টুইটার কি | কিভাবে ১হাজার টুইটার ফলোয়ার পুর্ন করবেন?

ইন্টারনেটের সাথে সম্পৃক্ত রয়েছে কিন্তু টুইটারের নাম শুনেন নি এরকম মানুষ আপনি রীতিমত খুঁজে পাবেন না।

 
আমাদের মধ্যে অনেকেই আছেন টুইটারে নাম শুনেছেন কিন্তু এখনো কোনো অ্যাকাউন্ট তৈরি করেননি আর অনেকেই আছেন টুইটার অ্যাকাউন্ট তৈরি করে আগেই রেখেছেন।
 
আপনি যদি এখনো টুইটারের একাউন্ট খুলে না রাখেন এবং আপনি যদি জানতে চান টুইটার একাউন্ট আসলেই কি এবং টুইটার অ্যাকাউন্টে ফলোয়ার বৃদ্ধি করা প্রধান উপায়গুলো আসলে কি কি তাহলে আজকের এই পোষ্ট শেষ পর্যন্ত দেখুন।
 

টুইটার কি?

 
টুইটার হলো একটি মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম যে প্ল্যাটফর্মটির সর্বপ্রথম ইন্টারনেটে লাউঞ্জ করেছিল 2006 সালে।
 
শুরুর দিকে এটি খুব বেশি জনপ্রিয়তা না পেলেও যতদিন গড়িয়েছে এর জনপ্রিয়তা ভীষণভাবে বেড়ে চলেছে।
 
আপনি যদি এটা ব্যবহার করেন তাহলে আপনি এখানে 140 শব্দের যেকোনো ধরনের আর্টিকেল পাবলিশ করতে পারবেন এবং 144 সেকেন্ডের ভিডিও কিংবা অডিও পাবলিশ করতে পারবেন।
 
মূলত এখানে আপনি আপনার অনুভূতি গুলো শেয়ার করতে পারবেন আপনার অডিয়েন্সের সামনে কিংবা আপনার বিজনেস প্রোডাক্ট লোকে খুব সহজেই প্রমোট করতে পারবেন।
 
এজন্য আপনাকে সর্ব প্রথমে নিচের দেয়া লিঙ্কে ভিজিট করে ফ্রিতে একটি টুইটার একাউন্ট তৈরি করতে হবে এবং তার পরে আপনার টুইটার একাউন্ট পুরোপুরি কাস্টমাইজ করতে হবে।
 
 
যখনই আপনি আপনার টুইটার একাউন্ট কাস্টমাইজ করে নিবেন তখন এখানে থাকা প্রধান টার্গেট হলো আপনার অ্যাকাউন্টের ফলোয়ার বৃদ্ধি করা কারণ টুইটারের সবচেয়ে প্রধান বিষয় হলো ফলোয়ারের সংখ্যা।
 
আর কিভাবে আপনি খুব সহজেই টুইটার ফলোয়ার বৃদ্ধি করবেন এটা আমি নিম্নরূপে আলোচনা করছি।
 

টুইটার ফলোয়ার বৃদ্ধি 

 
আপনার প্রোফাইল কাস্টমাইজ করেঃ
 
আপনি যদি টুইটার একাউন্টের ফলোয়ার বৃদ্ধি করতে চান তাহলে যে বিষয়টিকে আপনাকে সবচেয়ে প্রাধান্য দিতে হবে সেটি হলো আপনার প্রোফাইল কাস্টমাইজ করা।
 
এক্ষেত্রে প্রোফাইলের যে বিষয়গুলোকে কাস্টমাইজ করতে হয় অর্থাৎ আপনার বায়ো সেকশনে আপনার কভার ফটো প্রোফাইল পিকচার এবং অন্যান্য সমস্ত বিষয় গুলোকে খুব ভালোভাবে সাজিয়ে রাখতে হবে।
 
এক্ষেত্রে প্রধান যে বিষয়টি আমি আপনার সামনে তুলে ধরছি সেটা হল আপনার প্রোফাইলে যে সমস্ত ছবিগুলো ব্যবহার করবেন অবশ্যই এগুলোকে ক্লিয়ারলি আপনার অডিয়েন্সের সামনে তুলে ধরবেন এবং আপনার বায়ো সেকশনে খুব ভালোভাবে আপনার এবাউট ফুটিয়ে তুলবেন।
 
নিয়মিত কনটেন্ট
 
টুইটার একাউন্টের ফলোয়ার বৃদ্ধি করতে হলে,  আপনাকে প্রথমত আপনার টুইটার অ্যাকাউন্টে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে।
 
যখনই আপনার টুইটার একাউন্টে নিয়মিত আর্টিকেল পাবলিশ করবেন তখন আপনার একাউন্ট একটিভ হয়ে যাবে এবং তখন এটি টুইটারের যেকোন নতুন অ্যাকাউন্ট ব্যবহারকারী সামনে দেখাতে পারে।
 
আর যখন আপনার টুইটার একাউন্ট যে কোন নতুন ব্যবহারকারীর সামনে সর্বাপেক্ষা বিরাজমান থাকবে তখন ঐ ব্যক্তিটি আপনার টুইটার একাউন্ট দেখার প্রতি আগ্রহ পোষণ করবে এবং যখন আপনার টুইটার একাউন্টের টাইমলাইন তার কাছে পছন্দ হবে তখন আপনাকে সে অবশ্যই ফলো করবে।
 
আর এভাবেই আপনি একটি ট্রিক ফলো করার মাধ্যমে আপনার টুইটার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন।
 
হ্যাশট্যাগ ব্যবহার করুনঃ
 
আপনি যখনই যেকোন রিলেটেড একটি আর্টিকেল আপনার টুইটার একাউন্টে পাবলিশ করবেন তখন আপনি ওই পোস্ট রিলেটেড একটি হ্যাশট্যাগ ব্যবহার করতে পারবেন।
 
যেমন আপনি যদি বাংলাদেশ লিখে কোন আর্টিকেল পাবলিশ করেন তাহলে আপনি এখানে হাসতে হিসেবে #বাংলাদেশ টাইপ করতে পারেন।
 
এক্ষেত্রে যখনই টুইটারে কোন একটি ট্রেন্ডিং টপিক আসবে তখন আপনি ঐ ট্রেন্ডিং টপিক এর অনুকরণে একটি হ্যাশট্যাগ ব্যবহার করে তারপরে আপনার আর্টিকেল আপনার অডিয়েন্সের সামনে ফুটিয়ে তুলুন।
 
রিপ্লাই, রিটুইট, লাইক করেঃ
 
আপনি যদি আপনার নিজস্ব যে কোন আর্টিকেল এ কমেন্ট এরই টুইট করেন তাহলে আপনি খুব সহজেই আপনার টুইটার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।
 
এছাড়াও আপনি অন্যের টুইটার আর্টিকেল পোস্ট রিটুইট কিংবা তাদের পোস্ট লাইক করার মাধ্যমে আপনার টুইটারে ভিজিটর নিয়ে আসতে পারেন।
 
মূলত রিটুইট এবং অন্যের পোস্টে রিয়েক্ট এবং ফলো করার মাধ্যমে আপনি আপনার টুইটার একাউন্টের ফলোয়ার বৃদ্ধি করে নিতে পারেন।
 
অন্যান্য সোসিয়াল কোন মাধ্যমে শেয়ার করেঃ
 
আপনি যদি অন্যান্য যেকোনো একটি সোসিয়াল গণমাধ্যমে খুব বেশি পপুলারিটি অর্জন করে ফেলেন কিংবা আপনি যদি চান অন্যান্য সোসিয়াল গণমাধ্যমে আপনার টুইটার একাউন্ট শেয়ার করার মাধ্যমে ফলোয়ার বৃদ্ধি করতে তাহলে আপনি তা করতে পারবেন।
 
এক্ষেত্রে আপনাকে শুধুমাত্র ওই একাউন্টের বায়ো সেকশনে আপনার টুইটার অ্যাকাউন্টের লিঙ্ক দিয়ে দিতে হবে এবং তারপরে অন্যান্য ভিজিটরকে আপনার একাউন্টে ভিসিট করতে ফোর্স করতে হবে।
 
আপনি আপনার অন্যান্য যেকোন সোসিয়াল গণমাধ্যম ব্যবহার করে আপনার টুইটার একাউন্টের ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন।
 
আর এভাবেই মূলত আপনি খুব সহজেই আপনার টুইটার একাউন্টের ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন এবং আপনার টুইটার অ্যাকাউন্ট থেকে একটি প্রফেশনাল টুইটার একাউন্ট গড়ে তুলতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top