দৈনিক প্রথম আলো পত্রিকার আজকের খবর দেখুন

দৈনিক প্রথম আলো পত্রিকার আজকের খবর  এর জন্য দরকার, কারন বাংলাদেশের সর্বাধিক পঠিত যে সমস্ত নিউজপেপার রয়েছে, সে সমস্ত নিউজপেপার গুলোর মধ্যে থেকে প্রথম স্থানে রয়েছে “প্রথম আলো”। প্রয়োজন হয় প্রথম আলো পত্রিকা online update এর।

এছাড়াও এই পত্রিকার মধ্যে আপনি যে সমস্ত তথ্য কিংবা নিউজ দেখতে পারবেন, সমস্ত নিউজগুলো এবং নিঃসন্দেহে বিশ্বাস করার মতো।

যেহেতু প্রথম আলো পত্রিকার সমস্ত ইনফরমেশন গুলো ভ্যালিড এবং বিশ্বাস করার মতো হয়ে থাকে সেজন্য আমরা দৈনিক প্রথম আলো পত্রিকার আজকের খবর জানার জন্য মরিয়া হয়ে যাই।

আজকের এই পোস্টটিতে দেখানো হবে, প্রথম আলো পত্রিকা আজকের খবর আপনি কিভাবে খুব সহজে আপনার হাতের নাগালে পেয়ে যাবেন এই সম্পর্কে বিস্তারিত তথ্য।

প্রথম আলো পত্রিকা আজকের খবর কোথায় পাবেন?

আপনি চাইলে বিভিন্ন রকমের কৌশল কে কাজে লাগিয়ে খুব সহজেই প্রথম আলো পত্রিকার আজকের খবর পেয়ে যেতে পারেন।

আপনি যদি প্রথম আলো পত্রিকার সর্বশেষ খবর পেয়ে যান তাহলে আপনি নিশ্চয়ই সংবাদ নিয়ে কোনো রকমের বিভ্রান্তির মধ্যে পড়বেন না; যা নিঃসন্দেহে ভালো একটি ব্যাপার।

আপনি চাইলে বিভিন্ন উপায়ে দৈনিক প্রথম আলো পত্রিকার আজকের সংবাদ আপনার হাতের নাগালে পেয়ে যেতে পারেন আর সে সমস্ত উপায়গুলো হলোঃ

  • প্রথম আলো ওয়েবসাইট।
  • প্রথম আলো অ্যাপস।
  • প্রথম আলো ফেসবুক পেইজ।
  • প্রথম আলো ইউটিউব চ্যানেল ইত্যাদি।
  • টুইটার একাউন্ট

আপনি যদি উপরে উল্লেখিত বিষয়বস্তুর সাথে কানেক্টেড হয়ে যান, তাহলে আপনি খুব সহজেই প্রথম আলো পত্রিকার আজকের খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

কিভাবে এই সমস্ত সাইটের সাথে কানেক্ট হয়ে প্রথম আলো পত্রিকার আজকের খবর সবার আগে পেয়ে যাবেন, সেই সম্পর্কে বিস্তারিত নিম্নরূপে আলোচনা করা হলোঃ

প্রথম আলো ওয়েবসাইট

আপনি যদি এটা চান, প্রথম আলো পত্রিকার সংবাদ সবার আগে আপনার কাছে পৌঁছে যাক তাহলে আপনি প্রথম আলো যে ওয়েবসাইট রয়েছে তার সহযোগিতা নিতে পারেন।

প্রথম আলো ওয়েবসাইটে সহযোগিতা নেয়া বলতে আপনাকে মূলত বারবার ওয়েব সাইটের মধ্যে ভিজিট করতে হবে না।

মূলত আপনি তাদের ওয়েবসাইটে একাউন্ট তৈরী করে নিলেই, “Login” আপনাকে নোটিফিকেশন আকারে সমস্ত তথ্য জানিয়ে দিবে।

এজন্য আপনাকে সর্বপ্রথম প্রথম আলো যে ওয়েবসাইট রয়েছে তাতে ভিজিট করতে হবে, এবং তারপরে আমার দেয়া স্টেপ অনুযায়ী কাজ চালিয়ে যেতে হবে।

প্রথম আলো ওয়েবসাইট

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন আপনার সামনে নিচের স্ক্রীনশটএর মত একটি পেইজ ওপেন হবে; এবার আপনাকে উপরের দিকে “Login” নামের বাটন এর উপরে ক্লিক করতে হবে।

যখনই আপনি লগইন নামক বাটন এর উপরে ক্লিক করে নিবেন তখন আপনাকে অনেকগুলো অপশন দেয়া হবে।

তবে এখান থেকে সবচেয়ে সহজ উপায়ে আপনি যদি একাউন্ট তৈরী করতে চান তাহলে আপনার গুগোল অ্যাকাউন্ট অথবা ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন।

আপনি যদি আপনার ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে প্রথম আলো সাইটের সাথে সম্পৃক্ত হতে চান তাহলে “With Facebook” এবং গুগোল একাউন্ট দিয়ে সম্পৃক্ত হতে চাইলে “With Google” বাটন এর উপরে ক্লিক করুন।

দৈনিক প্রথম আলো পত্রিকা আজকের খবর
দৈনিক প্রথম আলো পত্রিকা আজকের খবর

এবার পরবর্তী পেজে আপনাকে আপনার লগইন অ্যাকাউন্ট সিলেক্ট করতে বলবে। অথবা আপনি যদি লগইন না করে থাকেন তাহলে আপনার গুগোল অ্যাকাউন্ট/ফেসবুক আইডি ইনফো দেয়ার কথা বলবে, এখানে আপনার একাউন্ট সিলেক্ট করে নিন।

যখনই আপনি আপনার একাউন্ট সিলেক্ট করে নিবেন তখন সফলভাবে আপনার প্রথম আলো ওয়েবসাইটে একাউন্ট তৈরি করা সম্পন্ন হয়ে।

এবার আপনি তাদের সাইটের কনটেন্ট সেভ করতে পারবেন এবং কমেন্ট করতে পারবেন।

মূলত প্রথম আলো ওয়েবসাইটের এভাবে অ্যাকাউন্ট তৈরি করার মাধ্যমে আপনি তাদের পাবলিশ করা আর্টিকেল এর নোটিফিকেশন পেতে পারেন; এবং এটি একদম ফ্রি।

এছাড়াও আপনি যখন অ্যাকাউন্ট তৈরি করে নিবেন, তখন আপনাকে মূলত তাদের ওয়েবসাইটে কিছু সময় অপেক্ষা করতে হবে একটি ওয়েব নোটিফিকেশনের জন্য।

আপনাকে তারা একটি এলার্ট নোটিফিকেশন মেসেজ দিবে; যেখানে তারা আপনাকে তাদের ওয়েবসাইট সাবস্ক্রাইব করার কথা বলবে যাতে করে আপনি নোটিফিকেশন আসে সমস্ত পোস্ট আপনার ইনবক্সে পেয়ে যান।

প্রথম আলো পত্রিকা আজকের খবর
প্রথম আলো পত্রিকা আজকের খবর

উপরে উল্লেখিত স্ক্রীনশটএর মত আপনি যদি এরকম এলার্ট নোটিফিকেশন পেয়ে যান তাহলে আপনাকে “হ্যাঁ” বাটনে ক্লিক করে কনফার্ম করে নিতে হবে।

যখনই আপনি হ্যাঁ বাটনে ক্লিক করে নিবেন; তখন আপনার ওয়েবসাইট সাবস্ক্রিপশন কাজ শেষ হয়ে যাবে। এবার আপনি আপনার নির্ধারিত জিমেইল একাউন্টের সমস্ত নিউজ অ্যালার্ট পাবেন।

এছাড়াও আপনি প্রথম আলো ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে তাদের সমস্ত সংবাদ সবার আগে পেয়ে যেতে পারেন।

প্রথম আলো অ্যাপস

আপনি যদি প্রথম আলো অ্যাপস ব্যবহার করেন তাহলে আপনি খুব সহজেই এই অ্যাপসটিতে প্রবেশ করার মাধ্যমে সিম্পল ভাবে দৈনিক প্রথম আলো আজকের খবর পেয়ে যেতে পারেন।

এজন্য আপনাকে অবশ্যই প্রথমে প্রথম আলো পত্রিকার যে অফিশিয়াল এন্ড্রয়েড ফোনের জন্য অ্যাপস রয়েছে, অথবা আইপ্যাড এর জন্য যেটি রয়েছে, সেটি আপনার ডিভাইসে ডাউনলোড করে নিতে হবে।

প্রথম আলো অ্যাপস অ্যান্ড্রয়েড প্রথম আলো অ্যাপস আইফোন

 

আপনি যখনই উপরে উল্লেখিত লিংক থেকে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য প্রথম আলো অ্যাপসটি ডাউনলোড করে নিবেন; তখন আপনাকে এই অ্যাপসটিতে প্রবেশ করতে হবে।

অর্থাৎ আপনি যখনই এই অ্যাপসটিতে প্রবেশ করবেন তখন আপনি বারবার ওই অ্যাপসটি পেজ রিফ্রেশ করার মাধ্যমে সবার আগে প্রথম আলোর আজকের খবর পেয়ে যাবেন।

এছাড়াও এই অ্যাপসটিতে আপনি সার্চ বার পাবেন এবং নোটিফিকেশন নামের আইকন পাবেন, যেখানে আপনি আপনার সমস্ত লেটেস্ট নোটিফিকেশন দেখতে পারবেন।

প্রথম আলো পত্রিকা online
প্রথম আলো পত্রিকা online

সবকিছু মিলিয়ে প্রথম আলো এর রিলিজ করা অ্যাপস এর মধ্যে এটি একটি অসাধারণ ফিচারস, যা আপনাকে সর্বশেষ সংবাদ পড়তে সহায়তা করবে।

প্রথম আলো ফেইসবুক পেজ

বর্তমান সময়ে প্রায় সবাই-ই ফেসবুকের প্রতি আকৃষ্ট, আর আমাদের অবসর সময়ে প্রায় সবটুকুই ফেসবুকে স্ক্রোলিং করার কাজে ব্যয় করে দেই।

তবে আপনি যদি আপনার ফেসবুকের হোম পেইজে কিংবা স্ক্রোলিং করার পেইজে প্রথম আলো পত্রিকার সংবাদ সবার আগে দেখতে চান, তাহলে আপনাকে প্রথম আলো যে পেইজ রয়েছে তাতে সম্পৃক্ত হতে হবে।

অর্থাৎ আপনি যদি তাদের অফিশিয়াল ফেইসবুক পেইজে ফলো করে রাখেন এবং “see first” করে রাখেন; তাহলে সবার আগে আপনার টাইমলাইনে তাদের নিউজ দেখতে পারবেন।

তবে প্রথম আলো পত্রিকার রিলেটেড অনেকগুলো ফেসবুক পেইজ রয়েছে, যেটা আপনাকে এড়িয়ে চলে তাদের ভেরিফাইড ফেইসবুক পেইজে সহায়তা নিতে হবে।

আপনি যদি প্রথম আলো পত্রিকার অফিশিয়াল ফেইসবুক পেইজে সাথে কানেক্টেড হয়ে সবার আগে আজকে পাবলিশ হওয়া সমস্ত নিউজ দেখতে চান তাহলে নিচের লিংকে ভিজিট করুন।

প্রথম আলো ফেসবুক পেইজ

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন আপনি প্রথম আলো পত্রিকার যে অফিশিয়াল ফেইসবুক পেইজে রয়েছে সেটি দেখতে পারবেন।

আপনাকে মূলত এই পেজটিকে লাইক এবং ফলো করে রাখতে হবে, যাতে করে আপনি তাদের পেইজে শেয়ার করা সমস্ত সংবাদ সবার আগে দেখতে পান।

প্রথম আলো পত্রিকা আজকের খবর
প্রথম আলো পত্রিকা আজকের খবর

আর এভাবেই মূলত আপনি চাইলে খুব সহজেই ফেসবুক পেইজ ব্যবহার করার মাধ্যমে প্রথম আলো পত্রিকার আজকের খবর সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন।

tips- আপনি যদি সবার আগে প্রথম আলো পত্রিকার সংবাদ দেখতে চান তাহলে আপনাকে মূলত কিছু সময় প্রথম আলো পেইজটিতে ভিজিট করতে হবে।

মূলত আপনি যদি আপনার অ্যাক্টিভিটি প্রথম আলো পেইজ এর মধ্যে বাড়িয়ে দেন, তাহলে প্রথম আলো পেজ সবার আগে আপনাকে নিজ লক্ষ্যে পৌঁছে দিবে।

আর আপনি সবার আগে প্রথম আলো পত্রিকার সংবাদ দেখতে পারবেন; এটা একদম ফ্রি এবং আপনার ফেসবুকে থাকার সময় গুলো সংবাদ এর সাথে আপনাকে সম্পৃক্ত রাখতে সহায়তা করবে।

প্রথম আলো ইউটিউব চ্যানেল

আপনি যদি প্রথম আলো ইউটিউব চ্যানেলের সাথে সম্পৃক্ত হয়ে যান অর্থাৎ প্রথম আলো ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে নেন, তাহলে প্রতিনিয়ত তাদের লেটেস্ট আপডেট করা নিউজ দেখতে পারবেন।

তাছাড়া প্রথম আলো পত্রিকা প্রতিদিন তাদের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে তাদের সংবাদপত্রের সমস্ত পাতার খবর জানিয়ে দেয়; যাতে করে আপনাকে কোন পত্রিকা ক্রয় করতে হয় না।

আপনি যদি প্রথম আলো পত্রিকার অফিশিয়াল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে চান; তাহলে আপনাকে মূলত নিচের দেওয়া লিংকে ভিজিট করতে হবে।

ইউটিউব

 

আপনি তাদের ইউটিউব চ্যানেলে ভিজিট করার পরে চ্যানেলটি সাবস্ক্রাইব করে দিন এবং পাশে থাকা বেল আইকন এ ক্লিক করে সমস্ত নোটিফিকেশন সবার আগে পাওয়ার রাস্তা তৈরি করে দিন।

প্রথম আলো পত্রিকা online
প্রথম আলো পত্রিকা online

আর এভাবেই মূলত আপনি চাইলে খুব সহজেই ইউটিউব চ্যানেল ব্যবহার করার মাধ্যমে প্রথম আলো পত্রিকার সমস্ত খবর সবার আগে পেতে পারেন।

টুইটারের মাধ্যমে

আপনার যদি একটি টুইটার একাউন্ট থাকে, তাহলে আপনি খুব সহজেই টুইটার একাউন্টের মাধ্যমে দৈনিক প্রথম আলো পত্রিকার আজকের খবর সবার আগে পেতে পারেন।

এক্ষেত্রে আপনি তাদের টুইটার অ্যাকাউন্ট রয়েছে তাতে ফলো করার মাধ্যমে সংবাদপত্র সমস্ত লেটেস্ট আপডেট পেয়ে যেতে পারেন।

টুইটারে ফলো করুন

 

প্রথম আলো পত্রিকা online

আপনি যদি কোন রকমের পত্রিকার সহযোগিতা ছাড়াই প্রথম আলো পত্রিকা online প্ল্যাটফর্ম গুলো ব্যবহার করার মাধ্যমে সমস্ত নিউজ দেখে নিতে চান; তাহলে যেসব গণমাধ্যম এর সহযোগিতা নিবেন সেগুলো লিংক নিচে দেয়া হল।

আপনি মূলত উপরে উল্লেখিত সোসিয়াল গণমাধ্যমগুলোতে ভিজিট করার মাধ্যমে প্রথম আলো প্রোফাইল কে আপনার অ্যাকাউন্ট দিয়ে ফলো করে নিতে হবে।

এতে করে আপনি যখনই উপরে উল্লেখিত গণমাধ্যমে প্রবেশ করবেন; তখন আপনার টাইমলাইনে দৈনিক প্রথম আলো পত্রিকার আজকের খবর সবার আগে দেখতে পারবেন।

এটা একদম ফ্রি এবং আপনার ভার্চুয়াল থাকা সমস্ত সময়গুলো এই সমস্ত গণমাধ্যম আপনাকে প্রথম আলো পত্রিকা online এর সাথে সম্পৃক্ত হতে সহায়তা করবে।

Leave a Comment

15 − thirteen =