মোবাইল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট (৮টি)

আপনার হাতে ডিভাইসের জন্য আপনি যদি মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে চান, তাহলে এই আর্টিকেল এর মাধ্যমে কিভাবে মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে হয়, সে সম্পর্কে জেনে নিতে পারবেন।

এই আর্টিকেলে মূলত আলোচনা করা হবে, এরকম কিছু ওয়েবসাইট সম্পর্কে, যে সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি খুব সহজে মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

মোবাইল সফটওয়্যার ডাউনলোড সাইট

আপনি যদি কোন ভাইরাস বা ম্যালওয়ার অ্যাটাক ছাড়া, মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে চান, তাহলে আপনি চাইলে বিভিন্ন ট্রাস্টেড ওয়েবসাইটের সহায়তা নিতে পারেন।

কারণ আপনি হয়তো এই সম্পর্কে অবগত রয়েছেন যে, ইন্টারনেটে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে, যে সমস্ত ওয়েবসাইট থেকে ডাউনলোড করলে সেগুলোতে ভাইরাস থাকতে পারে।

যাতে করে, আপনার ডিভাইস বিনষ্ট হতে পারে এবং আপনার ডিভাইস এর বিভিন্ন গুরুত্বপূর্ণ ইনফর্মেশন অন্যের কাছে চলে যেতে পারে।

তাহলে এখনি জেনে নেয়া যাক, কিছু ট্রাস্টেড ওয়েবসাইট সম্পর্কে, যে সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি সহজেই মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

ApkPure

ইন্টারনেট থেকে মোবাইল সফটওয়্যার ডাউনলোড করার যে সমস্ত ওয়েবসাইট রয়েছে সে সমস্ত ওয়েবসাইট গুলোর মধ্যে থেকে সবচেয়ে কার্যকরী এবং ফ্রী একটি ওয়েবসাইট হলো Apkpure.

এই ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের লেটেস্ট আপডেটেড মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে শুধুমাত্র এই সাইটে ভিজিট করতে হবে এবং তারপরে আপনার পছন্দের সফটওয়্যার এখান থেকে বেছে নিতে হবে।

মোবাইল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট (৮টি)

বলাবাহুল্য, এই ওয়েবসাইটে রয়েছে একটি বিশাল সার্চ বার। যে সার্চ বারে আপনার পছন্দের সফটওয়্যার সার্চ করার মাধ্যমে খুঁজে বের করতে পারবেন।

এছাড়াও এই ওয়েবসাইটের মধ্যে ক্যাটাগরি সহায়তায় সফটওয়্যার গুলো সাজানো রয়েছে যাতে করে আপনি আপনার পছন্দের ক্যাটাগরির সফটওয়্যার সহজে ডাউনলোড করতে পারেন।

এই সাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে গেম ডাউনলোড করতে পারবেন কিংবা যে কোনো রকমের লেটেস্ট রিলিজ করা সফটওয়্যার এবং টুলস ডাউনলোড করতে পারবেন।

ApkPure

Uptodwon

বিনামূল্যে মোবাইল সফটওয়্যার ডাউনলোড করার আরেকটি ওয়েবসাইট হলো En.Uptodwon. ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে যে কেউ চাইলে সহজে সফটওয়্যার ডাউনলোড করতে পারে।

আপনি যদি যে কোনো রকমের লেটেস্ট রিলিজ করা সফটওয়্যার এর লেটেস্ট ভার্সন ডাউনলোড করতে চান, তাহলে এই সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

মোবাইল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট (৮টি)

এই ওয়েবসাইট আপনি একদম ফ্রিতে ব্যবহার করতে পারবেন, এবং যেকোন সফটওয়্যার ডাউনলোড করার ক্ষেত্রে আপনাকে মাত্র কয়েকটি ক্লিক করতে হবে।

যাতে করে আপনি সফটওয়্যারটি আপনার ডিভাইসে ডাউনলোড করে নিতে পারেন।

Uptodown

Filehippo

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস পিসি এবং অন্যান্য যে কোন রকমে ডিভাইসের জন্য সফটওয়্যার ডাউনলোড করতে চান, তাহলে উপরে উল্লেখিত ওয়েবসাইটের কোনো বিকল্প নেই।

এটির মাধ্যমে আপনি চাইলে যেকোন রকমের সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। সেটা হোক, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য কিংবা অন্য যে কোনো রকমের ডিভাইসের জন্য।

এই ওয়েবসাইট একদম বিনামূল্যে আপনি ব্যবহার করতে পারবেন, যেকোন রকমের সফটওয়্যার ডাউনলোড করার ক্ষেত্রে।

ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে শুধুমাত্র উপরে উল্লেখিত লিংকে ভিজিট করতে হবে এবং তারপরে আপনার পছন্দের সফটওয়্যার খুঁজে বের করতে হবে।

যখনি আপনার পছন্দের সফটওয়্যার খুঁজে পেয়ে যাবেন, তখন আপনি ডাউনলোড করে নিতে পারবেন।

FileHippo

Softonic

আপনি যদি মোবাইল সফটওয়্যার ডাউনলোড করতে চান, এবং ডাউনলোড করার সময় ভাইরাস সহ যেকোন রকমের বিষয়াদি স্ক্যান করার মাধ্যমে ডাউনলোড করতে চান, তাহলে উপরে উল্লেখিত ওয়েবসাইট একটি অনন্য ওয়েবসাইট।

ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি যখনই কোন একটি সফটওয়্যার ডাউনলোড করতে যাবেন, তখন এই সফটওয়্যারটি অটোমেটিক স্ক্যানিং করে ডাউনলোড হয়ে যাবে।

এক্ষেত্রে সফটওয়্যার এর মধ্যে যদি কোন রকমের ভাইরাস থেকে থাকে, তাহলে সেই ভাইরাস সরাসরি নির্গমন করা যাবে এবং সেটি আপনার ডিভাইসকে সেফে রাখতে সহায়তা করবে।

এই সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট এর আরেকটি ভালো দিক হলো, এই সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে যেকোন রকমের ডিভাইসের জন্য সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

মোবাইল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট (৮টি)

অর্থাৎ আপনি চাইলে আপনার পিসি, ম্যাকবুক কিংবা অন্য যে কোনো রকমের ডিভাইসের জন্য সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট হিসাবে এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

Softonic

Soft32

ইন্টারনেটের জগতে যে সমস্ত পপুলার এবং সিম্পল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট রয়েছে, সে সমস্ত ওয়েবসাইট গুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি ওয়েবসাইট উপরে মেনশন করা হলো।

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের সফটওয়্যার খুব শীঘ্রই কোন রকম ঝামেলা ছাড়াই ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়াও এখানে থাকা সফটওয়্যার গুলো যখন পাবলিশ করা হয়, তখন এই সফটওয়্যার গুলোর ভাইরাস স্ক্যান করে পাবলিশ করা হয়।

যাতে করে, এ সমস্ত সফটওয়্যার গুলোর মধ্যে ভাইরাস থাকার সম্ভাবনা অনেকাংশে কম। এতে করে আপনার ডিভাইস পুরোপুরি সেফ থাকবে।

লেটেস্ট রিলিজ করা সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনি চাইলে এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন এবং এই ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

Soft32

Techspot

মোবাইল অ্যাপ ডাউনলোড করার জন্য এটি একটি অসাধারণ ওয়েবসাইট। ওয়েবসাইটের অনেকগুলো ভালো ভালো গুণ রয়েছে, যে সমস্ত গুনের কারণে আপনি এই ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করবেন।

এগুলোর মধ্যে থেকে একটি হল, যখনই আপনি কোন একটি সফটওয়্যার এর উপরে ক্লিক করবেন, তখন এই সফটওয়্যার রিলেটেড সমস্ত ডিটেলস এবং ট্রাস্টেড রেটিং দেখতে পারবেন।

এখান থেকে কোন একটি সফটওয়্যার ব্যবহার করার ক্ষেত্রে আপনি চাইলে এই সফটওয়্যার রিলেটেড বিভিন্ন রকমের ইনফর্মেশন দেখে নিতে পারবেন, যাতে করে আপনি পূর্বে থেকে সফটওয়্যার সম্পর্কে অবগত হতে পারবেন।

আপনি যে সফটওয়্যার ব্যবহার করছেন, সেই সফটওয়্যার ট্রাস্টেড কিনা এবং এর সফটওয়্যার ব্যবহার করা আপনার ডিভাইসের জন্য নিরাপদ কিনা? সে সম্পর্কে আপনি ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন।

অর্থাৎ, যে কোনো রকমের সফটওয়্যার ডাউনলোড করার ক্ষেত্রে এই ওয়েবসাইটটি একটি আদর্শ ওয়েবসাইট হিসেবে বিবেচনা করা হয়।

এবং অনেকেই এই ওয়েবসাইট ব্যবহার করাতে উদ্বুদ্ধ হয়।

TechSpot

Cnet

সমস্ত পপুলার এবং লেটেস্ট রিলিজ করা মোবাইল সফটওয়্যার ডাউনলোড করার জন্য আরেকটি অসাধারণ ওয়েবসাইট উপরে মেনশন করা হলো।

এই সাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের লেটেস্ট রিলিজ করা সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

এই ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করার অনেকগুলো ভালো ভালো কারণ রয়েছে। যে সমস্ত কারণগুলোই সাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করার ক্ষেত্রে মানুষকে উদ্বুদ্ধ করে।

ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করার পূর্বে আপনি চাইলে যেকোন সফটওয়ার এর পুরোপুরি ডিটেলস দেখে নিতে পারবেন এবং এই সফটওয়্যার এর সমস্ত গুনাগুন সম্পর্কে জানতে পারবেন।

মোবাইল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট (৮টি)

সফটওয়্যার ডাউনলোড করার পূর্বে আপনি চাইলে এই সফটওয়্যার এর মধ্যে কোন ভাইরাস কিংবা মালওয়্যার রয়েছে কিনা, সে সম্পর্কে চেক করে নিতে পারেন।

এছাড়াও প্রত্যেকটি সফটওয়্যার ডাউনলোড করার পূর্বে এই সফটওয়্যার এর যে লিঙ্ক রয়েছে, সেই লিঙ্ক এর উপরের অংশে Virustotal থেকে এই সফটওয়্যার থেকে কোন রকমের ভাইরাস ডিটেক্ট করা হয়েছে কিনা সে তথ্য জেনে নিতে পারবেন।

এবং কোন রকমের ভাইরাস ডিটেক্ট করা থাকলে, সেই ভাইরাস এর প্রকারভেদ সম্পর্কে আপনি এখান থেকে জেনে নিতে পারবেন।

Cnet

Google Play Store

আমার দেয়া লিস্ট এর সর্বশেষ গুগল প্লে স্টোর রাখার মূল কারণ হলো এই সম্পর্কে আমরা প্রায় সকলেই জানি। তবে গুগল প্লে স্টোরকে লিস্টে রাখার মূল উদ্দেশ্য হলো, এখান থেকে আপনি অনেকটা সেফলি সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

এছাড়াও যে কোনো ব্যবহারকারী গুগল প্লে স্টোর ব্যবহার করার মাধ্যমে সহজে সফটওয়্যার ডাউনলোড করতে পারে, যা অন্যান্য মোবাইল সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট এর তুলনায় খুবই সহজ।

মোবাইল সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট (৮টি)

গুগল প্লে স্টোর থেকে সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে কোন রকমের বিভ্রান্তির মধ্যে পড়তে হয় না, আপনি চাইলে একটিমাত্র ক্লিক করার মাধ্যমে সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারেন।

এখানে শুধুমাত্র আপনার ডিভাইসের স্টোরেজ যদি বেশি থেকে থাকে এবং যদি কোন রকম জটিলতা না থাকে, তাহলে সফটওয়্যার ডাউনলোড খুব সহজেই করা যায়।

সেজন্য মোবাইল থেকে আপনি যদি সহজে এবং বিনামূল্যে সফটওয়্যার ডাউনলোড করতে চান, তা ছাড়াও ইন্টারনেট কানেকশন জটিলতার মধ্যে দিয়েও আপনি সফটওয়্যার ডাউনলোড করতে চান, তাহলে গুগল প্লে স্টোর আপনার জন্য রিকমেন্ডেড।

Google Play Store

আমার মনে হয় না, গুগল প্লে স্টোর এর কোন বিকল্প রয়েছে যার মাধ্যমে আপনি খুব সহজেই স্বল্প সময়ে সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

তাহলে, আজকে এই পর্যন্ত আশা করি এই আর্টিকেলটি আপনার উপকারে আসবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top
Share via
Copy link