ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন আপনার ভিডিওতে |

আপনি যখনই প্রথমত আপনার ইউটিউব চ্যানেল শুরু করবেন তখন আপনি এই চ্যানেলের সাবস্ক্রাইব সংখ্যা বৃদ্ধি করার জন্য উঠেপড়ে লেগে পড়তে হবে।

কারণ আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার যত বেশি বৃদ্ধি পাবে ততই আপনার ইউটিউব চ্যানেলের সফলতা দিন দিন আরো বেশি বেড়ে যাবে।

তবে সাবস্ক্রাইব বৃদ্ধি করার জন্য প্রথমত আমাদের যে কাজগুলো করতে হয় সেটি হল প্রথমত যে সমস্ত ভিজিটর আপনাদের ইউটিউব চ্যানেলে কোন একটি ভিডিওতে আসবে তাদেরকে ইউটিউব চ্যানেলের সাথে সংযুক্ত করে নেয়া।

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এ্যানিমেশন আপনার ভিডিওতে |



আর এই সংযুক্ত করে নেয়ার জন্য আমাদেরকে যে কাজটি করতে হবে তা হলো তাদের কাছ থেকে সাবস্ক্রাইব যাতে করে এই অনুরোধটি করা।

এই কাজটি ধারাবাহিকতায় আপনি চাইলে আপনার ইউটিউব চ্যানেলের যখনই কোন ভিজিটর আসবে তখন আপনি আপনার ভিডিও এর মধ্যে কোন একটি স্থানে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এই বাটনটি বসিয়ে দিতে পারেন।

আপনি যখনই আপনার ভিডিও এর যেকোনো একটি স্থানে এই বাটনটি বসিয়ে দিবেন তখন যেকোন ধরনের ভিজিটর আসলে এই সম্পর্কে উজ্জীবিত হবে এবং তারা যখন আপনার চ্যানেল পছন্দ করবে তখন আপনার চ্যানেল সাবস্ক্রাইব করবেন।

আর কিভাবে আপনি চাইলে খুব সহজেই আপনার ভিডিও এর যেকোনো স্থানে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এটি বসাবেন তা নিয়ে আজকের এই পোস্টটি আলোচনা করা হয়েছে।

এজন্য আপনাকে প্রথমে একটি এন্ড্রয়েড ভিডিও এডিটর এপস ডাউনলোড করতে হবে যার নাম কিনেমাস্টার।


 উপরে উল্লেখিত এপ্সটি আপনার ফোনে ডাউনলোড করে রেখে দিন। এবার আপনি যেহেতু আপনার ভিডিও এর মধ্যে সাবস্ক্রাইব করুন এই বাটনটি যুক্ত করতে চান তাই আপনাকে এই রিলেটেড এনিমেশন ডাউনলোড করতে হবে।

যখনই আপনি উপরের দেয়া ভার্সনটি ডাউনলোড করে নিবেন তখন আপনাকে কিনেমাস্টার নামে যে অ্যাপসটি আপনি ডাউনলোড করেছিলেন সেই অ্যাপসটির মধ্যে প্রবেশ করতে হবে।

আপনি যখন এই অ্যাপসটির মধ্যে প্রবেশ করবেন তখন আপনাকে এখান থেকে যেকোন একটি ভিডিও প্রজেক্ট বেছে নিতে হবে, যে ভিডিও এর মধ্যে আপনি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এটি যুক্ত করতে চান।

এবং যখনই আপনার ভিডিওটি সিলেক্ট  করবেন তখন আপনাকে বামপাশে থাকা layer- media অপশনটির উপরে ক্লিক করে আপনি যে ক্লিপ ডাউনলোড করেছিলেন এটি ভিডিও এর মধ্যে যুক্ত করতে হবে।

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এ্যানিমেশন আপনার ভিডিওতে |

যখনই আপনি একটি ভিডিও ক্লিপ যুক্ত করে নিবেন তখন আপনি দেখতে পারবেন যেহেতু ব্যাকগ্রাউন্ড কালারফুল রয়েছে আপনাকে কালারটি রিমুভ করতে হবে।

আপনি যদি এই কালারটি রিমুভ করতে চান তাহলে আপনাকে ওই ক্লিপটির উপরে ক্লিক করতে হবে এবং তারপরে আপনি বামপাশে থাকা Chroma key অপশনটি উপরে ক্লিক করে এই অপশনটি এনাবল করে দিতে হবে।

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এ্যানিমেশন আপনার ভিডিওতে |

এরপরে আপনার যে ভিডিও ক্লিপটি রয়েছে সেই ভিডিও ক্লিপটি আপনার পছন্দমতো যেকোনো রেজ্যুলুশনের মধ্যে আপনার ফোনে সেভ করে নিন।

এবং আপনি যখনই আপনার ভিডিওটি অপেন করবেন তখন আপনি দেখতে পারবেন আপনার ভিডিওর মধ্যে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এই নামের একটি এ্যানিমেশন যুক্ত হয়েছে।

আপনি চাইলে এটি আপনার ভিডিও এর যতটা স্থানে ব্যবহার করা দরকার ততটা স্থানে যুক্ত করতে পারবেন শুধুমাত্র উপরে উল্লেখিত পদ্ধতি অনুযায়ী।

এই ক্লিপটি আপনার ভিডিও এর মধ্যে যুক্ত করার মাধ্যমে আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা বৃদ্ধি করতে পারবেন।

Leave a Comment

four × 4 =