ইমু ব্লক কিভাবে খুলতে হয় এবং ইমু ব্লক করার নিয়ম

Advertisements

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা ইমুতে কাউকে ব্লক করে দেয়ার পরে, ইমু ব্লক কিভাবে খুলতে হয় সে সম্পর্কে জানেনা।

আর আপনি যদি ইমু ব্লক কিভাবে খুলতে হয় এ সম্পর্কে বিস্তারিত তথ্য না জেনে থাকেন, তাহলে এই আর্টিকেলের মাধ্যমে সম্পর্কে জেনে নিতে পারবেন।

এই পোষ্টটিতে মূলত আলোচনা করা হবে ইমু ব্লক করার নিয়ম এবং ইমু ব্লক কিভাবে খুলতে হয় এই সম্পর্কে বিস্তারিত তথ্য যা অবশ্যই আপনার উপকারে আসবে।

ইমু ব্লক কি?

ইমুতে যদি কেউ আপনাকে ডিস্টার্ব করে কিংবা এমন কোন ব্যক্তিকে যদি আপনি চেনেন না যে ব্যক্তি আপনাকে অনবরত মেসেজ কিংবা কল দিয়ে যাচ্ছে তাহলে তাকে রুখে দেয়ার জন্য এই ব্লক সিস্টেম রয়েছে।

আপনি যদি কাউকে ইমুতে একবার ব্লক করে দেন, তাহলে সেই ব্যক্তি আর কখনই আপনাকে ডিস্টার্ব করতে পারবেন না। এক্ষেত্রে আপনি যখন পুনরায় ব্লক খুলে দিবেন তখন সেই ব্যক্তি আপনাকে মেসেজ কিংবা কল করতে পারবে।

Advertisements

কাজেই ইমুতে যাতে কেউ অযাচিতভাবে কাউকে কোনো রকমের হেনস্থা করতে না পারে, সেজন্য ইমু ব্লক সিস্টেম অপেন করা হয়েছে। তবে অনেক সময় মজা করে ব্লক করার পরে আমরা আনব্লক করার অপশনটি খুঁজে পাইনা।

সে যাই হোক, এই আর্টিকেল যেহেতু এই রিলেটেড বিস্তারিত আলোচনা করা হবে, তাই পরবর্তী সময়ে আপনাকে এই সংক্রান্ত কোন সমস্যার মধ্যে পড়তে হবে না।

ইমু ব্লক কিভাবে খুলতে হয়

আপনি যদি ইমু ব্লক খুলতে চান, তাহলে প্রথমত আপনাকে ইমু অফিশিয়াল অ্যাপ রয়েছে সেই অফিশিয়াল অ্যাপসটি ব্যবহার করতে হবে।

প্রথমে এই অ্যাপসটিতে আপনার যে একাউন্ট দিয়ে ব্লক খুলতে চান সেই একাউন্টে লগইন করে নিন।

যখনই আপনি ইমুতে প্রবেশ করবেন, তখন এই ইমুর মধ্যে আপনার যে প্রোফাইল রয়েছে সেই প্রোফাইল এর উপরে ক্লিক করুন এবং তারপর এখানে যে সেটিং অপশন রয়েছে সেই সেটিং অপশন এর উপরে ক্লিক করুন।

ইমু ব্লক কিভাবে খুলতে হয় এবং ইমু ব্লক করার নিয়ম

সেটিং অপশনে ক্লিক করার পরে আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন, এই অপশন থেকে Privacy নামের যে অপশন রয়েছে সেই অপশনটি উপরে ক্লিক করতে হবে।

কারণ প্রাইভেসি নামের অপশনটির উপরে আপনি যদি ক্লিক না করেন, তাহলে ব্লক করার যে লিস্ট রয়েছে সেই লিস্ট আপনি খুঁজে পাবেন না।

 

ইমু ব্লক কিভাবে খুলতে হয় এবং ইমু ব্লক করার নিয়ম

প্রাইভেসি নামের অপশনটির উপরে ক্লিক করার পরে আপনি যদি এই পেজটিকে একটু নিচের দিকে নেন, তাহলে এখানে Block List নামের একটি অপশন পাবেন, আপনাকে এই ব্লকলিস্ট নামের অপশনটির উপর ক্লিক করতে হবে।

ইমু ব্লক কিভাবে খুলতে হয় এবং ইমু ব্লক করার নিয়ম

এবং যখনই আপনি ব্লক লিস্ট নামের যে অপশন রয়েছে, সেই অপশনটির উপরে ক্লিক করবেন, তখন যে সমস্ত ব্যক্তিদের কে আপনি ব্লক করে রেখেছেন, সে সমস্ত ব্যক্তিদের আপনি দেখতে পারেন।

এবার এই সমস্ত ব্যক্তিবর্গের মধ্যে থেকে আপনি যাদেরকে আনব্লক করতে চান, তাদের প্রোফাইলে পাশে Unblock নামে একটি অপশন পাবেন, সেই অপশনটিতে ক্লিক করুন।

তাহলে ওই ব্যক্তি আনব্লক হয়ে যাবে এবং আপনি পুনরায় ঐ ব্যক্তিকে মেসেজ কিংবা কল করতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে ইমু ব্লক খুলে দিতে পারবেন। আশা করি, কিভাবে ইমু ব্লক খুলে দিতে হয় সে সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

ইমু ব্লক করার নিয়ম

ইমুতে যদি অযাচিত কেউ আপনাকে ডিস্টার্ব করে কিংবা সারাক্ষণ কল অথবা মেসেজ দিয়ে থাকে, তাহলে আপনি চাইলে ইমুতে ওই ব্যক্তিকে ব্লক করে দিতে পারেন।

ইমু ব্লক করে দেয়ার জন্য প্রথমত আপনি যে ব্যক্তি কে ব্লক করতে চান, সেই ব্যক্তি প্রোফাইলে প্রবেশ করুন । প্রোফাইলে প্রবেশ করার পরে প্রোফাইল এর উপরের দিকে তিন ডট আইকন পাবেন, সেই আইকন এর উপরে ক্লিক করুন।

যখনই আপনি তিন ডট আইকনের উপরে ক্লিক করবেন, তখন এখান থেকে View Profile নামে যে অপশন রয়েছে, সেই অপশনটি উপরে পুনরায় ক্লিক করুন, তাহলে আপনাকে ওই ব্যক্তির প্রোফাইলে নিয়ে যাওয়া হবে।

এবার আপনি পুনরায় ওই প্রোফাইল এর উপরের দিকে যে তিন ডট হয়েছে সেই তিন ডটের উপরে যদি ক্লিক করে দেন, তাহলে আপনি ব্লক করার মত যে অপশন রয়েছে, সেই অপশনটি পেয়ে যাবেন।

আপাতত প্রোফাইলের উপরে যে তিন ডট, রয়েছে সেই তিন ডটের উপরে ক্লিক করুন।

এবার আপনি যেহেতু ওই ব্যক্তিকে ব্লক করতে চান, সে জন্য এই পেইজটির একদম নিচের অপশন অর্থাৎ Block Number পাশের যে বাটনটা হয়েছে, সেই বাটন এর উপরে ক্লিক করে ব্লক করার কাজ সম্পন্ন করে নিন।

আর উপরে উল্লেখিত আপনি চাইলে এই মুহূর্তে ইমুতে যে কাউকে ব্লক করতে পারবেন এবং সহজেই ব্লক করার পরে আবার পুনরায় আনব্লক করতে পারবেন।

আশাকরি, ইমুতে কিভাবে ব্লক করতে হয় এবং কিভাবে ব্লক করা ব্যক্তিকে আনব্লক করতে হয় সেই সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পেরেছেন।

Also Read:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =

close
Scroll to Top
Share via
Copy link