রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম |

যে কোনো কারণে যদি রকেট একাউন্ট আপনার কাছে অকার্যকর মনে হয় কিংবা আপনি যদি রকেট একাউন্ট ব্যবহার করতে না চান, তাহলে নিশ্চয়ই আপনি রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে জানতে চাইবেন।

রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম খুবই সহজ এবং যে কেউ এটি সহজেই করতে পারে; আপনাকে শুধুমাত্র কয়েকটি সিম্পল প্রসেস ফলো করতে হবে; যার মাধ্যমে আপনি সহজেই এই কাজটি সম্পাদন করতে পারবেন।

 

রকেট একাউন্ট বন্ধ কেন করবেন?

 

রকেট একাউন্ট বন্ধ করার অনেকগুলো কারণ থাকতে পারে; এগুলোর মধ্যে হতে পারে- রকেট একাউন্ট আপনার ব্যবহারে তেমন একটা ইচ্ছা শক্তি নেই।

এছাড়াও হতে পারে কোন কারণে আপনার রকেট একাউন্ট যে সিম দিয়ে তৈরি করা হয়েছে সেটি সিমটি হারিয়ে গেছে; যার কারণে আপনি এখন রকেট একাউন্ট বন্ধ করতে চান।

সবকিছু মিলিয়ে আপনি যখন রকেট একাউন্ট ব্যবহার করতে নিজেকে সেইফ মনে না করবেন তখনই আপনি একাউন্ট বন্ধ করতে চাইবেন; এরকমটা হলে এটা আপনার জন্য ভালো একটি সিদ্ধান্ত।

 

রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম

 

আপনি যদি সহজেই রকেট একাউন্ট বন্ধ করতে চান, তাহলে আপনাকে প্রথমত যে কাজটি করতে হবে সেটা হল- আপনার রকেট একাউন্ট এর সমস্ত ব্যালেন্স কে 0 এর কোঠায় নামিয়ে আনতে হবে।

আপনি যদি আপনার একাউন্টের ব্যালেন্স শেষ অন্য এর কোঠায় নামিয়ে আনেন তাহলে আপনি রকেট একাউন্ট বন্ধ করতে পারবেন। বুঝে আসছে তো?

এছাড়াও এখানে আরেকটি বিষয় হলো আপনার একাউন্টের ব্যালেন্স যদি আপনি রাখেন তাহলে এখানে কিন্তু আপনার ক্ষতির সম্ভাবনাই বেশি; কি দরকার শুধু শুধু টাকা নষ্ট করার?

তারপরেও যদি আপনি আপনার রকেট একাউন্টের ব্যালেন্স কে শূন্যের কোঠায় নামিয়ে আনতে আপত্তি বোধ করেন তাহলে আমার সিমে রিচার্জ করে দেন; তাহলেই হয়ে যাবে। ( না থাক লাগবে না)

যখনই আপনি আপনার রকেট একাউন্টের ব্যালেন্স 0 করে দিবেন, তখন আপনাকে নিকটস্থ কোনো ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ এ যেতে হবে।

আপনি যখনই ওই ব্রাঞ্চে চলে যাবেন তখন আপনি তাদের দেয়া একটি ফরম ফিলাপ করবেন; ওই ফরমটি ফিলাপ করার পরে আপনার একাউন্ট পেন্ডিং অবস্থায় থাকবে।

কয়েক ঘন্টা বা কয়েক দিনের মধ্যে আপনার একাউন্ট পরিশেষে বন্ধ হয়ে যাবে; তবে রকেট একাউন্ট বন্ধ করার একমাত্র পন্থা হলো আপনাকে কষ্ট করে হলেও নিকটস্থ ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ এ যেতে হবে।

শুধুমাত্র আপনি যখন ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ এ চলে যাবেন তখনই আপনার কাজটি সম্পাদন হয়ে যাবে; এবং আপনি রকেট একাউন্ট বন্ধ করতে পারবেন।

 

রকেট একাউন্ট বন্ধ করার পরে পুনরায় একাউন্ট তৈরি

 

আপনি যদি কোনো কারণে রকেট একাউন্ট বন্ধ করে দেন তাহলে আপনি চাইলে আবার পুনরায় নতুন করে আর একটি রকেট একাউন্ট তৈরি করতে পারেন।

তবে এ ক্ষেত্রে প্রধান শর্ত হলো আপনি যে এনআইডি কার্ড দিয়ে পূর্বে রকেট একাউন্ট তৈরি করে রেখেছিলেন; সেই এনআইডি কার্ড দিয়ে আপনি চাইলে আর রকেট একাউন্ট তৈরী করতে পারবেন না।

নতুন করে রকেট একাউন্ট তৈরি করার জন্য আপনাকে আর একটি এনআইডি কার্ড সংগ্রহ করে তারপরে ওই এনআইডি কার্ড দিয়ে আরেকটি একাউন্ট তৈরি করতে হয়।

আশা করি আপনি আবার রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে পুরোপুরি জেনে নিতে পেরেছেন।

 

Leave a Comment

3 × 4 =