নামের অক্ষরের ডিজাইন করুন পছন্দমত | একদম বিনামূল্যে

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা ফেসবুকে নাম ব্যবহার করার জন্য নামের অক্ষরের ডিজাইন সম্পর্কে জেনে নিতে চান।

যদি ফেসবুকে একটি সুন্দর নাম ডিজাইন করে নিতে চান কিংবা স্টাইলিশ নাম তৈরি করে এই নাম অনুযায়ী একটি ফেইসবুক একাউন্ট তৈরী করতে চান, তাহলে আপনাকে অবশ্যই নামের অক্ষরের ডিজাইন তৈরি করতে হবে।

আর ফেসবুকের জন্য আপনি যদি সুন্দর নামের ডিজাইন তৈরী করতে চান তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন এবং জেনে নিতে পারেন কিভাবে নামের ডিজাইন করতে পারবেন।

নামের অক্ষরের ডিজাইন কিভাবে করবেন?

আপনি যদি আপনার পছন্দমত যেকোনো একটি নাম বেছে নেন এবং তারপরে আপনি যদি এই নামের করতে চান তাহলে নিম্নলিখিত নির্দেশ গুলো মেনে চলুন এবং আপনার পছন্দ অনুযায়ী একটি নামের ডিজাইন করে নিন।

যে কোন নামের অক্ষরের ডিজাইন করার জন্য আপনাকে যে ওয়েবসাইটে সহায়তা নিতে হবে, সেই ওয়েবসাইটের লিংক নিচে দেয়া হল। আপনি চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো নামের ডিজাইন করতে পারবেন।

উপরে উল্লেখিত ওয়েবসাইটে যখনই আপনি ভিজিট করবেন তখন আপনি নিম্নলিখিত স্ক্রীনশট এর মত একটি পেইজ দেখতে পারবেন, এই পেজটিতে আপনি আপনার যেকোনো একটি নামের অক্ষর কে বসিয়ে দিতে পারেন।

নামের অক্ষরের ডিজাইন করুন পছন্দমত একদম বিনামূল্যে

 

আপনি যে নাম কিন্তু অন্য যেকোনো বিষয়কে পূর্বের তুলনায় আরো বেশি স্টাইলিশ করে করে তুলতে চান, সেটি লিংকে ভিজিট করার পরে যে বক্স পাবেন সেই বক্সে বসিয়ে দিন।

আপনি আপনার পছন্দ মত যেকোনো একটি নাম এই বক্সে বসিয়ে দিবেন, তখন এই পেজটিকে যখন একটু নিচের দিকে স্ক্রল করবেন তখন এই নামের স্টাইল দেখে নিতে পারবেন।

অর্থাৎ আপনি যে নামটি দিয়েছেন সেই নাম রিলেটেড যে সমস্ত স্টাইল এভেইলেবল রয়েছে, সে সমস্ত স্টাইল কালেক্ট করে নিতে পারবেন এগুলো কপি করে নিয়ে আপনার নির্দিষ্ট জায়গায় গুলো ব্যবহার করতে পারবেন।

 

এই নামগুলো কালেক্ট করে নেয়ার জন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল , পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রল করতে হবে এবং তারপরে আপনার পছন্দ অনুযায়ী একটি নাম সিলেক্ট করে নিতে হবে।

নাম সিলেক্ট করে নেয়ার পরে আপনি এই নামটির পাশে ক্লিক করার মত একটি বাটন দেখতে পারবেন সেই বাটনটির পরে ক্লিক করলেই, আপনার পছন্দের সেই নামটি সফলভাবে কপি হয়ে যাবে।

নামের অক্ষরের ডিজাইন করুন পছন্দমত একদম বিনামূল্যে

 

যখনি নামটি সফলভাবে কপি হয়ে যাবে, তখন আপনি চাইলে এই নামটি যেকোনো সোসিয়াল গণমাধ্যমের নাম হিসেবে অথবা আপনার প্রয়োজনীয় অন্য যেকোনো কাজে হুবহু কপি পেস্ট করে বসিয়ে দিতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে, এই পোস্টে যে ওয়েবসাইটের লিংক মেনশন করা হয়েছে সেই লিংকে গিয়ে আপনার পছন্দ অনুযায়ী যে কোন নামের একটি ডায়নামিক ডিজাইন দিতে পারবেন।

নামের অক্ষর ডিজাইন করার জন্য আরও কিছু সাইট এছাড়া উপরে উল্লেখিত ওয়েবসাইটে ভিজিট করার পরে আপনি যদি কাঙ্ক্ষিত ডিজাইন না পান, তাহলে আপনি চাইলে আরো কিছু ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

এসমস্ত ওয়েবসাইটগুলোতে যে নামের অক্ষরের ডিজাইন দেয়া হবে সেই সমস্ত ডিজাইন উপরে মেনশন কৃত সাইটের দেয়া ডিজাইনের চেয়ে আলাদা হবে।

কে আপনি আপনার জন্য যে ডিজাইন সবচেয়ে বেশি ভালো মনে হবে সেই ডিজাইন কালেক্ট করে নিতে পারেন এবং সেটি আপনার প্রয়োজন অনুসারে ব্যবহার করতে পারবেন।

মূলত উপরে যে সমস্ত ওয়েবসাইটের লিংক মেনশন করা রয়েছে, এই সমস্ত প্রত্যেকটি ওয়েবসাইট থেকে আপনার পছন্দ মত যে কোন একটি নামের অক্ষরের ডিজাইন তৈরি করে নিতে পারবেন।

সবচেয়ে ভালো ব্যাপার হলো, এসমস্ত নামের অক্ষরের ডিজাইন করার ক্ষেত্রে আপনার কোনো রকমের টাকা খরচ করতে হবে না আপনি চাইলে এই সমস্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে ফ্রি তে ডিজাইন করে নিতে পারবেন।

নামের অক্ষরের ডিজাইন আসলে কি?

নামের অক্ষরের Design হল, আপনি যদি কোনো একটি নামকে স্বাভাবিকের তুলনায় আরেকটু বেশি ডায়নামিক করে গড়ে তুলতে চান, তাহলে সেটিকে নামের অক্ষরের ডিজাইন বলা হয় ।

এই নামের অক্ষরের ডিজাইন করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই আপনার যেকোন রকমের নাম কে পূর্বের চেয়ে আরো বেশি আকর্ষনীয় করে গড়ে তুলতে পারবেন।

যেকোন লেখাকে তার স্বাভাবিকের গতি ক্ষুন্ন করে একটি নতুন ডিজাইন দেয়াকে, নামের অক্ষরের ডিজাইন হিসেবে আখ্যায়িত করা হয়।

আর আপনি যদি এরকম অস্বাভাবিক ডিজাইন করতে চান ,তাহলে এই আর্টিকেলটি দেখে ডিজাইন শিখে নিতে পারেন।

কাজেই আপনি যদি একদম বিনামূল্যে আপনার পছন্দমত যেকোনো একটি অক্ষরের ডিজাইন তৈরি করে নিতে চান, তাহলে আর দেরি না করে উপরে উল্লেখিত ওয়েবসাইটের সহায়তা নিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top