বাংলা কোরআন পড়ুন অডিও এবং তাফসীর সহকারে

আপনি যেকোন ভাষাভাষীর মানুষই হোন না কেন, আপনি যখনই অন্যান্য ভাষায় লেখা যেকোনো একটি জিনিস কে নিজের ভাষায় পড়তে পারবেন, তখনই এর গুরুত্ব ভালোভাবে বুঝতে পারবেন। উদাহরন হিসাবে বলা যায় বাংলা কোরআন পড়া।

অর্থাৎ আপনি যখনই এর অর্থ ভালোভাবে উপলব্ধি করতে পারবেন তখন সেই সম্পর্কে আরো বেশি জ্ঞান আহরণ করতে আপনার কাছে শুধুমাত্র সময়ের অপেক্ষা মাত্র।

ঠিক একইরকমভাবে আপনি যদি বাংলাদেশে হয়ে থাকেন তাহলে আপনাকে এই কোরআনকে বাংলায় উপলব্ধি করতে হবে।

বাংলা কোরআন কেন প্রয়োজন?

আপনি যদি কোরআনের আবিধানিক অর্থ উপলব্ধি করতে না পারেন, তাহলে আপনি বুঝে উঠতে পারবেন না যে কুরআনে কোন কোন বিষয় লিপিবদ্ধ আছে।

এবং এটি আপনার মানব জীবনের জন্য কি কি সুফল বয়ে আনতে পারে।

এক্ষেত্রে অবশ্যই আপনাকে এটি বাংলা ভাষা পড়তে হবে এবং এর আভিধানিক অর্থ বুঝে তারপরে মূল্যায়ন করতে হবে, তাতেই আপনি সফল হবেন।

আপনি যদি আরবি কোরআন কে গুগল ট্রান্সলেটর মাধ্যমে ট্রান্সলেট করেন, তাহলে এটি কোনোভাবেই আপনাকে বাংলাতে রেজাল্ট দিতে পারবে না।

কারণ এতে বিভিন্ন গ্রামাটিকাল পয়েন্ট রয়েছে। যেগুলো গুগল ট্রান্সলেটর কখনো আপনার নিজস্ব ভাষায় ট্রান্সলেট করে দিতে পারবেনা।

তাহলে আপনাকে কি করতে হবে?

বিভিন্ন শায়খ রয়েছেন,  যাদের আরবি সম্পর্কে খুব ভালো ধারণা রয়েছে এবং তারা আরবি কে বাংলায় ট্রান্সলেট করার মাধ্যমে বাংলা কুরআন প্রকাশ করেছেন।

এই সমস্ত বাংলা কোরআন পড়ে তারপরে এর অর্থ উপলব্ধি করতে হবে।

আপনি চাইলে মার্কেট থেকে বাংলা কোরআন কিনে তারপরে এর অর্থ ভালোভাবে বুঝে শুনে পড়তে পারেন।

অথবা আপনি চাইলে বিভিন্ন ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপস রয়েছে, যেগুলো বাংলা কুরআন সম্পর্কিত। সেগুলোতে অধ্যায়ন করার মাধ্যমে এর বাংলা অর্থ উপলব্ধি করতে পারেন।

এক্ষেত্রে আমি আজকের এই পোস্টটিতে বাংলা কুরআন পড়ার কয়েকটি ফ্রী সফটওয়্যার দেবো, যেগুলোর সাহায্যে আপনি চাইলে খুব সহজেই বাংলাতে কুরআন পড়তে পারবেন, এবং এর অর্থ উপলব্ধি করতে পারবেন।

বাংলা কোরআন পড়ার সফটওয়্যার

তাই আর দেরি না করে এখনি নিচের দেয়া ফ্রী অ্যাপস গুলো ডাউনলোড করে নিন এবং কোরআনে সাথেই থাকুন।

উপরে উল্লেখিত অ্যাপসটির সাহায্যে আপনি চাইলে কুরআন বাংলাতে পড়তে পারবেন।

আল কোরআন দ্বিতীয় এপ

এছাড়াও আপনি যদি চান কুরআনের অডিও সহ বাংলা পড়তে তাহলে আপনি নিচের দেয়া অ্যাপস থেকে তা করে নিতে পারবেন।

এই অ্যাপসটি সহযোগিতায় আপনি বাংলা কোরআন পড়ার সাথে সাথে এর অডিও আপনি শুনতে পারবেন। যা আপনার মন জুড়িয়ে দেবে।

তাফসীর সহ এপ

এছাড়াও আপনি যদি চান কুরআনের তাফসীর সহকারে এটিকে ভালোভাবে উপলব্দি করতে এবং এর মর্ম বুঝতে তাহলে আপনার জন্য রয়েছে একটি অবিস্মরণীয় এন্ড্রোয়েড অ্যাপস।

বাংলা কোরআন | কোরআন পড়ুন অডিও এবং তাফসীর সহকারে |



আপনি চাইলে নিচের দেয়া লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেন, এবং তারপরে কোরআনের বাংলা অর্থ সহ এর তাফসির এবং সঠিক বর্ণনা সহকারে কুরআন পড়তে পারবেন।

যে সমস্ত সফটওয়্যার এর লিঙ্ক দেয়া হয়েছে সে সমস্ত সফটওয়্যার এর লিঙ্ক থেকে অ্যাপ ডাউনলোড করে  আপনি চাইলে বাংলায় কোরআন মাজিদ অনুধাবন করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link