সেরা ডাউনলোড সফটওয়্যার | মোবাইল থেকে ডাউনলোড সফটওয়্যার

আমাদের মধ্যে যে বা যারা ডাউনলোড করতে চান তারা নিশ্চয়ই ডাউনলোড করার সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান।

আর আপনিও যদি ডাউনলোড করার সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে আজকের এই আর্টিকেলের মাধ্যমে এই সম্পর্কে জেনে নিতে পারবেন।

ডাউনলোড করার সফটওয়্যার কি?

এক কথা কি বলতে হবে যে, আপনি যদি আপনার ডিভাইসে কোন কিছু কোন প্লাটফর্ম থেকে ডাউনলোড করতে চান তাহলে যে সমস্ত সফটওয়্যার ব্যবহার করতে পারেন সেটি হল ডাউনলোড সফটওয়্যার।

অর্থাৎ আপনি এই বিষয়টি লক্ষ্য করতে পারেন, অনেক প্লাটফর্মে যদি আপনার কোন একটি ভিডিও পছন্দ হয় তাহলে আপনি ওই প্ল্যাটফর্ম থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করতে পারেন না।

এক্ষেত্রে আপনাকে কোনো একটি থার্ড পার্টি সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে এই পছন্দনীয় ভিডিওটি ডাউনলোড করে আপনার ডিভাইসে সেভ করে রাখতে হয়।

আর যে থার্ড পার্টি সফটওয়্যার এর সহযোগিতায় আপনি একটি ডিভাইস এ কোন একটি পছন্দনীয় ভিডিও কিংবা অন্য যে কোন ফাইল ফুটেজ ডাউনলোড করতে পারবেন, সেটি ডাউনলোড সফটওয়্যার।

সেরা কিছু ডাউনলোড সফটওয়্যার

Download করার জন্য সেরা সফটওয়্যার খ্যাত, যে সমস্ত সফটওয়্যার আপনি ব্যবহার করতে পারবেন সেই সমস্ত সফটওয়্যার গুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য কয়েকটি এই আর্টিকেলে আলোচনা করা হবে।

অর্থাৎ এই আর্টিকেল থেকে আপনি এরকম কিছু সফটওয়্যার কালেক্ট করে নিতে পারবেন, যে সমস্ত সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে সহজেই Download করা যায়।

তাহলে আর দেরি না করে এখনি এই সমস্ত সফটওয়্যার গুলোর মধ্যে থেকে কয়েকটি উল্লেখযোগ্য এবং কার্যকরী সফটওয়্যার এর নাম এবং কাজ সম্পর্কে জেনে নেয়া যাক।

Vidmate

যেকোনো কিছু অডিও ফরমেটে কিংবা ভিডিও ফরম্যাটে ডাউনলোড করার জন্য আপনি যদি কোন সফটওয়্যার অনুসন্ধান করেন, তাহলে সেক্ষেত্রে আপনার সর্বোৎকৃষ্ট সহযোগী।

অর্থাৎ অনলাইন থেকে যেকোন থার্ড পার্টি ওয়েবসাইট এর কোন ভিডিও কিংবা অডিও ফুটেজ ডাউনলোড করার জন্য ভিটমেট এর বিকল্প কোন কিছু নেই।

ভিডমেট ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজে যেকোনো অডিও, ভিডিও, ইউটিউব ভিডিও, ফেসবুক ভিডিও সবকিছু ডাউনলোড করতে পারবেন।

সমস্ত ডাউনলোডিং এর কাজ আপনি যদি একদম বিনামূল্যে করতে চান তাহলে নিম্নলিখিত লিংক থেকে ভিডমেট সফটওয়্যার ডাউনলোড করে নিন।

লিংক

এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি যদি কোন কিছু ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে লগ-ইন রেজিস্ট্রেশন কোন কিছুই করতে হবে না।

অর্থাৎ আপনি একদম বিনামূল্যে এবং স্বল্প সময়ের মধ্যে যে কোন কিছু ডাউনলোড করে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি উপরে উল্লেখিত লিংক থেকে ভিটমেট নামক সফটওয়্যারটি ডাউনলোড করে নিন এবং যে কোন কিছু ডাউনলোড করার ক্ষেত্রে এটি ব্যবহার করুন।

Video Downloader

এছাড়াও যে কোনো রকমের ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে যে সমস্ত সফটওয়্যার রয়েছে সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি সফটওয়্যার এর নাম হলো: Video Downloader

এই সফটওয়্যারটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের ভিডিও ইন্টারনেট থেকে ডাউনলোড করতে পারবেন।

এই কাজটি করার জন্য আপনাকে শুধুমাত্র এই সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে এবং তারপরে এই সফটওয়্যারটিতে প্রবেশ করে ভিডিও লিংক দেয়ার মাধ্যমে ডাউনলোড করে নিতে হবে।

সেরা ডাউনলোড সফটওয়্যার | মোবাইল থেকে ডাউনলোড সফটওয়্যার

সফটওয়্যারটি ব্যবহার করার আরেকটি উল্লেখযোগ্য কারণ হলো এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে যেকোন ভিডিও লুকিয়ে রাখতে পারবেন।

অর্থাৎ এই সফটওয়্যারে প্রাইভেসি সিস্টেম রয়েছে, সেই প্রাইভেসি সিস্টেমের মাধ্যমে আপনার গোপন কোন ভিডিও সফটওয়্যার এর মধ্যে লুকিয়ে রাখতে পারবেন।

Download

এতে আপনি ছাড়া আর অন্য কোন ব্যক্তি এই ভিডিওগুলো দেখতে পারবেনা।

Idm Downlad Manager

ভিডিও Download করার ক্ষেত্রে কিংবা টরেন্ট যে কোন কিছু Download করার ক্ষেত্রে যে সমস্ত সফটওয়্যার রয়েছে তার মধ্যে থেকে উল্লেখযোগ্য সফটওয়্যার টি হল: Idm Downlad Manager

সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব হাই স্প্রিডে যেকোন রকমের ভিডিও ডাউনলোড করতে পারবেন।

এই সফটওয়্যার এর অনেকগুলো পাওয়ারফুল ফিচারস রয়েছে, যে সমস্ত পাওয়ারফুল ফিচারস ব্যবহার করার মাধ্যমে আপনি এই অ্যাপসটি পুরোপুরি অ্যাক্সেস নিতে পারবেন।

সেরা ডাউনলোড সফটওয়্যার | মোবাইল থেকে ডাউনলোড সফটওয়্যার

এছাড়াও এই সফটওয়্যারটি ব্যবহার করার আরেকটি প্রধান কারণ হলো, এই সফটওয়্যারটির মাধ্যমে আপনি চাইলে অ্যাড ব্লক সিস্টেম এনাবল করতে পারবেন।

অর্থাৎ এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি যদি কোন একটি ওয়েব সাইটে ব্রাউজ করেন, তাহলে সেই ওয়েবসাইটের মধ্যে দেখানো অ্যাডগুলো আপনি ব্লক করতে পারবেন।

যা এই ব্রাউজার থেকে ভিডিও ডাউনলোড করার এক অনন্য ফিচারস।

এপসটি ব্যাবহার করার মাধ্যমে ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমত নিম্নলিখিত লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে।

তারপর এটি ওপেন করার মাধ্যমে আপনি যে লিঙ্ক থেকে ডাউনলোড করতে চান, সেই লিঙ্কে চলে যাবেন।

ফোনে আপনি ওই লিংকে চলে যাবেন, তখন আপনি ডাউনলোড বাটনে ক্লিক করার মাধ্যমে আপনার পছন্দের ওই ভিডিও কিংবা অডিও ডাউনলোড করে নিতে পারবেন।

Idm Download Manager

Free Download Manager

এছাড়াও যেকোনো কিছু খুব দ্রুত এবং স্বল্প সময়ের মধ্যে আপনি যদি ডাউনলোড করতে চান তাহলে যে সমস্ত সফটওয়্যার ব্যবহার করতে পারবেন, সেগুলোর মধ্যে থেকে একটি হলো Free Download Manager.

সফটওয়্যারটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই যেকোন রকমের ডাউনলোড এর কাজ সম্পন্ন করতে পারবেন।

এছাড়াও বলে রাখা ভাল, এই সফটওয়্যার টি বেবহার করার মাধ্যমে আপনি খুব হাই স্প্রিডে যে কোনো রকমের ডাউনলোড এর কাজ সম্পন্ন করতে পারবেন।

এই সফটওয়্যার ব্যবহারের একটি উল্লেখযোগ্য কারণ হলো, এই সফটওয়্যারটি ব্যবহার করার মাধ্যমে আপনি যেকোন রকমের বড় ফাইল খুব অল্প সময়ের মধ্যে ডাউনলোড করতে পারবেন।

অর্থাৎ যেকোন রকমের বড় ফাইল ফুটেজ এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে ডাউনলোড করলে, আপনার সময় অনেকাংশে বেচে যাবে।

আর এটাও বলে রাখা ভাল এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে যে কোনো রকমের ফাইল আপনার ডিভাইসের সহজে ডাউনলোড করে নিতে পারবেন এবং সেভ করতে পারবেন।

এটি ব্যবহার করার জন্য নিম্নলিখিত লিংক থেকে ফ্রিতে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

Download Manager

TorrDroid

এছাড়াও সিকিউর সিস্টেম ফাইল ডাউনলোড করার জন্য আপনি চাইলে TorrDroid এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।

এই সফটওয়্যার ব্যবহার করার একটি অন্যতম প্রধান কারণ হলো, এই সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি কোন রকমে ব্রাউজিং করা ছাড়াই ফাইল ডাউনলোড করতে পারবেন।

এর মানে হলো আপনি যখনই কোনো একটি কীবোর্ড লিখে সার্চ করবেন, তখন ওই কীওয়ার্ড রিলেটেড রেজাল্ট চলে আসবে এবং আপনি কয়েকটি ক্লিক করার মাধ্যমে গুলো ডাউনলোড করে নিতে পারবেন।

অর্থাৎ ব্রাউজিং রিলেটেড সমস্যা ছাড়া আপনি খুব স্বল্প সময়ের মধ্যে যে কোনো রকমের ফাইল কিংবা ফুটেজ ডাউনলোড করে নিতে পারবেন।

এই সফটওয়্যারটি ব্যবহার করার জন্য আপনাকে পূর্বের ন্যায় নিম্নলিখিত লিংক থেকে এটি ডাউনলোড করে নিতে হবে।

TorDroid

তাহলে আর দেরি না করে এখনি উপরে উল্লেখিত লিংক থেকে মেনশন কৃত সমস্ত সফটওয়্যার ডাউনলোড করে নিন, অথবা এখান থেকে পছন্দনীয় একটি সফটওয়্যার ডাউনলোড করে নিন।

এখানে একটি বিষয় বলে রাখা ভাল আর সেটি হলো, এই সমস্ত সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে পুরোপুরি সিকিউর ভাবে যেকোন রকমের ফাইল ডাউনলোড করতে পারবেন।

কাজে আপনি যদি কোনরকম রিক্স ছাড়া সিকিউর ভাবে এবং বৈধ ভাবে যে কোন কিছু ডাউনলোড করে নিতে চান, তাহলে উপরের উল্লেখিত সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারেন।

উপরে মেনশন কৃত সফটওয়্যারগুলো দ্বারা শুধুমাত্র আপনি যে ফাইলগুলো ডাউনলোড করতে পারবেন সেরকম তা কিন্তু নয়, অর্থাৎ এগুলো ছাড়াও আপনি আরও কার্যকরী সফটওয়্যার ব্যবহার করে ডাউনলোড করতে পারবেন।

তবে উপরে মেনশন কৃত সফটওয়্যারগুলো ব্যবহার করা খুবই সহজ এবং এগুলো ব্যবহার করে ডাউনলোড করার কাজ করাটা সহজ।

কাজেই, কোন রকমের জটিলতার সম্মুখীন হতে না চাইলে উপরে উল্লেখিত সফটওয়্যারগুলো ফিল ফ্রী ব্যবহার করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 2 =

close
Scroll to Top
Share via
Copy link