মোবাইল রিংটোন ডাউনলোড এবং নিজের নামে রিংটোন তৈরি

আপনার মোবাইল ফোনে যদি কোন কল আসে কিংবা এসএমএস এর নোটিফিকেশন পাওয়ার জন্য আপনি চাইলে মোবাইল রিংটোন ব্যবহার করতে পারেন।

তবে মোবাইল রিংটোন ব্যবহার করার ক্ষেত্রে আমরা সাধারণত আমাদের মোবাইল ফোনে যে সমস্ত ডিফল্ট রিংটোন রয়েছে, সে সমস্ত রিংটোন গুলো ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।

এক্ষেত্রে এরকম অনেক মোবাইল ফোন রয়েছে, যে সমস্ত মোবাইল ফোনের ডিফল্ট ভাবে খুব বেশি পরিমাণে রিংটোন দেয়া থাকে না। যাতে করে আমরা রিংটোন গুলো স্বাচ্ছন্দ ব্যবহার করতে পারি না।

এছাড়াও আপনি যদি এক রিংটন বারবার ব্যবহার করতে পছন্দ না করেন, তাহলে আপনি চাইলে বিভিন্ন উপায়ে আপনার মোবাইল ফোনের জন্য রিংটোন ডাউনলোড করে নিতে পারেন।

এ আর্টিকেলে আলোচনা করা হবে কিভাবে আপনি চাইলে আপনার মোবাইল ফোনের জন্য রিংটোন ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও আরো বিভিন্ন উপায় সম্পর্কে, যে সমস্ত উপায়ে আপনি আপনার মোবাইল ফোনের জন্য লেটেস্ট রিংটোন ডাউনলোড করতে পারবেন।

মোবাইল রিংটোন কিভাবে ডাউনলোড করব?

আপনি চাইলে বিভিন্ন উপায়ে আপনার মোবাইল ফোনের জন্য রিংটোন ডাউনলোড করতে পারেন। এর মধ্যে থেকে একটি হলো ওয়েবসাইটের মাধ্যমে এবং অন্যটি হলো বিভিন্ন রকমের সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে।

এছাড়াও আপনি চাইলে আরেকটি উপায় আপনার মোবাইল ফোনের জন্য রিংটোন ডাউনলোড করতে পারেন। সেটি হলো গুগলের সার্চ করার মাধ্যমে আপনার পছন্দের রিংটোন ডাউনলোড করে নিন।

আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে উপরে উল্লেখিত তিনটি উপায়ে আপনি কিভাবে খুব সহজেই আপনার ফোনের জন্য রিংটোন ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইট থেকে Mobile Ringtone ডাউনলোড

ইন্টারনেটের জগতে এরকম অনেক ভ্যালিড ওয়েবসাইট রয়েছে, যে সমস্ত সাইট থেকে আপনি চাইলে খুব সহজেই আপনার মোবাইল ফোনের জন্য রিংটোন ডাউনলোড করে নিতে পারবেন।

এই আর্টিকেলের একটি ওয়েবসাইট সম্পর্কে ডিটেইলে আলোচনা করা হবে এবং অনেকগুলো ওয়েবসাইটের লিংক দেয়া হবে, যে সমস্ত ওয়েবসাইটের লিঙ্ক থেকে আপনি আপনার পছন্দের মোবাইল রিংটোন ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইট থেকে রিংটোন ডাউনলোড করার জন্য প্রথমত নিম্নলিখিত ওয়েবসাইটে ভিজিট করুন এবং তারপরে, আমার দেয়া নির্দেশনা অনুযায়ী কাজ চালিয়ে যান।

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন আপনি চাইলে এখান থেকে রিংটোনের ক্যাটাগরী বেছে নিতে পারবেন।

আপনি কিরকম রিংটোন ডাউনলোড করতে চান, সেটি হিন্দি নাকি নাম রিংটোন কিংবা আইফোনের রিংটোন কিনা, সেটি আপনি চাইলে এই সাইট থেকে বেছে নিতে পারবেন।

মোবাইল রিংটোন ডাউনলোড এবং নিজের নামে রিংটোন তৈরি

 

যখনই আপনার পছন্দের ক্যাটাগরির বেছে নেয়া সম্পন্ন হয়ে যাবে, তখন আপনি এই ক্যাটাগরির উপরে ক্লিক করুন। তাহলে এই ক্যাটাগরির মধ্যে যে সমস্ত রিংটোন রয়েছে সে সমস্ত রিংটোন গুলো চলে আসবে।

আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন, তাহলে ওয়েব পেইজ থেকে একটু নিচের দিকে স্ক্রল করুন, তাহলে আপনি রিলেটেড সমস্ত রিংটোন পেয়ে যাবেন।

এবার এই সমস্ত রিংটোন থেকে আপনার পছন্দের যে কোন একটি রিংটোন এর উপরে ক্লিক করুন।

 

মোবাইল রিংটোন ডাউনলোড এবং নিজের নামে রিংটোন তৈরি

 

যখনই রিংটোন এর উপরে ক্লিক করে নিবেন তখন আপনি এখানে থাকা Download Mp3 নামের একটি বাটন পাবেন,সেই বাটন এর উপরে ক্লিক করলেই এই রিংটন ডাউনলোড হয়ে যাবে।

মোবাইল রিংটোন ডাউনলোড এবং নিজের নামে রিংটোন তৈরি

 

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে আপনার মোবাইল ফোনের জন্য পছন্দ অনুযায়ী রিংটোন ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও রিংটোন ডাউনলোড করার ক্ষেত্রে এই ওয়েবসাইটের উপরের দিকে যে সার্চ বার রয়েছে, সেই সার্চ বার ব্যবহার করতে পারেন এবং এখানে আপনার পছন্দের যেকোন রিংটোন খুঁজে নিতে পারেন।

পছন্দের রিংটোন সার্চ করার মাধ্যমে যখন আপনি খুঁজে নিবেন, তখন উপরে উল্লিখিত নিয়ম অনুযায়ী প্রথমে রিংটোন এর উপরে ক্লিক করুন এবং তারপরে ডাউনলোড mp3 বাটনে ক্লিক করার মাধ্যমে রিংটোন আপনার ফোনে ডাউনলোড করে নিন।

ওয়েবসাইটের মাধ্যমে রিংটোন ডাউনলোড করার জন্য আরো যে সমস্ত সাইটে আপনি ব্যবহার করতে পারেন, যে সমস্ত সাইটের একটি লিস্ট নিচে তুলে ধরা হলো।

উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলো থেকে আপনি চাইলে খুব সহজেই আপনার মোবাইল ফোনের জন্য পছন্দের রিংটোন ডাউনলোড করে নিতে পারবেন এবং এগুলো রিংটোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

সফটওয়্যার এর মাধ্যমে মোবাইল রিংটোন ডাউনলোড

এছাড়াও আপনার ব্যবহৃত নির্দিষ্ট ডিভাইসের এপ স্টোরে বিভিন্ন রকমের সফটওয়্যার ডাউনলোড করতে পারেন, যে সমস্ত সফটওয়্যার গুলোর মাধ্যমে আপনি সহজেই আপনার ডিভাইসের জন্য রিংটোন ডাউনলোড করতে পারবেন।

এই সমস্ত সফটওয়্যার গুলোর মধ্যে থেকে গুরুত্বপূর্ণ কয়েকটি সফটওয়্যার সম্পর্কে আর্টিকেলে আলোচনা করা হবে, যার মাধ্যমে আপনি রিংটোন ডাউনলোড করতে পারবেন।

সফটওয়্যার এর মাধ্যমে রিংটোন ডাউনলোড করার জন্য প্রথমত নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

উপরে উল্লেখিত লিঙ্ক থেকে আপনি যখনই সফটওয়্যারটি ডাউনলোড করে নিবেন, তখন আপনি এই অ্যাপসটিতে প্রবেশ করুন। তাহলে আপনি এখানে অনেকগুলো রিংটোন এবং ওয়ালপেপার দেখতে পারবেন।

এবার এই সমস্ত রিংটোন কিংবা ওয়ালপেপার এর মধ্যে থেকে আপনার যে রিংটোন এবং ওয়ালপেপার থেকে আপনার যেটা পছন্দ হয়, সে সমস্ত রিংটোন এবং ওয়ালপেপার ডাউনলোড করে নিতে পারবেন।

যখন ডাউনলোড করার কার্যক্রম সম্পন্ন হয়ে যাবে, তখন আপনি এই সমস্ত রিংটোন আপনার কলার টোন কিংবা অন্য যে কোন কাজে ব্যবহার করতে পারবেন।

মোবাইল রিংটোন ডাউনলোড করার জন্য আরও যে সমস্ত এন্ড্রয়েড সফটওয়্যার বিদ্যমান রয়েছে, সেগুলো নিচে থেকে আপনার এন্ড্রয়েড ডিভাইসের জন্য ডাউনলোড করে নিন।

উপরে উল্লেখিত লিংক থেকে সফটওয়্যার গুলো ডাউনলোড করা হয়ে গেলে, এই সমস্ত সফটওয়্যার গুলোতে প্রবেশ করুন এবং কোনরকমে রেজিস্ট্রেশন সংক্রান্ত ঝামেলা ছাড়া আপনার পছন্দ অনুযায়ী রিংটোন ডাউনলোড করে নিন।

গুগল সার্চের মাধ্যমে রিংটোন ডাউনলোড

এছাড়াও আপনার পছন্দের রিংটোন আপনি যদি বেছে নিতে পারেন, তাহলে গুগলে সার্চ করার মাধ্যমে রিংটোন ডাউনলোড করে নিতে পারেন।

এক্ষেত্রে প্রথমত আপনার পছন্দের রিংটোনের যে নাম রয়েছে সেই নামটি নির্বাচন করে নিন এবং এই নামটির নির্বাচন করার কাজ সম্পন্ন হয়ে গেলে google-এ চলে যান এবং সার্চ করুন আপনার পছন্দের রিংটোন এর নাম এবং শেষে বসিয়ে দিন mp3 Ringtone.

উদাহরণ হিসেবে আমি নিজে আমার পছন্দের রিংটোন এর নাম এবং সাথে mp3 রিংটোন লিখে গুগলে সার্চ দিলাম, যখনই আমি এই বিষয়টি সার্চ করে দিলাম, তখন এখানে থাকা অনেক গুলো রেজাল্ট গুগল আমাকে প্রোভাইড করলো।

 

এবার এই সমস্ত সার্চ রেজাল্ট গুলোর উপরে ক্লিক করার পরে, আপনি সাইটের নির্দেশনা অনুযায়ী আপনার পছন্দের রিংটোন ডাউনলোড করে নিতে পারবেন।

আপনার পছন্দের রিংটোন আপনি যদি নির্বাচন করে নিতে পারেন, তাহলে গুগলে সার্চ করার মাধ্যমে সহজেই রিংটোন ডাউনলোড করে নিতে পারেন।

নিজের নামে মোবাইল রিংটোন তৈরি

এছাড়াও আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন, যারা কিনা নিজের নামে ব্যবহার করার মাধ্যমে মোবাইল রিংটোন তৈরি করতে চান।

আর আপনি যদি নিজের নাম ব্যবহার করার মাধ্যমে Mobile Ringtone তৈরি করতে চান, তাহলে নিম্নলিখিত লিংকে ক্লিক করার মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরি করা সম্পূর্ণ প্রস্তুত রয়েছে সে সম্পর্কে জেনে নিন।

Mobile Ringtone তৈরি 

উপরে উল্লেখিত আর্টিকেলে ক্লিক করার মাধ্যমে, নিজের নামে রিংটোন তৈরি করা যে সমস্ত সম্পূর্ণ প্রসেস হয়েছে এবং সে যে উপায়ে আপনি নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আর এটি হল, নিজের নামে মোবাইল রিংটোন তৈরি করা কিংবা তিনটি বিকল্প উপায়ে মোবাইল রিংটোন ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য।

আশা করি, রিংটোন ডাউনলোড করার সম্পূর্ণ প্রসেস সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

15 + six =

close
Scroll to Top
Share via
Copy link