কিভাবে ইউটিউব থেকে টাকা তুলব?

ইউটিউবে একটি সফল চ্যানেল খোলার পর আপনি যখন আপনার ইউটিউব চ্যানেল থেকে মনিটাইজেশন পেয়ে যাবেন, তখন এখান থেকে আপনি প্রতিটি অ্যাডসেন্স এর অ্যাড ইউনিট এর উপর ক্লিক এর পরিবর্তে একটি কাঙ্খিত পরিমাণ ডলার আপনার একাউন্টে যুক্ত করে নিতে পারবেন।

তবে যখনই আপনার এডসেন্স একাউন্ট এ টাকা পরিমাণ 100 ডলার হয়ে যাবে তখন আপনি এই টাকাগুলো আপনার নিজের কাছে উইথড্র করে নিয়ে আসতে পারবেন।

যার মানে হল এডসেন্স থেকে টাকা তোলার জন্য আপনার এডসেন্স একাউন্টে সর্বনিম্ন 100 ডলার হতে হবে, এবং সর্বোচ্চ যতই হোক না কেন 100 ডলারের উপরে থাকলেই আপনি সেই ডলারগুলো উইথড্র করে নিজের কাছে নিয়ে আসতে পারবেন।

তবে এক্ষেত্রে আপনি যদি ইউটিউব থেকে টাকা তুলতে চান তাহলে আপনার কাছে মাত্র দুইটি রাস্তা খোলা থাকে একটি হল ব্যাংক ট্রান্সফার অন্যটি হল ব্যাংকের দেয়া চ্যাক ডিটেইলস এর মাধ্যমে নিজের কাছে নিয়ে আসা।

তবে আপনি এই দুইটি কাজ এর মধ্যে প্রথমটি অর্থাৎ ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে যদি নিজের কাছে টাকা নিয়ে আসতে চান তাহলে আপনি খুব তাড়াতাড়ি অতি শীঘ্রই আপনার কাছে টাকা নিয়ে আসতে পারবেন।

 ইউটিউব এর কাছ থেকে টাকা পাওয়ার সময়সীমা ২দিন অর্থাৎ আপনি ২ দিন বা বেশি সময়ে ইউটিউব এর কাছ থেকে টাকা পেতে পারেন।

ইউটিউব কোন দিন টাকা দেয়? 

এটা সাধারণত প্রতি মাসের 21 তারিখে নির্ধারিত হয়, অর্থাৎ আপনি প্রতি মাসের 21 তারিখে তাদের কাছে অর্থাৎ গুগল এডসেন্স এর কাছে পেমেন্ট রিকুয়েস্ট পাঠাবেন তখন দুই তিন কার্যদিবসের মধ্যে কারা আপনার ব্যাংক একাউন্টে সেই টাকা গুলো জমা রেখে দিবে।

তবে অনেক ক্ষেত্রে দেখা যায় আপনার টাকা গুলো আপনার কাছে আসতে প্রায় 27 তারিখ 28 তারিখ লেগে যেতে পারে, তবে অনেক সময়ই তার চেয়ে কম সময়ে আপনি ইউটিউব থেকে টাকা তুলতে পারবেন।

কিভাবে ইউটিউব থেকে টাকা তুলব?

আপনি যদি এটা জানতে চান যে কিভাবে ইউটিউব থেকে টাকা তুলবেন তাহলে এই পোস্টটি কন্টিনিউ করতে থাকুন। 

 ইউটিউব থেকে টাকা তুলতে হলে প্রথমে আপনাকে আপনার গুগোল অ্যাডসেন্সে হোমপেইজে চলে যেতে হবে, অর্থাৎ আপনি যে গুগল এডসেন্স তারা আপনার চ্যানেলে মনিটাইজেশন নিয়েছেন সেই এডসেন্সের হোমপেইজে চলে যেতে হবে। 

এরপর বামদিকে আপনি অনেকগুলো অপশন দেখতে পারবেন, অথবা এটা ছাড়াও আপনি হোমপেইজে ব্যালেন্স এর উপর একটি আইকন দেখতে পারবেন এখানে ক্লিক করার পর View Payment এই অপশন এর উপর ক্লিক করতে হবে।

 

কিভাবে ইউটিউব থেকে টাকা তুলব?

 

 

তাহলেই আপনি আরেকটি পেজে চলে আসতে পারবেন এবং এখানে আপনি কিসের মাধ্যমে টাকাগুলো নিজের কাছে নিয়ে আসতে চান সেগুলো সিলেক্ট করে নিতে পারবেন।  

এটা সিলেক্ট করার জন্য ক্লিক করুন Add payment method এই অপশনটির উপর।

 

কিভাবে ইউটিউব থেকে টাকা তুলব?

 

 

আপনি যখনই এই অপশনটির উপর ক্লিক করবেন তখন আপনি এখানে দুইটি অপশন দেখতে পারবেন যেগুলো হলো।

Add new wire transfer details

▪ Add new check details

 

এখান থেকে আপনাকে প্রথম অপশনটি বেছে নিতে হবে, এই অপশনটি বেছে নিলে আপনি মাত্র 2-3 দিনের মধ্যে পেমেন্ট পেতে পারেন। আর দ্বিতীয়টি যদি আপনি বেছে নেন তাহলে 15 দিন কিংবা তারচেয়েও বেশি সময় লেগে যেতে পারে। 

এখানে আপনি যখনই প্রথম অপশনটির উপরে ক্লিক করবেন তখন আপনাকে আপনার ব্যাংক ডিটেইলস সহ সমস্ত ডিটেলস গুলো দিতে হবে।

 

কিভাবে ইউটিউব থেকে টাকা তুলব?

 

 

এবং সমস্ত ডিটেলস গুলো দেয়ার পরে আপনাকে save নামের অপশনটির উপর ক্লিক করতে হবে, তাহলেই 21 তারিখের পেমেন্ট রিকুয়েস্ট গুগল এডসেন্স এর কাছে যাবে এবং তারা দুই তিন কার্যদিবসের মধ্যে আপনার একাউন্টে টাকা গুলো পৌঁছে দিবে। 

আর কিভাবে ইউটিউব থেকে টাকা তুলব এই সংক্রান্ত প্রশ্নের যথাযথ উত্তর আশাকরি আপনি উপরে উল্লেখিত বর্ণনা দ্বারা পেয়ে গেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

20 + 15 =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap