নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করুন

নিজের নামে রিংটোন কে না তৈরি করতে চায়। মোট কথা হলো নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করাই হলো আকর্ষনীয় ব্যাপার।

আপনি যখন আপনার নামের সাথে মিল রেখে একটি রিংটোন তৈরি করবেন এবং তারপর এটি আপনার কলার রিংটোন হিসেবে সেট করবেন তখন যে কেউ এটি দেখে মুগ্ধ হবে।

এছাড়াও যেকোনো কলার রিংটোন হিসেবে আপনার নামের রিংটোন ব্যবহার করলে, আপনি হয়তো অন্য সময়ের চেয়ে আরো বেশি এলার্ট থাকেন, যখন আপনার ফোনে রিং বেজে উঠবে।

তবে আমাদের মধ্যে অনেকেই আছেন যারা এই সমস্ত রিংটোন তৈরি করে ডাউনলোড করতে ব্যর্থ হন। মোটকথা, সঠিক জ্ঞান ধারণা না থাকার কারণেই এটি হয়ে থাকে।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আলোচনা করা হবে নিজের নামে রিংটোন তৈরি করার এবং ডাউনলোড করার নিয়ম সম্পর্কে, যা অবশ্যই আপনার পছন্দের আসবে।

নিজের নামে রিংটোন কেন তৈরি করবেন?

নিজের নামে রিংটোন তৈরি করার অনেকগুলো কারণ বিদ্যমান রয়েছে। যেগুলোর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কয়েকটি নিচে মেনশন করা হলো।

  • আপনার কলার টিউন হিসেবে যে রিংটোন ব্যবহার করবেন, সেটি আরও আকর্ষণীয় দেখাতে।
  • অন্যদের তুলনায় আপনার রিংটোন এর গ্রহণযোগ্যতা আরো বেশি বৃদ্ধি করতে।
  • জনবহুল প্লেসে যাতে যে কেউ আপনার নামটি জেনে নিতে পারে’) সেজন্য আপনি এই ধরনের রিংটোন তৈরি করতে ইচ্ছুক হবেন।

মোট কথা হল রিংটোন বলুন কিংবা অন্য যে কোন কিছু, আমাদের সবারই একটা লক্ষ্য থাকে আর সেটি হলো আমাদের সমস্ত কাজ যাতে অন্যদের চেয়ে আলাদা হয় এবং আকর্ষণীয় হয়।

এরই ফলশ্রুতিতে আপনি আপনার ফোনের কলার টিউন নির্বাচনে এই রিলেটেড পন্থা অনুসরণ করেন।

নিজের নামে রিংটোন কিভাবে বানাবেন?

আপনি চাইলে খুব সহজে দুইটি ভিন্ন উপায়ে নিজের নামে রিংটোন তৈরি কাজ সম্পাদন করতে পারবেন। আর রিংটোন তৈরি দুইটি উপায় হলো।

  1. অ্যাপস এর সহযোগিতায়।
  2. ওয়েবসাইটের সহযোগিতায়।

মূলত আপনি চাইলে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য সফটওয়্যার ডাউনলোড করে রিংটোন তৈরি করতে পারেন কিংবা ফ্রি ওয়েবসাইট এর সহযোগিতায় রিংটোন তৈরি করতে পারেন।

তাহলে এবার দেখে নেয়া যাক কিভাবে এই দুইটি ভিন্ন উপায়ে খুব সহজে এক মিনিটের মধ্যে নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করা সম্ভব।

অ্যাপস এর মাধ্যমে রিংটোন তৈরি

খুব সহজে মাত্র এক মিনিটের মধ্যে একটি অ্যাপস এর মাধ্যমে আপনি যদি রিংটোন তৈরি কাজ সম্পাদন করতে চাইলে, তাহলে প্রথমে নিম্নলিখিত লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন।

Download App

 

উপরে উল্লেখিত লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করার কাজ সম্পন্ন করে নিলে প্রথম এই অ্যাপসটির মধ্যে প্রবেশ করুন এবং তারপরে “Create new” বাটন এর উপর ক্লিক করুন।

যখনই আপনি ক্রিয়েট নিউ বাটন এর উপরে ক্লিক করবেন তখন আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে। সেখানে আপনার প্রয়োজনীয় ডকুমেন্টস সহকারে রিংটোন তৈরি করতে হবে।

Select prefix: এটি হলো একটি dropdown-menu, এই ড্রপডাউন মেনুতে ক্লিক করার মাধ্যমে আপনি চাইলে আপনার রিংটোনের কথা গুলো সিলেক্ট করতে পারবেন।

অর্থাৎ এই রিংটোন যখন বাজবে তখন কিরকম শব্দ করে আপনাকে এলার্ট করে দিবে সেটা এখান থেকে সিলেক্ট করে নিতে পারবেন। ডিফল্ট ভাবে এখানে শুধুমাত্র Hello সিলেক্ট করা থাকবে।

Enter name: এখানে আপনার যে নামে রিংটোন তৈরি করতে চান, সেই নামটি যথাযথভাবে বসিয়ে দিন। মনে রাখবেন; নামটি অবশ্যই ইংরেজিতে দিতে হবে।

Select Postfix: এখানে ব্যক্তির ড্রপডাউন মেনু দেখতে পারবেন, যে ড্রপডাউন মেনু থেকে আপনার পছন্দের পোষ্টফিক্স সিলেক্ট করে নিতে পারবেন।

এবং তারপরে এই রিংটোন কিরকম হয়েছে সেটি শোনার জন্য একটি বাটন পাবেন সেখানে ক্লিক করুন এবং রিংটোন শুনে নিন। এবং ডাউনলোড করার জন্য বামপাশের বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিন।

নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করুন
নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করুন

আর এভাবেই আপনি চাইলে একটি এন্ড্রোয়েড অ্যাপস এর মাধ্যমে খুব সহজে ১ মিনিটের মধ্যে নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন; তাও একদম ফ্রিতে।

ওয়েবসাইটের মাধ্যমে রিংটোন তৈরি

কোন রকমের অ্যাপস ডাউনলোড করার জটিলতা ছাড়াই আপনি যদি একটি ফ্রি ওয়েবসাইট এর মাধ্যমে নিজের নামে রিংটোন তৈরি করতে চান তাহলে সেটি পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করুন এবং তারপরে আমার দেখানোর নির্দেশ অনুযায়ী রিংটোন তৈরীর কাজ চালিয়ে যান।

Create Ringtone

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ক্লিক করবেন তখন কাঙ্ক্ষিত ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন, যেখানে আপনার নাম এবং রিংটোন টাইপ সিলেক্ট করে নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করতে পারবেন।

উল্লেখিত লিংকে ক্লিক করার পরে যখন আপনি কাঙ্ক্ষিত ওয়েবসাইটে ভিজিট করবেন, তখন এখানে কয়েকটি অপশন দেখতে পারবেন।

Step 1 – Enter Your Name: এই অপশনটিতে আপনি যে নামে রিংটোন তৈরি করতে চান, সেই নামটি যথাযথভাবে ইংরেজিতে বসিয়ে দিন।

Step 2 – Choose text message: আপনি আপনার রিংটোনের টেক্সট মেসেজ হিসেবে যে টেক্সট সিলেক্ট করে দিতে চান, সেটি এখান থেকে সিলেক্ট করে নিন।

Step 3 – Select background music: ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে আপনি যে রিংটোন সিলেক্ট করতে চান, সেই রিংটোন এ ড্রপ ডাউন মেনু থেকে সিলেক্ট করে নিতে পারবেন।

যখনই এই তিনটি অপশন যথাযথভাবে ফিলাপ করে নিবেন তখন একদম সর্বশেষে “Make Ringtone” বাটনে ক্লিক করার মাধ্যমে রিংটোন তৈরীর কাজ সম্পাদন করে নিন।

যখনই রিংটোন জেনারেটর করার কাজ সম্পাদন হয়ে যাবে, তখন অটোমেটিকলি আপনাকে অন্য আরেকটি ওয়েবপেইজের রি-ডাইরেক্ট নেয়া হবে।

এবার আপনি চাইলে Play বাটনে ক্লিক করার মাধ্যমে রিংটোনটি পুনরায় শুনে নিতে পারবেন, এবং “Download Mp3” অপশনে ক্লিক করার মাধ্যমে আপনার পছন্দের নিজের নামে রিংটোন ডাউনলোড করে নিতে পারবেন।

নিজের নামে রিংটোন তৈরি করে ডাউনলোড করুন

আর এভাবেই আপনি চাইলে খুব সহজে উপরে উল্লিখিত দুটি উপায়ে নিজের নাম ব্যবহার করে আকর্ষণীয় রিংটোন তৈরি করতে পারবেন এবং এটি ডাউনলোড করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap