নগদ একাউন্টের পিন ভুলে গেলে কি করবেন?

যে কোন কারণে আপনি যদি নগদ একাউন্টের পিন ভুলে গেলে আপনার অ্যাকাউন্টটি সমস্যার মধ্যে পতিত হয়।

সেই সময় অন্য কোনো দিক বিবেচনা না করে আমাদের নগদ একাউন্টের পিন নাম্বার রিকভার করতে মনোযোগ দিতে হয়। কারণ নগদ পিন নাম্বার ভুলে গেলে আপনার অনেকগুলো টাকা সংকটাপন্ন অবস্থায় থাকে।

আর আজকের এই পোস্টটিতে আমি সম্পূর্ণ আলোচনা করব নগদ পাসওয়ার্ড ভুলে গেলে তারপরে করণীয় সম্পর্কে। যার মাধ্যমে আপনি পুনরায় নগদ পিন নাম্বার রিসেট করতে পারবেন।

নগদ একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে গেলে  আপনি কয়েকটি কার্যকরী উপায় পিন নাম্বার ফেরত বা পুনরায় রিসেট করতে পারেন। যার মধ্যে কয়েকটি কার্যকরী উপায় আমি নিচে তুলে ধরছি।

 

নগদ কাস্টমার কেয়ার

 

নগদ একাউন্টের পিন ভুলে গেলে এটি আবার রিসেট করার জন্য সর্বাপেক্ষা কার্যকরী উপায় হল নগদ কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করা।

আপনি চাইলে ভিন্ন ভিন্ন উপায়ে নগদ কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে পারেন। আপনি চাইলে তাদের কে কল দিতে পারেন; ইমেইল করতে পারেন, এবং ডাইরেক্টলি তাদের ঠিকানায় যোগাযোগ করতে পারেন।

তবে নগদ কাস্টমার কেয়ার নাম্বার হিসেবে আপনি 16167 অথবা 096 096 16167 এই দুটি নাম্বারে সরাসরি যোগাযোগ করতে পারেন। এবং আপনার সমস্যাটির কথা বলতে পারেন।

এছাড়াও আপনি যদি তাদেরকে সরাসরি ইমেইল করতে চান তাহলে ” [email protected]” এই মেইল এড্রেসে মাধ্যমে যোগাযোগ করুন।

যখন আপনি কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ সম্পন্ন করে নিবেন, তখন আপনাকে তারা বিভিন্ন রকমের ইনফরমেশনের কথা বলবে।

 

আপনার গুরুত্বপূর্ণ ইনফো

 

আপনি যখন নগদ কাস্টমার কেয়ার নাম্বার এ কল দিবেন অথবা তাদেরকে ইমেইল করবেন; তখন তারা আপনার কাছ থেকে নগদ একাউন্ট খোলার যাবতীয় তথ্য জানতে চাইবে।

যার মানে হল আপনি যে পাসপোর্ট কিংবা ড্রাইভিং লাইসেন্স অথবা এনআইডি কার্ড দিয়ে নগদ অ্যাকাউন্ট খুলেছিলেন সেই এনআইডি কার্ডের ডিটেলস সম্পর্কে আপনাকে অবগত করবে।

আপনাকে নগদ কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করে একসাথে এ সমস্ত জিনিস গুলো দিতে হবে ; তাহলে আপনাকে পাসওয়ার্ড রিসেট করার একটি টেম্পোরারি কোড দিয়ে দিবে।

 

নগদ নতুন পিন নাম্বার রিসেট

 

যখনই আপনি কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করার পরে একটি টেম্পোরারি পাসওয়ার্ড পেয়ে যাবেন; তখন আপনাকে অবশ্যই আপনার নগদ একাউন্টের পাসওয়ার্ড রিসেট করে নিতে হবে।

নগদ একাউন্টের পিন ভুলে গেলে এটি আবার পুনরায় রিসেট করার জন্য নিম্নলিখিত প্রসেস ফলো করুন; এবং সফলভাবে নগদ পিন রিসেট করে নিন।

  • যে সিম থেকে নগদ একাউন্ট খোলা সেই সিমে ডায়াল করুন *167#
  • এবার আপনাকে আপনার টেম্পোরারি পিন দেওয়ার জন্য Enter Pin নামের একটি অপশন দেয়া হবে। এখানে আপনি যেই পিন নাম্বার কালেক্ট করেছিলেন সেটি দিয়ে দিন।
  • যখনই আপনি ওই পিন নাম্বার টাইপ করে ফেলবেন; তখন যদি এটি ঠিক থাকে তাহলে আপনি আবার পুনরায় নতুন পিন নাম্বার দেয়ার অপশন পাবেন।।

এভাবে চার ডিজিটের পিন নাম্বার প্রথমে দিয়ে তারপরে আবার কনফার্ম করে আপনার পিন নাম্বার সহজেই পরিবর্তন করতে পারবেন।

নগদ একাউন্টের পিন ভুলে গেলে এটি আবার যেভাবে পুনরায় রিসেট করবেন সেই সম্পর্কে উপরে আলোচনা করা হয়েছে।আশা করি এটি আপনার পরবর্তী সময়ে বা এখন উপকারে আসবে।

Leave a Comment

1 × 5 =