ফেসবুক পোস্ট ক্যাপশন- ফেসবুক স্ট্যাটাস পাবলিশ করার পুর্বে

আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল সচল রাখতে চান সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই ফেসবুকে পোস্ট লিখে তারপরে আপনার ফেসবুক প্রোফাইল সচল রাখতে হবে। কিংবা স্ট্যাটাস লেখার মাধ্যমে এটা জানান দিতে হবে, ফেসবুকে আপনি এখনো জীবিত রয়েছেন।

সে ক্ষেত্রে ফেসবুক পোস্ট লেখার জন্য আপনাকে যে সমস্ত বিষয়ের দিকে নজর দিতে হয় কিংবা যেভাবে আপনি একটি মানানসই ফেসবুক পোস্ট লিখতে পারেন, এ সংক্রান্ত তথ্য জেনে নেয়ার প্রয়োজন হয়।

আর এই সংক্রান্ত যাবতীয় তথ্য এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন। এছাড়াও এই আর্টিকেলে এরকম কিছু ফেসবুক পোস্ট রিসোর্স দেয়া হবে যেখান থেকে আপনি চাইলে ইচ্ছামতো ফেসবুক স্ট্যাটাস কপি করে তারপরে আপনি আপনার প্রোফাইলে ব্যবহার করতে পারবেন।

জনপ্রিয় কিছু ফেসবুক পোস্ট

আর্টিকেলের একদম শুরুতে এরকম কিছু রিসোর্সের লিংক দেয়া যাক, যেখান থেকে আপনি চাইলে আপনার পছন্দ অনুযায়ী জনপ্রিয় ফেসবুক স্ট্যাটাস কপি করে নিতে পারবেন এবং তারপরে আপনার প্রয়োজন অনুসারে সেগুলো আপনার ফেসবুক প্রোফাইলে করতে পারবেন।

উপরে যে সমস্ত রিসোর্স দেয়া হয়েছে সেই রিসোর্সে ক্লিক করার মাধ্যমে আপনি চাইলে ফেসবুক স্ট্যাটাস এবং একই সাথে ফেসবুক ক্যাপশন সংগ্রহ করে নিতে পারবেন।

সেজন্য, আপনি যদি কিছু ফেসবুক স্ট্যাটাস এবং একই সাথে কিছু ফেসবুক ক্যাপশন সংগ্রহ করে নিতে চান, তাহলে উপরে উল্লেখিত লিংক থেকে সমস্ত রকমের ফেসবুক স্ট্যাটাস এবং সংগ্রহ করে নিতে পারেন।

এছাড়াও স্ট্যাটাস সংক্রান্ত যে ক্যাটাগরি রয়েছে, সেই ক্যাটাগরিতে আপনি যদি ভিজিট করতে চান এবং সেই ক্যাটাগরি থেকে সমস্ত রকমের স্ট্যাটাস সংগ্রহ করে নিতে চান, তাহলে নিম্নলিখিত লিংকে ভিজিট করার মাধ্যমে সে সমস্ত স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারেন।

এডভান্স: স্ট্যাটাস কালেকশন

ফেসবুক পোস্ট লেখার পূর্বে করণীয়

আপনি যদি একটি ফেসবুক স্ট্যাটাস লিখতে চান তাহলে ফেসবুক স্ট্যাটাস লেখার পূর্বে আপনাকে বেশ কিছু বিষয় মাথায় রাখতে হয়। এর মধ্যে থেকে অন্যতম একটি বিষয় হলো আপনি যে স্ট্যাটাসটি পাবলিশ করবেন, সেটি কেন পাবলিশ করবেন?

অর্থাৎ আপনি যে বিষয়টি লেখার জন্য বর্তমানে মনস্থির করেছেন সেই বিষয়টি নিয়ে আপনি কেন লিখবেন কিংবা সেটি যদি আপনার প্রোফাইলে বর্তমানে পাবলিশ করে দেন সে ক্ষেত্রে আপনার যে অডিয়েন্স রয়েছেন তাদের রেসপন্স কেমন হতে পারে?

আপনি বর্তমানে যে স্ট্যাটাসটি পাবলিশ করবেন, সেই স্ট্যাটাস পাওয়ার পরে আপনার অডিয়েন্সে রিয়েকশন কেমন হতে পারে সেই সম্পর্কে সর্বপ্রথমে অবগত হওয়া প্রয়োজন। এবং তারপরে সেই স্ট্যাটাসটি পাবলিশ করার প্রয়োজন।

এছাড়াও আরেকটি বিষয় মাথায় রাখতে হবে আর সেটি হলো আপনি ফেসবুক প্রোফাইলে যে বিষয় নিয়ে লিখেন সেই বিষয় নিয়েই বারবার লেখার চেষ্টা করবেন। আপনি যদি আপনার ইচ্ছামত টপিক গুলো রেনডম হিসেবে সাজান কিংবা যে কোন টপিকে লেখার চেষ্টা করেন সেক্ষেত্রে আপনার প্রোফাইলের যে ভিজিটর রয়েছে তারা বিরক্ত হতে পারে।

সেজন্য এই বিষয়ের প্রতি আপনাকে নজর দিতে হবে।

উদাহরণস্বরূপ বলতে গেলে এটা বলতে হবে: আপনি যদি ফেসবুক প্রোফাইলে সব সময় রাজনৈতিক পোস্ট করেন, তাহলে আপনাকে এই রাজনৈতিক পো্স্ট করতে হবে। কিন্তু আপনি যদি ফেসবুক প্রোফাইলে রাজনৈতিক, হাসি, কান্না, “ছেকা খাওয়া :)” সহ আরো যে সমস্ত ক্যাটাগরি রয়েছে প্রায় সমস্ত ক্যাটাগরির আর্টিকেল লেখেন তাহলে সে ক্ষেত্রে আপনার ফেসবুক প্রোফাইল থেকে ইউনিক ব্যাপারটা হারিয়ে যাবে।

সেজন্য একটি ফেসবুক স্ট্যাটাস লেখার পূর্বে আপনাকে এই সমস্ত বিষয়ের প্রতি নজর দিতে হবে এবং তারপরে সেই স্ট্যাটাস লেখার দিকে মনোনিবেশ করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top