বিকাশ ক্যাশ আউট চার্জ কত? বিকাশ ক্যাশ আউট অফার |

আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে চান তাহলে আপনাকে প্রতিটি ক্যাশ আউটের জন্য কিছু চার্জ দিতে হয়। যা আপনার ক্যাশ আউট সম্পাদনের সহায়তা করে।

তবে আপনি যদি ভিন্ন ভিন্নভাবে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন; তাহলে আপনার জন্য বিকাশ ক্যাশ আউট চার্জ হিসেবে ভিন্ন ভিন্ন টাকার পরিমাণ গুনতে হবে।

আজকের এই পোস্টটিতে বিকাশ ক্যাশ আউট চার্জ সম্পর্কে সম্পূর্ণ আলোচনা করা হবে। আশা করি আপনি যদি এই সম্পর্কে পুরোপুরি জানতে চান; তাহলে পোস্টটি অবশ্যই শেষ পর্যন্ত দেখবেন।

বিকাশ ক্যাশ আউট কিভাবে করে?

আপনি চাইলে ভিন্ন ভিন্ন উপায়ে বিকাশ থেকে ক্যাশ আউট করতে পারবেন। এক্ষেত্রে আপনি যে উপায়ে ব্যবহার করে বিকাশ থেকে ক্যাশ আউট করবেন সেই সমস্ত উপায় এর জন্য ভিন্ন ভিন্ন চার্জ প্রযোজ্য হবে।

বিকাশ ক্যাশ আউট মূলত নিম্নলিখিত কয়েকটি উপায় এর মাধ্যমে আপনি করতে পারবেন। যে সমস্ত উপায়ে ভিন্ন ভিন্ন ক্যাশ আউট চার্জ আপনার জন্য প্রযোজ্য হবেঃ

  • এজেন্টের কাছ থেকে।
  • এটিএম বুথ থেকে।
  • অন্য কোন বিকাশ গ্রাহকের কাছ।
  • এছাড়া বিভিন্ন ক্ষেত্রে আপনি ব্যাংক থেকে বিকাশ একাউন্ট এর টাকা উইথড্র পারবেন।

তবে সবচেয়ে সহজ পদ্ধতিতে আপনি যদি বিকাশ একাউন্ট এর টাকা তুলতে চান; তাহলে এটিএম বুথ ব্যবহার করবেন অথবা কোন এজেন্টের কাছ থেকে টাকা তুলে নিবেন।

বিকাশ ক্যাশ আউট ফ্রি কখন প্রযোজ্য হয়?

আপনি বিভিন্ন উপায়ে বিকাশ থেকে ক্যাশ আউট করলে অনেক ক্ষেত্রেই কোন রকমের ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে না। যার মানে হল আপনি বিকাশ ক্যাশ আউট ফ্রি ভাবে করতে পারবেন।

আপনি যে ক্ষেত্রে একদম বিনামূল্যে বিকাশ ক্যাশ আউট করতে পারবেন ;সেই সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করা হলো। যা অবশ্যই আপনার প্রয়োজনে আসতে পারে।

বিকাশ অ্যাপ দিয়ে আপনি যখন 500 টাকা বা তার কম সেন্ড মানি করবেন তখন কোন ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে না।

এছাড়াও আপনি যদি কোন কার্ড থেকে বিকাশ একাউন্ট সেন্ড মানি করেন তাহলে আপনার কোন চার্জ প্রযোজ্য হবে না।

মার্চেন্ট একাউন্ট থেকে আপনি যদি কোন রকমের পেমেন্টের কাজ সম্পাদন করেন তাহলে আপনার জন্য কোন চার্জ প্রযোজ্য হবে না।

আপনি যদি এজেন্টের কাছ থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করেন; তাহলে 50 টাকা ক্যাশ আউটে আপনার কিছু পয়সা কেটে যাবে।

আর উপরোক্ত উপায়ে আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন বা লেনদেন করেন তাহলে বিকাশ ক্যাশ আউট ফ্রি প্রযোজ্য হবে।

বিকাশ ক্যাশ আউট চার্জ কত?

আমি প্রথমেই বলেছি আপনি বিভিন্ন ধরনের মেথড থেকে যখন বিকাশ ক্যাশ আউট করবেন তখন আপনার জন্য ভিন্ন ভিন্ন চার্জ প্রযোজ্য হবে।

নিম্নরূপে এই সমস্ত প্রত্যেক মেথড থেকে বিকাশ থেকে টাকা তোলার চার্জ কত এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলোঃ

বিকাশ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট চার্জ

আপনি যদি বিকাশ অ্যাপ থেকে ক্যাশ আউট করেন; তাহলে আপনার জন্য প্রতি 1000 টাকার জন্য চার্জ প্রযোজ্য হবে ১.৭৫%।

আপনি যদি এই টাকার পরিমাণ হিসাব করেন; তাহলে দেখতে পারবেন আপনার বিকাশ একাউন্ট থেকে প্রতি 1000 টাকা ক্যাশ আউট করার পর আপনার একাউন্ট থেকে প্রায় 17.5 টাকা মাইনাস হয়ে যাবে।

অর্থাৎ অ্যাপ ব্যবহার করে প্রতি হাজারে ক্যাশ আউট চার্জ বাবদ আপনাকে খরচ করতে হবে “17.5 টাকা“। এবার আপনি যদি গুণিতক আকারে আপনার টাকার পরিমাণ বৃদ্ধি করেন তাহলে ক্যাশ আউট চার্জ এর পরিমাণ ঠিক কতটা বৃদ্ধি পাবে।

এটিএম থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ

আপনি যদি আপনার নিকটস্থ কোনো বিকাশ সাপোর্টেড এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করেন তাহলে bKash cash out from ATM এর জন্য স্বল্প কিছু টাকা গুনতে হবে।

আপনি প্রতি 1000 টাকা bKash cash out from ATM থেকে করলে আপনার জন্য চার্জ fee 15 টাকা নির্ধারিত হয়ে যাবে।

এটিএম বুথ থেকে 1000 টাকা তুলতে হলে আপনার একাউন্ট থেকে 15 টাকা কেটে যাবে। যা মূলত বিকাশ এটিএম বুথ থেকে ক্যাশ আউট চার্জ হিসেবে গণ্য হয়।

ফোনে ইউএসডি কোড ডায়াল করে বিকাশ ক্যাশ আউট চার্জ

আপনি যদি আপনার ফোনে *247# ডায়াল করার পরে পদক্ষেপ অনুসরণ করে আপনার বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন তাহলে এর জন্য সবচেয়ে বেশি টাকা চার্জ বাবদ খরচ হবে্

আপনি যখন বিকাশ এর ইউএসডি কোড ডায়াল করার মাধ্যমে ক্যাশ আউট করবেন; তখন প্রতি হাজার এর জন্য আপনাকে শতকরা 1.85% টাকা খরচ করতে হবে।

এই টাকা এর পরিমাণ আপনি যদি সংখ্যায় প্রকাশ করেন তাহলে এটি হবে প্রায়: 18.50 টাকা এর সমপরিমাণ এমাউন্ট; যা নিশ্চয়ই অন্যান্য দুইটি মেথডে ক্যাশ আউট চার্জ থেকে কিছুটা বেশি।

এছাড়াও আপনি যদি চান সকল ক্ষেত্রে বিকাশ ব্যবহার করার যে সমস্ত চার্জ রয়েছে সেই সমস্ত চার্জ সম্পর্কে অবগত হতে; তাহলে বিকাশ চার্জ ক্যালকুলেটর ব্যবহার করুন।

বিকাশ চার্জ ক্যালকুলেটর

আশাকরি উপযুক্ত লিংকের মাধ্যমে আপনি চাইলে যেকোন রকমের বিকাশ চার্জ এর সমীকরণ দেখতে পারবেন। এতে করে আপনার আর অন্য কোথাও ভিজিট করতে হবে না।

বিকাশ ক্যাশ আউট অফার

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন প্রায় সময়ই বিকাশ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য বিকাশ ক্যাশ আউট অফার দিয়ে থাকে।

এক্ষেত্রে আপনি সবসময় বিকাশে ক্যাশ আউট করার সময় যে চার্জ দিয়ে থাকেন তার চেয়ে কম চার্জ কিংবা ফ্রিতে আপনি ক্যাশ আউট করতে পারেন।

এছাড়াও বিকাশ ক্যাশ আউট অফার হিসেবে আপনি নানা সময় লক্ষ্য করবেন তারা আপনাকে কিছু ক্যাশআউট করার বিনিময়ে; ইনস্ট্যান্ট ক্যাশব্যাক দিয়ে দিবে।

এ জন্য মূলত আপনাকে বিকাশ ক্যাশ আউট অফার সম্পর্কে সর্বশেষ অবহিত হতে হয়; যাতে করে পরবর্তী সময়ে আপনি এই সংক্রান্ত কোন সমস্যার মধ্যে পতিত না হন এবং কোন অফার মিস না করেন

বিকাশ ক্যাশ আউট সম্পর্কে সর্বশেষ তথ্য জানার জন্য আপনি সহজ একটি কাজ করে রাখতে পারেন। আর এই কাজটি হল আপনাকে বিকাশের অফিশিয়াল অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে।

বিকাশ অ্যাপ ডাউনলোড

অ্যাপটি ডাউনলোড করতে আপনার কোন ক্ষতি নেই; কারণ আপনি উপরে আলোচনা করেছি যে আপনি যদি অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন তাহলে খুব কম খরচে করেন।

এছাড়াও বিকাশ এপ এর মাধ্যমে 500 টাকা বা তার চেয়েও কম টাকা আপনি যদি সেন্ড মানি করেন তাহলে আপনার জন্য কোন চার্জ ফি প্রযোজ্য হয় না। আপনি ফ্রিতে করতে পারেন।

এই অ্যাপটি ব্যবহারের অনেকগুলো ভালো ব্যাপার রয়েছে; সেগুলির মধ্যে উল্লেখযোগ্য হলোঃ

  • অ্যাপসটিতে আপনি সব সময় নটিফিকেশন আকারে অফারগুলো জানতে পারবেন।
  • বিকাশ এপ এর হোম পেইজে আপনি বর্তমান সময়ে বিকাশ অফার সম্পর্কে অবগত হবেন।
  • বিকাশ অ্যাপের মাধ্যমে আপনি লাইভ চ্যাট করতে পারবেন; কাস্টমার প্রতিনিধির সাথে লাইভে কথা বলতে পারবেন।
  • আপনি বর্তমান সময়ের ক্যাশব্যাক অফার সম্পর্কে পুরোপুরি অবগত হতে পারবেন।
  • 500 টাকা বা তার চেয়েও কম টাকা আপনি ফ্রিতে সেন্ড মানি করতে পারবেন।
  • মাত্র একটি ক্লিকের মাধ্যমে আপনি আপনার ক্যাশ আউট বা টাকা ক্যাশ ইন সম্পন্ন করতে পারবেন।

এখানে সবচেয়ে ভালো ব্যাপার হলো আপনি বিকাশ অফার সম্পর্কে সবার আগে অবগত হতে পারবেন এবং এই অফার গুলো আপনার নিজের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

আশা করি আজকের এই পোষ্ট টি আপনার পুরোপুরি উপকারে আসবে; এখানে আপনি বিকাশ ক্যাশ আউট চার্জ এবং বিকাশ অফার সম্পর্কে জানতে পারবেন।

Leave a Comment

4 × two =