ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

ফেসবুকে আপনার যদি কোন একটি ভিডিও পছন্দ হয় তাহলে আপনি এই ভিডিও ডাউনলোড করার জন্য ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট এর অনুসন্ধান করে থাকবেন।

অথবা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রেও আপনাকে বিভিন্ন রকমের থার্ড পার্টি ওয়েবসাইট এর অনুসন্ধান করতে হয়, যার মাধ্যমে আপনি ভিডিও ডাউনলোড করতে পারেন।

কারণঃ আপনি এ সম্পর্কে পূর্বে থেকেই অবগত রয়েছেন যে, ফেসবুক থেকে ডাইরেক্টলি ডাউনলোড করার মত কোন উপায় নেই।

অর্থাৎ ফেসবুকে কিংবা ফেইসবুক ওয়েব ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলেই কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন না।

এক্ষেত্রে আপনাকে অবশ্যই কোন তার পার্টি ওয়েবসাইট কিংবা অ্যাপস এর অনুসন্ধান করতে হবে যার মাধ্যমে আপনি সফলভাবে ভিডিও ডাউনলোড করতে পারেন।

এই আর্টিকেল এ আলোচনা করা হবে ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট সম্পর্কে, এখান থেকে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

আপনি যদি কোন রকমের রিস্ক ছাড়া কয়েকটি ক্লিক করার মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে যে সমস্ত ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন, সেগুলো সম্পর্কে এখানে আলোচনা করা হবে।

ইন্টারনেটের জগতে এরকম অনেক ওয়েবসাইট রয়েছে যে সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে কয়েকটি ক্লিক করার মাধ্যমে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট হিসেবে খ্যাত যে সমস্ত ওয়েবসাইট থেকে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন, সেগুলো লিঙ্ক নিচে মেনশন করা হলো।

Fdown

Getfvid

Snapsave

Savefrom

আপনি যদি পছন্দমত কয়েকটি ক্লিক করার মাধ্যমে ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে উপরে উল্লিখিত ওয়েবসাইটগুলো ব্যবহার করতে হবে।

এবার তাহলে জেনে নেয়া যাক এই সমস্ত ওয়েবসাইট গুলোর মধ্যে থেকে একটি ওয়েবসাইট ব্যবহার করে কিভাবে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন, সেই সম্পর্কে।

ফেসবুক ভিডিও ডাউনলোড

ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমত উপরে উল্লেখিত চারটি ওয়েবসাইটের মধ্যে থেকে যে কোন একটি ওয়েবসাইটে চলে যেতে হবে।

এক্ষেত্রে প্র্যাকটিক্যালি দেখানোর জন্য আমি নিম্নলিখিত ওয়েবসাইটে ভিজিট করলাম, আপনিও চাইলে নিম্নলিখিত ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

Fdown

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন আপনার সামনে নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হবে।

এই পেইজটিতে মূলত আপনার পছন্দসই যে ভিডিও রয়েছে সেই ভিডিওটি লিংকটা দিতে হবে, এক্ষেত্রে ভিডিও এর লিংক পাওয়ার জন্য আপনাকে ফেসবুকে চলে যেতে হবে এবং তারপরে ভিডিও খুঁজে বের করতে হবে।

যখনই আপনি ভিডিওটি খুঁজে পাবেন তখন আপনি চাইলে ওই ভিডিও এর পাশে যে ৩ ডট রয়েছে, সে ৩ ডট এর উপরে ক্লিক করতে হবে।

3 ডট মেনু উপরে ক্লিক করার পরে এবার আপনি এখানে কপি লিংক নামক একটি বাটন পাবেন, এই কঁপি লিঙ্ক নামক বাটনটির উপরে ক্লিক করুন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

কপি লিংক নামের যে লেখা রয়েছে সেই লেখার উপরে ক্লিক করার পরে ওই ভিডিওর লিংক সফলভাবে কপি হয়ে যাবে।

যখনই লিংক কপি করার কাজ সম্পন্ন হয়ে যাবে তখন আপনি পুনরায় ওয়েবসাইটে চলে যান এবং তারপর এখানে যে ইনপুট বক্স রয়েছে সেখানে লিংকটি পেস্ট করে দিন।

লিংক পেস্ট করে দেয়ার পরে বক্সটির ডান পাশে যে ডাউনলোড নামক বাটন, রয়েছে সেই ডাউনলোড বাটন এর উপরে ক্লিক করুন।

যখনই আপনি ডাউনলোড নামক বাটনটির উপরে ক্লিক করে দিবেন, তখন আপনাকে অটোমেটিকলি অন্য আরেকটি পেইজে রি-ডাইরেক্ট করে নেয়া হবে।

এবার এখান থেকে আপনি আপনার পছন্দের যে কোন কোয়ালিটি নির্বাচন করার মাধ্যমে ভিডিও সফলভাবে ডাউনলোড করে নিতে পারবেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

আপনি চাইলে নরমাল কোয়ালিটিতে ভিডিও ডাউনলোড করতে পারবেন কিংবা আপনি চাইলে এইচডি কোয়ালিটিতে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

বিঃদ্রঃ একটি বিষয় অবশ্যই লক্ষ্য রাখবেন আর সেটি হলো, এই ওয়েবসাইট থেকে আপনি যখন ভিডিও ডাউনলোড করবেন তখন আপনার ভিডিও এর প্রাইভেসি অবশ্যই পাবলিক থাকতে হবে।

অর্থাৎ ফেসবুকে পাবলিক করা যে সমস্ত ভিডিও রয়েছে সে সমস্ত পাবলিক ফরমেট ভিডিও ডাউনলোড করতে পারবেন।

যদি  ভিডিওটি পাবলিক করা থাকে তাহলে আপনি এই ভিডিওটি উপরে উল্লেখিত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন।

আর উপরে উল্লেখিত ওয়েবসাইটসহ আরো যে সমস্ত ওয়েবসাইট এই আর্টিকেলের মেনশন করা হয়েছে, সে সমস্ত ওয়েবসাইট থেকে আপনি উপরে উল্লেখিত উপায় ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট ব্যবহার করা কি ঠিক হবে?

এসমস্ত ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করার পূর্বে আমাদের মধ্যে হয়তো অনেকেরই এরকম চিন্তা আসতে পারে, এই সমস্ত ওয়েবসাইট ব্যবহার করা কি ঠিক হবে?

তাহলে এক কথায় বলতে গেলে এই কথাটি বলতে হবে যে, এই সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে কোনো রকমের ঝুঁকি নিয়ে।

অর্থাৎ আপনার ফেসবুক আইডি নিয়ে কোনো রকমের ঝুকি নেই।

এই কথাটি বলার মূল কারণ হলো, আপনি যখন এই সমস্ত সাইট থেকে ভিডিও ডাউনলোড করবেন তখন আপনাকে আপনার আইডির ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিতে হয় না।

এখানে যেহেতু শুধুমাত্র ভিডিও এর লিংক দিতে হয় সেহেতু এই সাইটগুলো থেকে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে কোনো রকমের ঝুকি থাকার কথা নয়।

অর্থাৎ আপনি চাইলে নির্দ্বিধায় এসমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন।

এটি হলো মূলত ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার যে সমস্ত ওয়েবসাইট রয়েছে সে সমস্ত ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত।

সফটওয়্যার কিংবা ওয়েবসাইট ছাড়া ভিডিও ডাউনলোড

আপনি যদি ফেসবুক থেকে কোন রকমের সফটওয়্যার কিংবা ওয়েবসাইট ছাড়া ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

লিংক

উল্লেখিত আর্টিকেলে আলোচনা করা হয়েছে, কিভাবে আপনি চাইলে কোনো রকমের সফটওয়্যার কিংবা ওয়েবসাইটের সহায়তা ছাড়া ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন সেই সম্পর্কে।

মূলত ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

18 + one =

close
Scroll to Top
Share via
Copy link