বিকাশ থেকে মোবাইল রিচার্জ করুন |

2 টি উপায় বিকাশ থেকে মোবাইল রিচার্জ করুন আপনিও |

 

বর্তমানে মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে বিকাশ একটি অন্যতম সেবা। আপনি  বিকাশের মাধ্যমে প্রতিদিন আপনার প্রিয়জনের সাথে যেকোনো ধরনের লেনদেন করতে পারবেন কিছু চার্জ এর দ্বারা।
 
তবে বিকাশ দিয়ে শুধুমাত্র যে আপনি লেনদেন করতে পারবেন সেরকমটা নয়, আপনি চাইলে বিকাশের মাধ্যমে আপনার নিত্যপ্রয়োজনীয় যেকোনো ধরনের কাজ গুলো খুব সহজেই করতে পারবেন।
 
নিত্যপূর্ণ কাজ গুলোর মধ্যে আপনি যদি চান বিকাশ এর মাধ্যমে ঘরে বসেই আপনার মোবাইল ফোনে রিচার্জ করে নিতে পারবেন, হোক সেটা যেকোন ধরনের অপারেটরের সিম।
 
বিকাশ থেকে মোবাইল রিচার্জ করতে হলে আপনাকে প্রধানত দুইটি স্টেপ এ কাজটি সম্পাদন করতে হয়। এর মধ্যে একটি হল মোবাইল কোড ডায়াল করার মাধ্যমে আর অন্যটি হলো বিকাশ এর অফিশিয়াল অ্যাপসের মাধ্যমে।
 
দুইটি উপায়ে আপনি খুব সহজেই এবং খুব কম সময়ের মধ্যে বিকাশ দিয়ে মোবাইল রিচার্জ করতে পারবেন। আর কিভাবে করবেন এই সম্পর্কে জানতে হলে আজকের এই পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
 

মোবাইল পিন দিয়ে বিকাশ থেকে মোবাইল রিচার্জ

 
আপনার হাতে যদি একটি মুঠোফোন থাকে এবং এই মুঠোফোনে যদি বিকাশ এর একটি একাউন্ট তৈরি করা থাকে তাহলে আপনি খুব সহজেই মুঠোফোন থেকে আপনার যে কোন অপারেটরের সিম এ বিকাশ থেকে রিচার্জ করে নিতে পারেন।
 
রিচার্জ করার জন্য প্রথমত আপনাকে আপনার বিকাশ একাউন্টে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা জমা রাখতে হবে,  যে টাকা এর পরিমাণে আপনি আপনার সিমে রিচার্জ করতে চান 
 
যখনই আপনি উপরোক্ত শর্ত অনুযায়ী নিজেকে মানিয়ে নিবেন তখন আপনাকে আপনার মোবাইল ফোনে ডায়াল প্যাড থেকে ডায়াল করতে হবে *247#
 
আপনি যখনই উপরোক্ত কোডটির আপনার মোবাইল ফোনে ডায়াল প্যাডে ডায়াল করে নিবেন তখন আপনার সামনে অনেকগুলো অপশন দেখাবে।
 
এখান থেকে আপনি যেহেতু মোবাইল রিচার্জ করতে চান তাই আপনাকে “3” লিখে তারপর সেন্ড বাটনে ক্লিক করতে হবে।
 
যখনই আপনি “3” লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন তখন আপনার সামনে আরেকটি পেজ খোলা হবে, এখান থেকে আপনাকে অবশ্যই আপনি কোন সিম ব্যবহারকারী সেটা নির্বাচন করতে হবে।
 
এজন্য আপনি যদি গ্রামীনফোন সিম ব্যবহারকারী হন তাহলে গ্রামীণফোন  4 নাম্বার সিরিয়ালের রয়েছে সেই নাম্বারটি তুলে তারপরে সেন্ড করতে হবে।
 
অথবা অন্য যেকোনো ধরনের ব্যবহারকারী হলে আপনাকে ওই নাম্বারটি তুলে তারপর সেন্ড বাটনে ক্লিক করতে হবে।
 
যখনই আপনি আপনার সিম শনাক্ত করে নিবেন তখন আপনাকে ওই সিমের লাইনটি যত নাম্বারে রয়েছে সেটা সিলেক্ট করে তারপর সেন্ড বাটনে ক্লিক করে নিন।
 
2 টি উপায় বিকাশ থেকে মোবাইল রিচার্জ করুন আপনিও |
 
এবার আপনাকে অবশ্যই আপনার সিমটি কি ধরনের অর্থাৎ প্রিপেইড কিনা পোস্ট পেইড এই দুইটি অপশন থেকে যে কোন একটি নির্বাচন করতে হবে।
 
বলাবাহুল্য আপনার সিমে রিচার্জ নিতে হলে আপনাকে অবশ্যই প্রিপেড অপশনটি যেই সেকশনে রয়েছে অর্থাৎ 1 লিখে তারপর সেন্ড করতে হবে।
 
 
আপনি যখনই উপরোক্ত স্টেপ ফলো করে নিবেন তখন আপনাকে আপনার মোবাইল নাম্বারটি দিতে হবে আপনি যথাযথভাবে আপনার মোবাইল নাম্বারটি দিয়ে দিন।
 
এবার আপনার মোবাইল নাম্বার দেয়া হয়ে গেলে আপনি ওই নাম্বারটিতে কত টাকা রিচার্জ করতে চান তার পরিমাণ বর্ণনা করুন এবং সর্বশেষে আপনার পিন নাম্বারটি দিয়ে এটা নিশ্চিত করে নিন।
 
 
আর যখনই আপনি আপনার পিন নাম্বার দিয়ে এটা নিশ্চিত করে নিবেন তখন কিছু সময়ের মধ্যে সবকিছু ঠিক থাকলে আপনার নাম্বারটিতে বিকাশ থেকে রিচার্জ করার ব্যাপারটা সহজভাবে পূর্ণ হয়ে যাবে।
 
এরপর উক্ত উপায়ে আপনি খুব সহজেই মোবাইল কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন।
 

বিকাশ অফিশিয়াল অ্যাপস থেকে মোবাইল রিচার্জ

 
আপনি যদি খুব কম সময়ে এবং সহজে বিকাশ থেকে মোবাইল রিচার্জ করতে চান তাহলে আপনাকে আপনার স্মার্টফোনে বিকাশের অফিশিয়াল অ্যাপ  ডাউনলোড করে নিতে হবে।
 
যখনই আপনি অ্যাপসটি ডাউনলোড করে নিবেন তখন আপনাকে আপনার ফোন নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগইন করে নিতে হবে তাহলে আপনি এই অ্যাপস টি হোমপেজে চলে যেতে পারবেন।
 
যখনই আপনাকে ওই অ্যাপসটির হোমপেইজে নিয়ে যাওয়া হবে তখন আপনাকে অনেকগুলো অপশন দেখানো হবে এখান থেকে আপনাকে “মোবাইল রিচার্জ”  অপশনটি উপরে ক্লিক করে আপনার মোবাইলে রিচার্জ সম্পন্ন করতে হবে।
 
2 টি উপায় বিকাশ থেকে মোবাইল রিচার্জ করুন আপনিও |
 
যখনই আপনি মোবাইলে রিচার্জ  উপরে ক্লিক করে নিবেন তখন আপনাকে পর্যায়ক্রমে আপনার ফোন নাম্বার এবং তারপরে আপনার টাকা এমাউন্ট দিয়ে রিচার্জ সম্পন্ন করতে হবে।
 
মূলত আপনি যদি বিকাশ এপস দিয়ে মোবাইল রিচার্জ করেন তাহলে এটি খুব কম সময়ে এবং অতি দ্রুততার সাথে সম্পন্ন হবে,  তবে আপনার হাতে স্মার্টফোন না থাকলে আপনি এই কাজটি মুঠোফোন দিয়ে উপরোক্ত আলোচনা অনুযায়ী সেরে নিতে পারবেন।
 
আর এভাবেই মূলত আপনি খুব সহজেই বিকাশ দিয়ে মোবাইল রিচার্জ করতে পারবেন ঘরে বসেই।
 
তাহলে আর দেরি কেন এখনই আপনি যে উদ্দেশ্যে আজকের এই পোস্টটি পড়েছেন তা সফলভাবে কার্যকর করুন।

Leave a Comment

six − three =