কম্পিউটার বাংলা টাইপিং সিট ডাউনলোড

আপনি যদি জীবনের প্রথম কিছুবার কম্পিউটার ব্যবহার করে বাংলা টাইপ করেন, তাহলে এক্ষেত্রে আপনার সহযোগী হতে পারে কম্পিউটার বাংলা টাইপিং সিট।

কারণ, প্রথম প্রথম যে কেউ যখনই কম্পিউটারে বাংলা টাইপ করতে চাইবে তখন সে এটি নিয়ে অস্বস্তিকর অবস্থায় পড়তে পারে।

প্রথমদিকে বাংলা শব্দের যুক্তবর্ণ সহ আরো যে সমস্ত কঠিন বিষয় রয়েছে, সেগুলো তার কাছে কঠিন এর চেয়ে আরো বেশী কঠিনতর মনে হবে।

এই কাজটি আপনি যদি সহজেই করে নিতে চান, তাহলে আপনাকে সহযোগিতা করবে কম্পিউটার বাংলা টাইপিং সিট। যা আপনি এই পোস্ট থেকে কালেক্ট করে নিতে পারবেন।

কম্পিউটার বাংলা টাইপিং সিট ডাউনলোড

আপনার টাইপিং করার কাজ আরো বেশি সহজে সম্পন্ন করার জন্য কম্পিউটার বাংলা টাইপিং সিট ডাউনলোড করে নেয়ার জন্য নিম্নলিখিত লিংকে ভিজিট করতে পারেন।

Download

উপরে উল্লেখিত লিংকে ক্লিক করার পরে আপনি পরবর্তি স্টেটমেন্ট ফলো করার মাধ্যমে সহজেই কোয়ালিটি পুর্ন ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

যখনই শিট ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন হয়ে যাবে, তখন এই সীটের মধ্যে থেকে আপনি বাংলা টাইপিং রিলেটেড যাবতীয় বিষয়াদির সম্পর্কে জেনে নিতে পারবেন।

কম্পিউটার বাংলা টাইপিং এর কিছু নমুনা

এছাড়াও কম্পিউটারে আপনি যদি বাংলা টাইপিং করতে চান, তাহলে যে সমস্ত নমুনা আপনাকে ফলো করতে হবে সেই সমস্ত নমুনার মধ্যে থেকে একটি ছোট লিস্ট নিচে তুলে ধরা হলো।

ক্ষ = ক+ষ
২. ষ্ণ = ষ+ণ
৩. জ্ঞ = ে+ঞ
৪. ঞ্জ = ঞ+ে
৫. হ্ম = হ+ম
৬. ঞ্চ = ঞ+চ
৭. ঙ্গ = ঙ+গ
৮. ঙ্ক = ঙ+ক
৯. ট্ট = ট + ট
১০. ক্ষ্ম = ক্ষ + ম = ক + ষ + ম
১১. হ্ন = হ + ন
১২. হ্ণ = হ + ণ
১৩. ব্ধ = ব + ধ
১৪. ক্র = ক + ্ র (র-ফলা)
১৫. গ্ধ = গ + ধ
১৬. ত্র = ত + ্ র (র-ফলা)
১৭. ক্ত = ক + ত
১৮. ক্স = ক + স
১৯. ত্থ = ত + থ (উোহরন: উত্থান,উত্থা ন)
২০. ত্ত = ত + ত (উোহরন: উত্তম,উত্তর,সত্তর)

উপরে যে নমুনা দেখানো হয়েছে সেই নমুনা পিডিএফ এর মধ্যে ভালোভাবে বর্ণনা করা হয়েছে।এটি শুধুমাত্র ডেমো হিসাবে দেখানো হলো।

কম্পিউটারে বাংলা টাইপিং শেখার উপায় কি?

যে কোন কিছুতে ভালো হওয়ার জন্য আপনাকে প্রতিদিন প্রাক্টিস করে যেতে হবে, এবং প্র্যাকটিস এর বিকল্প শর্টকাট কোন কিছু নেই।

ঠিক একই রকমভাবে আপনি যদি কম্পিউটারে বাংলা টাইপিং এক্সপার্ট হতে চান, তাহলে আপনাকে প্রতিদিন বাংলা টাইপিং প্রাক্টিস করে যেতে হবে।

আপনি যত বেশি প্র্যাকটিস এর ধারাবাহিকতা বজায় রাখতে পারবেন, এবং নিত্যদিন প্যাকটিস করতে পারবেন তখন আপনি কম্পিউটারে বাংলা টাইপিং এক্সপার্ট হতে পারবেন।

কম্পিউটার বাংলা টাইপিং সিট ডাউনলোড

কারণ, আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে বাংলা টাইপিং করার ক্ষেত্রে বিভিন্ন রকমের জটিলতা রয়েছে, বিভিন্ন রকমের যুক্তবর্ণ সহ আরো নানা রকমের সমস্যা রয়েছে।

এসমস্ত সমস্যাগুলো দূরীকরণের ক্ষেত্রে আপনাকে অবশ্যই নিত্যদিন প্র্যাকটিস করতে হবে। অন্যথায়, আপনি এই সমস্ত সমস্যাগুলো কাটিয়ে উঠতে পারবেন না।

Also Read: 20+ ওয়েবসাইট থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড

তাহলে এককথায় বলতে গেলে এটা বলতে হবে যে, বাংলা টাইপিং এক্সপার্ট হওয়ার জন্য প্র্যাকটিস এর বিকল্প শর্টকাট কোন উপায় নেই।

আপনি যত বেশি পরিমাণে প্র্যাকটিস করতে পারবেন, তত বেশি পরিমাণে এগিয়ে যেতে পারবেন এবং আপনার বাংলা টাইপিং আরও বেশি পরিমাণে জোরালো হবে।

তবে আপনার এই প্রাকটিস আরো বেশি সহজ করার জন্য আপনি চাইলে উপরে উল্লেখিত লিংক থেকে কম্পিউটার বাংলা টাইপিং সীট ডাউনলোড করে নিজের কাছে রেখে দিতে পারেন।

শেষকথাঃ যেহেতু আমরা অনেকেই কম্পিউটারে টাইপিং করতে দুর্বল, সেজন্য আপনি যদি এই টাইপিং এর স্পিড বৃদ্ধি করতে চান তাহলে সীট এর কপি ডাউনলোড করে রেখে দিতে পারেন।

এতে করে কি হবে জানেন? আপনি যদি এই এটি প্রিন্ট আউট করে একটি দেয়ালে টাঙ্গিয়ে রাখবেন, তাহলে যখনই আপনার চোখ পড়বে যাবে তখন আপনি এই রিলেটেড জ্ঞান অর্জন করতে পারবেন।

এছাড়াও আপনার মুখস্থবিদ্যা আরো বেশি বৃদ্ধি করার জন্য এবং ব্রেইনের কার্যকরীতা আরো বেশি বৃদ্ধি করার জন্য আপনি বারবার এই সীটের দিকে লক্ষ্য রাখতে পারেন।

বারবার একই জিনিস দেখার মাধ্যমে আপনার ব্রেইন একই বিষয়টি আরো বেশী জটিল ভাবে সেইভ হয়ে যাবে এবং টাইপিং করার সময় আপনি সহজেই টাইপিং করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link