মোবাইলে আবহাওয়ার খবর জেনে নিন ৩ টি উপায়ে

আপনি যদি আবহাওয়া সম্পর্কে লেটেস্ট নিউজ সবার আগে জেনে নিতে চান, তাও আবার মোবাইলে আবহাওয়ার খবর সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

মোবাইলে আবহাওয়ার খবর জেনে নিলে আপনি আজকের দিন সম্পর্কে সবার আগে অবগত হয়ে যেতে পারবেন।

এবং এটা জেনে নিতে পারবেন যে, আজকে কি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে?  নাকি আজকে কি রোদ উঠবে?

বর্তমান সময়ে যে সমস্ত স্মার্টফোন রয়েছে, সে সমস্ত স্মার্টফোনে একটি গুরুত্বপূর্ণ ফিচারস হিসেবে এই আবহাওয়া বার্তা প্রকাশ করে দেয়ার অপশন দেয়া থাকে।

অর্থাৎ মোবাইল ফোনে যে সমস্ত গুরুত্বপূর্ণ উইজেট রয়েছে, সে সমস্ত উইজেট সেকশন গুলোর মধ্যে থেকে যে কোন একটি সেকশনে আবহাওয়ার বার্তা আপনি জেনে নিতে পারেন।

তবে, আপনার ফোনে যদি ফিচারস না থাকে তাহলে আপনি চাইলে খুব সহজেই ওয়েবসাইট এবং একটি সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আবহাওয়ার সর্বশেষ খবর জেনে নিতে পারেন।

ওয়েবসাইটের মাধ্যমে মোবাইলে আবহাওয়ার খবর

আপনি যদি কোন রকমের সফটওয়্যার ডাউনলোড করা ছাড়া আপনার মোবাইল ফোন ব্যবহার করার মাধ্যমে,  একটি ওয়েবসাইট ব্যবহার করে আবহাওয়ার খবর জেনে নিতে চান, তাহলে সেটি জানতে পারবেন।

আপনার বসবাসরত যে এরিয়া রয়েছে, সেই এরিয়ার আবহাওয়ার সর্বশেষ খবর জানতে চাইলে প্রথমে নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

Accuweather

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন ।

এই পেজটির সার্চ বার থেকে আপনার এরিয়া রয়েছে, সেটি সিলেক্ট করে নিতে হবে।

অর্থাৎ আপনার বসবাসরত যে এরিয়া রয়েছে, সেই এরিয়ার আবহাওয়া রিলেটেড লেটেস্ট আপডেট জেনে নেয়ার জন্য আপনাকে প্রথমত এরিয়া সিলেক্ট করে নিতে হবে।

তবে আপনার ফোনের লোকেশন যদি অন করা থেকে থাকে, তাহলে আপনাকে আর লোকেশন সিলেক্ট করে নিতে হবে না।

অটোমেটিকলি আপনি দেখে নিতে পারবেন, আপনার এরিয়ার সর্বশেষ টেম্পারেচার সম্পর্কে।

লোকেশন যদি অন করা না থাকে, তাহলে উপরে যে সার্চ বার আছে, সেই সার্চ বারে আপনার এরিয়ার লিখে যদি আপনি সার্চ করে দেন, তাহলে এই এরিয়ার বর্তমান আবহাওয়া সম্পর্কে আপনাকে জানিয়ে দেবে।

মোবাইলে আবহাওয়ার খবর জেনে নিন ৩ টি উপায়ে

উপরে উল্লেখিত উপায়ে খুব সহজেই আপনি আপনার এরিয়া সর্বশেষ আবহাওয়া রিলেটেড তথ্য জেনে নিতে পারবেন।

অ্যাপসের মাধ্যমে আবহাওয়া রিলেটেড সর্বশেষ

এছাড়াও আপনি যদি ওয়েবসাইটে ভিজিট করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন, তাহলে আপনি চাইলে একটি সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই মোবাইলে আবহাওয়ার খবর জেনে নিতে পারেন।

এই সফটওয়্যারটি একদম ফ্রি এবং আপনি চাইলে খুব সহজেই সফটওয়্যারটি ব্যবহার করতে পারবেন।

সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে মোবাইলে আবহাওয়ার সর্বশেষ খবর সম্পর্কে জেনে নিতে চাইলে প্রথমত নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

Download

উপরে উল্লেখিত লিংক থেকে যখনই আপনি সফটওয়্যারটি ডাউনলোড করে নিবেন তখন এই সফটওয়্যারটি আপনার ফোনে অটোমেটিক ইন্সটল হয়ে যাবে, তারপরে সফটওয়্যার টির মধ্যে প্রবেশ করুন।

সফটওয়্যার মধ্যে যখন আপনি প্রবেশ করবেন, তখন আপনার ফোনে যে লোকেশন অপশন আছে সেই লোকেশন অপশনটি চালু করে নিন।

তাহলে আপনার লোকেশনের বর্তমান আবহাওয়া বার্তা সম্পর্কে অবগত হতে পারবেন।

মোবাইলে আবহাওয়ার খবর জেনে নিন ৩ টি উপায়ে

এই সফটওয়্যার এর মধ্যে অনেকগুলো ভিন্ন ভিন্ন রকমের ফিচারস রয়েছে, যে সমস্ত ফিচারস গুলো সফটওয়্যারটি ব্যবহারের আপনাকে আরো বেশি উদ্বুদ্ধ করবে।

এছাড়াও একদম সহজে এবং খুবই কম সময়ের মধ্যে আবহাওয়ার সর্বশেষ তথ্য জেনে নিতে চাইলে, উপরে উল্লেখিত সফটওয়্যার এর কোন বিকল্প নেই।

এছাড়াও আরো যে সমস্ত সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি মোবাইলে আবহাওয়ার সর্বশেষ আপডেট সম্পর্কে জেনে নিতে পারবেন, সেই সমস্ত সফটওয়্যার এর লিঙ্ক নিচে মেনশন করা হলো।

উপরে উল্লেখিত সফটওয়্যার গুলোর মধ্যে থেকে যে কোন একটি সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে আবহাওয়া রিলেটেড সর্বশেষ তথ্য জেনে নিতে পারবেন।

অথবা আপনি যদি প্রত্যেকটি সফটওয়্যার টেস্ট করে দেখে নিতে চান, যে কোন সফটওয়্যারটি আপনার জন্য ব্যাবহার করা সবচেয়ে উপযোগী এবং স্মুথলি।

তাহলে আপনি চাইলে সফটওয়্যার গুলো ডাউনলোড করে দেখে নিতে পারেন।

মোবাইল ফোনের স্মার্ট আবহাওয়া ফিচারস

এছাড়াও বর্তমান সমাজে যে সমস্ত মোবাইল ফোন রয়েছে, সে সমস্ত মোবাইল ফোনে এই ফিচার যুক্ত করে দেয়া থাকে।

আপনি যদি আপনার মোবাইল ফোন থেকে এই ফিচারটি চেক করে নিতে চান, তাহলে আপনার মোবাইল ফোনের হোমপেইজের খালি যায়গায় জোড়ে চেপে ধরে থাকুন।

অনেকক্ষণ চেপে ধরার পরে এখানে আপনি Widget নামক একটি অপশন পাবেন। সেই অপশন এর উপরে ক্লিক করুন।

যখনই আপনি এই অপশনটির উপরে ক্লিক করে দিবেন, তখন এখানে আপনার মোবাইল ফোনে এভেলেবেল থাকা প্রত্যেকটি উইজেট আপনি দেখে নিতে পারবেন এবং আপনার প্রয়োজনীয় আবহাওয়া দেখার অপশন দেখে নিতে পারবেন।

এবার এই সমস্ত অপশন গুলোর মধ্যে থেকে যে কোন একটি অপশন এর উপরে ক্লিক করলেই সেটি আপনার মোবাইল ফোনের হোমপেজে চলে আসবে।

এবং এখানে আপনি অটোমেটিকলি আপনার মোবাইল ফোনে থাকা ফিচারটির মাধ্যমে মোবাইল ফোনে আবহাওয়ার সর্বশেষ তথ্য সম্পর্কে জেনে নিতে পারবেন।

শেষ কথাঃ আপনি যদি বর্তমান সময়ে স্মার্টফোন গুলোর দিকে লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, এই সমস্ত স্মার্টফোনগুলোতে আগে থেকে আবহাওয়া আপডেট পাওয়ার মতো ফিচারস যুক্ত করে দেয়া থাকে।

এতে করে, আপনাকে কোন রকমের সফটওয়্যার ডাউনলোড করতে হয় না এবং কোনো রকমের ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আবহাওয়ার তথ্য জেনে নিতে হয় না।

অর্থাৎ আপনার মোবাইল ফোনের এই সমস্ত স্মার্ট ফিচারস ব্যবহার করার মাধ্যমে আপনি সহজেই আবহাওয়া রিলেটেড বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।

তবে কোনো কারণে যদি এই ফিচারটি আপনার মোবাইল ফোনে না থেকে থাকে, তাহলে আপনি চাইলে উপরে উল্লিখিত দুটি উপায়ে মধ্যে থেকে যে কোন একটি উপায় মোবাইলে আবহাওয়ার খবর সম্পর্কে জানতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখুনি, উপরে উল্লেখিত উপায়গুলো মধ্য থেকে যে কোন একটি উপায় আপনার মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে আবহাওয়ার সর্বশেষ তথ্য সম্পর্কে জেনে নিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top