রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম |

রকেট একাউন্টে নানাবিধ সুযোগ-সুবিধা রয়েছে; সমস্ত সুযোগ সুবিধা গুলোর মধ্যে অন্যতম হলো আপনি চাইলে রকেট একাউন্ট দিয়ে খুব স্বল্প সময়ের মধ্যে যেকোনো জায়গায় টাকা প্রেরণ করতে পারেন।

এছাড়াও আপনি যে রকেট একাউন্ট দিয়ে টাকা সেন্ড করবেন এটি পুরোপুরি সেইফটি ভাবে আপনার কাঙ্খিত গ্রাহকের কাছে পৌঁছে যাবে।

আজকের এই পোস্টটিতে আমি সম্পূর্ণ আলোচনা করব রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম পরিপূর্ণ গাইড লাইন সম্পর্কে; যা অবশ্যই আপনার কাজে আসবে।

 

রকেটে বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম

 

আমাদের মধ্যে অনেক প্রবাসী রয়েছেন যারা বিদেশ থেকে টাকা পাঠাতে গিয়ে অনেকটা হিমশিম খেয়ে যান; তাছাড়া অনেক সময় দেখা যায় যে সঠিক সময়ে টাকা প্রেরন করা সম্ভব হয় না।

আর আপনার সাথে যাতে এই সংক্রান্ত কোনো সমস্যা না হয়, তার জন্য আপনি চাইলে রকেটে বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জেনে নিতে পারেন।

বিদেশ থেকে আপনি যখন রকেট একাউন্টের মাধ্যমে টাকা প্রেরন করবেন তখন একটি স্বল্প সময়ের মধ্যে আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যাবে; এবং আপনার লক্ষ্যটি পূর্ণ হবে।

বিদেশ থেকে আপনি যদি রকেট একাউন্টে টাকা প্রেরণ করতে চান তাহলে আপনাকে যে সমস্ত পদ্ধতি অনুসরণ করতে হবে তার নিচে উল্লেখ করা হলোঃ

  • বিদেশে অবস্থিত প্রেরককে যেকোনো এক্সচেঞ্জ হাউজ এ উপস্থিত থাকতে হবে।
  • রকেট একাউন্ট নাম্বার এবং ব্যাংকের নাম আপনাকে দিতে হবে, ব্যাংকের নাম হিসেবে ডাচ বাংলা ব্যাংক দিয়ে দিবেন।
  • এক্ষেত্রে ওই এক্সচেঞ্জ হাউজ যদি রকেট বা ডাচবাংলা ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ হয় তাহলে তারা সহজে টাকা প্রেরণ করে দিবে।

রকেট একাউন্ট দিয়ে বিদেশ থেকে টাকা পাঠানোর একটি সুবিধা হল: আপনি যখনই বিদেশ থেকে টাকা প্রেরণ করবেন তখন ২% কমিশন পাবেন।

আপনি উপরে উল্লেখিত উপায় খুব সহজে রকেট একাউন্টের মাধ্যমে বিদেশ থেকে টাকা প্রেরন করতে পারবেন।

 

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

 

এছাড়াও আপনি যদি দেশে বসে রকেট একাউন্ট থেকে আরেকটি রকেট একাউন্টে টাকা প্রেরণ করতে চান; তাহলে কয়েকটি সিম্পল প্রসেস ফলো করতে পারেন।

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম মূলত দুইটি; যার মধ্যে থেকে একটি হলো আপনি চাইলে রকেট অ্যাপস এর মাধ্যমে টাকা প্রেরণ করতে পারেন, অন্যটি হলো মুঠোফোনে কোড ডায়াল করার মাধ্যমে।

code ডায়াল করার মাধ্যমে টাকা সেন্ড করা

আপনি যদি একদম সহজে নিজের হাতের মুঠো ফোন দিয়ে যে কাউকে রকেট একাউন্টের মাধ্যমে টাকা প্রেরণ করতে চান, তাহলে নিম্নলিখিত প্রসেস ফলো করুন।

  • প্রথমে ডায়াল করুন *322#
  • এবার অন্য আরেকটি পেইজ ওপেন হলে এখান থেকে Payment যেই নাম্বারে আছে অর্থাৎ “1” সিলেক্ট করুন।
  • এরপরে “2” অর্থাৎ marchant pay সিলেক্ট করুন, এবং সেন্ড বাটনে ক্লিক করুন।
  • এরপর আপনি যে একাউন্টে টাকা প্রেরণ করতে চান সেই একাউন্টে 12 নাম্বার ডিজিট উল্লেখ করুন।
  • Enter Reference জায়গায় আপনি যে কোন একটি রেফারেন্স লিখুন।
  • Enter Amount এর জায়গায় আপনি যত টাকা সেন্ড করতে চান তার পরিমাণ লিখুন।
  • এবার আপনার পাসওয়ার্ড লিখে তারপরে পেমেন্ট নিশ্চিত করে দিন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই আপনার মুঠোফোনে কোড ডায়াল করার মাধ্যমে রকেট একাউন্টের মাধ্যমে টাকা প্রেরন করতে পারবেন।

রকেট অ্যাপস থেকে টাকা প্রেরণ

 

আপনি যদি রকেট অ্যাপ থেকে যে কাউকে টাকা প্রেরণ করতে চান তাহলে আপনাকে শুধুমাত্র অ্যাপসটিতে আপনার ইনফরমেশন দিয়ে লগইন করতে হবে।

রকেট এপ দিয়ে আপনি যে কাউকে টাকা প্রেরণ করার জন্য আপনাকে প্রথমত রকেট অ্যাপস টি ডাউনলোড করে নিতে হবে; নিচের দেয়া লিঙ্ক থেকে এটি ডাউনলোড করে নিন।

রকেট এপস ডাউনলোড 

অ্যাপস টি ডাউনলোড করা হয়ে গেলে আপনাকে আপনার ইনফরমেশন দিয়ে তে লগইন করে নিতে হবে এবং তারপরে এর হোম পেইজে বা অ্যাপসটির পুরোপুরি এক্সেস নিতে পারবেন।

আপনি যেহেতু এই অ্যাপসটি ব্যবহার করার মাধ্যমে টাকা প্রেরণ করতে চান তাই আপনাকে এখান থেকে Send Money নামের যে অপশন রয়েছে তা সিলেক্ট করতে হবে।

রকেট অ্যাপস থেকে টাকা প্রেরণ
রকেট অ্যাপস থেকে টাকা প্রেরণ

এবং তারপরে আপনি যে গ্রাহকের কাছে টাকা প্রেরণ করতে চান সেই গ্রাহকের নাম্বার এবং আপনার রেফারেন্স দেয়ার পরে পিন নাম্বার দিয়ে টাকা সহজভাবে প্রেরন করতে পারবেন।

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম মূলত উপরে উল্লেখ করা হয়েছে; আশা করি এবার আপনি উপরে উল্লেখিত উপায়ে খুব সহজেই যে কাউকে টাকা পাঠাতে পারবেন।

Leave a Comment

16 − nine =