ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড

আপনি যদি ছবি ইডিট করতে ভালোবাসেন, তাহলে নিশ্চয়ই ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড এতে যুক্ত করে নিবেন যাতে করে ছবি আরও বেশি আকর্ষণীয় হয়।

এক্ষেত্রে ছবি এডিট করার জন্য যে সমস্ত ইউনিক ব্যাকগ্রাউন্ড আপনি ব্যবহার করতে পারেন, সেই সমস্ত ইউনিক ব্যাকগ্রাউন্ডের অনুসন্ধান অনেকেই করে থাকেন।

আর আপনি যদি ছবি এডিট করার ইউনিক ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে চান, তাহলে এই আর্টিকেল থেকে যে সমস্ত ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড কোথায় পাব?

আপনি যদি ছবি এডিট করতে চান, তাহলে ছবি এডিট করার জন্য যে সমস্ত ইউনিক ব্যাকগ্রাউন্ড রয়েছে সে সমস্ত ব্যাকগ্রাউন্ড গুলো কোথায় পাবেন?

ব্যাকগ্রাউন্ড অনুসন্ধান করতে হলে কি সমস্ত পদক্ষেপ নিতে হবে এবং কোথায় আপনি এই সমস্ত ব্যাকগ্রাউন্ড গুলো একসাথে পেয়ে যাবেন?

এই আর্টিকেলের মূলত তিনটি রিসোর্স দেয়া হবে, যার একটি থাকবে আমাদের এই ব্লগ আর্টিকেল এবং অন্যান্য দুটিতে থাকবে এক্সট্রানাল দুইটা লিংক।

এই তিনটি রিসোর্স থেকে আপনি ছবি এডিট করার মত যে সমস্ত আকর্ষণীয় ব্যাকগ্রাউন্ড রয়েছে, সে সমস্ত ব্যাকগ্রাউন্ড গুলো কালেক্ট করে নিতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

আপনি যদি অন্যান্য কোথাও ঘুরাঘুরি না করে আমাদের এই আর্টিকেল থেকে কিছু ইউনিক background-color সংগ্রহ করে নিতে চান, তাহলে নিম্নের ব্যাকগ্রাউন্ড গুলো কালেক্ট করে নিতে পারেন।

উপরে যে সমস্ত ইউনিক ব্যাকগ্রাউন্ড এর ছবি দেয়া রয়েছে, সেগুলো সাহায্যে আপনি যেকোনো ছবি এডিট করতে পারবেন কপিরাইট ফ্রি ভাবে।

কারণ, উপরে উল্লেখিত প্রত্যেকটি ব্যাকগ্রাউন্ড হলো কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড। এই সমস্ত ব্যাকগ্রাউন্ডে কোন কপিরাইট ইস্যু থাকবেনা।

ওয়েবসাইট থেকে ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করা

এছাড়াও এরকম অনেক ওয়েবসাইট রয়েছে, যে সমস্ত ওয়েবসাইট থেকে আপনি চাইলে ছবি এডিট করার জন্য ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে পারবেন।

বলাবাহুল্য এই সমস্ত প্ল্যাটফর্ম থেকে আপনি যে সমস্ত ব্যাকগ্রাউন্ড গুলো কালেক্ট করে নেবেন, সে সমস্ত ব্যাকগ্রাউন্ড ফ্রী তে ব্যবহার করতে পারবেন।

এবং এখানে থাকা প্রত্যেকটি ব্যাকগ্রাউন্ড হলো ইউনিক এবং যেকোন ছবিতে ব্যবহার করার মতো মানানসই একটি ইউনিক ব্যাকগ্রাউন্ড।

সেজন্য আপনি যদি ওয়েবসাইট থেকে ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে চান, তাহলে নিম্নে যে সমস্ত ওয়েবসাইটের লিংক মেনশন করা হয়েছে সেগুলোতে ভিজিট করতে পারেন এবং সেখান থেকে আপনার পছন্দের ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে পারেন।

Pexels

ফ্রিতে যেকোন রকমের ছবি কালেক্ট করে নেয়ার জন্য একটি অসাধারণ ওয়েবসাইট হলো পিক্সেলস। এই ওয়েবসাইট থেকে যেকোন রকমের ফ্রী ফটো কালেক্ট করে নেয়া যাবে।

এছাড়াও আপনি যদি এই ওয়েবসাইট থেকে ব্যাকগ্রাউন্ড কালেক্ট করে নিতে চান, তাহলেও সেটি কালেক্ট করে নিতে পারবেন।

ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নেয়ার জন্য উপরে যে লিঙ্ক দেয়া হয়েছে, সেই লিঙ্কে ক্লিক করুন তাহলেই আপনাকে আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেয়া হবে।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড

এই প্ল্যাটফর্মে মূলত কয়েক হাজার কিংবা কয়েক লক্ষ্য ফ্রি ব্যাকগ্রাউন্ড পেয়ে যাবেন। যেগুলো আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারেন।

Pixabay

ফ্রিতে যেকোনো রকম স্টোক ফটো ডাউনলোড করে নেয়ার জন্য আরেকটি অসাধারণ ওয়েবসাইট হল পিক্সাবাই।

এই প্লাটফর্মে কয়েক মিলিয়ন ফ্রী ফটো রয়েছে, যে সমস্ত ফটো গুলো আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারবেন।

এবং এখানে কোন কপিরাইট ইস্যু থাকবেনা। যার ফলে যেকোন রকমের ফটো সহজেই সংগ্রহ করে নিতে কোন রকমের সমস্যা হবে না।

এই ওয়েবসাইট থেকে আপনি চাইলে সার্চ করার মাধ্যমে আপনার পছন্দের যে কোন ছবি খুঁজে বের করতে পারবেন।

অর্থাৎ উপরে উল্লিখিত লিংকে ভিজিট করার পরে এখানে যে সার্চ বার দেখতে পারবেন, সেই সার্চ বারে আপনার পছন্দ অনুযায়ী যে কোন কিছু সার্চ করে সেটি খুঁজে নিতে পারবেন।

এখানে থাকা সার্চবারে আপনি আপনার পছন্দের যে কোন একটি ব্যাকগ্রাউন্ড সার্চ করে সেটি এখান থেকে ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড

যখনই সার্চ করার মাধ্যমে আপনি আপনার পছন্দের যে কোন একটি ব্যাকগ্রাউন্ড খুঁজে বের করে নিবেন, তখন ডাউনলোড বাটনে ক্লিক করে সেটি ডাউনলোড করে নিন।

এছাড়াও ফ্রিতে ব্যাকগ্রাউন্ড ইমেজ ডাউনলোড করার জন্য কিংবা সংগ্রহ করার জন্য যে সমস্ত প্ল্যাটফর্ম রয়েছে, সেগুলো লিঙ্ক নিচে তুলে ধরা হলো।

উপরে যে সমস্ত ওয়েবসাইটের লিংক তুলে ধরা হয়েছে সে সমস্ত ওয়েবসাইট থেকে আপনি আপনার পছন্দের স্টক ফটো কালেক্ট করে নিতে পারবেন।

এপ থেকে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

এছাড়াও এরকম অনেক সফটওয়্যার রয়েছে, যে সমস্ত সফটওয়্যার থেকে আপনি চাইলে আপনার পছন্দ অনুযায়ী ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নেয়ার জন্য যে সমস্ত সফটওয়্যার ব্যবহার করতে পারেন, সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি লিঙ্ক নিচে তুলে ধরা হলো।

Background

উপরে উল্লেখিত সফটওয়্যারটি যখনই আপনি ডাউনলোড করে নিবেন, তারপর এই সফটওয়্যারটির মধ্যে প্রবেশ করার পরবর্তীতে আপনি এখানে রাখা অনেকগুলো এইচডি কোয়ালিটির ব্যাকগ্রাউন্ড দেখতে পারবেন।

এসমস্ত এইচডি কোয়ালিটি ব্যাকগ্রাউন্ড যে কোন ছবিতে ব্যবহার করা যাবে এবং সমস্ত ব্যাকগ্রাউন্ডের সামনে আপনার যেকোন রকমের ছবি যুক্ত করে ছবিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে পারবেন।

ছবি এডিট করার জন্য ব্যাকগ্রাউন্ড এর যে সমস্ত সফটওয়্যার রয়েছে , সে সমস্ত অ্যাপসের মধ্যে থেকে আরো কয়েকটি সফটওয়্যার এর লিস্ট নিচে তুলে ধরা হলো।

Download App

Download App

উপরে যে সমস্ত সফটওয়্যার লিংক দেয়া হয়েছে সে সমস্ত সফটওয়্যার থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী ব্যাকগ্রাউন্ড কালেক্ট করে নিতে পারবেন।

শেষ কথাঃ আপনি যদি আপনার পছন্দ অনুযায়ী ছবি ইডিট করার ব্যাকগ্রাউন্ড খুঁজে নিতে চান, তাহলে এই তিনটি অপশনের মধ্যে থেকে কোন অপশনটি আপনার জন্য পারফেক্ট হতে পারে?

এখানে যে প্রথম অপশনটি রয়েছে, সেই অপশন থেকে আপনি সীমিত পরিমাণে ব্যাকগ্রাউন্ড ছবি কালেক্ট করে নিতে পারবেন।

যাতে আপনার পোষাবে না। এছাড়াও এখানে যে সমস্ত ব্যাকগ্রাউন্ড দেয়া রয়েছে, সেগুলো হয়তো আপনার মনের মত না হতে পারে। কারন, সবার চয়েজ কখনোই এক হয় না।

দ্বিতীয় অপশনে, কয়েকটি ওয়েবসাইটের কথা মেনশন করা হয়েছে, যে সমস্ত সাইট থেকে আপনি চাইলে আপনার পছন্দ অনুযায়ী ব্যাকগ্রাউন্ড ছবি কালেকশন নিতে পারেন।

এবং একই ধারাবাহিকতায় তৃতীয় অপশনে কয়েকটি সফটওয়্যার এর কথা আলোচনা করা হয়েছে, যে সমস্ত সফটওয়্যার মধ্যে থেকেও আপনি আপনার পছন্দের ব্যাকগ্রাউন্ড ছবি কালেক্ট করে নিতে পারবেন।

প্রথম অপশন আপনার তেমন একটি কাজে নাও আসতে পারে। তবে দ্বিতীয় এবং তৃতীয় অপশন আপনার কাজে আসবে।

আবার দ্বিতীয় এবং তৃতীয় অপশনের মধ্যে থেকে দ্বিতীয় অপশনটি সবচেয়ে বেশি কার্যকরী।

কারন, দ্বিতীয় অপশনে যে সমস্ত ওয়েবসাইটের কথা মেনশন করা হয়েছে, সে সমস্ত ওয়েবসাইট প্রতিনিয়ত নতুন ছবি আপলোড করে থাকে।

এক্ষেত্রে আপনি যখনই ওয়েবসাইটে ভিন্ন ভিন্ন সময়ে ভিজিট করবেন, তখন আপডেট করা সমস্ত ব্যাকগ্রাউন্ড ছবি দেখতে পারবেন এবং এগুলো আপনার প্রয়োজনে ব্যবহার করতে পারবেন।

সেজন্য প্রতিদিন আপডেটেড হওয়ার জন্য আপনি চাইলে ওয়েবসাইট থেকে এসমস্ত ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড কালেক্ট করে নিতে পারেন।

যেহেতু, এসমস্ত ব্যাকগ্রাউন্ড এর মধ্যে থেকে অধিকাংশ ব্যাকগ্রাউন্ড ফ্রী সেজন্য সমস্ত ফ্রি ব্যাকগ্রাউন্ড কালেক্ট করে নিতে সেরকম কোনো সমস্যা হবার কথা নয়।

তবে তৃতীয় অপশন এ যে সমস্ত সফটওয়্যার কথা মেনশন করা হয়েছে সেগুলো খুব বেশি কার্যকরী। এই সমস্ত সফটওয়্যার থেকেও ব্যাকগ্রাউন্ড ছবি কালেক্ট করে নেয়া যাবে।

যে সমস্ত উপায়ে আপনি চাইলে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে পারবেন, সে সমস্ত উপায় উপায় আলোচনা করা হলো।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link