টিকটক ভিডিও তৈরি এবং ডাউনলোড করার নিয়ম |

বর্তমান সময়ের একদম বাচ্চা বয়স থেকে আপনি যদি পুরোপুরি প্রাপ্তবয়স্ক ছেলে মেয়েদের দিকে লক্ষ্য করেন তাহলে দেখবেন তাদের কাছে বিনোদনের অন্যতম আরেকটি নাম হচ্ছে টিকটক।


বর্তমান সমাজে কিংবা এই ইন্টারনেটের জগতে টিকটক এর নাম শুনেন নি কিংবা টিকটক সম্পর্কে জানেন না এরকম মানুষ মানুষের সংখ্যা 00 খাঁচায় বন্দী।


যার মানে হল আপনি এরকম কোন মানুষ খুঁজে পাবেন না বিশেষ করে যারা ইন্টারনেটের সাথে সম্পৃক্ত এবং টিক টক  এর নাম কখনো শোনা হয়নি অথবা এর সাথে সাথে যে কোন ভাবে সম্পৃক্ত নন।


টিকটক কি?


টিকটক মূলত হলো একটি শর্ট clip ভিডিও শেয়ারিং প্লাটফর্ম,এই প্লাটফর্মে প্রায় প্রতি মিনিটে কয়েক শত অথবা হাজার শর্ট ক্লিপ ভিডিও আপলোড হয়ে থাকে।


আপনি যদি এই জনপ্রিয় প্ল্যাটফর্ম এর ব্যবহারকারী হতে চান তাহলে আপনাকে কোন রকমের অর্থ খরচ এর ঝামেলায় পড়তে হবে না, এর মানে হলো আপনি এই প্ল্যাটফর্মটিতে ফ্রী তে জয়েন করতে পারবেন।


এটি এমন একটি প্লাটফর্ম যার নির্মাণ করেছে চীনের একটি জনপ্রিয় ইন্ডাস্ট্রিজ, বলতে পারেন এই ভিডিও নির্মাণকৃত অ্যাপস বর্তমানে প্রায় সবার মনে সাড়া জাগিয়েছে এবং এটি একটি সফল অ্যাপস।


টিকটক এ আসলে কি পাওয়া যায়?


টিকটক যেহেতু একটি  শর্ট ভিডিও ক্লিপ নির্মাণ প্লাটফর্ম, তারকারনে আপনি এখানে বিভিন্ন রকমের ইন্টারেস্টিং শর্ট ক্লিপ ভিডিও পাবেন।


তবে এখানে নির্মিত ভিডিওগুলো কোনভাবে টিকটক অথরিটি নির্মাণ করে না, এখানে আপনি এবং আমার মত অনেকেই অ্যাকাউন্ট তৈরি করে এবং তার পরে তাদের মেধা কাজে লাগিয়ে ভিডিও তৈরি করে।


তবে ভিডিও তৈরি করার ক্ষেত্রে তারা মূলত প্রায় ক্ষেত্রে লিপসিং ব্যবহার করে,  কারণ এখানে বিভিন্ন জনপ্রিয় ফানি এবং শিক্ষনীয় ভাইরাল অডিও ক্লিপ যুক্ত করা হয়।


আর আপনিও চাইলে ঐ সমস্ত ভাইরাল অডিও ক্লিপ এর সাথে আপনার লিপসিং করে যেকোনো ধরনের ভিডিও তৈরী করতে পারেন তাও একদম ফ্রিতে।


এই প্লাটফর্ম থেকে আপনি মূলত যে সমস্ত বিষয় গুলো পাবেন সেগুলো হলো:


▪ শর্ট ভিডিও ক্লিপ
▪ ফানি ভাইরাল অডিও ক্লিপ
▪ জনপ্রিয় হওয়ার সুবিধা


জনপ্রিয় হওয়ার সুবিধা বলতে আপনি এই প্ল্যাটফর্মটির সাথে যখন সম্পৃক্ত হবেন তখন আপনি এখানে বিভিন্ন ধরনের শিক্ষনীয় ভিডিও তৈরি করার মাধ্যমে আপনার একটি ব্যান্ড সিগনাল তৈরি করতে পারবেন।


তাহলে যখন আপনার কোন ভিডিও ভাইরাল হবে তখন আপনি ওই ভিডিও একসাথে নিজেই ভাইরাল হয়ে যাবেন, যার মানে হল আপনি সেলিব্রেটি:)


টিকটক ভিডিও কিভাবে বানাবো?


আমরা অনেকেই টিক টক স্টার হতে চাই, তবে আপনি বললেই যে টিক টক স্টার হয়ে যাবেন এরকমটা কিন্তু নয়, এখানে আপনার মেধা কে ফুটিয়ে তুলতে হবে।


অর্থাৎ আপনি যদি স্টার হতে চান তাহলে আপনাকে এখানে বিভিন্ন রকমের জনপ্রিয় ভাইরাল ভিডিও তৈরি করতে হবে, যে ভাইরাল ভিডিও গুলো আপনাকে স্টার বানিয়ে দেবে।


তবে আমরা অনেকেই আছি যারা ভিডিও তৈরি করার সময় নানা রকমের বিপাকে পড়ে যায়, আমরা আসলে বুঝে উঠতে পারিনা কিভাবে একটি ইউজার ফ্রেন্ডলি ভিডিও তৈরি করব?


আর আপনি যদি টিকটক ভিডিও বানানোর ক্ষেত্রে এরকম কোন সমস্যার সম্মুখীন হন তাহলে আমি আজকে টিকটক ভিডিও বানানোর একটি ট্রিকস শেয়ার করব।


আপনি যদি পিসি ব্যবহার করেন তাহলে টিকটক ভিডিও এডিটিং আপনার জন্য একেবারেই সহজ, কারণ পিসি বা ল্যাপটপ এরকম ডজনখানেক সফটওয়্যার রয়েছে যেগুলো আপনার কাজ সহজেই সম্পাদন করে।


এর মধ্যে থেকে একটি হলো (পাওয়ার ডাইরেক্টর) আপনি পাওয়ার ডাইরেক্টর ব্যবহার করে খুব সহজেই আপনার ভিডিওটিকে পুরোপুরি ইউজার ফ্রেন্ডলি হিসেবে গড়ে তুলতে পারেন।


তবে এন্ড্রয়েড ফোনের সাথে এই প্রেক্ষাপটটা পুরোটাই ভিন্ন, এন্ড্রয়েড ফোন দিয়ে আপনি যদি টিক টক ভিডিও এডিট করতে চান তাহলে আপনাকে নানা রকমের ভোগান্তি পোহাতে হয়।


আর এন্ড্রয়েড ফোন দিয়ে আপনি যদি একটি সুন্দর ভিডিও তৈরি করতে চান, তাহলে আপনার যে সমস্ত সফটওয়্যারগুলোর সবচেয়ে বেশি প্রয়োজন হবে সেগুলো লিঙ্ক আমি নিচে দিয়ে দিচ্ছি।


এছাড়াও এই সমস্ত অ্যাপস গুলোর কাজ আসলে কী এবং এগুলো আপনার ভিডিও এর কোয়ালিটি কিভাবে ম্যানেজ করবেন সেই সম্পর্কে বর্ণনা করছি।


ভিডিও তৈরি করার আগে যে সমস্ত বিষয়গুলি অবশ্যই মাথা রাখতে হবে সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো:


▪ আপনার ভিডিও এর কোয়ালিটি
▪ ভিডিও অবশ্যই শিক্ষণীয় হতে হবে
▪ যেকোনো ট্রেন্ড টপিক এর ভিডিও
▪ শর্ট ক্লিপ এর ভিডিও


আপনি অবশ্যই যেকোনো ধরনের ভিডিও তৈরী করার ক্ষেত্রে এই সমস্ত বিষয় গুলোকে সবচেয়ে বেশি প্রাধান্য দিবেন তাহলে আপনার ভিডিও ভাইরাল হবে।


Inshot:


টিকটক ভিডিও বলেন অথবা যে কোনো রকমের ভিডিও যদি আপনি তৈরি করতে চান তাহলে এই ভিডিও এর ক্ষেত্রে যে সমস্ত এডিটিং এর প্রয়োজন হয় তার কাজ আপনি এই অ্যাপস দিয়ে করতে পারেন।


এই অ্যাপস টি তে রয়েছে কয়েক শত ফিচারস যেগুলো আপনার ভিডিও এর কোয়ালিটি সবকিছু মেন্টেন করবে, এছাড়াও আপনার তৈরীকৃত ভিডিও মধ্যে যদি কোন ক্লিপ বাদ পড়ে যায় তাহলে আপনি এই অ্যাপসটি সহযোগিতায় তা যুক্ত করতে পারবেন।


ভিডিও তৈরি করার ক্ষেত্রে আপনি যদি এই ভিডিও এর মধ্যে কোন ইমেজ যুক্ত করতে চান তাহলে এই কাজটি আপনি এই অ্যাপসটির সহযোগিতায় সহজেই করতে পারবেন।


তাহলে আর দেরি না করে এখনি এটি ডাউনলোড করে নিনঃ


Inshot




kinemaster:


এন্ড্রয়েড ফোন দিয়ে ভিডিও এডিটিং এর ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় যে সমস্ত অ্যাপস রয়েছে, এগুলোর মধ্যে সবচেয়ে উত্তম হলো কিনেমাস্টার অ্যাপস।


আপনি এই অ্যাপসটির সহযোগিতায় যে কোনো রকমের অসম্ভব কাজ আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে এডিটিং এর মাধ্যমে সম্পন্ন করতে পারেন।


Kinemaster

এছাড়াও আপনি চাইলে আরো একটি জনপ্রিয় এন্ড্রয়েড এপস ব্যবহার করতে পারেন যারা সহযোগিতায় আপনি টিকটক ভিডিও বানাতে পারবেন।


Apk


আশা করি আপনি এই এপস গুলোর কাজ পুরোপুরি শিখে তারপরে এগুলো দিয়ে আপনার পছন্দের ভিডিও এডিটিং করে তৈরি করা শুরু করে দিবেন।


টিকটক ভিডিও ডাউনলোড:


আপনার যদি কোন টিকটক ভিডিও পছন্দ হয় তাহলে আপনি নিশ্চয়ই এটা সেভ করার মাধ্যমে তারপরে আবার দেখার চেষ্টা করবেন।


তবে আপনি যদি টিকটক ব্যবহারকারী হন তাহলে আপনি লক্ষ্য করবেন টিকটকের যে অফিশিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপস রয়েছে সেই অ্যাপস থেকে আপনি কোন উপায় কোন ভিডিও ডাউনলোড করতে পারেন না, যদি করেন তাহলে এতে ওয়াটারমার্ক থাকে।


এখানে ওয়াটারমার্ক বলতে মূলত টিকটকের যে অফিশিয়াল লোগো রয়েছে সেই লোগো সহকারে আপনার ভিডিওটি ডাউনলোড হয়, যা আমাদের অনেকের কাছে বিরক্তিকর।


এক্ষেত্রে আপনাকে ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন ধরনের third পার্টি টুলস ব্যবহার করতে হয়, এই টুলস গুলো তে শুধুমাত্র আপনি আপনার ভিডিওর লিংক দেয়ার মাধ্যমে ডাউনলোড করে নিতে পারেন।


ভিডিও ডাউনলোড করার জন্য শুধুমাত্র আপনাকে টিক টক অ্যাপ এর মধ্যে প্রবেশ করতে হবে এবং তারপর এখানে আপনি যে ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিওর লিংক কপি করতে হবে।


এক্ষেত্রে আপনি যদি কোনো টিকটকভিডিও এর লিংক কপি করতে চান, তাহলে আপনাকে প্রথমে ওই ভিডিও এর মধ্যে প্রবেশ করতে হবে এবং তারপর Share নামের অপশন রয়েছে তাতে ক্লিক করতে হবে।


এবং যখনই আপনি শেয়ার নামের 
বাটনটিতে যখন ক্লিক করবেন তখন আপনি কপি লিংক এর একটি অপশন পেয়ে যাবেন।

টিকটক ভিডিও তৈরি এবং ডাউনলোড করার নিয়ম |
টিকটক ভিডিও তৈরি এবং ডাউনলোড করার নিয়ম |



আপনাকে ওই ভিডিওর লিংক কপি করে তারপরে যে কোন একটি তার পার্টি টুলস এর সহায়তা নিতে হবে।


আর আপনি যদি সবচেয়ে সেরা টিকটক ভিডিও ডাউনলোডার ফ্রী টুলস এর অনুসন্ধান করে থাকেন তাহলে সেগুলো লিঙ্ক আমি নিচে দিয়ে দিচ্ছি।


Downloaderi

উপরোক্ত ওয়েবসাইট ব্যবহার করার মাধ্যমে আপনি কোন রকমের ওয়াটারমার্ক ছাড়াই যেকোনো ধরনের  ভিডিও ডাউনলোড করতে পারবেন।


ভিডিও ডাউনলোড করার জন্য শুধুমাত্র আপনাকে আপনার কপিকৃত লিংকটা সার্চ বক্সে পেস্ট করতে হবে এবং তারপরে  Download  অপশন এর উপরে ক্লিক করতে হবে। 

টিকটক ভিডিও তৈরি এবং ডাউনলোড করার নিয়ম |
টিকটক ভিডিও তৈরি এবং ডাউনলোড করার নিয়ম |



তাহলে আপনি বিভিন্ন রেজুলেশনের সহযোগিতায় আপনার পছন্দের ভিডিওটি খুব সহজেই ডাউনলোড করে আপনার ফোনে সেভ করে রেখে দিতে পারবেন, তাও টিকটকের ওয়াটারমার্ক ছাড়া।


এছাড়াও আরো যে সমস্ত ফ্রী টুলস এর সহযোগিতায় আপনি কোন রকমের ভোগান্তি ছাড়া আপনার পছন্দের টিক টক ভিডিও ডাউনলোড করতে পারবেন সেগুলোর লিঙ্ক আমি নিচে দিয়ে দিচ্ছি।


Ssstik
TTdownload
Ttdownloader
Savefrom.net

আশা করি আপনি উপরুক্ত ফ্রি সাইট গুলোর মাধ্যমে আপনার পছন্দের ভিডিও একদম সহজে কয়েক সেকেন্ডের মধ্যেই ডাউনলোড করে নিতে পারবেন।


তাছাড়া আপনি যদি এই সমস্ত সাইটের ঝামেলায় না পড়তে চান আপনি যদি শুধুমাত্র এন্ড্রয়েড এপস এর সহযোগিতায় যেকোনো ধরনের পছন্দের ভিডিও ডাউনলোড করতে চান তাহলে আপনি তাও করতে পারবেন।


এক্ষেত্রে আপনাকে ওই সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপস আপনার ফোনে ডাউনলোড করে রাখতে হবে এবং তারপরে আপনি ওই অ্যাপসগুলো মধ্যে যখন আপনার লিঙ্ক পেস্ট করে দিবেন তখনই এটি অটোমেটিকলি ডাউনলোড শুরু করে দিবে।


Download without watermark 

Savefrom

Download



আপনি চাইলে উপরুক্ত অ্যান্ড্রয়েড অ্যাপস গুলো সহযোগিতায় খুব সহজেই যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন, তাও আবার টিক টক ভিডিও ডাউনলোড করবেন কোন রকমের ওয়াটারমার্ক ছাড়া।


টিকটক করার সফটওয়্যার সমূহ:


আপনি যদি প্রফেশনাল ভাবে টিকটক ভিডিও তৈরী করতে চান তাহলে আপনার যে সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপস গুলো অবশ্যই প্রয়োজন হবে সেগুলো লিঙ্ক আমি নিচে দিয়ে দিচ্ছি।


টিকটক করার জন্য অন্য যেকোনো ধরনের প্লাটফর্মে না দৌড়িয়ে আপনি তাদের দেয়া অফিশিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপস কিংবা অ্যাপেল স্টোর এভেইলেবল অ্যাপস রয়েছে এই অ্যাপটির মাধ্যমে টিকটক করতে পারেন।


তাই সর্বাপেক্ষা উত্তম ভিডিও তৈরি করার জন্য আপনি তাদের অ্যাপস ডাউনলোড করে নিন।Download Tiktok

এছাড়াও টিক টক ভিডিও তৈরি করার জন্য আরো যে সমস্ত জনপ্রিয় অ্যাপস রয়েছে সেই অ্যাপস গুলোর লিঙ্ক আমি নিচে দিয়ে দিচ্ছি আপনি চাইলে গুলো ডাউনলোড করে নিতে পারেন।


Download
Video Maker


উপরে উল্লেখিত লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করে নিন এবং তারপরে আপনার কাজ করা শুরু করে দিন।


আশাকরি উপরে উল্লেখিত গাইডলাইন আপনি যদি মেনে চলেন তাহলে আপনি খুব সহজেই টিক টক ভিডিও তৈরি করতে পারবেন এবং আপনার ফোন দিয়ে টিকটক ভিডিও ডাউনলোড করতে পারবেন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =