কানেক্টেড ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিন সেকেন্ডে

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের একটি ভ্যালিড ওয়াইফাই কানেকশন রয়েছে। 

তবে ব্যাপারটা এরকম যে আপনি যদি নতুন কোন জায়গায় ভ্রমণ করেন, তাহলে এখানে যে কানেকশন পাবেন সেগুলোর মধ্যে অনেক ওয়াইফাই কানেকশন এ আপনাকে পাসওয়ার্ড সেট আপ করে দেয়া হবে।

অথবা আপনি যদি আপনার বন্ধুবান্ধবের বাসায় বেড়াতে যান, তাহলে এখানে যে ওয়াইফাই কানেকশন পাবেন সেই ওয়াইফাই কানেকশন এর পাসওয়ার্ড হয়তো আপনাকে না বলে আপনার ফোনে ডাইরেক্টলি সেটআপ করে দেবে।

আর আপনি যদি আপনার ফোনে কানেক্টেড হওয়া ওয়াইফাই এর পাসওয়ার্ড জানতে চান, তাহলে এই পোস্টটি অবশ্যই দেখবেন।

কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনি কয়েকটি ভিন্ন উপায়ে জেনে নিতে পারবেন। আর এগুলোর মধ্যে দুইটি উল্লেখযোগ্য উপায় সম্পর্কে আলোচনা করা হবে।

কানেক্টেড থাকা ওয়াইফাই পাসওয়ার্ড জানার সহজ উপায়

এই কাজটি করার জন্য সর্বপ্রথম আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল সর্বপ্রথম আপনার যে ডিভাইসে ওয়াইফাই কানেক্টেড করা আছে, সেই ডিভাইসের ওয়াইফাই সেকশনে চলে যেতে হবে।

এবং তারপরে আপনি এই ওয়াইফাই যে কানেক্ট করা আছে তার উপরে ক্লিক করে দিলেই একটি কিউআর কোড চলে আসবে, এবং আপনি চাইলে এই কিউআর কোড স্ক্যান করে নিতে পারবেন।

সে ক্ষেত্রে এখানে যে স্ক্যান করার মতো কিউআর কোড রয়েছে সেটির একটি স্ক্রিনশট নিয়ে নিন এবং সেটি ভালোভাবে Crop করে নিতে পারেন যাতে করে কেউ আর কোড এর অংশ রয়েছে সেই অংশটি যাতে থাকে।

কানেক্টেড ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিন সেকেন্ডে

এবার যেহেতু আপনি এটিকে ডাইরেক্ট স্ক্যান করতে পারবেন না। সেজন্য আপনাকে অন্য আরেকটি থার্ড পার্টি ওয়েবসাইটের সহায়তা নিতে হবে, এবং এই কাজটি করার জন্য সর্বপ্রথম লিংকে ভিজিট করুন।

যখনই আপনি এই কিউআর কোড স্ক্যান করে নিবেন তখন এই qr কোড এর মধ্যে যে Wifi পাসওয়ার্ড রয়েছে সেই পাসওয়ার্ড আপনি দেখে নিতে পারবেন।

কানেক্টেড ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিন সেকেন্ডে

এখানে পাসওয়ার্ড এর অংশটি P: এরপরে শুরু হয় এবং তারপরে সেমিকোলনের (;) আগ পর্যন্ত সেই অংশটি হলো ওয়াইফাই পাসওয়ার্ড।

কানেক্টেড ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে দেখবেন?

উপরে যে পদ্ধতিটি আলোচনা করা হয়েছে সেই পদ্ধতি যদি আপনার মোবাইল ফোনে না থাকে তাহলে আপনি চাইলে ভিন্ন আরেকটি উপায়ে কানেক্টেড থাকা ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিতে পারেন।

আপনার ফোনে কানেক্ট হওয়া ওয়াইফাই এর পাসওয়ার্ড দেখতে হলে প্রথমে আপনাকে আপনার ফোনের সেটিং অপশন থেকে ওয়াইফাই কানেকশন সেটিং রয়েছে ওই অপশনটির উপরে ক্লিক করুন।

যখনই আপনি আপনার ওয়াইফাই কানেকশন সেটিং এর কানেক্ট থাকা ওয়াইফাই নামের উপরে কিছুক্ষণ চেপে ধরে থাকবেন তখন আপনার সামনে অনেকগুলো অপশন চালু হবে।

এই অপশন গুলো থেকে আপনার সবচেয়ে প্রয়োজনীয় যে বিষয়টি লাগবে আপনার কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড অনুসন্ধান করতে সেটি হলঃ আইপি অ্যাড্রেস।

আপনি আপনার মেনেজ নেটওয়ার্ক সেটিং অপশন থেকে আপনার কানেক্ট থাকা ওয়াইফাই এর আইপি অ্যাড্রেস সহজেই পেয়ে যাবেন।

কানেক্টেড ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিন সেকেন্ডে |

যখনই আপনি উপরের তথ্যগুলো যথাযথভাবে দিয়ে দিবেন তখন আপনি দেখতে পারবেন যে ওয়াইফাই রাউটার এ লগইন করা আপনার সফলভাবে সম্পন্ন হয়েছে।

যদি লগইন সম্পন্ন হয়ে যায় তাহলে আপনি সফলভাবে দেখতে পারবেন যে কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনি পুরোপুরি এক্সেস নিতে পারছেন এবং আপনি এটি দেখতে পারছেন।

কানেক্ট থাকা ওয়াইফাই এর যে আইপি অ্যাড্রেস আপনি পাবেন এটিকে আপনাকে কপি করে তারপরে যে কোন একটি ব্রাউজার এ সার্চ বারে এটি পেস্ট করে দিতে হবে।

আপনি যখনই আপনার ওয়াইফাই এর প্রদত্ত আইপি অ্যাড্রেস এখানে পেস্ট করে দিবেন তখন আপনাকে একটি নতুন লগইন পেজে নিয়ে আসা হবে, যেখানে আপনি আপনার রাউটারের তথ্য দিয়ে লগিন করে নিতে হবে।

কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনি যদি জানতে করতে চান, তাহলে আপনাকে অবশ্যই এই পেইজটিতে লগইন করে নিতে হবে।

আপনি যদি ওয়াইফাই রাউটার এর যাবতীয় তথ্য এবং পূর্বে ব্যবহৃত এডমিন প্যানেলের পাসওয়ার্ড সম্পর্কে না জানেন তাহলে আপনার জন্য একটি সুখবর রয়েছে।

অনেকক্ষেত্রে দেখা যায় ওয়াইফাই রাউটারের লগইন পেইজ এ ব্যবহৃত পাসওয়ার্ড ডিফল্ট পাসওয়ার্ড দেখা যায়, এক্ষেত্রে ইউজারনেম এবং পাসওয়ার্ড হিসেবে আপনাকে শুধুমাত্র ডিফল্ট যে ইউজারনেম এবং পাসওয়ার্ড রয়েছে সেটি দিয়ে লগইন করতে হয়।

আপনার ব্যবহৃত ওয়াইফাই এর মালিক যদি খুব বেশি চৌকস না হয় তাহলে আপনার ওয়াইফাই পাসওয়ার্ড জানার বিষয় সহজতর হয়ে যাবে।

এক্ষেত্রে আপনাকে লগইন ইনফর্মেশন হিসেবে নিচের দেয়া তথ্যগুলো দিতে হবে যথাযথ ভাবে।

  • Username: admin
  • Password : admin

জেনে রাখা ভালো যে প্রায় 90% রাউটারের ক্ষেত্রে ব্যবহারকারীরা তাদের রাউটারের এডমিন প্যানেলের পাসওয়ার্ড পরিবর্তন করেন না, আর আপনি এর সদ্ব্যবহার করে পাসওয়ার্ড সহজেই জেনে নিতে পারেন।

আরেকটি বিষয় বলে রাখি আর সেটি হলো, আপনার যদি রাউটারের ক্যাটাগরি ভিন্ন হয় তাহলে আপনি গুগল সার্চ বারে সার্চ করার মাধ্যমে জেনে নিতে পারেন, আপনার ব্যবহৃত রাউটারে ডিফল্ট পাসওয়ার্ড আসলে কি হতে পারে।

আর এভাবেই মূলত আপনি খুব সহজেই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে আপনার ফোনে কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারবেন, কয়েক মিনিটের মধ্যে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top