মোবাইল ট্রাকিং সফটওয়্যার | মোবাইল নাম্বার থেকে লোকেশন

আপনার ফোন যদি চুরি হয়ে যায় এবং আপনি যদি এই চোরকে ধরতে চান, অথবা আপনি যদি পুলিশের মত যে কারো লোকেশন মোবাইল দিয়ে বের করতে চান, দরকার হবে মোবাইল ট্রাকিং সফটওয়্যার।

এভাবে আমরা অনেকেই এটা চাই যে  পুলিশ যেভাবে অপরাধীদের লোকেশন ট্রাক করে, ঠিক সেরকম ভাবে আমরাও যাতে অপরাধীদের লোকেশন খুঁজে বের করতে পারি।

তাহলে আর দেরি না করে এখনি জেনে নিন মোবাইল ট্রাকিং সফটওয়্যার সম্পর্কে, যার সহযোগিতায় আপনি মোবাইল Trackকরতে পারবেন।

কিছু মোবাইল ট্রাকিং সফটওয়্যার

মোবাইল ট্রাকিং সফটওয়্যার হিসেবে যে সমস্ত সফটওয়্যার খুব বেশি জনপ্রিয় এবং যেগুলো খুব বেশি কার্যকর সেগুলো সম্পর্কে নিচে আলোচনা করা হবে।

তাহলে আর দেরি না করে এখুনি নিম্নলিখিত ব্যক্তিগণ সহায়তায় আপনি ট্রাকিং করার কারণে সহজে করে নিন।

Location Tracking

আপনি যখনই উপরুক্ত লিংকে প্রবেশ করবেন, তখন এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন, যার মাধ্যমে আপনার শুভাকাঙ্ক্ষী মোবাইল নাম্বার লোকেশন ট্র্যাক করতে পারবেন।

এক্ষেত্রে আপনাকে এখানে প্রথম বক্সটিতে মোবাইল নাম্বারের দশটি ডিজিট লিখতে হবে।

মোবাইল ট্র্যাকিং সফটওয়্যার | মোবাইল নাম্বার থেকে লোকেশন বের |

 

এক্ষেত্রে আপনি যখনই আপনার টার্গেটকৃত ব্যক্তির মোবাইল নাম্বারে 10 টি ভিজিট দিয়ে Trace  বাটনে ক্লিক করবেন, তখনই আপনি ওই ব্যক্তির বর্তমান লোকেশন দেখতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি খুব সহজেই মোবাইল ট্রাকিং সফটওয়্যার দিয়ে যে কারো লোকেশন খুব করতে পারবেন, যা আপনার সমস্ত বিভ্রান্তি দূর করে কারো লোকেশন ট্র্যাক করতে সহায়তা করবে।

আরেকটি পদ্ধতিতে মোবাইল নাম্বার থেকে লোকেশন বের

এছাড়াও আরেকটি উপায় আপনি চাইলে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করতে পারবেন, সেটি হলো গুগল ম্যাপের দ্বারা।

এজন্য আপনাকে প্রথমে নিচের দেয়া লিঙ্কে ভিজিট করতে হবে এবং তারপরে আমার দেয়া নির্দেশনা অনুযায়ী সমস্ত কাজ পরিচালনা করতে হবে।

Location Tracking 2

ভিজিট করার পরে এবার আপনি বামদিকে একটি বক্স দেখতে পারবেন, যেখানে আপনাকে ওই ব্যক্তির ফোন নাম্বার দিতে হবে যার নাম্বার দিয়ে লোকেশন বের করতে চান।

তবে এখানে আপনি যখন একটি ফোন নাম্বার দিবেন সেটি যে দেশেরই হোক না কেন সেই দেশের কান্ট্রি কোডসহ ফোন নাম্বারটি আপনাকে এখানে দিতে হবে।

আপনি যদি বাংলাদেশের হন তাহলে বাংলাদেশি নাম্বারে কান্ট্রি কোড সহকারে নাম্বারের প্রথম অংশে আপনাকে ডায়াল করতে হবে ” +880 ” এরপরে নাম্বারের বাকি ডিজাইনগুলো বসিয়ে দিলেই আপনার কাজ হয়ে যাবে।

মোবাইল ট্র্যাকিং সফটওয়্যার | মোবাইল নাম্বার থেকে লোকেশন বের |

 

আপনি যখনই আপনার নাম্বারটি দিয়ে দিবেন তখন আপনি কিছুক্ষণ অপেক্ষা করার পরে ওই নাম্বারের সমস্ত লোকেশন এবং ডিটেলস আপনার হাতের মুঠোয় পেয়ে যাবেন।

আর এভাবে আপনি খুব সহজে যেকারো মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করতে পারবেন।

আর মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করার ক্ষেত্রে উপরে উল্লিখিত দুটি পদ্ধতি আপনি ব্যবহার করে দেখতে পারেন।

মোবাইল ট্রাকিং সফটওয়্যার কি কাজে ব্যবহৃত হবে?

আর আপনি যদি পুলিশের মত অপরাধীদের কিংবা আপনার প্রিয়জনের লোকেশন ট্র্যাক করতে চান,তাহলে বিভিন্ন ধরনের কার্যকরী অ্যান্ড্রয়েড অ্যাপসের সহযোগিতা নিতে পারেন।

এক্ষেত্রে আপনি অনেক টিউটোরিয়াল দেখে হয়তো ইতিমধ্যে এটা প্রমাণিত করে ফেলেছেন, যে মোবাইল দিয়ে যে কারো লোকেশন বের করা প্রায় অসাধ্য কাজ।

বিষয়টা আসলে মোটেই এরকম হয়। আপনি চাইলে বিভিন্ন ধরনের ওয়েবসাইট বা এপস এর সহযোগিতা আপনার শুভাকাঙ্ক্ষী কিংবা শত্রুর মোবাইলের লোকেশন সহজেই বের করে ফেলতে পারেন।

এই সমস্ত সফটওয়্যারগুলোকে সাধারণত মোবাইল ট্রাকিং সফটওয়্যার বলা হয়,  যেগুলোর মাধ্যমে আপনি মোবাইল নাম্বার দিয়ে লোকেশন খুব সহজেই বের করতে পারেন।

এক্ষেত্রে আপনি যদি মোবাইল দিয়ে যে কারো লোকেশন বের করতে চান, তাহলে আপনাকে প্রথমে উপরে উল্লেখিত ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

এবং এই সমস্ত ওয়েবসাইটে ভিজিট করার পরে আপনি সহজেই কোন সফটওয়্যার ব্যবহার করা মাধ্যমে লোকেশন ট্রাক করতে পারবেন এবং যে কারো লোকেশন সম্পর্কে জানতে পারবেন

Leave a Comment

Your email address will not be published.

close
Scroll to Top
Share via
Copy link