মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার | Mobile Antivirus Software

আমাদের মধ্যে যে বা যারা ইন্টারনেটে সারাক্ষণ কাজ করে থাকেন, তাদের ফোনে মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার থাকার গুরুত্ব অপরিসীম।

কারণ ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনি হয়তো এরকম অনেক ওয়েবসাইটে শরণাপন্ন হবেন, যে সমস্ত ওয়েবসাইটে ভিজিট করে আপনার ফোনে ভাইরাস আক্রমণ করতে পারে।

যখনই আপনার ফোনে ভাইরাস আক্রমণ করবে, তখন আপনার ফোন স্লো হয়ে যাবে এবং আপনার ফোনে যে সমস্ত গুরুত্বপূর্ণ ইনফরমেশন রয়েছে যে সমস্ত ইনফরমেশন গুলো চুরি হওয়ার সম্ভাবনা অধিকতর রয়েছে।

এজন্য আপনার ফোনকে যদি যে কোনো রকমের ভাইরাস থেকে মুক্ত রাখতে চান কিংবা আপনার ফোনে ভাইরাস নিয়ন্ত্রণ করতে চান, তাহলে আপনি চাইলে মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার কি?

আপনি যদি ইন্টারনেটে সারাক্ষণ ব্রাউজ করতে থাকেন, কিংবা ইন্টারনেটের মাধ্যমে যে কোন সফ্টওয়্যার এবং অন্য যে কোন কিছু আপনার ফোনে ইন্সটল দিয়ে থাকেন, তাহলে এই সমস্ত বিষয়াদি থেকে আপনার ফোনে ভাইরাস আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

আর যদি কোন ভাবে আপনার ফোনে ভাইরাস ঢুকে যায়, তাহলে আপনার ফোন এর কার্যক্ষমতা কমিয়ে আনবে এবং আপনার ফোনের গুরুত্বপূর্ণ বিষয়গুলো চুরী করে নেয়ার মতো ঘটনা ঘটতে পারে।

আপনার ফোনে যদি ভাইরাস আক্রমণ করে এই ভাইরাস আক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য আপনি চাইলে মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

এই সমস্ত মোবাইল অ্যান্টিভাইরাস সফটওয়্যারগুলো কাজই হলো, আপনার ফোনে যে সমস্ত ভাইরাস আক্রমণ করবে সেই সমস্ত ভাইরাস আক্রমণ থেকে আপনার ফোনকে রক্ষা করবে।

আপনি যদি পিসি বা ল্যাপটপ ব্যবহার করে থাকেন, তাহলে এই সমস্ত ডিভাইসগুলোতে এন্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড করে তারপরে এর পেইড ভার্সন ব্যবহার করার মাধ্যমে আপনার পিসি কিংবা ল্যাপটপকে সিকিউর রাখতে হয় ।

কিন্তু আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন, তাহলে মোবাইল ফোনের জন্য এ সমস্ত এন্টিভাইরাস ফ্রীতে ব্যবহার করতে পারবেন এবং আপনার ফোন প্রোটেক্ট করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি জেনে নেয়া যাক কি সেই মোবাইল ফোনের জন্য জনপ্রিয় এন্টিভাইরাস সফটওয়্যার? যার মাধ্যমে আপনার ফোন সুরক্ষিত রাখতে পারবেন।

AVG Antivirus for Android security

মোবাইল ফোনের জন্য ব্যবহারকৃত যে সমস্ত এন্টিভাইরাস সফটওয়্যার রয়েছে, সেগুলোর মধ্যে থেকে প্রথম স্থানে আমরা এই অ্যাপটিকে রাখতে পারি।

যার মাধ্যমে আপনি আপনার এন্ড্রয়েড ফোনের সর্বোচ্চ সিকিউরিটি নিশ্চিত করতে পারবেন।

এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে একদম ফ্রিতে আপনার ফোনের এন্টিভাইরাস সুরক্ষা নিশ্চিত করতে পারবেন এবং ভাইরাস থেকে আপনার ফোন নিরাপদে রাখতে করতে পারবেন।

মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার | Mobile Antivirus Software

অ্যান্ড্রোয়েড ফোন প্রোটেকশনের জন্য যে সমস্ত সফটওয়্যার রয়েছে, তার মধ্যে এটাকে প্রথম স্থানে দিতে হবে, কারণ এই সফটওয়্যারে রয়েছে নানা রকমের ফিচারস।

এন্টিভাইরাস সফটওয়্যার ফিচারস

  • এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি যেকোন অ্যাপস, গেম কিংবা সেটিং এর real-time চেক করতে পারবেন।
  • যে সমস্ত সফটওয়্যার আপনার ফোনে ভাইরাস আক্রমণ করতে পারে সেগুলো চেক করতে পারবেন।
  • যেকোনো অব্যবহৃত ফাইল আপনি ডিলেট করে নিতে পারবেন।
  • যেকোন ওয়েবসাইট স্ক্যান করতে পারবেন।
  • এছাড়াও আপনার পাসওয়ার্ড যদি কোনো কারণে হ্যাক হওয়ার সম্ভাবনা থাকে, তাহলে এই এপ আপনাকে ওয়ার্নিং দিবে এবং জানিয়ে দিবে এই ব্যাপারে।
  • ভিপিএন ব্যবহার করার মাধ্যমে আপনি গোপনিয়তা রক্ষা করতে পারবেন।

আর উপরে উল্লেখিত বিষয়গুলো ছাড়াও আপনি আরও নানা রকমের ফিচারস এই অ্যাপটির মধ্যে পাবেন, যা আপনি একদম বিনামূল্যে উপভোগ করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি নিম্নলিখিত লিংক থেকে এন্ড্রয়েড ফোনের জন্য এন্টিভাইরাস সফটওয়্যার হিসেবে এই সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

Kaspersky free Antivirus – Internet security

এন্ড্রয়েড ফোন ব্যবহার করে, ইন্টারনেটে সর্বাধিক সিকিউরিটি পাওয়ার জন্য যে সমস্ত এন্টিভাইরাস সফটওয়্যার রয়েছে, সেগুলোর মধ্যে থেকে গুরুত্বপূর্ণ একটি সফটওয়্যার এর নাম হলো Kaspersky free Antivirus – Internet security.

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, এই সফটওয়্যারটি পুরো বিশ্বজুড়ে ৪০০ মিলিয়ন ব্যবহারকারী ব্যবহার করে আসছে।

এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি চাইলে আপনার মোবাইল ফোনের প্রোটেকশন আরো বেশি বৃদ্ধি করতে পারবেন এবং যেকোন রকমের হ্যাকিং থেকে আপনার ফোন রক্ষা করতে পারবেন।

মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার | Mobile Antivirus Software

এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি নানা রকমের ফিচারস উপভোগ করতে পারবেন এবং এর সমস্ত ফিচারস আপনি একদম ফ্রিতে আপনার এন্ড্রয়েড ফোনে ব্যবহার করতে পারবেন।

অ্যাপটির ফিচারস

  • এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি এন্টিভাইরাস প্রটেকশন পাবেন, যাতে করে যে কোনো রকমের মালওয়্যার, ডেঞ্জারেস অ্যাপ লিংক এবং ফাইল থেকে আপনার ফোন রক্ষা পাবে।
  • এছাড়াও এই সফটওয়্যারটিতে রয়েছে এপ লক প্রটেকশন, যার মাধ্যমে আপনি চাইলে আপনার যেকোন গুরুত্বপূর্ণ সফটওয়্যার লক করতে পারবেন।
  • কোন কারণে যদি আপনার ফোন হারিয়ে যায়, তাহলে এই সফটওয়ারের মাধ্যমে আপনি চাইলে সহজেই আপনার ফোনের লোকেশন ট্র্যাক করতে পারবেন। যা এই সফটওয়ারের একটি গুরুত্বপূর্ণ ফিচার।
  • আপনি যখন অনলাইনে অবস্থান করবেন, তখন যে সমস্ত ক্ষতিকারক ওয়েবসাইট এবং পেইজ রয়েছে, সে সমস্ত ক্ষতিকারক ওয়েবসাইট এবং সেই এই অ্যাপসটি ব্লক করে দিবে

Avast mobile security

এছাড়াও মোবাইল ফোনের জন্য ব্যবহৃত এন্টিভাইরাস সফটওয়্যার হিসেবে, আর একটি সফটওয়্যার এর নাম হলো Avast mobile security.

এই এপটির নানারকম ফিচারস রয়েছে। শুধুমাত্র একটি ফিচারস এর মাধ্যমে আপনি চাইলে নানা রকমের এন্টিভাইরাস প্রটেকশন উপভোগ করতে পারবেন।

এই অ্যাপস টি ফিচার হিসেবে আপনি চাইলে অ্যান্টিভাইরাস, ইঞ্জিন হ্যাকিং, যেকোনো বিষয়ে এপ বা ফটো গোপন করে রাখা, যে কোন ফাইল স্ক্যান করতে পারবেন৷

এছাড়াও প্রাইভেসি পারমিশনসহ আপনার ফোনের রেম বুস্ট করা, ওয়েব শিল্ড সহ আরো বিভিন্ন রকমের ফিচারস উপভোগ করতে পারবেন।

কাজেই আপনি যদি এসমস্ত ফ্রী ফিচারগুলো একটি এন্টিভাইরাস সফটওয়্যার হিসেবে উপভোগ করতে চান, তাহলে এখনি নিম্নলিখিত লিংক থেকে অ্যাপটি আপনার এন্ড্রয়েড ফোনের জন্য ডাউনলোড করে নিন।

Security And Antivirus

এছাড়াও আপনার ফোন সুরক্ষিত রাখার জন্য সর্বাধিক ব্যবহৃত আরো যে সমস্ত এন্টিভাইরাস সফটওয়্যার রয়েছে সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো Security And Antivirus.

এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন রকমের ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে পারবেন, এছাড়াও এই অ্যাপসটি ব্যবহার করার মাধ্যমে আপনি ওয়াইফাই প্রটেকশন পাবেন।

আপনি যদি এই অ্যাপসটির প্রেমিয়াম ভার্শন ক্রয় করতে ইচ্ছুক না হন, তাহলে আপনি এই অ্যাপটির ফ্রী ভার্সনে নানা রকমের ফিচারস পাবেন, যেগুলো আপনার ফোন সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

আপনি যদি আপনার এনড্রয়েড ফোন পুরোপুরি সুরক্ষিত রাখতে চান, তাহলে আর দেরি না করে এখনি নিম্নলিখিত লিংক থেকে আপনার মোবাইল ফোনের জন্য এন্টিভাইরাস সফটওয়্যার হিসেবে এই অ্যাপটি ডাউনলোড করে নিন।

Avira antivirus security

এছাড়াও এন্ড্রয়েড ফোনের জন্য সর্বাধিক সুরক্ষা নিশ্চিতের জন্য আরেকটি এন্টিভাইরাস সফটওয়্যার রয়েছে। যে সফটওয়্যারটি বর্তমানে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে।

এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে এন্টিভাইরাস এবং ভিপিএন সেবা উপভোগ করতে পারবেন। এছাড়াও যেকোন স্প্যাম ওয়েবসাইট ব্লক করে দিতে পারবেন।

এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে আইডেন্টিফাই প্রটেকশন উপভোগ করতে পারবেন এবং এপ লক সেবা উপভোগ করতে পারবেন।

যেকোনো সফটওয়্যার কিংবা ফাইলে যদি ভাইরাস কিংবা অন্য বিষয়াদি যুক্ত করা থাকে, তাহলে এই অ্যাপটির মাধ্যমে আপনি সমস্ত ভাইরাস সহজেই রিমুভ করতে পারবেন।

অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে যেকোন ফাইল স্ক্যান করতে পারবেন এবং মেমোরি অপটিমাইজ করার মাধ্যমে আপনার ডিস্ক এবং মেমোরি পুরোপুরি সুরক্ষিত রাখতে পারবেন।

এছাড়াও আপনি যদি এই অ্যাপটির যে প্রিমিয়াম ভার্সন রয়েছে, সেই প্রিমিয়াম ভার্সন আপনি যদি ক্রয় করে নেন, তাহলে আরও গুরুত্বপূর্ণ ফিচার উপভোগ করতে পারবেন।

এন্ড্রয়েড ফোনের জন্য বহুল ব্যবহৃত এই এন্টিভাইরাস সফটওয়্যার আপনি যদি ডাউনলোড করে নিতে চান, তাহলে নিম্নলিখিত লিংকে ক্লিক করুন, তাহলেই ডাউনলোড স্টার্ট হয়ে যাবে।

আর এগুলোই হল, এন্ড্রয়েড ফোনের জন্য ব্যবহৃত বহুল ব্যবহৃত মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার। যেগুলো আপনার ফোনকে যে কোনো রকমের ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

তবে উপরে উল্লেখিত সমস্ত অ্যাপস ডাউনলোড করার কোনো প্রয়োজন নেই, আপনি এখান থেকে আপনার পছন্দ মত যে কোন একটি সফটওয়্যার ডাউনলোড করে ভাইরাস দমনের কাজে ব্যবহার করতে পারবেন।

Also Read:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

close
Scroll to Top
Share via
Copy link