ভিডিও তৈরি করার সফটওয়্যার ডাউনলোড

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বিভিন্ন ধরনের ভিডিও প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত থাকেন। আর সেজন্য ভিডিও তৈরী করার জন্য ভিডিও তৈরি করার সফটওয়্যার এর অনুসন্ধান করেন।

এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম হচ্ছে ইউটিউব।  এই ইউটিউবে ভিডিও তৈরি করার সফটওয়্যার নিয়ে আমাদের অনেক চিন্তা-ভাবনা করতে হয়।

এটা প্রতিনিয়ত ভাবতে হয় যে কোন ধরনের ভিডিও তৈরি করার সফটওয়্যার গুলো সবচেয়ে ভালো হবে।

আপনি যদি আপনার মোবাইল ফোন দিয়ে ভিডিও তৈরি করতে চান, তাহলে আপনাকে কয়েকটি মানসম্মত ভিডিও তৈরি করার সফটওয়্যার এর দিকে লক্ষ্য রাখতে হয়। যা আপনার কাজকে আরও সহজতর করে তুলবে।

ভিডিও তৈরি করার সফটওয়্যার এর ধরন

ভিডিও তৈরী করার সফটওয়্যার এর ধরন বলতে এখানে বুঝানো হয়েছে, আপনি যদি ভিডিও ইডিট করতে চান, তাহলে যে সমস্ত বিষয়গুলার দিকে আপনি মনোনিবেশ করে থাকেন সে বিষয়টিকে।

আরেকটু সহজভাবে বলতে গেলে এটা বলতে হবে যে, ভিডিও তৈরী করার ক্ষেত্রে আপনি যে সমস্ত বিষয়গুলার দিকে নজর দেন, অর্থাৎ একটি পরিপুর্ন ভিডিও তৈরীর জন্য যে বিষয়গুলার প্রয়োজন হয় সে বিষয়গুলাই।

এর মধ্যে রয়েছে স্ক্রিপ্ট লেখা, যেকোন ভিডিও সুন্দরভাবে ইডিট করা ইত্যাদি।

তবে আপনি যদি এসমস্ত বিষয়গুলা সহজভাবে সম্পন্ন করে নিতে চান, তাহলে এই আর্টিকেল থেকে সমস্ত ভিডিও ইডিট করার সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারেন।

ভিডিও এর স্ক্রিন রেকর্ড

আপনি যদি আপনার মোবাইল ফোন দিয়ে যেকোনো ধরনের ভিডিও তৈরি করতে চান এবং সেই ভিডিওটি ধারণ করতে চান, তাহলে এই অ্যাপসটি ব্যবহার করার জন্য আমি রিকমেন্ড করব।

এটি অসাধারণ একটি অ্যাপ যার মাধ্যমে আপনি আপনার এন্ড্রয়েড ফোনের স্ক্রীন রেকর্ডের কোয়ালিটি খুব ভালোভাবে ফুটিয়ে তুলতে পারবেন।

অর্থাৎ আপনি যখন আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন,  তখন অন্যান্য যে সমস্ত স্ক্রিন রেকর্ডার এপস রয়েছে, সেগুলো থেকে আপনি খুব ভালো পরিমাণ ফল নাও পেতে পারেন।

দেখা যায় যে আপনার ভিডিও এর কোয়ালিটি অনেক নষ্ট হয়ে যায়। যা মোটেও কাম্য নয়।

আর আপনি যদি এই সমস্ত সকল ধরনের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আপনার ফোনের স্ক্রিন রেকর্ড এর ক্ষেত্রে সবচেয়ে ভালো কোন অ্যাপস এর সন্ধান করে থাকেন, তাহলে আপনার জন্য এই অ্যাপসটি অন্যতম একটি অ্যাপস হতে চলেছে।

Download Android Version

অ্যাপসটি ডাউনলোড করার পরে আপনি চাইলে আমাকে যাচাই করার জন্য এখন ছোটখাটো একটি স্ক্রিন রেকর্ড করতে পারেন এবং এর কোয়ালিটি দেখতে পারেন। যা অবশ্যই আপনাকে মুগ্ধ করবে।

স্ক্রিপ্ট লেখা সফটওয়ার

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ভিডিও তৈরি করার সময় মুখ দিয়ে কিছু বের করতে পারে না। অর্থাৎ দর্শকদের সামনে কি বলতে হয় তা আসলে ভুলে যান।

এক্ষেত্রে এটা পরিলক্ষিত হয়, যখন তারা ভিডিও তৈরি করে এবং ক্যামেরার সামনে এসে দাঁড়ায় তখন তারা হতভম্ব হয়ে যায় যে পরবর্তী সময়ের ভিডিও ক্লিপগুলো তে কি বলতে হবে এটা নিয়ে।

তবে আপনি যদি একটি অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করে নেন, তাহলে আপনি এখানে প্রথমে যে যে কথাগুলো বলবেন সেগুলো রেকর্ড হয়ে যাবে।

এবং তারপরে অন্য আরেকটি ফোনের দ্বারা আপনি এটি দর্শকের সামনে দেখে দেখে উপস্থাপন করতে পারবেন।

Download Android Version

অ্যাপসটি ডাউনলোড করা হয়ে গেলে আপনাকে এই অ্যাপস এর ভাষা পরিবর্তন করতে হবে’।

আপনি যে ভাষার আওতাধীন রয়েছেন অর্থাৎ বাংলা ভাষা হলে এখান থেকে “Bengali” সিলেক্ট করে নিতে হবে

আর আপনি চাইলে এই অ্যাপসটি সহযোগিতার যেকোনো ধরনের স্ক্রিপ্ট  মুখে মুখে বলে তারপরে এটিকে আপনার দর্শকদের সামনে তুলে ধরতে পারবেন।

আর ভিডিও তৈরি করার জন্য নিঃসন্দেহে এটি একটি অসাধারণ অ্যাপস।

ভিডিও এর ক্লিপ এডিট

আপনি যদি ভিডিও ধারণ করার পরে এন্ড্রয়েড ফোন দিয়ে ভিডিও এডিট করতে চান, তাহলে অ্যান্ড্রয়েডের অনেক ধরনের অ্যাপস পেয়ে যাবেন।

তবে এগুলোর মধ্যে অনেক ভিডিও এডিটিং অ্যাপস মানসম্মত না হওয়ার কারণে আপনি আপনার ভিডিও ভালোভাবে এডিট করতে পারেননা।

এক্ষেত্রে আমি রিকমেন্ড করব আপনার ভিডিওকে আপনার দর্শকের ভালোভাবে তুলে ধরার জন্য কিনেমাস্টার অ্যাপস টি ব্যবহার করতে পারেন।

Download Android Version

অ্যাপসটি ডাউনলোড করার পরে আপনি এতে প্রবেশ করার পরে খুবই সহজ ভাবে আপনার ভিডিওগুলো কে এডিট করতে  করতে পারবেন।

এবং আপনার পছন্দমত স্ক্রিপ্ট গুলোকে আপনার ভিডিওর মধ্যে যুক্ত করতে পারবেন।

তাহলে আর ভিডিও তৈরি করার জন্য এবং ভিডিও এডিট করার জন্য আপনাকে আর কোন জায়গায় যেতে হবে না। শুধুমাত্র এই তিনটি আপনার ফোনে রেখে দিন।

আর এগুলোই হল সবচেয়ে সেরা ভিডিও তৈরি করার সফটওয়্যার যা আপনার অবশ্যই কাজে আসবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top