কিভাবে ফেসবুক আইডি ফিরে পাব?

ফেইসবুক একাউন্ট এরকম কোন একটিভিটি যদি ধরা পড়ে যার মাধ্যমে ফেসবুকের পলিসি অমান্য করা হয় তাহলে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। তখন কিভাবে ফেসবুক আইডি ফিরে পাব সেজন্য সংগ্রাম করতে হয়।

তবে আপনার ফেসবুক আইডি ফিরে পাওয়ার জন্য আপনাকে প্রথমত এই বিষয়ে নিশ্চিত হতে হবে যে আসলেই আপনার ফেসবুক আইডি কি সংক্রান্ত জটিলতায় ভুগছে?

আর আপনি যখনই এটা নিশ্চিত হয়ে যাবেন যে আপনার ফেসবুক আইডি কোন একটি নির্দিষ্ট সমস্যায় ভুগছে এবং এর সমাধান যতক্ষননা না করা হবে আপনি এই আইডি ফিরে পাচ্ছেন না?  তখনই আপনি এর সমাধান খুঁজে পাবেন।

এজন্য আপনাকে অবশ্যই প্রথমত আপনার ফেসবুক আইডিতে নতুন করে যুক্ত হওয়া সমস্যা গুলোর সঠিক নাম পর্যালোচনা করতে হবে।

সেগুলোর মধ্যে অন্যতম হলো ডিজেবল, ফেসলক ডিজেবল, কপিরাইট ডিজেবল কিংবা আরো অনেক।

আর একটা সমস্যার জন্য আপনার ফেসবুক আইডিতে একেক রকমের সমস্যা দেখা দেয়।

আপনি  যখনই আইডি লগইন করতে যাবেন, তখনই এই সংক্রান্ত সমস্যাগুলো মধ্যে যেকোনো একটি নাম দেখতে পারবেন, যার কারনে আপনি আইডিতে লগিন করতে পারছেন না।

আপনি যদি ফেসবুক আইডি ফিরে পাবার জন্য মরিয়া হয়ে যান, এবং এই সমস্যা থেকে উত্তলনের জন্য আপনি একটি পথ খুঁজতে চান, তাহলে এই পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।

কিভাবে ফেসবুক আইডি ফিরে পাব?

আপনি যখনই আপনার সমস্যার কথা নিশ্চিত হয়ে যাবেন, যে আপনার ফেসবুক আইডি কি সংক্রান্ত জটিলতায় ভুগছে তখনই আপনি চাইলে নিচের দেয়া সে অনুযায়ী কাজ সম্পন্ন করতে পারেন।

ফেসবুক আইডি ডিজেবল

এছাড়াও আপনার বিভিন্ন রকমের মারাত্মক একটিভিটি জন্য ফেসবুক কর্তৃপক্ষ কোন এক সময় আপনার ফেসবুক আইডিকে ডিজেবল করে দিতে পারে।

যখনই আপনার ফেসবুক আইডি ডিজেবল হয়ে যাবে তখন সেটি পার্মানেন্টলি ডিজেবল অব্দি চলে যেতে পারে এবং এতে করে আপনি আপনার ফেসবুক আইডি হারাতে পারেন।

কোন কারনে, আপনার ফেসবুক আইডি ডিজেবল হয়ে গেলে কিভাবে সেটি পুনরায় ফিরিয়ে আনবেন? সেই রিলেটেড একটি পরিপূর্ণ গাইড লাইন দেখে নিতে চাইলে নিম্নলিখিত আর্টিকেল দেখে নিতে পারেন।

জেনে নিনঃ ডিজেবল আইডি ফেরত আনার উপায়

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে খুব সহজেই আপনি ফেসবুক আইডি ডিজেবল থেকে ফেরত আনতে পারবেন। এবং আপনার আইডি বাঁচাতে পারবেন।

অযাচিত অ্যাপস থেকে কিভাবে ফেসবুক আইডি ফিরে পাব?

আপনি হয়তো অনেক সময় আপনার ফেসবুক আইডিতে লাইক কমেন্ট বাড়ানোর লক্ষ্যে কিংবা ফেসবুক আইডি বিভিন্ন ধরনের কার্যক্রম গুলোকে খুব তাড়াতাড়ি সমাধানের লক্ষ্যে বিভিন্ন ধরনের অযাচিত অ্যাপসের লগিং করে থাকেন।

এটা শুধুমাত্র অ্যাপসের মধ্যে সীমাবদ্ধ থাকেনা। এই লগইনের মাত্রাটা আপনি বিভিন্ন ধরনের অ্যাপস সহ নানা ধরনের ওয়েবসাইটেও করতে দ্বিধাবোধ করেন না।

তবে এগুলো আপনার ফেসবুক আইডি ডিজেবল হওয়ার অন্যতম কারণ হতে পারে এবং আপনার ফেসবুক আইডি ডিজেবল হয়ে গেলে তা  কিভাবে ফিরে পাবেন, সেটাও একটি ভাবার বিষয়।

আপনি যদি এই সমস্ত অযাচিত অ্যাপসগুলোকে রিমুভ করে দিতে চান এবং আপনার ফেসবুক আইডি প্রোটেক্ট করতে চান, তাহলে নিচের দেয়া মুল্যবান গাইডলাইন অবশ্যই দেখবেন।

জেনে নিন: ফেসবুক আইডি থেকে অযাচিত অ্যাপ রিমুভ করার নিয়ম

 আশা করি, এই আর্টিকেলটি অবশ্যই উপকারে এসেছে এবং আপনি নিজেই এর প্রটেকশনের পথ খুঁজে বেছে নিয়েছেন।

ফেসবুক আইডি ফেসলক ডিজেবল

আপনি যদি আপনার ফেসবুক আইডি ফেসলক সংক্রান্ত ডিজেবল থেকে সমাধান নিয়ে আবার লগইন করতে চান, তাহলে নীচের দেয়া আর্টিকেল শেষ পর্যন্ত দেখতে থাকুন।

জেনে নিন:  ফেসলক ব্লক থেকে আইডি উদ্ধার করার উপায়

এই আর্টিকেলের সহযোগিতায় আপনি খুব সহজেই মাত্র কয়েক মিনিট কিংবা ঘন্টার পরে ফেসলক ডিজেবল থেকে আপনার ফেসবুক আইডি ফেরত নিয়ে আসতে পারবেন।

ফেসবুক লাইক কমেন্ট ব্লক

আপনার ফেসবুক আইডিতে দিয়ে নানা রকমের অযাচিত ব্যবহার একটিভিটির কারণে আপনার ফেসবুক আইডির লাইক, কমেন্ট কিংবা ফিচারস ব্লক হয়ে যেতে পারে।

যখনই আপনার ফেসবুক আইডি ফিচারস ব্লক হয়ে যাবে তখন আপনাকে কিছু সময়ের জন্য ফেসবুকের বিভিন্ন রকমের ফিচারস ব্যবহার করতে অনুৎসাহিত করা হবে।

এক কথায় বলতে গেলে আপনাকে এই সমস্ত কাজগুলো করা থেকে বিরত থাকতে হবে। আপনি এই সমস্ত কাজগুলো করতে চাইলেও করতে পারবেন না।

আপনি যদি এই সমস্যা না চান এবং আপনার ফেসবুক আইডিটা দিয়ে সংক্রান্ত সমস্যা থেকে ফিরিয়ে নিয়ে আসতে চান, তাহলে নিচের দেয়া সমাধান দেখতে পারেন।

জেনে নিন: ফেইসবুক লাইক কমেন্ট ব্লক হওয়ার সমাধান

আশাকরি, আপনি এই সমস্যা থেকে খুব সহজেই কিভাবে আপনার ফেসবুক আইডি ফিরে পাবেন সেই সংক্রান্ত একটি গাইড পেয়ে গেছেন। অবশ্য এটি কার্যকারী গাইড বললেও ভুল হবে না।

ফেসবুক গ্রুপ ডিলিট হলে

আপনার পছন্দের ফেইসবুক গ্রুপ যদি কোন ধরনের ইনভায়োলেন্স এর জন্য  ডিলেট হয়ে যায়, তাহলে আপনি এটি কিভাবে ফিরে পাবেন?

এক্ষেত্রে আপনাকে আপনার ফেসবুক গ্রুপ ফিরে পেতে হলে নিচে দেয়া গাইডলাইন অনুসরণ করতে হবে এবং ফেসবুকে সাপোর্ট টিমের কাছে তা পেশ করতে হবে।

জেনে নিন: ফেসবুক গ্রুপ ডিলিট হওয়া থেকে উদ্ধার

 আপনি যখনই উপরোক্ত নিয়মগুলো অনুসরন করবেন, তখনই দেখবেন যে কিছুদিনের মধ্যেই আপনার ফেসবুক গ্রুপ  আপনার  কাছে চলে এসেছে।

আর উপরে উল্লেখিত গাইডলাইন গুলো থেকে আপনি নিশ্চয়ই এ সম্পর্কে পুরোপুরি ধারণা পেয়ে গেছেন যে আপনার ফেসবুক আইডি বিভিন্ন সময়ে বিভিন্ন সংক্রান্ত জটিলতায় ভুগতে পারে।

এবং এই সমস্ত সমস্যা থেকে কিভাবে ফেসবুক আইডি ফিরে পাবেন? তাহলে আজকে এই পর্যন্ত অসংখ্য ধন্যবাদ পোস্ট থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখার জন্য।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link