নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি সম্পর্কে জানুন

আপনার প্রয়োজনীয় কার্য সম্পাদনের জন্য নগদ একাউন্ট খোলার পরে, নগদ একাউন্ট যদি অকার্যকর মনে হয় তাহলে নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি সম্পর্কে জেনে নেয়া দরকার।

কারণ আপনি যদি কখনো এটা রিয়েলাইজ করেন যে আপনার নগদ একাউন্ট দেখার কোন প্রয়োজন নেই কিংবা নগদ একাউন্ট বন্ধ করলে আপনার কোন ক্ষতি হবে না, তাহলে নগদ একাউন্ট বন্ধ করা দরকার।

তবে আপনি যদি নগদ একাউন্ট বন্ধ করতে চান, তাহলে নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন যা এই আর্টিকেলের মাধ্যমে আলোচনা করা হবে।

নগদ একাউন্ট কেন বন্ধ করবেন?

নগদ একাউন্ট বন্ধ করার অনেকগুলো কারণ থাকতে পারে, এগুলোর মধ্যে রেখে সবচেয়ে উল্লেখযোগ্য কারণ হলো নগদ একাউন্টটি আপনার কাছে অকার্যকর মনে হওয়া।

এছাড়াও আপনি যদি নগদ একাউন্ট এর সাথে কোন রকমের কার্যক্রম সম্পাদন ইচ্ছুক না হন, তাহলেও নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে জেনে নিতে চাইবেন। এবং নগদ একাউন্ট ব্যবহারে সেটিস্ফাইড না হলে এই সিদ্ধান্ত নেয়া যায়।

একাউন্ট ডকুমেন্টস

তবে আপনি যদি নগদ একাউন্ট বন্ধ করতে চান, তাহলে নগদ একাউন্ট রিলেটেড যে সমস্ত ডকুমেন্টস রয়েছে, সে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন হবে। যেমন নগদ একাউন্ট তৈরি করার সময় ব্যবহৃত এনআইডি কার্ড।

এছাড়াও অ্যাকাউন্ট ব্যবহার করার ক্ষেত্রে আপনার সর্বশেষ কয়েকটি ট্রানজেকশনের হিসাব এবং একাউন্ট কেন বন্ধ করবেন সেই রিলেটেড একটি উত্তর সম্পর্কে অবগত করতে হবে।

নগদ একাউন্ট নিয়ে আপনি যদি দ্বিধা-দ্বন্দ্ব অবস্থায় থাকেন এবং উপরে উল্লেখিত ডকুমেন্টস যদি আপনার সাথে থেকে থাকে, তাহলে এবার জেনে নেয়া যাক নগদ একাউন্ট কিভাবে বন্ধ করবেন সেই সম্পর্কে।

নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি

খুব সহজে কয়েক মিনিটের মধ্যে নগদ একাউন্ট বন্ধ করার জন্য নিম্নলিখিত নির্দেশনাগুলো অনুসরণ করুন এবং এই অনুযায়ী কাজ করে নগদ একাউন্ট বন্ধ করার কাজ পরিচালনা করুন।

  • প্রথমে আপনার নগদ একাউন্টের ব্যালেন্স একেবারে শূন্য করে দিন; অর্থাৎ খেয়াল রাখবেন আপনার একাউন্টে যাতে কোনো রকমের টাকা না থাকে। কারণ একাউন্টে টাকা থাকলে ক্ষতির সম্মুখীন আপনি নিজেই হবেন।
  • একাউন্ট ব্যালেন্স জিরো করে দেয়ার পরে এবার নগদ কাস্টমার কেয়ার নাম্বারে কল করুন। কাস্টমার কেয়ার নাম্বার হলোঃ  16167
নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি | Nagad Customer Care
নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি | Nagad Customer Care
  • কাস্টমার কেয়ারে কল করার পরে আপনি যে নগদ একাউন্ট বন্ধ করতে চান, সেটি নগদ কাস্টমার প্রতিনিধির কে বলুন যে আপনার অ্যাকাউন্ট বন্ধ করতে চান।
  • তারপরে নগদ কাস্টমার প্রতিনিধি আপনার অ্যাকাউন্ট রিলেটেড বিভিন্ন তথ্য সম্পর্কে জানতে চাইবে।
  • এই সমস্ত তথ্য গুলো সম্পর্কে তাদেরকে অবগত করুন এবং আপনার নগদ একাউন্ট এর আইডি কার্ড নাম্বার একাউন্ট কার নামে তৈরি করা হয়েছে, ওই ব্যক্তির নাম এই সমস্ত তথ্য দিয়ে একাউন্ট বন্ধ করার ক্ষেত্রে তাদেরকে সহায়তা করুন।
  • তাহলেই এবার যদি সমস্ত ডকুমেন্টস সঠিক থেকে থাকে তাহলে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার নগদ একাউন্ট বন্ধ করার কাজ সম্পন্ন হয়ে যাবে।

মনে রাখবেন, নগদ একাউন্ট বন্ধ করার পরে এই একাউন্ট পুনরায় রিকভার করার কাজ আপনি করতে পারবেন না অর্থাৎ নতুন করে পুনরায় একটি নগদ একাউন্ট তৈরি করতে হবে।

আশা করি, কিভাবে নগদ একাউন্ট বন্ধ করতে হয় কিংবা নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

four × five =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap