গুগল একাউন্ট কি? কেন তৈরি করবেন এটি?

গুগল একাউন্ট কি? কেন তৈরি করবেন এটি?
আপনি যদি গুগলে বিচরণ করতে চান সমস্ত ধরনের সুযোগ-সুবিধা ছাদে তাহলে অবশ্যই আপনাকে একটি গুগোল অ্যাকাউন্ট খুলতে হবে।
 
গুগল একাউন্ট ছাড়া আপনি কখনোই গুগল থেকে কিংবা যে কোন ওয়েবসাইট থেকে যেকোনো ধরনের অফার কিন্তু ভালো ভালো সুযোগ সুবিধা গুলো উপভোগ করতে পারবেন না।
 
এক্ষেত্রে সমস্ত ধরনের সুযোগ-সুবিধা উপভোগের জন্য আপনাকে অবশ্যই গুগল অ্যাকাউন্ট তৈরি করতে হবে, আর আপনি যতক্ষণ না গুগল অ্যাকাউন্ট তৈরি না করবেন ততক্ষণ পর্যন্ত আপনি এখানে থাকা সমস্ত এক্সেস গুলো নিতে পারবেন না।
 
তবে আজকের এই পোস্টটিতে যেহেতু আলোচনা করা হবে গুগল অ্যাকাউন্ট কি এবং গুগল অ্যাকাউন্ট থেকে আপনি কি ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন এটা নিয়ে তাই এই সম্পর্কে জানতে হলে এই পোস্টটি কন্টিনিউ করতে থাকুন।
 

গুগল একাউন্ট কি? 

 
গুগোল একাউন্ট হলো গুগোল এর একটি ফ্রি প্রোডাক্ট যার মাধ্যমে আপনি যেকোনো ধরনের ওয়েবসাইট এর সাথে আজীবন ধরে সংযুক্ত হতে পারবেন।
 
বিষয়টা এরকম যে আপনি নিচে দেয়া লিংকে ভিজিট করে তারপরে এখানে দেয়া সমস্ত ইনফরমেশন গুলো পূরণ করার মাধ্যমে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। যার মাধ্যমে আপনি যে কোন ধরনের ওয়েবসাইটের এক্সেস দিতে পারবেন।
 
আপনি যদি সে সম্পর্কে জানেন না কিভাবে একটি গুগল একাউন্ট তৈরী করতে হবে তাহলে আমাদের ওয়েবসাইটে পাবলিশ করা একটি আর্টিকেল এর মাধ্যমে খুব সহজেই জেনে নিতে পারবেন।
 
 
যখনই আপনি গুগল অ্যাকাউন্ট তৈরি করে নিবেন তখন আপনি এই অ্যাকাউন্ট থেকে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন যা আপনি গুগল একাউন্ট ছাড়া উপভোগ করেন নি।
 

গুগল একাউন্ট এর সুবিধা

 
উদাহরণস্বরূপ আপনি যদি যেকোনো ধরনের ওয়েবসাইট ভিজিট করেন এবং তারপর তাদের দেয়া পোস্টগুলো আপনার পছন্দ হয় এবং আপনি এগুলো সমস্ত লেটেস্ট আপডেট সবার আগে জেনে নিতে চান তাহলে আপনাকে আপনার পছন্দ যুক্ত ওয়েব সাইটে সাইন আপ করে নিতে হবে।
 
আর যখনই আপনি আপনার ইমেইল অ্যাড্রেস দিয়ে সাইন আপ করে নিবেন তখন আপনি তাদের ওয়েবসাইটে পাবলিশ করা সমস্ত আর্টিকেলে লেটেস্ট আপডেট আপনার ইনবক্সে পেয়ে যাবেন।
 
এটা তো শুধু মাত্র ওয়েবসাইট থেকে সুযোগ সুবিধা উপভোগ করবেন তা কিন্তু নয়, আপনি চাইলে আরো নানামুখী সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন যদি আপনার একটি গুগোল অ্যাকাউন্ট থাকে।
 
মূলত অনলাইন জগতে বিচরণের জন্য আপনাকে অবশ্যই একটি গুগোল অ্যাকাউন্ট প্রয়োজন পড়বে যা আপনি একদম বিনামূল্যে উপরে উল্লেখিত লিংক থেকে তৈরি করে নিতে পারবেন।
 
গুগল একাউন্টের বহুবিধ সুযোগ-সুবিধার মধ্যে এগুলো সবচেয়ে উল্লেখযোগ্য তা হল।
 
▪ যেকোনো ওয়েবসাইটের সাথে কানেক্ট থাকা।
▪ সমস্ত লেটেস্ট আপডেট আপনার ইনবক্সে পাওয়া।
▪ যে কারো সাথে সেকেন্ডের মধ্যেই কমিউনিকেশন করা।
▪ যে কোন অ্যাপস কিংবা ওয়েবসাইটের সমস্ত এক্সেস নেয়া।
 
এছাড়াও আরও নানাবিধ সুযোগ-সুবিধা উপভোগের জন্য আপনাকে অবশ্যই একটি গুগোল অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।
 

গুগোল একাউন্ট এর ক্ষতিকর দিকগুলো

 
আপনি যদি গুগল একাউন্ট ব্যবহার করেন তাহলে এর পুরোপুরি সিকিউরিটির নিশ্চয়তা না দিলে যে সমস্ত অসুবিধার সম্মুখীন হতে পারেন তা হল।
 
গুগোল একাউন্ট ব্যবহারের অসুবিধা বলতে কিছুই নেই তবে আপনার একটি ভুল স্টেপ আপনার সারা জীবনের সমস্ত পরিশ্রমকে বিদায় করে দিতে পারে।
 
গুগল অ্যাকাউন্ট তৈরি করার পরে আপনাকে অবশ্যই এটি সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে, অন্যতায় এটি আপনার সারা জীবনের সমস্ত পরিশ্রম বৃথা করে দিতে পারে।
 
▪ অবশ্যই টু স্টেপ ভেরিফিকেশন  ওপেন করে নিবেন।
 
▪ রিকভারি অপশন এডিট করবেন যাতে করে পাসওয়ার্ড ভুলে যাওয়ার পরেও আপনি এটি রিকভার করতে পারেন।
 
▪ অবশ্যই লগ-ইন অ্যালার্ট ওপেন করে নিবেন।
 
▪ কোন আনকনউন সোর্স থেকে আপনার অ্যাকাউন্ট লগইন হলে অবশ্যই এটি রিমুভ করে নিবেন, আর এই সম্পর্কে সমস্ত তথ্য জানতে হলে আপনাকে অবশ্যই লগ-ইন এলার্ট অপেন নিতে হবে।
 
আশাকরি গুগোল একাউন্ট কি এবং এর সুযোগ সুবিধা গুলো সম্পর্কে আপনি  জেনে নিতে পেরেছেন,অসংখ্য ধন্যবাদ সাথে থাকার জন্য।

Leave a Comment

5 × 3 =