টেলিটক নাম্বার দেখার উপায় – টেলিটক নাম্বার চেক

আপনার কাছে যদি একটি টেলিটক সিম থেকে থাকে তাহলে আপনি নিশ্চয়ই টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে জেনে নিতে চাইবেন।

অর্থাৎ নতুন কোনো টেলিটক সিম ক্রয় করে নেয়ার পরে, যদিওবা সেই সিমের যে বক্স রয়েছে তাতে নাম্বারটি দেখে নেয়া যায় তারপরেও কোন কারনে আমাদের আবার বিভিন্ন উপায়ে নাম্বার দেখে নিতে হয়।

এরই ধারাবাহিকতায় আপনি যদি টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেল থেকে সেই সম্পর্কে জেনে নিতে পারেন।

টেলিটক নাম্বার দেখার উপায়

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে টেলিটক নাম্বার দেখতে পারবেন এবং সেই দুটি উপায়ে আপনার নাম্বার যে কারো সাথে শেয়ার করতে পারবেন।

এর মধ্যে থেকে একটি হলো ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো মেসেজ প্রেরণ করার মাধ্যমে।

কিভাবে এই দুইটি উপায়ে খুব সহজেই টেলিটক নাম্বার দেখা নিতে পারেন কিংবা টেলিটক নাম্বার চেক করে নিতে পারবেন, সেটি নিচে বর্ণনা করা হলো।

ইউএসএসডি কোড ডায়াল করে টেলিটক নাম্বার চেক

খুব সহজেই একটি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনি যদি টেলিটক নাম্বার চেক করে নিতে চান, তাহলে নিম্নলিখিত কোডটি আপনার মোবাইল থেকে ডায়াল করুন।

টেলিটক নাম্বার চেক করার কোড
*551#

উপরে উল্লেখিত ইউএসএসডি কোডটি যখন আপনি ডায়াল করে নিবেন তখন আপনার মোবাইল সিমের যে নাম্বারটি রয়েছে, সেই নাম্বারটি আপনি দেখতে পারবেন।

তবে নাম্বার চেক করার পূর্বে অবশ্যই এটি নিশ্চিত হয়ে যাবেন যে আপনি এই ইউএসএসডি কোড টেলিটক নাম্বার থেকেই ডায়াল করেছেন।

কারন, টেলিটক নাম্বার ছাড়া অন্য কোন নাম্বার থেকে এই ইউএসএসডি কোড ডায়াল করলে আপনি কোন রকমের ফলাফল পাবেন না।

এসএমএস করার মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায়

এছাড়াও খুব সহজেই আপনি যদি এসএমএস করার মাধ্যমে টেলিটক নাম্বার দেখা নিতে চান, তাহলে সেই কাজটি একটি সিম্পল প্রসেস মান্য করে করতে পারেন।

এসএমএস করার মাধ্যমে আপনি যদি নাম্বার দেখে নিতে চান তাহলে, প্রথমত আপনার মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে চলে যান এবং তারপরে নিম্নলিখিত উপায় মেসেজ করুন।

মেসেজ অপশনে চলে যাওয়ার পরে ক্যাপিটাল P টাইপ করুন এবং তারপরে পাঠিয়ে দিন 154 নাম্বারে। তাহলে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনি আপনার টেলিটক নাম্বার দেখতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই আপনার টেলিটক নাম্বার দেখে নিতে পারবেন কিংবা টেলিটক নাম্বার চেক করে নিতে পারবেন।

কোন কিছু ডায়াল না করেই নাম্বার দেখার উপায়

আপনি যখনই কোনো একটি টেলিটক সিম ক্রয় করবেন তখন হয়তো আপনাকে এই সিমের সাথে একটি বক্স দিবে বা যে কোনো রকমের একটি প্যাকেট দিবে যাতে নাম্বারটি সংরক্ষণ করা থাকবে।

আপনি যদি এই প্যাকেজটি পেয়ে যান তাহলে প্যাকেটের উপরের অংশে আপনার যে সিম নাম্বার রয়েছে, সেই সিম রিলেটেড যাবতীয় ডিটেইলস এবং সাথে নাম্বারটিও পেয়ে যাবেন।

টেলিটক নাম্বার দেখার উপায় - টেলিটক নাম্বার চেক

মূলত যে কোন সিম ক্রয় করার ক্ষেত্রে এই সমস্ত প্যাকেট দিয়ে থাকে, যার মধ্যে আপনার সিম রিলেটেড ডিটেলস এবং নাম্বার সবগুলো দেয়া থাকে।

তারপরেও আপনি যদি আপনার ব্যক্তিগত কারনে নাম্বার দেখে নিতে চান, তাহলে উপরে উল্লেখিত দুইটি উপায় খুব সহজেই আপনার মুঠোফোন থেকে নাম্বারটি দেখতে পারেন।

টেলিটক নাম্বার দেখার উপায় কিংবা টেলিটক নাম্বার চেক করার যে নিয়ম রয়েছে, সেই রিলেটেড যাবতীয় ডিটেইলস উপরে আলোচনা করা হলো।

আশা করি, এই সম্পর্কে আপনি বিস্তারিত ভাবে জেনে নিতে পেরেছেন। এছাড়া ওই রিলেটেড আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আপনি চাইলে feel-free কমেন্ট বক্সে জানাতে পারেন।

আপনার কমেন্টের রিপ্লাই নিয়ে আমরা অচিরেই আপনার মুখোমুখি হব কোন একটি নতুন আর্টিকেলে কিংবা কমেন্টে রিপ্লাই মাধ্যমে সেটি জানিয়ে দেবো।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link