সাপ্তাহিক চাকরির খবর সম্পর্কে সর্বশেষ তথ্য |

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ইন্টারনেটের মাধ্যমে সাপ্তাহিক চাকরির খবর এর অনুসন্ধান করে থাকেন। কারণ এই দেশে বেকারের সংখ্যা আর অভাব নেই।

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে এরকম অনেক কোম্পানি রয়েছে যারা প্রতি সপ্তাহে তাদের প্রতিনিধি নিয়োগ দেয়।

আপনার একার পক্ষে যেহেতু সারা বাংলাদেশের বর্তমান সময়ে সাপ্তাহিক চাকরির খবর একযোগে কালেক্ট করা সম্ভব নয়; তাই আপনাকে বিভিন্ন রিসোর্সে খোঁজখবর নিতে হয়।

আর আপনি যদি খুব সহজেই প্রায় প্রতি সপ্তাহের চাকরির খবর এর অনুসন্ধান করেন এবং লাইভ আপডেট দেখতে চান; তাহলে এই আর্টিকেল আপনার জন্য।

এই পোস্টটিতে আলোচনা করা হবে; আপনি কোন কোন রিসোর্স থেকে খুব সহজেই সাপ্তাহিক চাকরির খবর সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং কিভাবে আবেদন করবেন? সেই সম্পর্কেও জানতে করতে পারবে।

সপ্তাহের চাকরির খবর কিভাবে পাবেন?

আপনি চাইলে বিভিন্ন উপায়ে অনলাইনের মাধ্যমে সাপ্তাহিক চাকরির খবর খুঁজে নিতে পারেন। চাকরির খবর খোঁজার জন্য যুগান্তকারী পন্থা বিদ্যমান রয়েছে।

এক্ষেত্রে আপনাকে শুধুমাত্র কিছু ট্রিকস ফলো করতে হবে যার মাধ্যমে আপনি খুব সহজেই চাকরির খবর পেয়ে যাবেন এবং আপনার পছন্দমত চাকরির নিয়োগ এ যোগদান করতে পারবেন।

প্রতি সপ্তাহের চাকরির খবর পাওয়ার জন্য আপনি চাইলে যে সমস্ত বিষয়বস্তুর সহযোগিতা নিতে পারেন সেগুলো হলোঃ

  • ট্রাস্টেড পত্রিকা।
  • নিউজ পোর্টাল ওয়েবসাইট।
  • ফেসবুক।
  • বিভিন্ন third-party টুলস ইত্যাদি।

উপরের উল্লেখিত চারটি উপায় আপনি খুব সহজেই যে কোন চাকরির খবর পেয়ে যেতে পারেন। কিভাবে এই বিষয়বস্তুগুলো কে কাজে লাগিয়ে চাকরির খবরের অনুসন্ধান করবেন তা জানুন নিম্নরূপ।

ট্রাস্টেড পত্রিকার মাধ্যমে

এরকম অনেক পত্রিকা বাংলাদেশের বিদ্যমান রয়েছে; যে সমস্ত পত্রিকাগুলো আপনাকে প্রতি সপ্তাহের চাকরির খবরের সন্ধান দিয়ে থাকে।

এছাড়া ওই পত্রিকার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই ওই চাকরিতে আবেদন করার মত যোগ্যতা এবং কত টাকা বেতন পাবেন? সেই সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারেন।

তবে এখন আমি আপনাকে কোন পত্রিকার ক্রয় করার কথা বলছি না কিন্তু। আপনি এই সমস্ত পত্রিকাগুলো অনলাইনে মাধ্যমে পড়তে পারবেন এবং চাকরির খবরের অনুসন্ধান চালাতে পারবেন।

আর যে সমস্ত পত্রিকার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যে কোন চাকরির খবর পেতে পারেন সে সমস্ত পত্রিকাগুলো সম্পর্কে নিম্নে আলোচনা করা হলঃ

Priyo Jobs

 

সাপ্তাহিক চাকরির খবর এর অনুসন্ধান করার জন্য যে সমস্ত ওয়েবসাইট রয়েছে সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি ওয়েবসাইট হলো “প্রিয়।”

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই প্রতিদিনের আপডেট করা চাকরির খবর পেয়ে যেতে পারেন। এছাড়াও চাকরিতে নিয়োগ দেয়ার জন্য যোগ্যতা এবং অ্যাভেলেবল থাকে সিটের সংখ্যা, আপনি জেনে নিতে পারেন।

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি চাইলে আপনার পছন্দ মত যে কোন চাকরির অনুসন্ধান করতে পারবেন। আপনার নির্দিষ্ট লোকেশন টাইপ করার মাধ্যমে।

এ সমস্ত কাজগুলো করার জন্য আপনি যখনি উপরে উল্লেখিত লিংকে ক্লিক করবেন; তখনই এর হেডার সেকশন একটি সার্চ বার এবং এর ডানপাশে একটি লোকেশন বাটন দেখতে পারবেন।

আপনি যখনই এই সার্চ বার এবং লোকেশন বাটনে ক্লিক করে দিবেন তখনই আপনি আপনার আশেপাশে থাকা সমস্ত চাকরির অনুসন্ধান করতে পারবেন।

সাপ্তাহিক চাকরির খবর
সাপ্তাহিক চাকরির খবর

এছাড়াও এই ওয়েবসাইটের প্রায় প্রতিদিনই এই সপ্তাহের চাকরির খবর এর বিস্তারিত আপডেট দেয়া হয় থাকে। যা আপনি খুব সহজেই পেয়ে যেতে পারেন।

Prothom Alo

 

চাকরির খবর পাওয়ার জন্য যে সমস্ত অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশের বিদ্যমান রয়েছে; সেগুলোর মধ্যে থেকে প্রথম স্থানে “প্রথম আলোর” অবস্থান।

আপনি চাইলে প্রথম আলো পত্রিকার মাধ্যমে খুব সহজেই বর্তমান সময়ের চাকরির খবরের বিস্তারিত অনুসন্ধান করতে পারবেন

এছাড়াও এখানে বর্ণনা করা চাকরিতে আপনি যদি জয়েন করতে চান তাহলে আপনার কি কি যোগ্যতা প্রয়োজন এবং কিভাবে আপনি অ্যাসাইনমেন্ট জমা দিবেন? সেই সম্পর্কেও এখানে আলোচনা করা হয়।

প্রায় প্রতিদিনই কোন না কোন চাকরির খবর আপনি যদি পেয়ে যেতে চান তাহলে অবশ্যই প্রথম alo-এর যে লিংক করে দেয়া হয়েছে তাতে ভিজিট করুন।

সাপ্তাহিক চাকরির খবর
সাপ্তাহিক চাকরির খবর

কারণ এই লিংকে ভিজিট করার পরেই আপনি আপনার পছন্দের চাকরির খবর এক সেকেন্ডের মধ্যেই পেয়ে যেতে পারেন এবং তারপরে আবেদন করে চাকরি নিয়ে নিতে পারেন।

Bd Protidin

 

সাপ্তাহিক চাকরির খবর এর অনুসন্ধান করার মত বাংলাদেশে বিদ্যমান আরেকটি পত্রিকা হল বাংলাদেশ প্রতিদিন। এর মাধ্যমে আপনি যেকোন চাকরির চূড়ান্ত নিয়োগ সম্পর্কে জানতে পারেন।

এই ওয়েবসাইটের মধ্যে থাকা পাবলিশাররা প্রায় প্রতিদিনই বিভিন্ন চাকরির খবরের আপডেট দিয়ে থাকেন। যেখান থেকে আপনি নিঃসন্দেহে আপনার পছন্দের চাকরি খোঁজ পেতে পারেন।

সাপ্তাহিক চাকরির খবর
সাপ্তাহিক চাকরির খবর

এবং যখনই আপনি এখানে আপনার পছন্দের চাকরির খোঁজ পেয়ে যাবেন; তখন আপনি এই চাকরীর উপরে ক্লিক করার পর এই আর্টিকেলের নিচের দিকে কিভাবে আবেদন করবেন সেই সম্পর্কে জানতে পারবেন।

এছাড়া বর্তমান সময়ে এই একই চাকরিতে কত জনকে নিয়োগ দেয়া হচ্ছে এবং আপনি কি এই চাকরির আবেদন করার মত যোগ্য সে সম্পর্কেও জানতে পারবেন।

বাংলাদেশে বিদ্যমান এরকম অনেক নিউজ পোর্টাল ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইটগুলো মাধ্যমে আপনি সাপ্তাহিক চাকরির খবর পেতে পারেন।

সাপ্তাহিক চাকরির খবর অনুসন্ধান করার জন্য আরো যে সমস্ত নিউজ পোর্টাল ওয়েবসাইট বিদ্যমান রয়েছে সেগুলোর লিংক নিচে দেয়া হল।

Jagonews24

Bdjobs

Ntvbd

উপরে উল্লেখিত পত্রিকা গুলোর মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই বর্তমান সময়ে যে সমস্ত চাকরির খবর পেন্ডিং অবস্থায় রয়েছে সেগুলো সম্পর্কে জানতে পারবেন।

ফেসবুকের মাধ্যমে সাপ্তাহিক চাকরির খবর

আপনি যদি একজন রেগুলার ফেসবুক ব্যবহারকারী হয়ে থাকেন; তাহলে ফেসবুকের মাধ্যমে আপনি খুব সহজেই চাকরির খবর পেতে পারেন।

কারণ ফেসবুকে এরকম অনেক গুরুত্বপূর্ণ ফিচারস রয়েছে; যে সমস্ত ফিচারের মাধ্যমে আপনি আপনার আশেপাশে থাকা সমস্ত এভেইলেবল চাকরির খবর দেখতে পারবেন।

এই কাজগুলো করার জন্য প্রথমে আপনাকে একটি ফেইসবুক একাউন্ট তৈরী করে নিতে হবে এবং তার পরে আপনাকে এতে লগইন করতে হবে।

ফেসবুক আইডিতে লগইন করার পরে; আপনি যদি মেইন ফেইসবুক অ্যাপস দিয়ে লগইন করেন তাহলে উপরের দিকে একটি 3 ডট মেনু দেখতে পারবেন।

আপনি যখনই ওই তিন ডট মেনু উপরে ক্লিক করবেন তখন আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন। পেইজটি স্ক্রল করে নিচের দিকে নেয়ার পরে আপনি জব নামক অপশন দেখতে পারবেন।

আপনাকে এই জব নামক যে অপশন রয়েছে তাতে ক্লিক করতে হবে।

এবং যখনই আপনি জবস নামক অপশনটির উপরে ক্লিক করে দিবেন; তখন আপনি নতুন একটি পেইজ এর মধ্যে পদার্পণ করতে পারবেন।

এই পেইজটি থেকে মূলত আপনাকে আপনার চাকরির যে লেভেল রয়েছে সেটি বেছে নিতে হবে। অর্থাৎ আপনি কোন পর্যায়ে চাকরি করতে চান সেটি এখান থেকে বেছে নিবেন।

এখানে আপনি চাকরি করার মত অনেকগুলো লেভেল দেখতে পারবেন; যেখান থেকে আপনি আপনার পছন্দের ক্যাটাগরির বেছে নিতে পারবেন।

যখনই আপনি আপনার পছন্দের ক্যাটাগরি এবং জব টাইটেল সিলেক্ট করে নিবেন তখন আপনাকে নিচের দেয়া save বাটনে ক্লিক করতে হবে।

তাহলে আপনি এর পরবর্তী পেজে বর্তমান সময়ে ট্রেন্ডিং যে সমস্ত চাকরির খবর আপনার জন্য অপেক্ষা করছে সেগুলো সম্পর্কে জানতে পারবেন।

এছাড়াও পরবর্তী পেজে যে সার্চবক্স রয়েছে তাতে সার্চ করার মাধ্যমে সাপ্তাহিক চাকরির খবর এর অনুসন্ধান করতে পারবেন।

সবচেয়ে ভালো ইউজার এক্সপেরিয়েন্স এবং আপনার আশেপাশে থাকা সমস্ত চাকরির খবর জানার জন্য আপনি ফেসবুক ব্যবহার করতে পারেন।

কারণ ফেসবুকের যে জব সার্কুলার অপশন রয়েছে তার মাধ্যমে আপনি চাইলে আপনার আশেপাশে যত দূরে সাপ্তাহিক চাকরির নিয়োগ অবস্থান করছে; সে সম্পর্কে ধারণা নিতে পারবেন।

আর এভাবেই মূলত খুব সহজেই আপনি ফেসবুক ব্যবহার করার মাধ্যমে চাকরির খবর এর অনুসন্ধান করতে পারবেন। তাও একদম ফ্রিতে এবং মিনিটে।

বিভিন্ন এপস এর মাধ্যমে চাকরির খবর অনুসন্ধান

আপনি এরকম অনেক অ্যাপস দেখতে পারবেন যে সমস্ত এপস এর মাধ্যমে আপনি খুব সহজেই চাকরির খবরের অনুসন্ধান করতে পারবেন।

চাকরির খবর অনুসন্ধানের জন্য এই অ্যাপস ব্যবহার করার মূল কারণ হলোঃ এই সমস্ত অ্যাপস গুলো আপনাকে ইন্সট্যান্টলি চাকরির খবর নোটিফিকেশন আকারে জানিয়ে দেয়।

যাতে করে আপনাকে বারবার কোন একটি ওয়েবসাইটে ভিজিট করতে হয় না এবং এছাড়াও আরও বিভিন্ন রকমের ভোগান্তির মধ্যে শামিল হতে হয় না।

চাকরির খবরের অনুসন্ধান এবং খুবই নিখুঁত ইউজার এক্সপেরিয়েন্স এর মাধ্যমে সাপ্তাহিক চাকরির খবর খোঁজার জন্য এই সমস্ত থার্ড পার্টি অ্যান্ড্রয়েড অ্যাপস আপনার জন্য অধিক কার্যকরী।

চাকরির খবর পাওয়ার জন্য যে সমস্ত ভালো রেটিং যুক্ত অ্যাপস বিদ্যমান রয়েছে সে সমস্ত অ্যাপস গুলো আপনি চাইলে নিচের দেয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে আপনার ফোনে রেখে দিতে পারেন।

Download Download Download

উপরে উল্লেখিত তিনটি অ্যাপস আপনার জন্য সম্পূর্ণরূপে কার্যকরী; প্রতিদিনের চাকরির খবর খুব সহজেই নোটিফিকেশন আকারে পাওয়ার জন্য।

আর এই এপসগুলো ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই ডাটা কানেকশন ওপেন করতে হবে; তা না হলে আপনি রিসেন্ট নোটিফিকেশন পাবেন না।

আশা করি সাপ্তাহিক চাকরির খবর সম্পর্কে বিস্তারিত আলোচনা আপনার জানা দরকার সেটি আপনি উপরে উল্লেখিত আর্টিকেল এর মাধ্যমে জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

7 + fifteen =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap