ফেসবুক আইডি নাম্বার বের করার নিয়ম

আমাদের মধ্যে যে সমস্ত ফেইসবুক ইউজার রয়েছে, যে সমস্ত ফেসবুক ইউজারদের যে সমস্ত আইডি রয়েছে, সে সমস্ত আইডির একটি ইউনিক ফেসবুক আইডি নাম্বার রয়েছে।

আপনি যদি এই ফেসবুক আইডি নাম্বারটি খুঁজে বের করতে পারেন, তাহলে এই আইডি নাম্বার সার্চ করার মাধ্যমে যে কেউ আপনার ফেসবুক আইডি খুজে বের করতে পারবে।

এছাড়াও আপনি যদি আপনার অ্যাকাউন্টের ফোন নাম্বার কিংবা ইমেইল এড্রেস হারিয়ে ফেলেন, তাহলে এই ফেসবুক আইডি নাম্বার ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্টে লগইন করতে পারবেন।

ফেসবুক আইডি নাম্বার কিভাবে বের করব?

আপনি চাইলে একদম সিম্পল ভাবে ফেসবুক আইডি নাম্বার বের করতে পারবেন।

শুধু তা নয়, আপনি চাইলে আপনার নিজের জন্য কিংবা অন্য যেকোন ফেসবুক আইডির জন্য নাম্বারটি খুঁজে বের করতে পারবেন।

নাম্বারটি বের করে নেয়ার প্রথমত আপনার ফেসবুক আইডির লিঙ্ক খুঁজে বের করে নিতে হবে এবং লিংকটি সংগ্রহ করে নেয়া হয়ে গেলে নাম্বারটি খুঁজে বের করা কয়েক সেকেন্ডের কাজ মাত্র।

প্রোফাইলের লিংকটি খুঁজে বের করে নেয়ার জন্য প্রথমত প্রোফাইল ভিজিট করুন এবং তারপরে পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রল করে নেয়ার পরে এখানে ৩ ডট মেনু দেখতে পারবেন।

৩ ডট মেনু এর উপরে ক্লিক করার পরে যখন আপনি অন্য আরেকটি পেজে গিয়ে পৌঁছে যাবেন, তখন এই পেজটির একদম নিচের দিকে লিংকটি পেয়ে যাবেন।

অথবা প্রোফাইলের এই তিন ডট মেনু উপরে ক্লিক করার পরে  “Copy link”  নামের একটি অপশন পাবেন, সেখান থেকে আপনার প্রোফাইলে লিংক কপি করে নিতে পারবেন।

ফেসবুক আইডি নাম্বার বের করার নিয়ম

যখনই আপনার ফেইসবুক প্রোফাইল লিংক কপি করে নেয়ার কাজ সম্পন্ন করে নেবেন, তখন আপনার ফেইসবুক এর যে নাম্বার রয়েছে সে নাম্বারটি আপনি বের করে নিতে পারবেন।

ফেসবুক ইউনিক আইডি নাম্বার খুঁজে বের করে নেয়ার জন্য প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

Search For Number

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে এখানে একটি বক্স দেখতে পারবেন। সেই বক্সটিতে আপনার প্রোফাইল লিংক দিয়ে দিন এবং তারপরে “LookUp” নামের অপশন টি উপরে ক্লিক করে দিন।

ফেসবুক আইডি নাম্বার বের করার নিয়ম

যখন আপনি এই অপশনটির উপরে ক্লিক করে দিবেন, তখন পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রল করে নিলে, আপনার ফেসবুক আইডির যে ইউনিক নাম্বার রয়েছে, সে নাম্বারটি দেখে নিতে পারবেন।

ফেসবুক আইডি নাম্বার বের করার নিয়ম

এবং এই নাম্বারটি যদি আপনি পেয়ে যান, তাহলে এই আইডি নাম্বারের মাধ্যমে আপনার অ্যাকাউন্ট খুঁজে বের করে নিতে পারবেন। এছাড়াও, একাউন্টে ইমেইল ভুলে গেলে এটি ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্টে লগইন করতে পারবেন৷

তাহলে আর দেরি না করে এখনই উপরে উল্লিখিত উপায়ে খুব সহজেই আপনার ফেসবুক অ্যাকাউন্টে ইউনিক নাম্বার রয়েছে, সেই নাম্বারটি বের করে নিন।

ফেসবুক আইডি নাম্বার কি কি কাজে লাগে?

মোট কথা হল, আপনি যদি ফেসবুক একাউন্ট ব্যবহারকারী হয়ে থাকেন এবং অ্যাকাউন্টে লগইন করার সময় আপনার অ্যাকাউন্টের ইমেইল এড্রেস ভুলে যান, তাহলে এই নাম্বারটি ইমেইল এড্রেস হিসেবে ব্যবহার করতে পারেন।

এছাড়াও আপনার একাউন্টে যদি একটি নাম্বার অ্যাড করা থাকে এবং আপনি যদি এই নাম্বারটি ভুলে যান,  তা হলেও এই আইডি নাম্বার ব্যবহার করার মাধ্যমে অ্যাকাউন্টে লগইন করতে পারবেন।

এছাড়াও আপনি যদি কারও ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে বের করতে চান, তাহলে এই অ্যাকাউন্ট নাম্বার ব্যবহার করা মাধ্যমে ফেসবুক আইডি খুজে বের করার কাজ সম্পন্ন করতে পারবেন।

এক কথায় বলতে গেলে এটা বলতে হবে যে ,  প্রত্যেক একটি ইউনিক আইডি নাম্বার থাকে। যে আইডি নাম্বার এর মাধ্যমে যেকোনো অ্যাকাউন্ট খুঁজে বের করা এবং লগিন করা সম্ভব।

কোন কারনে নাম্বারটি খুঁজে না পেলে

কোন কারণে যদি আপনার ফেসবুক আইডির এই নাম্বারটি খুঁজে বের করতে ব্যর্থ হন তাহলে কি করবেন?

এক্ষেত্রে, যে টুলস আপনি ব্যবহার করেছেন সেই টুলসটি যদি আপনার কাজে না আসে তাহলে আপনি চাইলে ব্রাউজারে লগইন করার মাধ্যমে এই নাম্বারটি খুঁজে বের করে নিতে পারেন।

অর্থাৎ আপনি যখন ব্রাউজার হিসেবে ইউসি ব্রাউজারে একাউন্ট লগিন করবেন, তখন এই ব্রাউজারের উপরে সার্চ বক্সে পাবেন, সেখানে এই নাম্বারটি পেয়ে যাবেন।

এক্ষেত্রে আপনাকে কোনো রকমের টুলস ব্যবহার করতে হবে না। টুলস ব্যবহার করা ছাড়াই খুব সহজেই এই নাম্বারটি খুঁজে বের করে নিতে পারবেন।

তবে, আপনি যদি উপরে উল্লেখিত টুলসটি ব্যবহার করেন এবং আপনার প্রোফাইলের লিঙ্ক যদি সঠিক থেকে থাকে, তাহলে কোনো রকমের সমস্যা হবে না।

অর্থাৎ আপনি কোন রকমের সমস্যা ছাড়াই আপনার ফেসবুক অ্যাকাউন্টে ইউনিক আইডি নাম্বারটি খুঁজে বের করে নিতে পারবেন এবং এটি আপনার প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top