গুগল প্লে স্টোর বিকল্প কিছু ওয়েবসাইট

এন্ড্রয়েডে যে যেকোনো রকমের সফটওয়্যার কিংবা গেম ডাউনলোড করার একটি গুরুত্বপূর্ণ জায়গা হল গুগল প্লে স্টোর। প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড বিকল্প কোন উপায় রয়েছে।

অনেকেই প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড করার জন্য বিকল্প সফটওয়্যার এর অনুসন্ধান করে থাকেন।

আর বিকল্প সফটওয়্যার এর অনুসন্ধান করার অনেকগুলো কারণ রয়েছে, যার মধ্যে থেকে একটি গুরুত্বপূর্ণ কারণ হলো, বিভিন্ন জনের মোবাইল ফোনের স্টোরেজ এর সমস্যা।

এছাড়াও অনেকের মোবাইল ফোনে হয়তো প্লে স্টোর কিভাবে সেটআপ করা যায় না কিংবা প্লে স্টোর সাপোর্ট করে না, যার কারণে গুগল প্লে স্টোরে বিকল্প পদ্ধতি অনুসরণ করতে চান।

আজকের এই আর্টিকেল এরকম কিছু ওয়েবসাইট এর কথা মেনশন করা হবে, যে সমস্ত সফটওয়্যার এবং ওয়েবসাইট গুলো গুগল প্লে স্টোর এর বিকল্প হিসেবে কাজ করবে।

এবং এই সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে গুগল প্লে স্টোরে সমস্ত সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন।

প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড করার বিকল্প কিছু সাইট

প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড করার বিকল্প যে সমস্ত সাইট রয়েছে, সেগুলো সম্পর্কে নিচের স্টেপ বাই স্টেপ আলোচনা করা হলো।

Amazon Appstore

গুগল প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড করে নেয়ার জন্য যে সমস্ত ওয়েবসাইট বর্তমানে ইন্টারনেটের বিদ্যমান রয়েছে, সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি Amazon Appstore.

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই গুগল প্লে স্টোরে সমস্ত সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড করার জন্য শুধুমাত্র এই ওয়েবসাইটে প্রবেশ করুন এবং তারপরে এই ওয়েবসাইটের যে সার্চ বার রয়েছে, সেই সার্চ বার ব্যবহার করার মাধ্যমে আপনার পছন্দের সফটওয়্যারটি খুঁজে বের করে নিন।

গুগল প্লে স্টোর বিকল্প কিছু ওয়েবসাইট

এবং পছন্দের সফটওয়্যারটি খুঁজে বের করার কাজ সম্পন্ন হয়ে গেলে, সফটওয়্যার টি ডাউনলোড করে নিন এবং এটি ব্যবহার করুন।

Amazon App Store

Samsung Galaxy app

গুগল প্লে স্টোরে বিকল্প হিসেবে, স্যামসাং গ্যালাক্সি স্টোর একটি গুরুত্বপূর্ণ জায়গা দখল করে রেখেছে।

আপনি চাইলে সহজেই যেকোন রকমের লেটেস্ট আপডেট করা সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন এবং এটি ইন্সটল করার মাধ্যমে ব্যবহার করতে পারবেন।

গুগল প্লে স্টোর বিকল্প কিছু ওয়েবসাইট

আপনি চাইলে স্যামসাং অ্যাপ স্টোরের অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে সফটওয়্যার গুলো ডাউনলোড করতে পারবেন।

কিংবা আপনি চাইলে তাদের সফটওয়্যারটি ডাউনলোড করার মাধ্যমে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

নিচে তাদের ওয়েবসাইট এর লিঙ্ক এবং সফটওয়্যার এর লিঙ্ক মেনশন করা হবে, আপনি আপনার পছন্দ মত যে কোন একটি উপায় সফটওয়্যার ডাউনলোড করার কাজ সম্পন্ন করতে পারবেন।

Samsung Galaxy App

Mobile9

যে কোনো রকমের লেটেস্ট আপডেট করার সফটওয়্যার ডাউনলোড করার মতো আরেকটি ওয়েবসাইট হলো Mobile9.

এই ওয়েবসাইটটিকে গুগল প্লে স্টোর এর বিকল্প হিসেবে বিবেচনা করা হয়।

ওয়েবসাইটে প্রবেশ করার মাধ্যমে আপনি চাইলে, কোন রকমের লেটেস্ট রিলিজ করা গুগল প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করতে পারবেন এবং এপসটি ব্যাবহার করতে পারবেন।

এখানে আরেকটি বিষয় বলে রাখা ভাল আর সেটি হলোঃ আপনি চাইলে এই ওয়েবসাইটের জন্য যে সফটওয়্যারটি রয়েছে, সেই সফটওয়ারটি ডাউনলোড করে নিতে পারবেন।

অর্থাৎ এই ওয়েবসাইটটি আপনি যদি আরো বেশি সহজ ভাবে ব্যবহার করতে চান এবং যে কোনো রকমের সফটওয়্যার ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে ডাউনলোড করতে চান, তাহলে তাদের যে সফটওয়্যার রয়েছে, সেটি ডাউনলোড করে দেখতে পারেন।

তাদের সফটওয়্যারটি ডাউনলোড করার মাধ্যমে আপনি আপনার কার্যক্রম খুব সহজেই সম্পন্ন করতে পারবেন এবং যেকোন রকমের সফটওয়্যার আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস কিংবা আইফোন ডিভাইসের জন্য ডাউনলোড করতে পারবেন।

Mobile9

ApkMirror

সফটওয়্যার ডাউনলোডের আরো যে সমস্ত ওয়েবসাইট রয়েছে, সেগুলোর মধ্য থেকে উল্লেখযোগ্য একটি হলো ApkMirror.

ApkMirror ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে ফ্রিতে যে কোনো রকমের সফটওয়্যার কিংবা গেম ডাউনলোড করতে পারবেন।

এবং একটি মাত্র ক্লিক করার মাধ্যমে সেগুলো ডাউনলোড করে আপনার নির্দিষ্ট ডিভাইসে রেখে দিতে পারবেন।

এই ওয়েবসাইটটি আপনি আপনার পছন্দের গেম, সফটওয়্যার ডাউনলোড করে নেওয়ার জন্য লগইন কিংবা রেজিষ্ট্রেশন করার কোন প্রয়োজন হবে না।

গুগল প্লে স্টোর বিকল্প কিছু ওয়েবসাইট

অর্থাৎ কোন রকমের লগইন করে রেজিস্ট্রেশন করা ছাড়াই আপনি যেকোন রকমের সফটওয়্যার কিংবা গেম সহজেই এই ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও এই ওয়েবসাইটটি যেহেতু খুবই সিকিউর এবং ফ্রিতে সার্ভিস দিয়ে থাকে।

সেজন্য, এই ওয়েবসাইটটি গুগোল প্লে স্টোর বিকল্প হিসেবে আপনার পছন্দের লিস্টে রাখার প্রয়োজন রয়েছে।

ApkMirror

Apkpure

যে কোনো রকমের লেটেস্ট রিলিজ করা সফটওয়্যার কিংবা গেম ডাউনলোড করার জন্য যে সমস্ত সেরা প্ল্যাটফর্ম রয়েছে, সেগুলোর মধ্যে থেকে সবচেয়ে উল্লেখযোগ্য একটি ওয়েবসাইট হলো ApkPure.

আপনি যদি ইন্টারনেট থেকে যেকোন রকমের সফটওয়্যার ডাউনলোড করেন তাহলে নিশ্চয়ই এই ওয়েবসাইটটিতে কম করে হলেও একবার প্রবেশ করার মত সময় তৈরী করে ফেলবেন৷

কারণ, এই ওয়েবসাইটটির অনেক বেশি ট্রাস্টেড হওয়ার কারণে যে কোনো রকমের সাহায্য রেজাল্ট এর ওয়েবসাইট টি সবার উপরে অবস্থান করে, এবং যে কেউই ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে সফটওয়্যার ডাউনলোড করে থাকে।

তাছাড়া আপনিও যদি যে কোনো রকমের লেটেস্ট রিলিজ করা গেম কিংবা সফটওয়্যার ডাউনলোড করে নিতে চান, তাহলে এই ওয়েবসাইটটি ব্যবহার করার মাধ্যমে সহজেই সেটি ডাউনলোড করে নিতে পারেন।

Apkpure

আরো কিছু গুগল প্লে স্টোর বিকল্প সাইট

এছাড়াও আরো যে সমস্ত ওয়েবসাইটকে আপনি চাইলে খুব সহজেই গুগল প্লে স্টোরে বিকল্প হিসেবে সে সমস্ত ওয়েবসাইটগুলোকে ব্যবহার করতে পারবেন, সেগুলো লিস্ট নিচে তুলে ধরা হলো।

উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলো মাধ্যমে আপনি চাইলে গুগল প্লে স্টোরে কার্যক্রম সম্পন্ন করতে পারবেন এবং ওয়েবসাইট গুলোর মাধ্যমে গুগল প্লে স্টোর এর সমস্ত অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

গুগল প্লে স্টোরে বিকল্প সাইট গুলোকে সিকিউর?

গুগল প্লে স্টোরে বিকল্প হিসেবে আপনি যদি উপরে উল্লেখিত সাইট ব্যবহার করার মাধ্যমে আপনার পছন্দের অ্যাপস গুলো ব্যবহার করেন, তাহলে সেগুলো ব্যবহার করা সিকিউর কিনা? সে সম্পর্কে একটি অনিশ্চয়তার থাকে।

এখানে একটি বিষয় বলে রাখা ভাল আর সেটি হলোঃ আপনি যদি উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলো ব্যবহার করার মাধ্যমে সফটওয়্যার ডাউনলোড করেন তাহলে পরিপূর্ণ সিকিউরিটি নিশ্চয়তা সহায়তায় আপনি এই সাইট গুলো ব্যবহার করতে পারবেন।

এবং সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

কারণ, আমাদের লিস্টে যে সমস্ত ওয়েবসাইটের কথা মেনশন করা হয়েছে, সেই সমস্ত ওয়েবসাইট ইন্টারনেটের জগতে অনেকদিন যাবত টিকে রয়েছে।

এবং সে সমস্ত ওয়েবসাইটগুলো সহজেই ব্যবহার করা যাবে, কোন রকমের সিকিউরিটি অনিশ্চয়তা ছাড়া।

কাজেই, এ সমস্ত সাইট গুলো ব্যবহার করার মাধ্যমে যে কোনো রকমের কাজ সম্পাদন করার ক্ষেত্রে কোনো রকমের দুশ্চিন্তা করার কোন কারণ নেই।

Play Store বিকল্প নিয়ে কিছু কথা

গুগল প্লে স্টোর এর বিকল্প নিয়ে কিছু বিষয় আপনাকে জানিয়ে রাখা ভাল। বিষয়গুলো আপনাকে অন্য রকম চিন্তাভাবনা করতে সহায়তা করবে।

যেহেতু, এখানে যে সমস্ত ওয়েবসাইটের কথা মেনশন করা হয়েছে সমস্ত ওয়েবসাইট গুগল এর বিকল্প অর্থাৎ গুগল প্লে স্টোরে যে কোন সফটওয়্যার রিলিজ হওয়ার পরে সেখানে সেটি রিলিজ হওয়ার সম্ভাবনা রয়েছে।

সেজন্য, গুগল প্লে স্টোরে যে সমস্ত সফটওয়্যার গুলো রিলিজ করা হয়, সেগুলো ভাইরাস মুক্ত থাকার সম্ভাবনা অনেক বেশি থাকে।

এছাড়াও, গুগল প্লে স্টোরে বর্তমানে অনেক সিকিউরিটি নিশ্চয়তা দেয়া হয়। তবে এই সমস্ত প্লাটফর্মে যে কেউ চাইলে যেকোন রকমের সফটওয়্যার আপলোড করে দিতে পারে।

এবং এই সমস্ত সফটওয়্যার যদি আপনার ডিভাইসে ডাউনলোড করে নেন, তাহলে আপনার ডিভাইসের নানা রকমের সমস্যা দেখা দিতে পারে এবং আপনার গুরুত্বপূর্ণ ডাটা চুরি হওয়ার সম্ভাবনা থাকতে পারে।

সেজন্যই সমস্ত প্লে স্টোর এর বিকল্প সাইট গুলো ব্যবহার করার পূর্বে আপনি যে সমস্ত সফটওয়্যার ডাউনলোড করবেন, সেগুলো মধ্যে ভাইরাস রয়েছে কিনা সেটি নিশ্চিত হয়ে যাবেন।

সফটওয়্যার মধ্যে ভাইরাস হয়েছে কিনা সেটি নিশ্চিত হওয়ার জন্য আপনি চাইলে ফ্রী একটি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

যে ওয়েবসাইটের লিঙ্ক নিচে মেনশন করা হলো।

Check Virus

সফটওয়্যারটি ডাউনলোড করে নেয়া হয়ে গেলে, এই সফটওয়্যারটির মধ্যে ভাইরাস হয়েছে কিনা, সেটা যাচাই করার জন্য উপরে উল্লেখিত সাইটের মধ্যে প্রবেশ করুন।

যখনই আপনি ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করবেন, তখন এখানে আপনার ওই ফাইলটি আপলোড দেয়ার মতো একটি বাটন পাবেন, সেটার উপরে ক্লিক করে ফাইলটি আপলোড করে নিন।

এবং ফাইলটি আপলোড করে নেয়ার কাজ সম্পন্ন হয়ে গেলে, সেটি মধ্যে ভাইরাস রয়েছে কিনা সে সম্পর্কে আপনি দেখে নিতে পারবেন।

যদি আপনার আপলোডকৃত ফাইলটির মধ্যে ভাইরাস থেকে থাকে তাহলে এখানে রেডসিগনাল দেয়া হবে এবং আপনাকে সতর্ক করে দেয়া হবে যে এই ফাইলটির মধ্যে ভাইরাস হয়েছে।

যদি ভাইরাস রিলেটেড কোন রকমের রেডসিগনাল আপনাকে দেয়া হয়, তাহলে এই সফটওয়্যারটি ইনস্টল করা থেকে বিরত থাকুন।

কারণ, এই সমস্ত সফটওয়্যার আপনি যদি আপনার ডিভাইসে ইন্সটল করে দেন, তাহলে এই সফটওয়্যারটি আপনার ডিভাইসের গুরুত্বপূর্ণ ইনফর্মেশন চুরী করে নিয়ে যাবে।

যা আপনাকে বিভ্রান্তির মধ্যে ফেলতে পারে।

সেজন্য এই সমস্ত প্ল্যাটফর্ম থেকে যেকোন রকমের সফটওয়্যার ডাউনলোড করার পরে সফটওয়্যারটি প্রথমে ভাইরাস টোটাল দিয়ে ভাইরাস চেক করে তারপরে সফটওয়্যারটি আপনার ডিভাইসে ইন্সটল করবেন।

তবে আশা করা যায়, সিংহভাগ সফটওয়্যার এরকম ভাইরাস সংক্রান্ত জটিলতা নাও থাকতে পারে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link