ফ্রী পিডিএফ | ৭টি সাইট ফ্রী ই-বুক ডাউনলোডের জন্য |

ফ্রী পিডিএফ | ৭টি সাইট ফ্রী ই-বুক ডাউনলোডের জন্য |


বর্তমান সময়ে আপনি যদি আপনার অবসর সময় গুলোকে কাটাতে চান, তাহলে নিশ্চয়ই আপনি আপনার শখের বিষয়গুলোকে সবচেয়ে বেশি প্রাধান্য দিবেন।

কারণ অবসর সময় গুলোতেই তো আমরা আমাদের পছন্দের জিনিসগুলো করে থাকি। এবং এখান থেকে খুব ভালো পরিমাণে আনন্দ উপভোগ করি।

আমাদের মধ্যে সিংহভাগ মানুষের চয়েজ হলো অবশ্য সময়গুলোতে যেকোনো ধরনের শিক্ষামূলক কিংবা গল্পের বই পড়ে সময় থেকে উদযাপন করা।

তবে আপনি প্রতিদিন যেকোন লাইব্রেরীতে গিয়ে বই পড়ার মাধ্যমে আপনার এই আনন্দের পুরোটা উপভোগ করতে পারবেন না, কারণ এতে অর্থের একটি প্রভাব লক্ষণীয়।

তবে আপনি যদি ইন্টারনেটের কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের পিডিএফ বুক ডাউনলোড করে আপনার ফোনে রেখে দেন, একদম বিনামূল্যে তাহলে আপনি এগুলো আপনার অবসর সময়ে পড়তে পারেন।

আর আজকের এই পোস্টটিতে আমি আলোচনা করব বাংলা পিডিএফ বুক ডাউনলোড করার অসাধারণ ৬ টি সাইট সম্পর্কে যে সাইটগুলো থেকে আপনি ফ্রিতে পিডিএফ ইবুক ডাউনলোড করতে পারবেন।

তাহলে আর দেরি কেন এখনি দেখে নিন সেরা ৭ টি সাইট যে সাইটগুলো থেকে আপনি আপনার অবসর সময়ে কাটানো ফ্রি ই-বুক ডাউনলোড করতে পারবেন।


আপনি যদি ফ্রী তে ই-বুক বা পিডিএফ বই গুলো ডাউনলোড করতে চান তাহলে এই সাইট আপনার জন্য একটি আদর্শ সাইট হিসেবে গণ্য হবে।

এই ওয়েবসাইটটিতে প্রবেশ করার পরে আপনি প্রথমে হোম পেইজে আপনার পছন্দের বইগুলো দেখতে পারবেন, যেখান থেকে আপনি একদম বিনামূল্যে শুধুমাত্র ক্লিক করার মাধ্যমে ডাউনলোড করতে পারবেন।

আর আপনি যদি আপনার পছন্দের বইটি এখানে খুঁজে বের করতে চান তাহলে আপনি এই ওয়েব সাইটের সার্চ বার ব্যবহার করতে পারেন। যেখানে আপনি আপনার পছন্দের বইটি সার্চ করবেন।

ফ্রী পিডিএফ | ৭টি সাইট ফ্রী ই-বুক ডাউনলোডের জন্য |
আর আপনার পছন্দের বইটি এখানে থেকে থাকে তাহলে এটি ফ্রী তে ডাউনলোড করে নিতে পারবেন।


এই সাইটটিতে আপনি কয়েক মিলিয়ন এর উপরে ফ্রী ই-বুক ডাউনলোড করতে পারবেন, যেখানে প্রতি সেকেন্ডে ই-বুক ফাইল আপলোড দেয়া হয় আপনার জন্য।

আপনি এখানে গিয়ে যখন বাংলা বুক পিডিএফ লিখে সার্চ করবেন তখন আপনি আপনার পছন্দের সমস্ত ই-বুক বইগুলো পেয়ে যাবেন।

তবে আমি আপনার কাজটিকে সহজ করার জন্য যে লিঙ্ক দিয়েছি সেই লিঙ্ক এর মধ্যে আপনার বইগুলো অনুসন্ধান করার সমস্ত কিছু তুলে ধরেছি।

আপনি শুধু এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার পছন্দের ই বুক  বিনামূল্যে ডাউনলোড করে আপনার এন্ড্রয়েড ফোনে কিংবা পিসিতে রেখে দিন।

ফ্রী পিডিএফ | ৭টি সাইট ফ্রী ই-বুক ডাউনলোডের জন্য |

এছাড়াও আপনি যদি নিয়মিত এই পিডিএফ বই গুলো সমস্ত আপডেট দেখতে চান তাহলে আপনি তাদের দেয়া অ্যান্ড্রয়েড অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারেন।

অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনি শুধুমাত্র নিচের দেয়া লিঙ্কে ক্লিক করুন এবং তারপর এটি আপনার ফোনে ইন্সটল করে রেখে দিন।


তাহলে আর দেরি কেন আপনি যদি পিডিএফ কিংবা ই-বুক ফাইল ডাউনলোড করতে চান তাহলে উপরোক্ত ওয়েবসাইট ট্রাই করে দেখুন।


আপনি যদি অনলাইন এর মাধ্যমে এই বইগুলো পড়তে চান, যার মানে হল আপনি যদি ডাউনলোড করা ছাড়াই এই ফাইলগুলো পড়তে চান তাহলে এই সাইট ব্যবহার করতে পারেন।

এই ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনি এখানে নানা রকমের ক্যাটাগরি যুক্ত ফ্রী e-book পেয়ে যাবেন, যেগুলো আপনি শুধুমাত্র read-more বাটনে ক্লিক করার মাধ্যমে পড়তে পারবেন।

এবার আপনি step-by-step যতগুলো ই-বুক অনলাইনের মাধ্যমে পড়তে চান সেগুলো পড়তে পারবেন, আপনার ফোনের স্টোরেজ খরচ করা ছাড়াই।

তাদের কালেকশনে যে সমস্ত বই রয়েছে সেগুলো হলো বিভিন্ন ধরনের সাহিত্যিক বই, কৌতুকের বই, সহ বৈজ্ঞানিক গল্পের বই।


পিডিএফ বই গুলো ডাউনলোড করার জন্য আপনাকে শুধুমাত্র উপরের লিঙ্কে প্রবেশ করতে হবে এবং তারপরে আপনি আপনার পছন্দের বইটি উপরে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

বিষয়টা এরকম যে আপনি যখনই এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনার পছন্দের বইটি সিলেক্ট করে নিবেন তখন আপনি অনেকগুলো ডাউনলোড লিংক পাবেন। 
 
যে ডাউনলোড লিংক এর মাধ্যমে আপনি ডাউনলোড করতে পারেন সেই লিংকের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন।

সবচেয়ে ভালো ব্যাপার হলো আপনি এই ওয়েবসাইট থেকে বাংলা ইংরেজি সহ যে কোন ধরনের ইবুক ফাইলগুলো পিডিএফ ফরমেটে ডাউনলোড করতে পারবেন।

এবং আপনি এই সাইটে প্রবেশ করার পর বিভিন্ন ধরনের জনপ্রিয় লেখক এর সমারোহ দেখতে পারবেন যে সমস্ত লেখক এর নাম এবং ছবি দিয়ে তাদের সমস্ত পিডিএফ ফাইল গুলো সাজানো হয়েছে।

এতে করে আপনি আপনার পছন্দের লেখক বেছে নিয়ে তারপর তার সমস্ত বই গুলো একদম বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

আপনি যদি ইসলামিক বই ডাউনলোড করতে চান এবং বিভিন্ন ধরনের ইংরেজি বইয়ের অনুবাদ সহকারে পিডিএফ ফরমেট ফাইলগুলো ডাউনলোড করতে চান তাহলে এই সাইট আপনার জন্য একটি আদর্শ সাইট।

যখনই আপনি এই সাইটে প্রবেশ করবেন তখন আপনার হোমপেইজে অনেকগুলো লেখকের এর বই দেখতে পারবেন এবং তারপর আপনি এখান থেকে ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও আপনি যদি ইংরেজি বইয়ের অনুবাদ এবং জনপ্রিয় ইসলামিক বই গুলো ডাউনলোড করতে চান তাহলে আপনি এখান থেকে শুধুমাত্র মেনুবারে ক্লিক করবেন এবং তারপর এখান থেকে যেকোন একটি লিংক সিলেক্ট করে নেবেন।
ফ্রী পিডিএফ | ৭টি সাইট ফ্রী ই-বুক ডাউনলোডের জন্য |

আর জনপ্রিয় বই গুলো ডাউনলোড করার জন্য এবং আপনার অবসর সময় গুলোকে পুরোপুরি ইনজয় করার জন্য আর দেরি না করে এখনই এই সাইট দেখে নিন। 


ফ্রিতে বাংলা পিডিএফ কিংবা ই-বুক বই ডাউনলোড করার জন্য যে সমস্ত সাইট রয়েছে সে সমস্ত সাইটগুলো যদি আপনি স্তরে স্তরে বিভক্ত করেন তাহলে প্রথম স্থানে এই সাইটটি থাকবে।

আপনি যখন এই সাইটে প্রবেশ করবেন তখন এই সাইটের মধ্যে থাকা অসাধারণ মনমুগ্ধকর ডিজাইন সহ এই ওয়েবসাইটে থাকা হোমপেইজে অনেক গুলো বই আপনাকে আকৃষ্ট করবে।

এছাড়াও আপনি আপনার পছন্দের বইগুলো কে ক্যাটাগরি অনুযায়ী খুব সহজেই খুঁজে নিতে পারবেন।

সবচেয়ে ভালো ব্যাপার হলো আপনি ওয়েবসাইট থেকে বাংলাদেশী লেখক এবং ভারতীয় লেখক এর সমস্ত বই গুলো একদম ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি এখানে যে কোন লেখক এর সম্পূর্ণ বইগুলো না পেলেও সবচেয়ে জনপ্রিয় যে সমস্ত বইগুলো আপনি না পড়লেও না হয় এসমস্ত বইগুলোর পিডিএফ ফরমেট কিংবা ই-বুক ফাইল ডাউনলোড করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখুনি আপনার পছন্দের সমস্ত ই-বুক ফাইলগুলো ডাউনলোড করে নিন একদম ফ্রীতে।।


ফ্রিতে পিডিএফ এবং ইবুক ফরমেটের বইগুলো ডাউনলোড করার জন্য একটি আদর্শ ওয়েবসাইট।এখান থেকে আপনি কয়েক হাজারেরও অধিক ফ্রী বই ডাউনলোড করার লিঙ্ক পাবেন।

ওয়েবসাইটে প্রবেশের পর আপনি এখানে বাংলাদেশের জনপ্রিয় লেখকদের প্রোফাইল দেখতে পারবেন, যেখানে ক্লিক করে আপনি তাদের সমস্ত বইগুলো কালেক্ট করে নিতে পারবেন।

এই সমস্ত লেখক এর বইগুলো ডাউনলোড করার জন্য আপনাকে শুধুমাত্র লেখকের এর ছবি বা প্রোফাইল যাই বলুন তার উপরে ক্লিক করতে হবে এবং তারপর এখানে যতগুলো বই আছে সেই বইগুলো ডাউনলোড করে নিতে হবে।

তাহলে আর দেরি কেন এখনি ডাউনলোড করে নিন আপনার পছন্দের ফ্রি ইবুক বই হল যেগুলো আপনি আপনার ফোনে পিডিএফ ফরমেটে রেখে দিতে পারবেন।

Leave a Comment

nine + four =