রোফাইলের ফলোয়ার সংখ্যা কিংবা ফলোকৃত ব্যক্তিদের দেখে নেয়ার জন্য আপনাকে সেই ফলোয়ার সংখ্যার উপরে ক্লিক করে দিতে হবে; তাহলেই আপনি সেই প্রোফাইলে বর্তমানে কারা কারা ফলো করছে সেটি দেখে নিতে পারবেন।

ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়

যেকোন ফেসবুক প্রোফাইলের ফলোয়ার দেখা নেয়ার যে সহজ পদ্ধতি রয়েছে, সেটি উপরে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে।

ফেসবুকে ফলোয়ার অপশন চালু করার নিয়ম

আপনি যদি আপনার ফেসবুকে ফলোয়ার বাটন যুক্ত করতে সক্ষম না হন, তাহলে আপনার ফেসবুক আইডিতে কোন ফলোয়ার্স দেখাবে না।

এক্ষেত্রে সর্বপ্রথম আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু করে নিতে হবে এবং ফলো বাটন সম্পৃক্ত করে নিলে আপনি আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার দেখাতে পারবেন।

কিংবা যে কেউ চাইলে আপনার ফেসবুক আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট দেয়ার বদলে ফলো করতে পারবে।

ফেসবুকে ফলোয়ার ওপেন করে নেয়ার জন্য আপনার ফেসবুক আইডিতে দেয়া আপনার বয়স ১৮ বছরের উর্ধ্বে হতে হবে। বাস্তবিক জীবনে আপনার বয়স যতই হোক না কেন, ফেসবুক আইডিতে আপনার বয়স ১৮ হতেই হবে।

যদি ফেসবুক আইডিতে আপনার বয়স ১৮ বছর কিংবা তার বেশি হয়ে থাকে, তাহলে আপনি চাইলে আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার বাটন সম্পৃক্ত করে নিতে পারবেন।

ফেসবুক আইডিতে ফলো বাটন যোগ করে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: ফেইসবুক আইডি তে ফলো বাটন যোগ করার নিয়ম

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে ফেইসবুক আইডি তে ফলো বাটন সম্পৃক্ত করার নিয়ম সম্পর্কে অবগত হতে পারবেন।

আর যখনই আপনি ফেসবুক আইডিতে ফলো বাটন সম্পৃক্ত করে নিবেন, তখন যে কেউ যখন আপনাকে ফ্রেন্ড রিকুয়েস্ট দিবে, তখন সেই ব্যক্তি আপনার ফলোয়ার হিসেবে নিয়োজিত হয়ে যাবে।

অথবা; এখন থেকে আপনাকে যত জন ব্যক্তি ফ্রেন্ড রিকোয়েস্ট দিবে, ততজন ব্যক্তি আপনার ফলোয়ার হিসাবে ফেসবুক আইডিতে যুক্ত হবে এবং আপনার প্রোফাইলে সেটি দেখাবে।

আর যেকোন ফেসবুক প্রোফাইলে বর্তমানে কারা ফলো করছে, সেটি দেখে নিয়া যে উপায় রয়েছে সেটি সম্পর্কিত তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

এছাড়াও ফেইসবুক আইডি তে ফলো বাটন সম্পৃক্ত করার উপায় সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আশা করি, ফেসবুক আইডির ফলোয়ার দেখার উপায়সম্পর্কিত এই তথ্যগুলো সংগ্রহ করে নিতে পেরেছেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top