7+ ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার |

ইউটিউবে আপনার যদি কোন ভিডিও পছন্দ হয় তাহলে এখান থেকে ডাইরেক্ট ডাউনলোড করার মত কোন বাটন এখনো ইউটিউবে যুক্ত করা হয়নি; যার কারনে আমাদের অবশ্যই ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার এর দিকে নজর দিতেে হয়।

তবে যখন আমাদের পছন্দের কোন ভিডিও ইউটিউব এর মধ্যে আমরা পেয়ে যাই; তখন আমরা ওই ভিডিও ডাউনলোড করার জন্য উঠেপড়ে লেগে থাকি।

আমাদের লক্ষ্য তখন একটাই দাঁড়ায়, যেকোন উপায়ে আমাদের পছন্দের ভিডিও ডাউনলোড করে আমাদের ফোনের অফলাইন স্টোরেজে জমা করা।তবে তাতে কি কোন কাজ হয়?

এই কাজটি আপনি ডাইরেক্ট ইউটিউবে সহায়তা করতে পারেন, তবে আপনি ইউটিউবে যে ডাউনলোড বাটন রয়েছে সেই বাটন দ্বারা কোন ভিডিও ডাউনলোড করলে সেটি আপনার অফলাইন স্টোরেজে কিছু সময়ের জন্য জমা হয়।

অনেক সময় দেখা যায় এটি অটোমেটিকলি আপনার ইউটিউব এর স্টোরেজ থেকে ডিলিট হয়ে যায়, যার কারণে আমরা অনেকেই ইউটিউব এর দেয়া এই ফিচারটি উপভোগ করতে রাজি নয়।

তবে আপনি যদি অন্যান্য ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার ব্যবহার করে থাকেন তাহলে এই কাজটি খুব সহজেই করতে পারেন, লাইফটাইম ধরে আপনি ভিডিওটি আপনার স্টোরেজে জমা রাখতে পারেন।

 

ইউটিউব ডাউনলোড সফটওয়্যার কেন ব্যবহার করবেন?

 

আপনি হয়তো উপরে দেয়া যে সমস্ত বিষয় গুলো আমি আলোচনা করেছি সেই সম্পর্কে অবগত হয়েছেন, আপনাকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য ইউটিউব ডাউনলোড সফটওয়্যার ব্যবহার করতেই হবে।

আপনি যদি ইউটিউব ডাউনলোড সফটওয়্যার ব্যবহার করেন তাহলে এটি খুব সহজেই আপনাকে যেকোন রকমের ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সহায়তা করবে।

এছাড়াও আপনি চাইলে খুব কম সময়ে আপনার পছন্দের যেকোন ভিডিও যেকোনো ধরনের ফরমেট বা রেজুলেশনে ডাউনলোড করতে পারবেন; এটা একদম ফ্রিতে আপনি করতে পারবেন আপনার কোন টাকা পয়সা খরচ করতে হবে না।

এছাড়াও এই সমস্ত ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার এর মাধ্যমে আপনি চাইলে আপনার সমস্ত রকমের পছন্দের বিষয়গুলো কয়েক ক্লিক দিয়ে ডাউনলোড করে নিতে পারেন।

 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যারঃ

 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোডার সফটওয়্যার গুলোর মধ্যে যে সমস্ত সফটওয়্যার গুলো আপনি কোন রকমের সমস্যা ছাড়াই ব্যবহার করতে পারবেন; সেগুলো লিস্ট আমি নিচে দিয়ে দেবো।

কারণ আপনি এই সম্পর্কে অবগত আছেন যে; এরকম অনেক ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার রয়েছে সে সমস্ত সফটওয়্যার গুলো দিয়ে ভিডিও ডাউনলোড করতে অনেকেই হিমশিম খেয়ে যান।

তবে এই পোস্টটিতে আমি এরকম কোন স্টুপিড ভিডিও ডাউনলোডার অ্যাপ সম্পর্কে আলোচনা করব না; যে সমস্ত অ্যাপস গুলো আপনাকে নানা রকমের ভোগান্তির শিকার করে।

 

Videoder

 

আপনি যদি বেশ কিছু ফিচারস এর সহযোগিতায় যে কোন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান; তাহলে আপনি উপরে উল্লেখিত ফ্রি সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি যখন কোন ভিডিও ডাউনলোড করবেন তখন আপনি চাইলে ওই ভিডিও এর অডিও ফরমেট ডাউনলোড করে নিতে পারেন।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার অ্যাপস গুলোর মধ্যে থেকে এটি একটি অসাধারন এপস; যার সাহায্যে আপনি চাইলে শুধু মাত্র একটি ক্লিকের মাধ্যমে যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারেন।

এছাড়াও এই অ্যাপসটি আরো যে সমস্ত সুযোগ সুবিধা রয়েছে:

  • ডার্ক মোড।
  • বিভিন্ন রেজুলেশনের মধ্যে ডাউনলোড।
  • সবচেয়ে বেশি ডাউনলোডিং স্পিড।
  • ভালো ইউজার এক্সপেরিয়েন্স।

আপনি চাইলে এই অ্যাপসটি ডাইরেক্টলি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন; অথবা তাদের যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখান থেকে ডাউনলোড করতে পারেন।

Download Videoder

 

TubeMate

 

যে কোন ইউটিউব ভিডিও পুরোপুরি স্মুথলি দেখা কিংবা ফ্রিতে ডাউনলোড করার জন্য টিউবমেট একটি অসাধারণ ফ্রি ভিডিও ডাউনলোডার এন্ড্রয়েড এপস।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোডার অ্যাপস হিসেবে আপনি যখন টিউবমেট এপস টি ব্যবহার করবেন; তখন এখান থেকে যে সমস্ত ভিডিও ডাউনলোড করবেন এগুলো অটোমেটিকলি আপনার ফোনের স্টোরেজে জমা হয়ে যাবে।

এছাড়াও আপনি চাইলে ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার হিসেবে এটি নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন; এই এপসটি ব্যাবহার করে আপনি চাইলে যেকোন ভিডিও এর পুরোপুরি এইচডি কোয়ালিটি ডাউনলোড করতে পারেন।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে এটি অসাধারন সফটওয়্যার হওয়া সত্ত্বেও আপনাকে এই এপসটি ব্যাবহার করতে কিছু ভোগান্তি পোহাতে হবে।

কারণ আপনি যখনই এ দ্বারা কোন একটি ভিডিও ডাউনলোড করতে যাবেন তখন আপনি অনেক রকমের অ্যাডভার্টাইজমেন্ট এর সম্মুখীন হবেন; এটা কিছুটা over ওয়ার্মিং, তবে তা কিছু সময়ের জন্য।

Tubemate ভিডিও ডাউনলোড কিভাবে করবেন?

  • অ্যাপ টিতে প্রবেশ করুন।
  • ইউটিউবে প্রবেশ করার পরে যেকোন ভিডিও সার্চ করুন; যা আপনি ডাউনলোড করতে চান।
  • যখন ভিডিও কোয়ালিটি সিলেক্ট করা হয়ে যাবে তখন ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করে দিন।

Download Tubemate  

 

Snaptube

 

আপনি যদি ইউটিউব ভিডিও ডাউনলোডার দিয়ে সফটওয়্যার ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে সিওর snaptube app ব্যবহার করবেন।

আপনি যখন এই অ্যাপসটি ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে যাবেন তখন আপনি চাইলে এতে থাকা যে বড় সার্চ বার রয়েছে তা ব্যবহার করতে পারেন; এবং আপনার পছন্দের ভিডিও খুঁজে নিতে পারেন।

এই এপসটি ব্যাবহার করে যখন আপনি যখন কোন ভিডিও ডাউনলোড করবেন তখনই টি অটোমেটিকলি আপনার ডিভাইস মেমোরিতে জমা হয়ে যাবে; আপনি চাইলে ফাইল লোকেশন পরিবর্তন করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে এই অ্যাপসটি ব্যবহার করার মাধ্যমে যে কোনো রকমের ইউটিউব ভিডিও ডাইরেক্টলি অন্যান্য যে সমস্ত সোসিয়াল গণমাধ্যম রয়েছে তাতে শেয়ার করতে পারেন।

Snaptube ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড:

  • প্রথমে অ্যাপটি ব্যবহার করে ইউটিউবে প্রবেশ করুন।
  • সার্চ বারে আপনার পছন্দের ভিডিওটি সার্চ করুন।
  • ভিডিও পেয়ে গেলে নিচের দেয়া লাল ডাউনলোড বাটনে ক্লিক করে; ডাউনলোড শুরু করে দিন।

 

Download Snaptube

 

InsTube

 

ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার হিসেবে এই অ্যাপসটির মধ্যে রয়েছে অসাধারণ ইউজার ফ্রেন্ডলি ডিজাইন; যা আপনার ইউজার এক্সপেরিয়েন্স বৃদ্ধি করবে।

এছাড়াও এই অ্যাপটি সহযোগিতায় আপনি চাইলে অন্যান্য যে সমস্ত পপুলার সোসিয়াল site রয়েছে সেগুলো থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন; এরমধ্যে উল্লেখযোগ্য-, Twitter, Vimeo ইত্যাদি।

ইউটিউব ভিডিও ডাউনলোডার Instube
ইউটিউব ভিডিও ডাউনলোডার Instube

 

আপনি যদি প্রাইভেটলি কোন ভিডিও ডাউনলোড করতে চান, তাহলে আপনি এই ইউটিউব ভিডিও ডাউনলোড করার অ্যাপস এর সহযোগিতায় খুব সহজেই করতে পারেন।

এক্ষেত্রে যখনই আপনি InsTube অ্যাপ টিতে প্রবেশ করবেন তখন প্রাইভেট mode নামের একটি ফিচারস পেয়ে যাবেন; যার সহযোগিতায় ভিডিও ডাউনলোড করলে কেউ তার হিস্টরি খুঁজে পাবেনা।

InsTube কিভাবে ব্যবহার করবেন?

  • InsTube প্রবেশ করুন এবং তারপরে Hot site মেনু থেকে ইউটিউবে প্রবেশ করুন।
  • যে ভিডিও ডাউনলোড করতে চান সেটি সার্চ করুন।
  • ভিডিও কোয়ালিটি মেইনটেন্স করুন; এবং তারপরে Fast Download বাটনে ক্লিক করে ডাউনলোড Start করুন।

Download Instube

Vidmate

 

ইউটিউব ভিডিও ডাউনলোডার সফটওয়্যার এর অনুসন্ধান করেছেন, কিন্তু ভিটমেট এর নাম শুনেন নি এরকম একজন খুঁজে পাওয়া যাবে না।

কারণ আমাদের মধ্যে যে বা যারা ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তারা নিশ্চয়ই কম করে হলেও একবার ভিটমেট এর নাম শুনেছেন।

আসলেই ব্যাপারটা তাই; ইউটিউব ভিডিও ডাউনলোডিং সফটওয়্যার এর ক্ষেত্রে ভিটমেট একটি অনন্য স্থান দখল করে রেখেছে; ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে এটি অনেক কার্যকরী।

আপনি এই অ্যাপসটি ব্যবহার করে যখন ভিডিও ডাউনলোড করতে চাইবেন; তখন বিভিন্ন ক্যাটাগরির মধ্যে আপনি এই ভিডিওগুলো ডাউনলোড করতে পারেন।

এই সমস্ত ক্যাটাগরির মধ্যে যে সমস্ত উল্লেখযোগ্য ক্যাটাগরি রয়েছে সেগুলো হলো: movies, music, tv show, Videos ইত্যাদি; এই ক্যাটাগরীগুলো আপনি সার্চ করার পর বিভিন্ন ভাবে পেয়ে যাবেন।

ভিটমেট
ভিটমেট

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপস হিসেবে এটি সর্বাধিক ব্যবহার করার কারণ হলো: এই অ্যাপসটি সহযোগিতায় আপনি সবচেয়ে বেশি স্পীডে কোন ভিডিও ডাউনলোড করতে পারেন।

সবকিছু মিলিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোডিং সফটওয়্যার হিসেবে সর্বাধিক ব্যবহৃত এবং সর্বাধিক কার্যকরী হিসেবে পরিলক্ষিত হয়; তাই আপনিও চাইলে এটি ব্যবহার করতে পারেন।

Vidmate কিভাবে ব্যবহার করবেন?

  • ভিটমেট এ প্রবেশ করুন।
  • পছন্দের ভিডিও সার্চ করে তারপরে ডাউনলোড করার লাল বাটন টি তে ক্লিক করুন।
  • পছন্দের Video এর রেজুলেশন সিলেক্ট করার পর সর্বশেষে ডাউনলোড অপশনে ক্লিক করুন।

 

ভিটমেট অরিজিনাল অ্যাপস ডাউনলোড করুন |

 

YT3 Youtube Downloader

 

খুবই ইজি বা সিম্পল ভাবে আপনি যদি যে কোনো রকমের ভিডিও ডাউনলোড করতে চান; তাহলে নিঃসন্দেহে YT3 Youtube Downloader অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এই অ্যাপটি থেকে যখন আপনি কোন ভিডিও ডাউনলোড করবেন; তখন আপনি চাইলে মাত্র দুইটি ফরমেটে ভিডিওগুলো ডাউনলোড এর কাজ সম্পাদন করতে পারেন।

এর মধ্যে থেকে একটি ফরম্যাট হল: Mp4 যা ভিডিও ডাউনলোডিং ফরমেট; এবং অন্যটি হলো Mp3, যা মূলত ওই ভিডিও এর অডিও ফাইল ডাউনলোড করার ফরমেট।

YT3 Youtube Downloader দিয়ে আপনি যখন কোন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চাইবেন তখন আপনি শুধুমাত্র এই দুটি ফরমেট লক্ষ্য করবেন; যা নিঃসন্দেহে একটি সিম্পল ব্যাপার।

YT3 Youtube Downloader করে ইউটিউব ভিডিও ডাউনলোড:

  • অ্যাপস টি ওপেন করে তারপরে সার্চ বারে আপনার পছন্দের ভিডিও সার্চ করে নিন।
  • এবার Mp4 অথবা Mp3 এই দুটি ডাউনলোড ক্যাটাগরির মধ্যে থেকে যে কোন একটি বেছে নিন।
  • আপনি চাইলে ভিডিও এর ডান পাশে থাকা preview নামক বাটনে ক্লিক করে আপনার ওই ভিডিওটি একবার দেখে নিতে পারেন এবং তারপর ডাউনলোড করতে পারেন।

Download YT3

KeepVid

ইউটিউব ভিডিও করুন কিংবা অন্য যে কোনো রকমের ভিডিও ডাউনলোড করার জন্য অ্যান্ড্রয়েডের যে সমস্ত অ্যাপস অ্যাভেইলেবল রয়েছে; সেগুলোর মধ্যে থাকে এটি খুবই পপুলার একটি।

এই এপসটি ব্যাবহার করে আপনি চাইলে অন্যান্য আরো যে সমস্ত 27 পপুলার ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম রয়েছে সেগুলো থেকে সহজে ভিডিও ডাউনলোড করতে পারেন।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার অ্যাপস হিসেবে আপনি যখন ব্যবহার করবেন; তখন আপনার পছন্দের ভিডিও ডাউনলোড করার পরে এটি অটোমেটিকলি আপনার ফোন স্টোরেজ স্টোরিতে জমা হয়ে যাবে।

আপনি যদি ইউটিউব ভিডিও ডাউনলোড করার পাশাপাশি অন্যান্য আরো যে সমস্ত পপুলার ভিডিও ডাউনলোডিং সাইট রয়েছে সেগুলো থেকে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে KeepVid সফটওয়্যার ব্যবহার করবেন।

KeepVid এর ব্যবহার

  • প্রথমে সার্চ বারে আপনার পছন্দের ভিডিও সার্চ করুন।
  • ভিডিও সিলেক্ট করা হয়ে গেলে সবুজ ডাউনলোড বাটন এর উপরে ক্লিক করুন।
  • রেজুলেশন সিলেক্ট করা হয়ে গেলে এটি অটোমেটিক আপনার ডিভাইস স্টোরেজে জমা হয়ে যাবে।

Download KeepVid

আশাকরি উপরে উল্লেখিত সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপস যেগুলো কিনা আপনি ব্যবহার করতে পারেন ভিডিও ডাউনলোডিং সফটওয়্যার হিসেবে সেগুলো আপনার উপকারে আসবে।

আশাকরি উপরে উল্লেখিত ইউটিউব ভিডিও ডাউনলোডার গুলো আপনি স্মুথলি এবং ইউজার ফ্রেন্ডলি ভাবে ব্যবহার করে আপনার পছন্দের ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

one + six =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap