অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা ( ৩টি এপের মাধ্যমে)

আপনি যদি অনলাইনে মাধ্যমে ডাক্তার দেখাতে চান কিংবা অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা নিতে চান, তাহলে সেটি কিভাবে নিতে পারবেন?

আপনি হয়তো ইতিমধ্যে অবগত আছেন যে ইন্টারনেটে এরকম অনেক সফটওয়্যার রয়েছে যেগুলোর মাধ্যমে বাংলাদেশের বসে বাঙালি ডাক্তার বা বিদেশী ডাক্তার আপনার সমস্যা গুলো দেখাতে পারবেন।

এছাড়াও লাইভ ভিডিও কলের মাধ্যমে ডাক্তারকে আপনার সমস্যার কথা বলার মাধ্যমে সেই রিলেটেড সেবা নিতে পারবেন।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা নেয়ার জন্য যে সমস্ত সফটওয়্যার খুবই কার্যকরী এবং আপনাকে কম খরচে সেবা পাইয়ে দিবে, সেগুলো সম্পর্কে আজকের এই আর্টিকেল আলোচনা করা হবে।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা

অনলাইনে ডাক্তার বা স্বাস্থ্যসেবা নেয়ার জন্য যে সমস্ত সফটওয়্যার খুবই কার্যকরী এবং যার মাধ্যমে আপনি সঠিক ডাক্তার দেখাতে পারবেন, সেগুলো লিস্ট এবং সেগুলো নিয়ে প্রাপ্ত তথ্য নিচে আলোচনা করা হলো।

Doctime

অনলাইনে ডাক্তার ও স্বাস্থ্য সেবার জন্য যে সমস্ত সফটওয়্যার রয়েছে, সেগুলো কে আপনি যদি পর্যায়ক্রমিকভাবে সাধারণ তাহলে উল্লেখযোগ্য একটি স্থানে আপনি Doctime সফটওয়্যার কে দিতে বাধ্য হবেন।

এই সফটওয়্যার এর মাধ্যমে যে কেউ চাইলে অনলাইনের মাধ্যমে ডাক্তার দেখাতে পারবেন।

এছাড়াও ব্যক্তির যে সমস্ত সমস্যা রয়েছে, সে সমস্ত সমস্যার কথা বলে আপনি চাইলে প্রেসক্রিপশন নিতে পারবেন এবং যেকোনো রোগের সেবা নিতে পারবেন।

এই সফটওয়্যারটির মধ্যে আপনি যদি প্রবেশ করেন তাহলে দেখতে পারবেন এখানে ক্যাটাগরি রিলেটেড বিভিন্ন রকমের অসুখ-বিসুখে কথা মেনশন করা আছে।

ঠিক একই সাথে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, প্রত্যেকটি ক্যাটাগরির মধ্যে বিভিন্ন রকমের অভিজ্ঞতা সম্পন্ন ডাক্তার এর লিস্ট দেওয়া আছে।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা ( ৩টি এপের মাধ্যমে)

এবং এখান থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী খুব বেশি পরিমাণে অভিজ্ঞতাসম্পন্ন ডাক্তারকে বেঁছে নিতে পারবেন এবং আপনার সমস্যার কথা বলতে পারবেন।

এছাড়াও বিষয়টা এরকম নয় যে আপনি এই অ্যাপটির মাধ্যমে শুধুমাত্র বাংলাদেশি ডাক্তারকে আপনার সমস্যার কথা বলতে পারবেন।

আপনি চাইলে বিদেশি নামীদামী ডাক্তারকে আপনার সমস্যার কথা বলতে পারবেন এবং আপনার সমস্যা অনুযায়ী চিকিৎসা নিতে পারবেন।

🎤 আপনি যদি এখানে ডাক্তার দেখান, তাহলে প্রতি ডাক্তার দেখানোর পরিবর্তে আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। তবে, আপনি চাইলে তাদের যেকোন প্ল্যান বা সাবস্ক্রিপশন ক্রয় করতে পারবেন।

তাহলে আপনি যদি এই অ্যাপটির মাধ্যমে ডাক্তার দেখাতে চান, তাহলে তাদের সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে পারেন এবং তারপর এখানে রেজিস্ট্রেশন করে ডাক্তার দেখাতে পারেন।

Download For Android

Sebaghor

এছাড়া অনলাইনে ডাক্তার দেখানোর মত আরেকটি অসাধারণ পোর্টাল হলো “সেবাঘর”। এই ওয়েব পোর্টালের মাধ্যমে আপনি চাইলে অনলাইনের মাধ্যমে ডাক্তার দেখাতে পারবেন।

এই ওয়েবসাইট কিংবা সফটওয়্যার মধ্যে ডকটাইম এর মতো প্রায় একই রকমের সুযোগ-সুবিধা রয়েছে। অর্থাৎ এর মাধ্যমে আপনি চাইলে আপনার পছন্দ অনুসারে ডাক্তার দেখাতে পারবেন।

আপনার প্রয়োজন অনুসারে এখানে বিভিন্ন ক্যাটাগরির ডাক্তার রয়েছেন। যাদের জন্য ভিন্ন ভিন্ন রকমের টাকার প্রয়োজন হবে এবং ভিন্ন ভিন্ন চার্জ দিতে হবে।

এছাড়াও ডাক্তার দেখানো পরবর্তী সময়ে আপনি চাইলে তাদেরকে রিভিউ দিতে পারবেন এবং তারা আপনাকে প্রেসক্রিপশন প্রিন্ট আকারে দিতে পারবে।

ডকটাইম সফটওয়্যার মতো এখানেও বিভিন্ন রকমের ক্যাটাগরি রয়েছে, যে সমস্ত ক্যাটাগরির মধ্যে থেকে আপনি আপনার পছন্দের ডাক্তারজন বেছে নিতে পারবেন।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা ( ৩টি এপের মাধ্যমে)

আপনি যদি অনলাইনে স্বাস্থ্যসেবা নিতে চান, তাহলে নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন এবং তারপরে আপনার ইনফর্মেশন দেয়ার মাধ্যমে এখানে লগইন করে কাজ শুরু করে দিন।

Download For Android

Digital Hospital

এছাড়াও ঘরে বসে যে কোন সময় ডাক্তারের সাথে যোগাযোগ এবং যে কোন সময় যে কোন ডাক্তারকে দেখানোর জন্য একটি অসাধারন সফটওয়্যার হলো “ডিজিটাল হসপিটাল”।

এই সফটওয়্যার এর বিভিন্ন রকমের কার্যকারিতা রয়েছে এবং এই সফটওয়্যারটি ব্যবহার করা অন্যান্য সফটওয়্যার থেকে খুবই সহজ এবং এতে চার্জ খুবই কম।

এবং এই সফটওয়্যার এর সবচেয়ে আকর্ষণীয় দিক হলো, আপনি চাইলে এই সফটওয়্যারটি থেকে এক মাসের প্ল্যান ক্রয় করে নিতে পারবেন এবং এই এক মাস আনলিমিটেড সেবা নিতে পারবেন।

আপনি যদি একেবারে কম টাকার মধ্যে প্ল্যান করে করে নিতে চান, তাহলে প্রতি মাসে ১০০ টাকা খরচ করার মাধ্যমে আপনি ১ মাসের আনলিমিটেড ডাক্তার দেখাতে পারবেন।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা ( ৩টি এপের মাধ্যমে)

আপনি চাইলে ডাক্তারের সাথে চ্যাট করতে পারবেন এবং আপনি প্রয়োজন বোধ করলে তাদের সাথে ভিডিও কলের মাধ্যমে যে কোনো রকমের আলাপ-আলোচনা করতে পারবেন।

উপরে যে দুইটি সফটওয়্যার এর কথা মেনশন করা হয়েছে, সেই দুটি সফটওয়্যারে আপনি আপনার পছন্দ অনুযায়ী ডাক্তার দেখাতে পারবেন- এবং আপনি চাইলে তাদের কোন একটি প্ল্যান ক্রয় করতে পারবেন।

এক্ষেত্রে ডিজিটাল হসপিটাল সফটওয়্যার এর মধ্যে আপনি এর ব্যতিক্রম কিছু দেখতে পারবেন।

কথাটা এরকম যে, আপনি যদি এক মাসের জন্য একটি প্ল্যান ক্রয় করে নেন, তাহলে এই একমাসের পরবর্তী সময়ে আপনি বিনামূল্যে ডাক্তার দেখাতে পারবেন।

আপনি চাইলে ডাক্তারের সাথে চ্যাট করতে পারবেন, ভিডিও কলে কথা বলতে পারবেন। মোট কথা হল স্বাস্থ্য রিলেটেড যেকোন সময়ে যেকোন রকমের আলাপ-আলোচনা করতে পারবেন।

আপনি যদি এই সফটওয়্যারটির ব্যবহারের মাধ্যমে অনলাইনে স্বাস্থ্য সেবা নিতে চান, তাহলে নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

Download For Android

উপরে উল্লেখিত লিংক থেকে যখন সফটওয়্যারটি ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন করে নেবেন,তখন সফটওয়্যারটির মধ্যে প্রবেশ করুন।

এই সফটওয়্যারটির মধ্যে প্রবেশ করার পরে আপনার নির্দিষ্ট ইনফর্মেশন দেয়ার মাধ্যমে এখানে লগইন করে নিন এবং তারপরে আপনার প্রয়োজন অনুসারে যেকোনো একটি প্ল্যান করে নিন।

একটি প্লান ক্রয় করে নিলে আপনি চাইলে যেকোন ডাক্তারের সাথে চ্যাট করতে পারবেন এবং এবং প্রয়োজন অনুসারে ডাক্তারের কাছ থেকে প্রেসক্রিপশন নিতে পারবেন।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা নেয়ার কি ঠিক হবে?

অবশ্যই! কারণ আপনি এখানে যে সমস্ত ডাক্তারকে দেখাবেন সবাই বাংলাদেশী বিবেচনায় কমপক্ষে এমবিবিএস বা বিডিএস পাস।

এছাড়াও তাদের প্রত্যেকেরই পাশে তাদের এমবিবিএস পাশের যে সনদ নাম্বার রয়েছে, সেই সনদ নাম্বার লেখা রয়েছে। যাতে করে আপনি তাদেরকে যাচাই করে নিতে পারবেন।

অর্থাৎ, এখান থেকে যদি আপনি ডাক্তার দেখান তাহলে এটা সম্পর্কে নিশ্চিত হয়ে যাবেন যে আপনি যেই ডাক্তারকে দেখাচ্ছেন সে আসলেই এমবিবিএস ডাক্তার, কোন হাতুড়ে ডাক্তার নয়।

সেজন্য, এই সমস্ত সফটওয়্যার ব্যবহার করার ক্ষেত্রে আপনি পুরোপুরি সচেতন অবস্থায় থাকেন এবং একজন এমবিবিএস ডাক্তারকেই আপনার সমস্যার কথা বলতে পারবেন।

শেষ কথাঃ আপনি যদি এই সমস্ত ওয়েব পোর্টালের মাধ্যমে ডাক্তার দেখান তা হলে যে সমস্ত ডাক্তারকে আপনি খুব কম টাকায় দেখাতে পারবেন।

তবে সে সমস্ত ডাক্তারকে লাইভ বা সশরীরে দেখাতে গেলে, আপনাকে খুব বেশি পরিমাণে টাকা খরচ করতে হবে।

দুর্ভাগ্যজনক হলেও সত্য অনেক সময় আপনি এই সমস্ত ডাক্তারকে টাকা খরচ করার মাধ্যমেও সিডিউলে আনতে পারবেন না।

তাদের যে সিডিউল রয়েছে, সেই সিডিউল আপনি পাবেন না।

এক্ষেত্রে আপনি চাইলে এই সমস্ত ওয়েবপোর্টাল ব্যবহার করার মাধ্যমে আপনার পছন্দ অনুযায়ী যে কোন রকমে ডাক্তার দেখাতে পারবেন এবং তাদের কাছ থেকে সেবা নিতে পারবেন।

মোট কথা হল, আপনি যদি অভিজ্ঞ ডাক্তার দেখাতে চান এবং একই সাথে খুবই ভালো ডিগ্রী সহকারে অভিজ্ঞতাসম্পন্ন ডাক্তার দেখাতে চান, তাহলে উপরে উল্লেখিত তিনটি ওয়েবপোর্টাল সহায়তা নিতে পারেন।

এখানে প্রথম দুইটি ওয়েবপোর্টালে আপনার পছন্দ অনুযায়ী ডাক্তার দেখাতে পারলেও ডিজিটাল হসপিটাল সফটওয়ারের ওয়েবপোর্টালে সেরকম সুযোগ-সুবিধা খুবই সীমিত।

তবে আপনি যত টাকা খরচ করবেন, সেই তুলনায় এটি অবশ্যই কার্যকরী একটি সেবা। যার মাধ্যমে আপনি অনলাইনের মাধ্যমে সেবা নিতে পারবেন বা ডাক্তার দেখাতে পারবেন।

অনলাইন ডাক্তার ও স্বাস্থ্য সেবা সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link