ফেসবুক প্রোফাইল লক এবার সবার জন্য উন্মুক্ত |

ফেসবুক প্রোফাইল লক সম্পর্কে আমরা অনেকেই জানি। তবে অনেকেই ফেসবুক প্রোফাইল লক ফিচারস  আসার এতদিন পরেও তারা তাদের প্রোফাইল লক করতে পারছেন না।

আজকের এই পোস্টটিতে আমি এডভান্স আলোচনা করব কিভাবে আপনি খুব সহজেই আপনার ফেসবুক প্রোফাইল লক করবেন?  এবং আপনার ফেসবুক প্রোফাইল লক করার জন্য আপনাকে আসলে কি কি করতে হবে।

প্রথমেই জেনে নেয়া যাক ফেসবুক প্রোফাইল লক করতে হলে আপনার ফেসবুক আইডিতে কি পরিবর্তন আনতে হবে?

ফেসবুক প্রোফাইল লক করতে হলে-

এটি আপনার ফেসবুকে ব্যবহার করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ফেইসবুক আইডি তে ভিজিট করতে হবে এবং সমস্ত প্রাইভেসী সেটিংসগুলো যদি পাবলিক করা থাকে, তাহলে এগুলোকে শুধুমাত্র আপনার বন্ধু বান্ধবের জন্য উন্মুক্ত করতে হবে।

আর আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইলে যে কোন ধরনের সেটিং যে সেটিং গুলো আপনি আপনার ফেসবুক প্রোফাইলের Privacy  সেটিং নামের অপশন এ গিয়ে খুঁজে পান সে গুলোকে Public করে রাখেন, তাহলে আপনি এটা কখনোই করতে পারবেন না।

আপনি যদি এই সমস্ত প্রাইভেসি সেটিং গুলোকে পাবলিক করে রেখে দেন তাহলে যখনই আপনি আপনার ফেসবুক প্রোফাইল লক করতে যাবেন তখন আপনি এটি দেখতে পারবেন যে ফেসবুক প্রোফাইল লক সবার জন্য বর্তমানে উন্মুক্ত করে দেয়া হয়নি।

ফলশ্রুতিতে আপনি কখনোই আপনার ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন না।

 

ফেসবুক প্রোফাইল লক এবার সবার জন্য উন্মুক্ত |

 

 

আর তাই আপনার ফেসবুক প্রোফাইল লক করতে হলে প্রথমে আপনার প্রাইভেসি সেটিং এর দিকে সবচেয়ে বেশি নজর করতে হবে এবং এই সমস্ত সকল সেটিং গুলোকে যখন আপনি Friends Only লিখে সেভ করে দিবেন।

তখনই আপনি আপনার প্রোফাইল লক করতে পারবেন।

ফেসবুক প্রোফাইল লক কিভাবে করবেন?

আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল লক করতে চান তাহলে প্রথমে আপনাকে আপনার ফেসবুক আইডিতে লগইন করতে হবে এবং তার পরে ফেসবুকের হেল্প সেন্টারে চলে যেতে হবে।

আর ফেসবুকের হেল্প সেন্টারে যেতে হলে আপনাকে শুধুমাত্র 3 ডট মেনু তে ক্লিক করতে হবে তারপর আপনি একদম নিচের দিকে Help And Support – Help Centre তাহলে আপনিই তাঁদের হেল্প সেন্টার পেজে চলে আসতে পারবেন।

 

ফেসবুক প্রোফাইল লক এবার সবার জন্য উন্মুক্ত |

 

 

যখন আপনি ফেসবুকের হেল্প সেন্টার পেজে চলে যাবেন তখন আপনি এখানে সার্চ করুন How do i locked my profile এবং এখানে থাকা প্রথম সার্চ রেজাল্টের উপর ক্লিক করার মাধ্যমে আপনার ফেসবুক প্রোফাইল খুব সহজেই লক করে নিতে পারবেন।

 

ফেসবুক প্রোফাইল লক এবার সবার জন্য উন্মুক্ত |

 

 

আর এভাবেই মূলত আপনি উপরে উল্লেখিত উপায় খুব সহজেই আপনার ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন এবং যখন এটি আপনি আনলক করতে চাইবেন তখন খুব সহজেই করতে পারবেন।

ফেসবুক প্রোফাইল লক এর কিছু সুবিধা: 

আপনি যদি আপনার ফেইসবুক প্রোফাইল লক করেন তাহলে আপনি না নাম কি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন এবং সর্বোচ্চ পর্যায়ে প্রাইভেসি সাথে আপনিও ফেসবুক ব্যবহার করতে পারবেন

▪ আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইলে যে কোন ধরনের স্ট্যাটাস কিংবা ছবি আপলোড দেন তাহলে এগুলো শুধুমাত্র আপনার ফ্রেন্ডরা দেখতে পারবে।

▪ যখন এটা আপনি সম্পূর্ণ কন্ট্রোল করতে পারবেন যে আপনার স্ট্যাটাস গুলো কে দেখবে তখন আপনার স্ট্যাটাস কিংবা ছবি চুরি হওয়ার কোন আশঙ্কা থাকবে না।

▪ ফেসবুক আইডি ব্যবহার করে আপনার যে সমস্ত ঝুঁকির সম্মুখীন হতে হতো সেই সমস্ত আশঙ্কা আপনি অনেকটা এড়িয়ে চলতে পারবেন।

আর মূলত আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল লক করেন তাহলে আপনিও করে সুযোগ সুবিধা সহ আরো অনেক সুবিধা ভোগ করতে পারবেন আপনি প্রোফাইল লক করার পরে নিজেই অনুভব করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

ten + 1 =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap