অনলাইন সপিং কি? অনলাইন শপিং ওয়েবসাইট থেকে পন্য ক্রয়

আমাদের মধ্যে যে বা যারা অনলাইনে শপিং করার ইচ্ছুক, তারা নিশ্চয়ই অনলাইন সপিং করার বিভিন্ন রকমের প্ল্যাটফর্ম সম্পর্কে জেনে নিতে চান।

আর আপনি যদি বাংলাদেশে বসে অনলাইন শপিং করতে চান, তাহলে যে সমস্ত বিশ্বস্ত প্ল্যাটফর্ম ব্যবহার করার মাধ্যমে শপিং করতে পারবেন, সেগুলো সম্পর্কে এই আর্টিকেলে আলোচনা করা হবে।

এছাড়াও আলোচনা করা হবে অনলাইন সপিং করা কি ঠিক হবে? এবং অনলাইন শপিং যদি করে থাকেন তাহলে কিভাবে অনলাইন শপিং করবেন? সেই সম্পর্কে বিস্তারিত।

অর্থাৎ এই আর্টিকেলের যে সমস্ত প্লাটফর্মের কথা আলোচনা করা হবে,  সে সমস্ত প্ল্যাটফর্ম ব্যবহার করার মাধ্যমে আপনি বিশ্বস্ততার সাথে যে কোনো রকমের ক্রয় করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনই শুরু করা যাক।

অনলাইন সপিং আসলে কি?

যে কোনো রকমের পণ্য ক্রয় করার জন্য আপনাকে হয়তো বাজারে চলে যেতে হয় কিংবা অন্য যে কোনো রকমের দূরের কোথাও দোকানে গিয়ে পণ্য ক্রয় করে নিতে হয়।

তবে এই কাজটি যদি কোথাও না গিয়ে ঘরে বসেই আপনি বিভিন্ন রকমের প্ল্যাটফর্ম ব্যবহার করার মাধ্যমে করতে পারেন, তাহলে সেটিকে অনলাইন সপিং হিসেবে আখ্যায়িত করা হয়।

অর্থাৎ যেকোন রকমের নিত্যপ্রয়োজনীয় শপিং আপনি যদি ঘরে বসে সম্পন্ন করতে পারেন, অনলাইনে মাধ্যমে তাহলে সেটিকে অনলাইন শপিং হিসেবে আখ্যা দেয়া হয়।

অনলাইন সপিং করা কি ঠিক হবে?

অনলাইন শপিং করা ঠিক হবে কিনা সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপরে, আপনার নির্বাচন করার উপরে।

অর্থাৎ আপনি যদি বিশ্বস্ত প্ল্যাটফর্ম খুঁজে বের করতে পারেন, যে সমস্ত প্লাটফর্ম বিশ্বস্ততার সাথে অনেকদিন ধরে কাজ করে আসছে, তাহলে অনলাইন শপিং করা অবশ্যই ঠিক হবে।

তবে আপনি যদি বিশ্বস্ত প্ল্যাটফর্ম খুঁজে বের করতে ব্যর্থ হন এবং যেকোন রকমের প্ল্যাটফর্ম থেকে শপিং করার ইচ্ছা পোষণ করেন, তাহলে অনলাইন শপিং করা আপনার জন্য মানানসই নয়।

আরো পড়ুনঃ সেরা ৬টি এফিলিয়েট মার্কেটিং ওয়েবসাইট

কারণ ইন্টারনেটের জগতে এরকম অনেক প্ল্যাটফর্ম আছে, যা আপনাকে ঠকানোর জন্য  আবির্ভূত হয়েছে।

এক্ষেত্রে আপনাকে অবশ্যই এরকম একটি ওয়েবসাইট খুঁজে বের করতে হবে, যে ওয়েবথেকে আপনি সহজেই যেকোন রকমের পণ্য এবং বিশ্বস্ততার সাথে এই পণ্যটি নিজের কাছে নিয়ে আসতে পারেন।

অনলাইন শপিং করার ক্ষেত্রে জরুরি বিষয়

আপনি যদি অনলাইন শপিং করতে চান, তাহলে আপনাকে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে।

যে সমস্ত বিষয় মাথায় রাখলে অনলাইন শপিং করে ঠকে যাওয়ার কোন সম্ভাবনা নেই।

অনলাইন শপিং করার জন্য যে সমস্ত বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে, সেগুলো নিচে উল্লেখ করা হলোঃ

  • ওয়েবসাইটের পপুলারিটি।
  • ওয়েবসাইট ট্রাস্টেড কিনা।
  • ওয়েবসাইট সম্পর্কে লোক জনের মতামত।
  • প্রোডাক্ট সম্পর্কে লোকজনের মতামত।
  • প্রোডাক্ট ডেলিভারি দেয়ার সক্ষমতা।
  • রেটিং, ইত্যাদি।

উপরে উল্লেখিত কয়েকটি বিষয় মাথায় রাখলে একটি ট্রাস্টেড ওয়েবসাইট খুঁজে বের করা সম্ভব এবং এই ওয়েবসাইট থেকে পণ্য ক্রয় করে ক্ষতির সম্মুখীন হওয়া একেবারেই অসম্ভব।

তাহলে আর দেরি না করে এখনই এরকম কিছু ওয়েবসাইট সম্পর্কে জেনে নেয়া যাক, যে সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি নিশ্চিন্তে শপিং করতে পারবেন।

https://www.othoba.com

যে কোনো রকমের পণ্য ক্রয় করার জন্য যে সমস্ত প্লাটফর্ম ইন্টারনেটে এভেলেবেল রয়েছে, সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি হলো Othoba.com.

এই web-site ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে পারবেন।

ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন রকমের কাপড়, বই, ইলেকট্রনিক পণ্য ছাড়াও আরও নানা রকমের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে পারবেন।

এই ওয়েবসাইটে যে সমস্ত প্রোডাক্ট রয়েছে, সেগুলোতে আপনি প্রতিনিয়ত ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন এবং স্বল্প সময়ের মধ্যে এই প্রোডাক্টগুলো নিজের কাছে নিয়ে আসতে পারবেন।

https://m.ajkerdeal.com

আপনি যদি স্বল্পমূল্যে ইলেকট্রনিক গ্যাজেট এবং ফ্যাশনেবল জিনিসপত্র ক্রয় করতে চান, তাহলে আজকেরডিল ওয়েব সাইট আপনার জন্য প্রযোজ্য।

ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে সহজেই নিত্যপ্রয়োজনীয় ইলেকট্রনিক গ্যাজেট সহ বিভিন্ন রকমের ফ্যাশনেবল ডিজাইন এর জিনিসপত্র ক্রয় করতে পারবেন।

যে কোনো রকমের ইলেকট্রনিক গ্যাজেট ক্রয় করার জন্য এই সাইটে প্রবেশ করতে হবে এবং তারপর এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে আপনার পছন্দের গেজেট খুঁজে বের করে নিতে হবে।

এছাড়াও এই ওয়েবসাইট থেকে কোন একটি পণ্য ক্রয় করার ক্ষেত্রে আপনি অভিনব ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন এবং আরও বিভিন্ন রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

তাছাড়াও কোন একটি প্রোডাক্ট যদি আপনার পছন্দ না হয়, তাহলে আপনি চাইলে এই প্রোডাক্ট এর জন্য রিফান্ড নিয়ে নিতে পারবেন।

এবং স্বল্প সময়ের মধ্যে যে কোনো রকমের প্রোডাক্ট ডেলিভারি পাওয়ার জন্য এই ওয়েবসাইট একটি অনন্য ওয়েবসাইট।

Daraz.com.bd

অনলাইন সপিং এর সাথে জড়িত  কিন্তু এই ওয়েবসাইটের নাম শুনেন নি এরকম মানুষ খুবই কম পাওয়া যাবে।

সকলেই এই ওয়েবসাইটের নাম শুনেছেন এবং এর বিশেষায়িত সম্পর্কে কম করে হলেও একবার শুনেছেন।

ওয়েবসাইট থেকে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের কেনাকাটা করতে পারবেন। সেটা কোন ইলেকট্রনিক্স পণ্য কিংবা কাপড় চোপড়।

অর্থাৎ আপনার নিত্য প্রয়োজনীয় যে কোনো রকমের জিনিসপত্র এই ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে কিনে ফেলতে পারবেন এবং খুব কম সময়ের মধ্যে এটি আপনার নিজের কাছে নিয়ে আসতে পারবেন।

https://www.pickaboo.com/

যে কোনো রকমের নতুন মোবাইল ফোন এবং ইলেকট্রনিক গ্যাজেট ক্রয় করার জন্য এই ওয়েবসাইট একটি অনন্য জায়গা দখল করে রেখেছে।

এই ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই অনলাইন শপিং এর কাজ সম্পন্ন করতে পারবেন এবং ইলেকট্রনিক গ্যাজেট ক্রয় করতে পারবেন।

সম্পূর্ণ নতুন রিলিজ হওয়া যে কোনো রকমের স্মার্টফোন কিংবা ইলেকট্রনিক গ্যাজেট ক্রয় করার জন্য এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

https://www.bdshop.com

যে কোনো রকমের গেজেট ক্রয় করে নেয়ার জন্য এটি একটি অন্যতম ওয়েবসাইট। ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে অনলাইন শপিং করতে পারবেন।

এছাড়াও এই ওয়েবসাইটের কোন গ্যাজেট সম্পর্কে আপনার যদি অভিযোগ কিংবা কোনো রকমের মতামত থেকে থাকে,  তাহলে আপনি চাইলে তাদের সাথে লাইভ চ্যাটে সম্পৃক্ত হতে পারবেন।

এক্ষেত্রে তাদের ওয়েবসাইটে প্রবেশ করার পরে এখানে যে ফেসবুক চ্যাট করার বক্স রয়েছে, সেই ফেসবুক চ্যাটিং বক্স ব্যবহার করার মাধ্যমে তাদের সাথে সম্পৃক্ত হতে পারবেন।

অনলাইন শপিং করার জন্য আরো যে সমস্ত বিশ্বস্ত ওয়েবসাইট রয়েছে সেগুলো নিজে থেকে দেখে নিতে পারেন।

  • https://priyoshop.com
  • https://chaldal.com/
  • https://www.ubuy.com.bd/en/

উপরে যে সমস্ত ওয়েবসাইটের কথা মেনশন করা হয়েছে, সে সমস্ত ওয়েবসাইট থেকে পণ্য ক্রয় করার ক্ষেত্রে অবশ্যই যেকোনো পন্যের রেটিং এবং কাস্টমারের মতামত থেকে পণ্য ক্রয় করবেেন।

কোন একটি পণ্যের মধ্যে অতিরিক্ত ডিসকাউন্ট দেখলে সেটি ক্রয় করার জন্য লাফিয়ে পড়ার কোন দরকার নেই।

সব দিক বিবেচনা করে এ সিদ্ধান্তটি আপনাকেই নিতে হবে যে এই পণ্যটি ক্রয় করা ঠিক হবে কিনা।

কারণ, এরকম অনেক ওয়েব সাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইট আপনাকে নানা রকমের লোভনীয় অফার দিয়ে আপনাকে সর্বশান্ত করার মিশনে নামবে।

সেজন্য সব দিক বিবেচনা করে অনলাইন শপিং এবং যেকোন একটি ওয়েবসাইট নির্বাচন করার পূর্বে সে ওয়েবসাইটের রেটিং এবং অন্যান্য বিষয়গুলো দেখে, সেই ওয়েবসাইট থেকে পণ্য ক্রয় করার দিকে মনোনিবেশ করবেন।

তাহলে আশা করা যায়, অনলাইন শপিং করে আপনি ঠকবেন না।

আশা করি, অনলাইন শপিং করা কি ঠিক হবে এবং অনলাইন শপিং ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য সম্পর্কে এই আর্টিকেল  থেকে জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published.

close
Scroll to Top
Share via
Copy link